Better Life with Steem|| The Diary Game|| 3 July 2024.

in Incredible Indialast month (edited)

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা আপনাদের মাঝে আবারো নতুন একটি দিনের কার্যক্রম নিয়ে উপস্থিত হয়েছি।

IMG_20240703_073620-02.jpeg

প্রবাস জীবনের প্রতিটা দিন প্রায়ই একই রুটিন অনুপাতেই চলতে হয় প্রতিদিনের মতো আজও সকালে অ্যালার্মের শব্দে ঘুম ভেঙ্গেছে তবে ৬:৩০ মিনিটে যে এলার্ম টা দিয়ে রাখি তাতে ঘুম ভাঙ্গে নাই ছয়টা ৫০ মিনিটে শেষর এলেমে ঘুম ভাঙ্গলো একটু তাড়াহুড়া করে ওঠেই ফ্রেশ হয়ে দুপুরের খাবার টিফিন ক্যারিয়ার গুছিয়ে ডিউটিতে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম।

IMG_20240703_073608.jpg

আজকে আমাদের মিনি বাস টা একটু সকাল সকাল এসেছে তবে আমি অনেকটাই দেরিতে গিয়ে বাসে উঠেছি আমার জন্য সবাই অপেক্ষা করছিল যাই হোক বাসে উঠে আমরা রওনা দিলাম কোম্পানিতে যাওয়ার উদ্দেশ্যে আজকে রাস্তায় খুব একটা জ্যাম নাই। রাস্তার সাইট থেকে উঠানো সূর্য উদয়ের অসম্ভব সুন্দর একটি দৃশ্য। এটা যে কেউ দেখলে তার মন ভরে যাবে। এই দৃশ্যটি দেখে আমি আমাদের ড্রাইভারকে বললাম একটু আস্তে চালাতে আমি কয়েকটি ছবি উঠাবো চলন্ত গাড়ির ভিতর থেকেই আমি কয়েকটি ছবি উঠিয়েছি।

IMG_20240703_073613.jpg

দুপুর বেলা

IMG_20240703_145051.jpg

সকাল গড়িয়ে দুপুর হয়ে এলো, আজ সকাল থেকেই হালকা গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে ঠান্ডা আবহাওয়ার ভিতরে কাজ করতে অনেক ভাল লাগছে। দুপুর বারোটা দশ মিনিটে খাওয়া-দাওয়া শেষ করে আধা ঘন্টার মত বিশ্রাম নিয়েছি।

IMG_20240703_184309.jpg

আমার মামা সব সময় ফকলিফ্ট চালাতো এই জন্য আমরা ফকলিফ্ট চালাতে পারলেও খুব একটা চালাতে হতো না । তবে মামা ছুটিতে যাওয়ার কারণে আমাকে সব সময় ফকলিফ্ট চালাতে হচ্ছে। দুপুর তখন দুইটা ৫০ বাজে অনেক ভাবি একটি মাল উত্তোলন করছিলাম হঠাৎ করে সামনের হাইড্রনিকের তেলের পাইপ ছেড়ে গিয়েছে ভাগ্য ভালো কোন দুর্ঘটনা ঘটে নাই। তারপর আমি ফকলিফ্ট বন্ধ করে সাথে সাথে সুপারভাইজার কে জানাই একঘন্টা পরেই দুইজন মেকানিক আসলো তারপর সেই সমস্যাটা সমাধান করলো।

IMG_20240703_162929.jpg

বিকাল বেলা

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে আমি এর আগেও বেগুন গাছ লাগিয়েছিলাম টপের ভিতরে এবং ঢেঁড়স গাছ লাগিয়েছিলাম । হঠাৎ করে বৃষ্টি হওয়ার কারণে টপের ভেতরে পানি আটকে গিয়েছে আর এই কারণে আরো দুইটি কাজ মারা গিয়েছে তাই সেখানে নতুন করে আবার ও রোপণ করি।

IMG_20240703_181036.jpg

মাশাল্লাহ আগের গাছগুলো অনেক সুন্দর হয়েছে আবার নতুন করে বীজ রোপন করেছি মাশাল্লাহ নতুন বীজ থেকে খুব সুন্দঢেঁড়সের চারা বের হয়েছে আশা করা যায় ভালো পরিচর্যা করলে আমার আর বাইরে থেকে সব্জি কিনতে হবে না।

IMG_20240703_181040.jpg

সন্ধ্যাবেলা

সারাদিন ডিউটি করার পর সন্ধ্যা সাতটার সময় আমাদের ডিউটি শেষ তার আগ মুহূর্তে আমাদের কোম্পানিতে একটি নারিকেল গাছ আছে এবং সেখান থেকে মাঝেমধ্যে আমরা নারকেল কুড়িয়ে বাসায় নিয়ে যাই এবং মাঝেমধ্যে এই গাছ থেকে ডাব পেড়ে খায়।

