Better Life with Steem|| The Diary Game|| 31 August 2024||

in Incredible India16 days ago

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

শুভ বিকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। মালয়েশিয়া স্বাধীনতা উপলক্ষে আমার ১ দিন ছুটি তাই আজ সকাল সকাল লিখতে বসেছি আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240831_135017.jpg

ছুটির দিন বলে কথা খুব সকালে ঘুম থেকে উঠতে হবে এমন কোন চাপ নাই প্রতিদিন ছয়টা ত্রিশ মিনিটে উঠে ফরজের নামাজ আদায় করলেও আজকে ছয়টার সময় ঘুম ভেঙ্গে যায় এরপরে ফরজের নামাজ পড়ে আবারও ঘুমিয়ে পড়ি। এবার যে কয়টার সময় ঘুম থেকে উঠবো এটার কোন নির্দেশনা নাই ভেবেছিলাম বারোটা পর্যন্ত ঘুমাবো তবে রোদের তীব্রতাই খুব ভালো ঘুম হলো না দশটার সময় উঠে এবার ফ্রেশ হয়ে সব্জি খিচুড়ি তৈরি করি।

IMG_20240831_214820.jpg

সব্জি খিচুড়ি রান্না শেষ করে গোসল করে ফ্রেশ হয়ে আরো দুইটা ডিম ভাজি সকালের নাস্তা সব্জি খিচুড়ি ও ডিম ভাজি। খাওয়া-দাওয়া শেষ করে এবার কিছু সময় বসে বসে ফেসবুক দেখছিলাম বাংলাদেশের বন্যা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে তবে অনেক মানুষের ঘর ভাসিয়ে নিয়ে গিয়েছে এই বন্যায়। এই বন্যার কারণে বাংলাদেশের মানুষ একে অপরের সাহায্যে এগিয়ে আসছে এটা দেখে আসলে ভালো লাগা কাজ করছে।। কেননা আমার দেখা মতে একমাত্র বাংলাদেশ যেখানে একজনের বিপদে দশজন পাশে দাঁড়ায় তার উজ্জ্বল দৃষ্টান্ত এই বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে হাজার হাজার কোটি টাকা মানুষ দান করছে।

IMG_20240831_214307.jpg

দুপুর বেলা

দুপুর দুইটা ৫০ মিনিটে জোহরের নামাজ আদায় করে কিছু সময় বসে রইলাম। তারপর ভাবলাম যে বাসায় জন্য বাজার করতে একটু মার্কেট থেকে ঘুরে আসি বাসায় গায়ে মাখা তেল ফুরিয়ে গিয়েছে সেই সাথে রান্নার তেল ও অল্প আছে তাই তেল সহ আরো কিছু বাজার করতে মার্কেটে গিয়েছি। তবে এখন অনেকটাই রোদ রাস্তা দিয়ে হাঁটার সময় নিজের একটি সেলফি উঠিয়েছি।

IMG_20240831_181922.jpg

মার্কেটে পৌঁছে প্রথমে আমি গায়ে মাখা একটি জয়তুনের তেল নিয়েছি। আমি বেশি অংশ গায়ে-ও মাথায় জয়তুনের তেল ব্যবহার করি এই তেলে উপকারিতা অনেক সেটা আপনারা অনেকেই জানেন আর এটা ব্যবহার করার ফলে চুল পড়া খুব সহজে বন্ধ হয়।

IMG_20240831_172128.jpg

যাই হোক এবার আমি রান্নার তেল নেবে বলে আর এক সাইডে যাই তবে সেখানে গিয়ে দেখি প্যাকেট করা তেল গুলো ফুরিয়ে গিয়েছে রয়েছে বোতলের তেল বোতলের তেলের দাম আবার অনেক বেশি তাই আমি আর রান্নার তেল এখন নিলাম না তার পরিবর্তে এক প্যাকেট দুধ নিয়ে বাসায় এসেছি।

IMG_20240831_230513.jpg

মার্কেট থেকে ফেরার পথে রাস্তার সাইটে দেখতে পাই খুব সুন্দর লাল টুকটুকি একটি কাঠ গোলাপ ফুল ফুটে রয়েছে দেখতে বেশি দারুন লাগছিল তারপর আমার ফোনের ক্যামেরা দিয়ে একটি ছবি তুলেছি আর এটাই সেই কাঠগোলা ফুল।

IMG_20240831_072825.jpg

সকাল বেলা + সন্ধ্যা

সকালের খিচুড়ি রান্না দুপুরে খেয়ে ঘুমিয়ে পড়েছিলাম বিকাল ৫ টার পর ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কিছু সময় কমিউনিটিতে কাজ করি । এরপর ছয়টার সময় আমার বন্ধু ফোন দিয়েছে মালয়েশিয়ার স্বাধীনতা দিবস উপলক্ষে কনসার্ট হচ্ছে মালয়েশিয়ার সবচেয়ে বড় aeon market ঠিক ‌পেছন সাইটে আমার বাসা থেকে ওই মার্কেটে যেতে ২০ মিনিট সময় লাগবে মোটরসাইকেলে গিলে ১০ মিনিট মতো সময় লাগে তারপর আমার বন্ধু আর আমি সেখানে যাই।

