Better life with steem || The Diary Game || 26, January, 2024 ||

in Incredible India6 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,
শুভ সকাল,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আমি মোঃ শাহিন বরাবরের মতো আপনাদের সাথে যুক্ত আছি মালয়েশিয়া থেকে। আজকে আপনাদের সাথে শেয়ার করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240127_095710.jpg

প্রতিদিনের মতো আজও এলামের শব্দ ঘুম ভাঙলো ৬:৩০ মিনিটে এরপর ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ওযু করে ফরজের নামাজ আদায় করে নিলাম। তবে আজকে আর সকালে উঠে পানি খাওয়া হলো না ঘুম থেকে উঠে দেখি পানির বোতলে পানি শেষ হয়ে গিয়েছে। খাবার পানি মূলত বাইরে থেকে কিনে নিয়ে আসি।

IMG_20240126_073226.jpg

তো যাই হোক ২৫ তারিখে আমাদের ছুটি ছিল তাই ২৬ তারিখে আমার বন্ধুরা অনেক রাত পন্ত জেগেছে আমি ওকে ফরজের নামাজ আদায় করে তাকিয়ে দেখি সে এখনো উঠি নাই তারপর আমি তাকে ডেকে দেই সে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিল ততক্ষণ আমি দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে ভরে নিলাম।

পাঁচতলা থেকে নিচে এসে দেখি আমাদের মিনি বাসটি আমাদের জন্য অপেক্ষা করছে। এরপর আমরা সবাই আমাদের কোম্পানিতে চলে আসলাম তবে আজকের দ্রুত আসতে পেরেছি কেননা রাস্তায় কোন জ্যাম ছিল না।

দুপুর বেলা

আজ সকাল থেকে কাজের প্রচুর চাপ তাই অনেকটা ক্লান্ত লাগছিল । দুপুর ১২ টার আগেই কাজ ছেড়ে দিয়ে কিছু সময় বসেছিলাম এবং তখনই একটি ছবি উঠেছি দেখছিলাম যে ক্লান্ত অবস্থায় দেখতে কেমন লাগে অনেকটা বাজে দেখা যাচ্ছে।

IMG-20240126-WA0000.jpeg

এরপর বারোটার সময় খাওয়া-দাওয়া শেষ করে আর বিলম্ব না করেই ঘুমিয়ে পড়লাম বেশ-৪৫ মিনিট মতো লম্বা একটি ঘুম দিয়ে উঠে দেখি অনেকটাই ফ্রেশ লাগছে এরপর আবারো ডিউটি করতে শুরু করি।

IMG_20240126_101329.jpg

বিকাল বেলা

বিকালে প্রথমে আমার পোষা প্রাণী বিড়াল গুলোকে খেতে দেই, সাধারণত প্রতিদিন সকালে এসেই তাদেরকে খেতে দিতে হয় তবে আজকে সকালে এসে দেখি গতকাল সন্ধ্যায় যে খাদ্য দিয়ে গিয়েছিলাম সেগুলো এখনো কিছুটা আছে তাই আর সারাদিন খেতে দেই নাই বিকালে গিয়ে তাদেরকে খেতে দিয়েছি।
IMG_20240126_180425.jpg

অনেকদিন আগে আমি দেখেছিলাম যে আমাদের কোম্পানির ভিতরে আমি টকের ভিতরে লাগিয়েছি বেগুন গাছ সেগুলো এখন বেশ বড় হয়ে উঠেছে এবং দুই-এক টা আছে পোকা লেগেছে কয়েকদিন যাবত প্রচুর পরিমাণ বৃষ্টি হওয়ার কারণে গাছগুলো অনেকটাই নরমাল হয়ে পড়েছে তবে আশা করা যায় খুব দ্রুত এই গাছে ফলন আসবে।

IMG_20240126_101229.jpg

গাছের গোড়া গুলো হালকা করে খুড়ে তারপর কিছু সার দিয়েছি যাতে করে গাছগুলো আরো দ্রুত বেড়ে ওঠে এবং ফলন আসে।

বিকাল তিনটার দিকে যখন রেস টাইমে বসে রেস্ট করছিলাম ক্যান্টিনে । তখন আমার একটি বন্ধু পাশ থেকে অনেক জোরে জোরে বাড়িতে কথা বলছিল ফোনে । জোরে কথা বললে অনেক বিরক্ত লাগে পাশের মানুষের ঠিক আমারও তেমন হচ্ছিল।

IMG_20240126_095250.jpg

সন্ধ্যা‌ বেলা‌

সন্ধ্যার সময় কাজ ছেড়ে দিয়ে যখন বাসার যাচ্ছিলাম তখন দেখি বাড়ির সামনে দুইটি কুকুর পাহারা দিচ্ছে। আর এই কুকুর গুলো দেখে আমার একটি কথা মনে পড়ে যায় আসলে কথাটা অনেক পুরাতন হলেও শিক্ষানীয় মূলক একটি কথা।

IMG_20240126_162045.jpg

আমি যখন প্রথম ব্লগ সাইটে কাজ শুরু করি তখন আমার একটি আপু সাজেশন দিয়েছিল যে রাস্তা দিয়ে কুকুর হেঁটে যাবে তার ছবি তুলে সেই সম্পর্ক নিজের মত করে লিখবে। কখনো অন্যের ছবি অন্যের লেখা চুরি করে নিজের বলে চালিয়ে দিবে না। অনেকদিন পরে রাস্তার এই দুটো কুকুর দেখে সেই কথাগুলো মনে পড়ে গেল আর আজকে সেগুলো আপনাদের কাছে শেয়ার করছি। কথাগুলো এখনো আমার হৃদয়ে গাধা আছে উদাহরণটা কুকুর দিয়ে বললেও কথাগুলোর ওজন অনেক । যেটা আমি ধীরে ধীরে এখন বুঝতে পারছি।

