Better Life with Steem|| The Diary Game|| 27 may 2024.

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপনা করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240527_095317.jpg

সময় যে আমাদের জীবন থেকে কত দ্রুত অতিবাহিত হয়ে যাচ্ছে সেটা হয়তো বা সবাই অনুধাবন করতে পারছে না নতুন বছর পড়তে না পড়তে 5 মাস শেষ হওয়ার পথে। যত দিন যাচ্ছে ততই যেন আমাদের চাহিদা বাড়ছে সবার চাহিদা পূরণ করতে গিয়ে যে নিজের জীবনের বারোটা বেজে যাচ্ছে সেটা হয়তোবা এখন উপলব্ধি করতে পারছি।

তো যাই হোক কষ্টের কথা মনে থাক আপনাদের মাঝে শেয়ার করি আপনার আমার একটি দিন কিভাবে কাটছে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হয়তোবা আমরা একটি রুটিনের মধ্য দিয়ে চলি তবে সব দিন আর সমান হয় না কিছু কিছু দিন জীবনের রুটিনের বাইরেও চলতে হয়।
IMG_20240527_151031.jpg

প্রতিদিন অ্যালার্ম এর শব্দে ঘুম ভাঙলেও আজকে ঘুম ভাঙছে কিছু টেনশনের কারণে গত কয়েক টা‌ দিন মানসিক টেনসনে কিছুই ভালো লাগছে না রাতেও ভালো ঘুম হচ্ছে না। ছয়টা বাজার আগেই ঘুম ভেঙে যায় তারপর ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ওযু করে ফরজের নামাজ আদায় করে নেই।

আজকে সকালে আর টিফিন ক্যারিয়ারে দুপুরের খাবার সাজাতে হয় নাই আজ আমাদের কোম্পানিতে দুপুরে খাবার আয়োজন করেছে গতকালকে ডিউটি শেষ হওয়ার আগেই আমাদেরকে জানিয়ে দিয়েছিল যে আজকে দুপুরে খাবার নিয়ে আসতে হবে না।

IMG_20240527_165103.jpg

আজ রাস্তায় তেমন জ্যাম না থাকার কারণে অনেক দ্রুতই কোম্পানিতে এসে পৌঁছেছি। এরপর আটটা হতে কাজ শুরু করছি।

দুপুর বেলা

যেহেতু আজ কোম্পানি দুপুরের খাবার দিবে তাই একটু আগে থেকেই অফিসে ঢুকতে হয়েছে মিটিং রুমে মিটিং করার জন্য । অল্প কিছু সময় মিটিং করার পর সবাই এক জায়গায় হয়ে দুপুরের খাবার খাবার পরিস্থিতি নিয়েছিলাম।

IMG_20240527_121146.jpg

কিছু কিছু বন্ধুরা এখনো এসে পৌঁছায় নাই মিটিং রুমের মধ্যেই ছিলএজন্য অপেক্ষা করছিলাম তারপর সবাই এক জায়গায় হলে প্রতিজন এক প্যাকেট করে খাবার নেই আজকে দুপুরের খাবারে ছিল মুরগির মাংস ও সব্জি।

দুপুরে খাওয়া শেষ করার পর আধা ঘন্টার মত বিশ্রাম নেই তারপর আবারো কাজ করতে শুরু করি আজকে আমরা এই বড় ট্যাংকিটা রং করছি।

IMG_20240527_085120.jpg

বিকাল বেলা

বিকাল পাঁচটা ৩০ মিনিটে আসরের নামাজ আদায় করে নিলাম এরপর আবারো কিছু সময় কাজ করি টেংকিটা সম্পূর্ণ শেষ করতে হবে এই প্রস্তুতি নিয়েই একটু দ্রুত কাজ করছিলাম।

IMG_20240527_174237.jpg

ট্যাংকের উপরে উঠে দেখি খুব সুন্দর একটি ঘাসফড়িং আমার রং করা ট্যাংকির উপরে বসে রয়েছে সে উঠতে পারছে না, রং আটালো হওয়ার কারণে তার পা রঙ্গে আটকে গেছে। তারপর আমি ঘাস ফড়িং টাকে আলতো করে ধরে উড়িয়ে দিলাম তারপর সে মনের আনন্দে কোথায় যেন চলে গেছে। আমি যদি এই ফড়িংটা না বাঁচাতাম হয়তোবা এখানে ফড়িংটা এখানেই মারা যেত।

IMG_20240527_103659.jpg

সন্ধ্যাবেলা

ডিউটি শেষ হওয়ার পর আমার পোষা প্রাণী বিড়াল গুলোকে খেতে দেই প্রতিদিন সকালে খেতে দিলেও আজকে সন্ধ্যা বেলায় খেতে দিয়েছি কেননা তার আগের দিন খেতে দেওয়া কিছু খাদ্য তাদের প্লেটে ছিল।

সন্ধ্যা ৭:৩০ মিনিটে বাসায় এসে মাগরিবের নামাজ আদায় করে নিলাম এরপর রান্নার জন্য সবকিছু প্রস্তুতি করছি আমার বন্ধুরা রান্না করছে আর আমি গোসল করে ফ্রেশ হয়ে আমার মামাদের বাসায় গেলাম।

