Better Life with Steem|| The Diary Game||30 may 2024 কাজের ব্যস্ততায় আরো একটি নতুন দিনের কার্যক্রম।

in Incredible India3 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ আমরা এখন প্রায় মে মাসের শেষ প্রান্তে এসে গেছি ইংরেজি বছরের ছয় মাস পরতে আর এক দিন বাকি। দেখতে না দেখতেই যেন বছর ফুরিয়ে এসেছে সময় যে কত দ্রুত যাচ্ছে তা আমরা বুঝে উঠতে পারছি না। আমার মাঝে মাঝে মনে হয় এখন কি 24 ঘন্টায় একদিন যায় না এর চেয়ে কম । 🤔🤔

IMG_20240530_102217.jpg

যাই হোক দুইদিন পর আপনাদের মাঝে এসেছি আমার একটি দিনের কার্যক্রম তুলে ধরতে তো চলুন কিভাবে কাটলো আমার একে দিন একটু দেখে নেই। প্রতিদিনের মতো আজ ঘুম থেকে উঠতে একটু দেরি হয়েছে কেননা দুইদিন যাবত আমার বাহিরে ঘুমাতে হচ্ছে আমার ছোট ভাইয়ের শালা এসেছে তাকে আমার খাটে ঘুমাতে দিয়েছি আর আমি বাহিরে হলরুমে ঘুমাচ্ছি। যতোই হোক আত্মীয় মানুষ তাকে কি আর নিচে ঘুমাতে দেওয়া যায়।

আমার বাইরে ঘুমানো অভ্যাস নাই তাই খুব একটা ভালো ঘুম না হওয়ার কারণে শেষ রাতে ঘুম হচ্ছে তবে সকালে সময়মতো উঠতে পারছে না প্রতিদিন আমি ৬:৩০ মিনিটে ঘুম থেকে উঠি তবে আজকে ছয়টা ৪৫ মিনিটে ঘুম থেকে উঠেছি এরপর একটু তাড়াহুড়া করে ফরজের নামাজ আদায় করে নিয়েছি।

IMG_20240530_162604.jpg

সকালে নাস্তা না করেই বেরিয়ে পড়ছি কাজের উদ্দেশ্যে তবে দুপুরের খাবার প্রতিদিনের মতো আজও টিফিন ক্যারিয়ার সাজিয়ে নিয়েছি। পাঁচতলা থেকে নিচে নেমে দেখি আমাদের মিলি বাসটি দাঁড়িয়ে রয়েছে এরপর বাসে ওঠে কোম্পানিতে চলে আসি ৭:৫০মিনিটে । আটটা থেকে কাজ শুরু তাই সকালে যেহেতু কিছু খেয়ে আসি নাই কোম্পানিতে এসে কয়েকটি খেজুর ও এক গ্লাস পানি খেয়ে ডিউটি শুরু করছি।

দুপুর বেলা ‌

আজকে কাজের প্রচণ্ড চাপ তাইতো সকাল থেকেই অনেকটাই ক্লান্তি লাগছে দুপুরে রোদের ভিতরে কাজ করতে হচ্ছে বাহিরে । মালয়েশিয়ার গরম সম্পর্কে আপনারা অনেকেই অবগত আছেন। এক ঋতুর দেশ বলে এখানে সব সময় গরম থাকে।

IMG_20240530_093403.jpg

এই গরমে যদি আমরা ঠিকমতো পানি না খাই তাহলে শরীরে পানির ঘাটতি দেখা দিতে পারে। তবে আমি ধন্যবাদ দিতে চাই আমাদের কোম্পানির বসকে জিনি আমাদের জন্য পানির ফিল্টারের ব্যবস্থা করেছেন এই সুবাদে আমরা আমাদের মনের মতো করে যে কোন সময় যেকোনো পানি খেতে পারি এই মেশিন থেকে তিন ধরনের পানি বের হয় ঠান্ডা , নরমাল ও গরম পানি ।

IMG_20240530_093035.jpg

প্রতিদিনের মতো আজও ১২:৩০ মিনিটে খাওয়ার টাইম। দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে আধাঘন্টা মতে বিশ্রাম নিয়েছি এরপর আবারো কাজের ব্যস্ততাই জড়িয়ে পড়ছি বাড়ি থেকে দুইবার ফোন এসেছে ফোন ধরার মতো সময় পাই নাই।