তো যাই হোক সন্ধ্যার সময় মাগরিবের নামাজ আদায় করে দুই বন্ধু মিলে দ্রুত রান্না সেরে নিলাম কেননা আজকে আবার অনূর্ধ্ব ১৯ দলের খেলা রয়েছে এরপর আটটা দশ মিনিট থেকে খেলা দেখা শুরু করলাম গতকালকে অনূর্ধ্ব ১৯ দল দুর্দান্ত খেলেছে আমেরিকার সাথে ১৭০ রানের ভিতর আমেরিকা কে অলআউট করে দিয়েছে। বাংলাদেশে প্রথম ব্যাট ধরে টার্গেট দিয়েছিল ২৯২ রান। ১২১ রানের দুর্দান্ত একটি জয় পেল অনূর্ধ্ব ১৯ দল।

IMG_20240127_235006.jpg

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হয়েছে এবং সেগুলো আপনাদের কাছে শেয়ার করেছি আজকের মতো এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 6 months ago 

অতিরিক্ত কাজের পাশে যদি একটু ঘুম হয় তাহলে অনেকটাই ফ্রেশ লাগে। আপনার কাছেও ঠিক তেমনি লেগেছে। ওখানে আপনারা আবার গাছ রোপন করছেন বিষয়টা অনেক বেশি ইন্টারেস্টিং। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

প্রতিদিন দুপুরে খাওয়া দাওয়ার পরে যদি একটু না ঘুমানো হয় তাহলে শরীরটা কেমন যেন ম্যাজ ম্যাজ ম্যাচ করে ঘুমালে অনেকটাই ফ্রেশ লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

আপনার পোস্টগুলো পড়লে সব সময় মনের ভেতর একটা ভালো লাগা কাজ করে। কারণ শত ব্যস্ততার মাঝেও আপনি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। আমাদের বাংলাদেশের পানির কোন তুলনাই নেই বলতে গেলে আর আপনাদের মালয়েশিয়া পানি বিক্রি হয়।

 6 months ago 

জী ভাই চেষ্টা করি শত ব্যস্ততার মাঝে থেকেও পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার কেননা আমরা মুসলিম আমাদেরকে হিসাব দিতে হবে। আর এই কারণে চেষ্টা করি নামাজটা ঠিক ঠাক করার জন্য।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 6 months ago 

প্রতিদিনের মতো সকালবেলা উঠে ফজরের নামাজ পড়ে নিলেও আজকে পানি খেতে পারেন নাই। কারন পানি শেষ হয়ে গিয়েছিল। আর এই পানি বাইরে থেকে আপনাদের কিনে আনতে হয়।
সবাই অনেক রাত জেগে কাজ করার কারণে আপনার বন্ধুদের ঘুম থেকে উঠতে দেরি হয়েছে।
আপনি তাদেরকে ডেকে তুলে টিফিন খাবার টিফিন ক্যারিয়ারে ভরে কাজের উদ্দেশ্যে রওনা হয়ে যান।
আপনার বিড়ালদের খাবার শেষ হয়নি বলে আজকে তাদেরকে আর খেতে দেন নাই। আপনার বেগুনের চারা গুলি দেখতে সুন্দর হয়েছে মাশাল্লাহ। আশাকরি খুব দ্রুতই বেগুন ধরবে গাছগুলোতে।
আপনার দিনলিপি পরে খুব ভালো লাগলো ভালো লাগলো।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 6 months ago 

মাশাল্লাহ এখন বেগুনের চারা গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আশা করে যাই সামনে মাস থেকে এই গাছে ফলন আসবে।

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

বিড়ালগুলোকে খেতে দিয়ে খুব ভালো করেছেন। ওদের আপনি যতটা ভালোবাসবেন ওরাও আপনাকে ততটাই ভালোবাসবে। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

পশুপাখির খেতে দিলে নিজের রিজিকে বরাকাবাড়ে ।
আমার বিড়াল গুলোকে আমি খুবই যত্ন করি এবং তাদেরকে ঠিকমতো খেতে দেই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি করে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

বিড়াল আমিও খুব ভালোবাসি। অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ছুটির দিন থাকলে সবাই একটু বেশি ঘুমাতে ভালোবাসে।। আর প্রতিদিন আপনারা বাসের জন্য অপেক্ষা করেন আজকে বাস আপনাদের জন্য অপেক্ষা করছে।। পশু প্রাণীদের প্রতি আমাদের প্রত্যেকেরই ভালোবাসা থাকা উচিত।। আর হ্যাঁ বেগুন গাছের চেহারা অনেক ভালো ভাই আশা করি অনেক বেগুন ধরবে।।

অনেক ভালো লাগলো আপনার একটি দিনের কার্যক্রম পড়ে।

 6 months ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার পোস্টটি পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য। বেগুন গাছগুলোর প্রতিনিয়তই পরিচর্যা করছি আশা করা যায় খুব দ্রুতই ফলন আসবে।

 6 months ago 

আর হ্যাঁ ফলন আসলে অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন ভাই।।

 6 months ago 

দেশের বাহিরে থাকতে গেলে কত রকম স্ট্রাগল করতে হয় তা আপনাদের পোস্ট গুলো পড়লেই বুঝা যায়।

 6 months ago 

ভাই কথায় আছে কষ্ট করলেই তো কেষ্ট মেটে। দেশের বাইরে থেকেও আপনাদের সাথে কাজ করতে অনেক বেশি ভালো লাগে।

ভালোলাগা থেকে কাজগুলো করি এই জন্য কোন কষ্ট মনে হয় না।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি করে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64