IMG_20240831_231233.jpg

সেখানে গিয়ে দেখি বিশাল বড় একটা স্টেজ বানিয়েছে। স্বাধীনতা বিভিন্ন গান সেখানে পরিবেশন করছে তবে আমি কিছুই বুঝছিলাম না মালয়েশিয়ান ভাষা হয়তোবা বলতে পারি তবে গানের ভাষা অনেক কঠিন থাকে তাই খুব ভালো বুঝতে পারছিলাম না।

IMG_20240831_231148.jpg

তবে সর্বশেষ এখানে অল্প বয়সের মেয়েরা ডান্স করছিল গানের তালে তালে তাদের ড্যান্স দেখতে বেশ মজাই লাগছিল আমরা দুই বন্ধু রাত ৯ টা পর্যন্ত সেখানে স্বাধীনতার এই আনন্দ উৎসবে সময় কাটিয়েছি। এরপর আমি বাসায় এসে গোসল করে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়ছি।

তো বন্ধুরা ‌ এই ছিল আগস্ট মাসের শেষ দিনলিপি। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকুন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 16 days ago 

ছুটির দিনে ঘুম থেকে দ্রুত ওঠার তারা না থাকার কারণে আমরা দেরিতে ঘুম থেকে উঠি, ছুটির দিন ব্যতীত অন্যান্য দিনে অফিসের চাপ থাকার কারণে দ্রুত ঘুম থেকে উঠতে হয়, যদিও নিজের ইচ্ছা না থাকে, নাচের অনুষ্ঠানে ভালই আনন্দ করেছেন, আপনার আগস্ট মাসের শেষ দিনের কার্যক্রম দেখে ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 16 days ago (edited)

বেশ ভালো লাগলো আপনার প্রথম কমেন্টি পড়ে আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি সম্পন্ন পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

যে কোন কনসেটে একটু আনন্দ করা হয় এটা ক্ষণিকের জন্য স্বাধীনতা উপলক্ষে প্রত্যেক বছরই এই একই জায়গায় এমন গান বাজনা আয়োজন করে থাকে।

 16 days ago 

ভাইয়া আমি তো জানতাম আগেকার দিনের মানুষেরা গায়ে তেল মাখত। আপনার গায়ে তেল মাখার কথা শুনে আমার মনে মনে হাসি পাচ্ছিল। এই যুগের মানুষেরা কি গায়ে তেল মাখে?

আজ মালোশিয়াতে স্বাধীনতা দিবস ওকে স্বাধীনতা উপলক্ষে স্থান হচ্ছে আর সে অনুষ্ঠানে উপবাসের মেয়েরা নাচানাচি করছে সে নাচানাচি আপনার দেখতে ভালোই লাগছে ,হ্যাঁ ভালো লাগাটাই স্বাভাবিক! ভালো লাগার সময়। ভালো লাগার বয়স। যাক ভালই বুঝলাম! আর বাকিটা বললাম না!

যাইহোক, স্বাধীনতা দিবসের ছুটির দিনের ব্যস্ততম দিনলি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।ভালো থাকবেন।

 16 days ago 

দিদি আমার ছোটবেলা থেকে অভ্যাস
যেটা আমার অভ্যাস সেটা বলতে লজ্জা কিসের। আমি মাথায় ওগাঁয়ে সব সময় তেল মাখি যদি একদিন তেল না মাখি তাহলে কেমন যেন খসখস খাস খাস করে সারা শরীর।

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

Loading...
 12 days ago 

ছুটির দিন চাকরিজীবীদের জন্য একটা ঈদের দিন বলা যেতে পারে।। ছুটি ছিল তাই সকালে কোন তারা ছিল না সবজি খিচুড়ি খেতে আমারও বেশ ভালো লাগে।। ছুটির দিন ছিল তাই আজকে কেনাকাটা করতে গিয়েছিলাম আবার বন্ধুসহ ঘুরতে গিয়েছিলেন।।

 11 days ago 

যাইহোক এটা জেনে অনেক ভালো লাগলো যে আমার মত আপনারও সবজি খিচুড়ি খেতে অনেক ভালো লাগে।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্ট পড়ে তার যথাযথ একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 11 days ago 

একদম ভাই কিন্তু আপনি নিজে রান্না করে খেতে পারেন আমি কিন্তু সেটা পারিনা।। হয়তো আপনি পরিস্থিতির কারণে রান্না করে খাচ্ছেন আর সেজন্যই রান্না আপনার শেখা বা আপনি পারেন।।

"যারা স্বাধীনতার আনন্দ উৎসবের ছুটির জন্য এখানে ছিলেন, সময়ের পরিকল্পনা ভালো থাক। আমার ছবিগুলি দেখে নিচ্ছেন? 😊 মজায় তৈরি হয়েছিল এই স্টেজের রাউন্ড! 🎵

IMG_20240831_231233.jpg

আমি সেখানে ড্যান্স করা ছোট ছেলেদের মধ্যে বিশাল হাসি! 😄

IMG_20240831_231148.jpg

স্বাধীনতা উৎসবের আনন্দে, ঘুমিয়ে পড়ছি। এই কল্পনার ভিন্ন পাশে, ধন্যবাদ! 🙏

IMG_20240831_231148.jpg

আমরা একসাথে, ভালোবাসি! ❤️

#Sustainability #SteemitWitesses #xpilar.witness"

 12 days ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পরিদর্শন করে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। অবশ্যই আমরা একসাথে আনন্দগুলো ভাগাভাগি করে নেব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58495.34
ETH 2300.70
USDT 1.00
SBD 2.47