IMG_20240530_093347.jpg

বিকাল বেলা

সকালে প্রচন্ড গরম থাকলেও বিকালের আবহাওয়াটা অনেকটাই নরম মেঘলা আকাশ সূর্য ঢেকে রয়েছে মেঘের ভিতর তার পাশাপাশি ঠান্ডা বাতাস বইছে মনে হচ্ছে যে কিছু সময়ের ভিতরেই বৃষ্টি নামবে তবে এভাবেই বিকাল অতিবাহিত হল তবে কোন বৃষ্টির দেখা মিলে নাই।

IMG_20240530_163332.jpg

অনেকদিন আগে লাগানো ছিল আমার বেগুন গাছগুলো এখন অনেকটাই বুড়ো হয়ে গিয়েছে অনেক বেগুন উত্তোলন করেছি এই গাছ থেকে । অনেকেই জানেন যারা আমার দৈনন্দিন জীবন পড়ে থাকেন। এখনো কিছু কিছু বেগুন আছে তবে গাছগুলো অনেক নরমাল হয়ে গিয়েছে। হয়তোবা কিছু জৈব সার ও ঠিকমতো পানি দিলে আরো কিছু বেগুন খেতে পারবো এই গাছ থেকে।

IMG_20240530_164439.jpg

বিকাল ৪ঃ০০ টার দিকে আমি কিছু সময় বসে রেস্ট করছিলাম এমন সময় আমার বিড়াল টা পায়ের কাছে এসে বসে আদর চাইছে আমি তার গায়ে কিছু সময় হাত বুলিয়ে দিলাম।

IMG_20240530_095503.jpg

সন্ধাবেলা

আজকে সকাল থেকে কাজের চাপ থাকার কারণে ছয়টা ৪০ মিনিটে আসরের নামাজ আদায় করেছি এরপর সাতটার সময় আমাদের ডিউটি শেষ বাসায় এসেছি। বাসায় এসে প্রথমে মাগরিবের নামাজ আদায় করে নিলাম বাসায় আসতে আমাদের প্রায় আধা ঘন্টার মত সময় লেগে গিয়েছে ৭:৩০ মিনিটে এখন মালয়েশিয়াতে মাগরিবের আজান দেয়।

IMG_20240530_203102.jpg

নামাজ শেষ করার পর এবার রান্না করে নিয়েছি আজকে রান্না করছি দেশি লাউ দিয়ে চিংড়ি মাছ। লাউ তরকারিতে চিংড়ি মাছ দিয়ে খুবই জমে। অনেকদিন পর লাউ চিংড়ি মাছ রান্না করছি রাতে খেয়ে দেখি লাউ দিয়ে চিংড়ি মাছ কান্না টা‌ সুস্বাদু হয়েছে অনেকদিন পরে খেয়েছি তো এইজন্য মনে হয় এত ভালো লাগছে।

রান্না শেষ করে আমার বন্ধুর সাথে দোকানে গিয়েছি সে চা কিনবে বলে আমাকে ডেকে নিয়ে গিয়েছে। মাঝেমধ্যে আমার বন্ধুরা রাতে চা খায় তাই টি ব্যাগ কিনলো এক বক্স বারোর রিংগিত দিয়ে যা বাংলাদেশি টাকায় 250 টাকা প্লাস। এই বক্সের ভিতরে 50 টা টি ব্যাগ রয়েছে।

IMG_20240530_221954.jpg

তো বন্ধুরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যেভাবে আমি একটি দিন অতিবাহিত করছি পর্যায়ক্রমে সেগুলো আপনাদের কাছে শেয়ার করছি আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল‌ করুন

Sort:  
 3 months ago 

ঠিকই বলেছেন, কয়েকদিন আগেই নতুন বছরের শুভেচ্ছা জানালাম আর আজ বছরের প্রায় অর্ধেকটা দিন শেষ করে ফেলেছি, সময় কত দ্রুত পার হয়ে যায় বোঝাই যায় না। আমি আগের বাসার চার তলায় থাকতাম আর ওঠা নামা করতে খুব কষ্ট হয়ে যেত। আপনি পাঁচ তলায় থাকেন, নিশ্চয়ই খুব কষ্ট হয়ে যায়।

বয়সের সাথে গাছের ফলনও কমে যায় তবে একটু পরিচর্যা করলে আবারও ভালো বেগুন ধরবে গাছগুলোয় আশা করি৷ ভালো লাগলো আপনার কার্যক্রম পড়ে। ভালো থাকবেন।

 3 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য, একদম ঠিক তাই বয়স বাড়ার সাথে সাথে গাছের ফলন অনেকটাই কমে যায় তবে পরিচালিত করছি দেখা যাক আরো ফল খেতে পারে কিনা।

Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 months ago 

Thank you so much for supporting me ❤️❤️

 3 months ago 

আপনি অনেক সুন্দরভাবে এবং বিস্তারিতভাবে আপনার অতিবাহিত দিনটি আমাদের সাথে শেয়ার করেছেন।আসলে ঠিকই বলেছেন ভাই।এখন মনে হয় ২৪ ঘন্টার চেয়ে কম সময়ে এক দিন হয়😁।আসলে বিষয়টি হচ্ছে ছোটো বেলায় আমরা কোন চিন্তা করতাম না আর ছিলো না কোনো কর্মব্যস্ততা। যার ফলে সময়গুলো বেশ বড় মনে হতো।আর এখন সময়ের বড়ই প্রয়োজন। তাই নিজের না চাওয়াতেই সময় ফুরিয়ে যায় বলেই এমনটা মনে হয়।যাই হোক আপনি খুব সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন।

 2 months ago 

আসলেই তো আমি এভাবে চিন্তা করে দেখি নাই ছোটবেলায় আমাদের চিন্তা-ভাবনা কম ছিল আর এখন চিন্তা মনা বলার কারণে সময় কেমনে যাই বুঝতে পারি না আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

আমাদের আত্মীয়-স্বজন বাসায় আসলে আমরা চেষ্টা করি, তাদেরকে যথেষ্ট পরিমাণে সমাদর করার জন্য। যাতে করে তাদের কোন সমস্যা না হয়। আপনি আপনার ছোট ভাইয়ের শালার জন্য নিজে কষ্ট করে যাচ্ছেন। আপনার ভাই বিয়ে করেছে, আপনি বিয়ে করেছেন তো?🤔 যাইহোক মজা করলাম। আপনার দিনটা অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে গিয়েছে। সকালবেলা খেজুর খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকার। লাউ চিংড়ি রান্না করেছেন এটা তো খুবই মজার একটা খাবার। আপনাকে অসংখ্য ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আত্মীয়-স্বজনের সম্মান সবসময় একটু বেশি থাকে।। আর হ্যাঁ জায়গার পরিবর্তন হলে ঘুমের একটু সমস্যা হবে এটাই স্বাভাবিক।। আপনাদের মালয়েশিয়াতে বর্তমানে প্রচন্ড তাপমাত্রা এটা আগে থেকে কিছুটা জানা ছিল।। ক্লান্ত শরীর নিয়ে রান্নাবান্না করা অনেক কষ্টের ব্যাপার।। দোয়া রইল আপনাদের জন্য সব সময় ভালো থাকুন।।

 2 months ago 

নিজের বিছানায় না ঘুমালে বেশিরভাগ মানুষেরই ঘুমের সমস্যা হয়। আপনার ভাইয়ের শালাকে নিজের বিছানা ছেড়ে দেয়ার কারনে আপনারও একই ধরনের সমস্যা হচ্ছে।

আপনার মালিক একজন ভালো মানুষ বলেই আপনাদের জন্য পানির সুব্যবস্থা রেখেছেন।
আপনার বিড়ালটা আসলেই অনেক সুন্দর।
লাউ দিয়ে চিংড়ি মাছ খেতে ভালো হয় আর অনেক দিন পরে খেলেতো আরও ভালো লাগার কথা।
ভালো লাগলো আপনার লেখা পড়ে।
ভালো থাকবেন সবসময়।

 2 months ago 

আপনি ঠিকই বলেছেন ভাই সময় কোন দিক দিয়ে চলে যাচ্ছে বোঝা যাচ্ছে না। মনে হচ্ছে কিছুদিন আগেই এই সালটা শুরু হল আবার শেষ হয়ে যাচ্ছে। আপনার ছোট ভাইয়ের শালা এসেছে এজন্য আপনার বিছানা তাকে ছেড়ে দিয়েছেন। কিন্তু বাইরে ঘুমানোর জন্য আপনার কয়েকদিন থেকে ঠিকমতো ঘুম হচ্ছে না। আসলে ঠিকভাবে ঘুম না হলে কোন কাজ করতে ভালো লাগেনা। সকালবেলা ঘুম থেকে ওঠার পর তাড়াতাড়ি শুয়ে শুয়ে অফিসে গিয়েছেন। এই গরমে সত্যি সময় মত পানি খাওয়া আমাদের প্রত্যেকেরই উচিত। দুপুরে আপনাদের কাজের অনেক বেশি চাপ ছিল।

সারাদিনের মুহূর্তগুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44