IMG_20240703_181122.jpg

মালয়েশিয়াতে নারিকেল গাছের গোড়ায় এমন পোক্ত নারকেল অনেক পড়ে থাকে কেউ নেয় না দেখেন আমাদের এই গাছের গোড়ায় কতগুলো নারিকেল পড়ে আছে কেউ হাত দেই নাই বাংলাদেশ হলে এখানে এভাবে নারিকেল পড়ে থাকত না।

IMG_20240703_181112.jpg

যাইহোক আজকে আর নারকেল বাসায় নিয়ে যাব না সামনে রবিবার ছুটি আছে যদি বাসায় থাকি তাহলে নারকেল দিয়ে পিঠে বানাবো এমনটাই মনস্তাপ করেছি । যদি নারকেল দিয়ে পিঠা বানাতে পারি তাহলে অবশ্যই সেটা আপনাদের কাছে শেয়ার করব।

বাসায় গিয়ে মাগরিবের নামাজ আদায় করে লিখতে বসেছিলাম আমার একটি দিনের কার্যক্রম তবে তার আগে রান্নার কাজগুলো সেরে গোসল করে ফ্রেশ হয়ে তারপর কিছুক্ষণ লিখেছি তবে কিছু সময় পরেই এত পরিমাণ ঘুম আসছিল সেটা বলে বোঝাতে পারবো না ,ওই জন্য আর শেষ পর্যন্ত লিখতে পারি নাই লিখতে লিখতে ঘুমিয়ে পড়েছিলাম সকালে ঘুম থেকে উঠেই সর্বপ্রথম যেখান থেকে লেখা শেষ করছি সেখান থেকে আবার শুরু করছি।

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হল এবং পর্যায়ক্রমে সেগুলো আপনাদের কাছে উপস্থাপনা করেছি । যদি আমার লেখার ভেতরে কোনো ভুলত্রুটিত হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 last month 

আপনার প্রথম ফটোগ্রাফিটা সত্যিই অসাধারণ লাগছে। প্রবাসে আপনার প্রতিটা দিন ঘুম থেকে উঠে কাজের উদ্দেশ্যে দৌড়াতে হয় পরিবারের মুখের দিকে তাকিয়ে কত কষ্ট করতে হয়। ঢেঁড়স গাছ খুন নমনীয়, এই গাছের গোঁড়ায় জল জমে থাকলে গাছের শিকড় নষ্ট হয়ে যায়।এজন্য আপনার গাছ মারা গিয়েছে।

 last month 

আসলে আপনার সারাদিনে কার্যক্রমটা ভালোই লেগেছে আমার কাছে এবং কাছে ভালো লেগেছে আপনি অনেক দুষ্টামি করে কিছু কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন সেগুলো আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া আপনি এত সুন্দর আপনার সারাদিনে কার্যক্রমে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনার পোষ্টের প্রথম ফটোগ্রাফি টা দারুন সুন্দর হয়েছে ।এই ধরনের দৃশ্য আমার দেখতে ভীষণ ভালো লাগে। আপনার পোস্টে সবশেষের ফটোগ্রাফি টা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল।ছোটবেলায় নারকেল গাছ তলায় পড়ে থাকা কত নারকেল যে কুড়িয়েছি!আপনার দিনলিপিটি পড়ে ভালোই লেগেছে ।তার সাথে ফটোগ্রাফিগুলো ও ভালো লেগেছে ।আপনার দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

লেখা পড়ার আগেই আপনার তোলা ছবিটা নজর কেড়ে নিয়েছিলো। চোখ ফেরাতে পারছিলাম না এতটাই সুন্দর।
আজকে আপানার ঘুম থেকে উঠতে খানিকটা লেট হয়েছিল। যার কারনে আপনাদের কাজে যাউয়ার মিনি বাসটা খানিকটা লেট করে ছাড়ে আপনার জন্য।
দূর্ঘটনা যে ঘটে নাই এই জন্য আল্লাহর কাছে শুকরিয়া।
আপানার বেগুন গাছ কথা আগেই জানতাম।এখন আবার ঢেরশ গাছ লাগিয়েছেন দেখে ভালো লাগলো।
নারিকেল দিয়ে পিঠা বানাতে পারলে অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন।

 last month 

অবশ্যই আপু যদি নারকেল দিয়ে পিঠা বানাতে পারি আপনাদের কাছে শেয়ার করব। অনেক খেয়াল করে দেখেছি যে আপনার প্রতিটা কমেন্ট পোস্ট অনু পাতেই হয়। লেখাগুলো খুব সুন্দর করে পড়ে তারপর কমেন্ট করেন আপনার কমেন্টগুলো পড়তে আমার বেশ ভালো লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65