IMG_20240527_000439.jpg

মামা দেশে যাবে তাই তার বেডিং পত্র প্যাকিং করে দিছিলাম বিদেশ থেকে বাড়ি যাবার সময় এভাবেই মালয়েশিয়া থেকে প্রত্যেক বাঙালি তার পরিবারের জন্য জিনিসপত্র কিনে থাকে। আমি মামার কাছে জিজ্ঞাসা করছিলাম মামা আপনার জন্য এর ভেতরে কি কি আছে তিনি উত্তরে বলল যে আমার শুধু হাত ব্যাগে কয়েকটি জামা কাপড় তাছাড়া এই জিনিস গুলোর ভিতরে আমার ব্যবহার করার মত কোন জিনিস নাই। এটাই হলো প্রবাসীদের দেশে যাওয়ার শেষ গল্প। প্রত্যেক প্রবাসীর চিন্তা চেতনা ঠিক এমনই থাকে যে পরিবারের প্রত্যেকের জন্য কিছু না কিছু নিয়ে যেতেই হবে।

তো বন্ধুরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যেভাবে আমার একটি দিন অতিবাহিত হল পর্যায়ক্রমে সেগুলো আপনাদের কাছে উপস্থাপনা করছি। যদি আমার লেখার ভেতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 months ago 

@scilwa , thank you so much sir for supporting me ❤️❤️.

 2 months ago 

আসলে একটা মানুষ যখন মানসিক চাপের মধ্যে থাকে। তখন তার ঘুম ঠিকমতো হয় না আপনার ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। এত টেনশন করবেন না।আল্লাহর উপর ভরসা করুন সবকিছু ঠিক হয়ে যাবে। আপনাদের দিনটা অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে গিয়েছে। টাংক রং করতে গিয়ে ঘাসফড়িং এর দেখা পেয়েছেন। আবার মামার বাসায় গিয়ে ওনাকে বিদায় দিয়ে এসেছেন। আসলে একজন প্রবাসী তার জন্য কোন কিছুই করেনা। সবকিছুই তার পরিবারের জন্য। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমাকে ডিপ্রেশন মুক্ত থাকার পরামর্শ দেওয়ার জন্য। সত্যি কথা বলতে কি চিন্তা না করতে চাইলেও কেন যেন চিন্তা মাথায় এসে যায় আমি হয়তো বা মুখে মুখে বলছি চিন্তা করব না কিন্তু অন্তরে ঘুরেফিরে সেই চিন্তা চলে আসে।

 2 months ago 

আসলে আমাদের জীবনে যখন একটা সমস্যা শুরু হয়ে যায়। তখন ওই সমস্যা থেকে আমরা যতই এড়িয়ে চলার চেষ্টা করেই বের হওয়ার চেষ্টা করি। সে সমস্যা থেকে বের হওয়া আমাদের জন্য এতটা ও সহজ হয় না। তবে সে সমস্যার সমাধানের পথ আমাদেরকে অবশ্যই খুঁজে বের করতে হয়, এবং চিন্তা মুক্ত থাকতে হয় আপনি যদি প্রতিনিয়ত চিন্তা করতে থাকেন টেনশন করতে থাকেন। তাহলে আপনি মানসিক রোগীদের পরিণত হবেন। তাই আপনাকে অনুরোধ করব, যে সমস্যা আছে সেটা সমাধান করে ভালোভাবে বেঁচে থাকার চেষ্টা করুন ধন্যবাদ।

Loading...
 2 months ago 

আপনার ডায়েরিতে যে বিষয়টি অনেক ভালো লেগেছে সেটি হচ্ছে আপনি ছোট্ট একটি প্রানীর প্রতি খুব বড় একটা হৃদয়ের উদারতা দেখিয়েছেন । ফড়িং আসলেই মরে যেতো সেখানে।আপনি সেখানে একটা অসাধারণ ছবিও ক্যাপচার করে রেখেছেন।আসলে প্রতিভাটি ভালো লাগলো।আপনি আপনার পোষা বিড়ালকে প্রতিদিন সকালে খাবার দিলেও আজকে খাবার দিছেন রাতে। কারণ গতদিনের খাবার অবশিষ্ট ছিলো তাই।ভালো লাগলো আপনার অতিবাহিত দিনটি। ধন্যবাদ

 2 months ago 

জানি ছোট হোক আর বড় হোক প্রতিটি প্রাণের প্রতি আমাদের উদারতা থাকা খুবই দরকার তাই আমি আমার জায়গা থেকে চেষ্টা করেছি যে একটি প্রাণ বাঁচাতে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago (edited)

আসলে আপনি একদম ঠিক বলেছেন সময় কোন দিক দিয়ে চলে যাচ্ছে টের পাওয়া যাচ্ছে না। যাইহোক, আপনি ঘুম থেকে খুব সকাল সকালে উঠেছেন। একজন মানুষ টেনশনে থাকলে ঠিকভাবে ঘুম হয় না। ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করেছেন। আপনাদের কোম্পানি থেকে বলে দিয়েছিল দুপুরের খাবার নিয়ে আসতে হবে না।
কোম্পানিতে গিয়ে মিটিং রুমে মিটিং করেছেন। মিটিং শেষ করে সবাই মিলে একসঙ্গে দুপুরের খাবার খেয়েছন।
ব্যস্তময় একটা দিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

পৃথিবীতে কোন মানুষ সমস্যার উদ্দে নয় প্রতিটি মানুষের কোন না কোন সমস্যা অবশ্যই রয়েছে। আর এই সমস্যা নিয়ে যত বেশি চিন্তিত থাকবেন তত বেশি সমস্যা মনে হবে।। আজ অফিসে মিটিং ছিল আর মিটিং শেষে খাওয়া-দাওয়া করাইছে।। সব মিলিয়ে একটু ব্যস্ততার মধ্যেই আজকের দিনটি পার করেছেন।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50