Better Life With Steem || The Diary game || 24 June 2024 ||অনেক ব্যস্তময় একটি দিন।

in Incredible India3 months ago

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। প্রবাস জীবন মানেই ব্যস্ততা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একটা রুটিনের ভিতর দিয়েই আমাদের চলতে হয় তবে এর মধ্যেও অনেক সময় বাড়তি কাজ যখনই আসে তখন অনেক ক্লান্তি লাগে।

IMG_20240624_200525.jpg

প্রতিদিনের মতো আজও সকালে এলামের এর শব্দে ঘুম ভাঙ্গল ছয়টা ত্রিশ মিনিটের । এরপর ঘুম থেকে উঠেই ফরজের নামাজ আদায় করে নিলাম, দুইদিন ধরে অনেক রাত জাগা পরছে। ক্রিকেট খেলা দেখার নেশায় । রাতে ঘুম ভালো না হলে শরীর অনেকটাই ভেঙ্গে যায়। গতকালকে খেলা ছিল ভারত বনাম অস্ট্রেলিয়া খেলাটি সম্পন্ন দেখছি ইনশাল্লাহ কাল সকালে রিভিউ দেওয়ার চেষ্টা করব।

IMG_20240624_074146.jpg

প্রতিদিনের মতো আজও দুপুরের খাবার টিফিন ক্যারিয়ার সাজিয়ে নিয়েছি । এরপর সকালে গোসল করে ফ্রেশ হয়ে কোন কিছু না খেয়েই কোম্পানিতে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে পড়েছি। পাঁচ তলা থেকে নিচে নেমে দেখি আমাদের মিনি বাস আমাদের জন্য অপেক্ষা করছে এরপর আমরা বাসে উঠলাম। আজকে রাস্তায় বেশ খানিকটা জ্যাম লম্বা লাইনে মাইক্রো গাড়িগুলো সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে আছে। তবে মালয়েশিয়াতে বেশি সময় এই জ্যাম থাকে না ।৫ থেকে ১০ মিনিট পরেই সম্পূর্ণ রাস্তা ফাঁকা হয়ে যায়।

IMG_20240624_080152.jpg

যেহেতু সকাল বেলা কোন কিছুই খেয়ে যায় নাই তাই কোম্পানিতে পৌঁছে দুইটা বিস্কুট খাই। যখনই আমি বিস্কুট খেতে বসেছি তখন আমার বিড়াল গুলো পাশে এসে বিস্কুট খাবে বলে মেও মেও করছে। আর আমার গায়ে তাদের গা ঠেকাচ্ছে যতক্ষণ না পর্যন্ত আমি তাদেরকে খেতে দিয়েছি তারা আমার কাছ থেকে নড়ি নাই । আমি তাদেরকে খেতে দিয়ে আমিও খেয়ে নিলাম।

দুপুরবেলা

প্রতিদিনের মতো আজও বারোটা দশ মিনিটে খাওয়া দাওয়া শেষ করে আধা ঘন্টার মত বিশ্রাম নিয়েছি তারপর আবারো কাজ করতে শুরু করছি। ২:৩০ মিনিটের দিকে ক্রেন আসলো দুইটা টেংকি বের হবে এই জন্য। ঠিক দুপুরে রোদের তাপমাত্রা অনেকটা বেশি ৩০ থেকে ৩৫ ডিগ্রি তাপমাত্রা চলছে রোদের মধ্য দাঁড়িয়ে দুটি ট্যাংকি বের করে দিলাম।

IMG-20240624-WA0002.jpeg

তবে এর আগে আমি চেক করে নিয়েছি যে ক্রেনের সবকিছু ঠিক আছে কিনা তারপর আমি দেখতে পেলাম যে একটি চাটাই হাওয়া নাই লিক হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে আমি ইনফর্ম করলাম আমার বসের কাছে তার পার এসে বিষয়টা দেখলো। দুর্ঘটনা হওয়ার আগে সেফটি মেনটেন করাটাই খুবই জরুরী তাই আমি সবসময় চিন্তা করি যখনই কাজ করব সেফটির বিষয়টা মাথায় নিয়ে কাজ করার।

IMG_20240624_084440.jpg
IMG_20240624_084436.jpg

বিকাল বেলা + সন্ধ্যাবেলা।

বিকাল ৫ঃ৩০ মিনিটে আসরের নামাজ আদায় করে নিয়েছি এরপর। আমাদের সুপারভাইজার এসে বলল যে আজকে নতুন ফ্লিকলিভ চালানোর প্রশিক্ষণ রয়েছে ৫ঃ৪৫ মিনিটে সবাই অফিসের সামনে উপস্থিত থাকবা যারা আর কি আমাদের কোম্পানিতে ফ্লিকলিভ চালানোর সার্টিফিকেট পেয়েছে আমি এর আগে আপনাদের কাছে আমার এই সার্টিফিকেটের কথা উল্লেখ করেছিলাম হয়তোবা আপনাদের অনেকেরই মনে আছে এই বিষয়টা।

IMG_20240624_114201.jpg

আমাদের কোম্পানিতে নতুন একজন জেনারেল ওয়ার্কার নিয়োগ দিয়েছে সে আজ দুই দিন ধরে আমার সাথেই আর কি কাজ করছে। যেহেতু সে নতুন তাই কিভাবে কাজ করতে হবে তাদের দিক নির্দেশনা দিচ্ছিলাম যেহেতু সে মালয়েশিয়ারই একজন মানুষ তাই আমার জন্য তাকে বোঝানো অনেকটাই কঠিন তবে আমার সাধ্যমত আমি তাকে বুঝিয়ে দিচ্ছিলাম। দীর্ঘদিন মালেশিয়ায় থাকাতে থাকতে মালয়েশিয়ান ভাষা অনেকটাই আয়ত্ত করেছি। তবে যারা এই দেশের মানুষ তাদের মত আমাদের কখনোই হবে না।

IMG_20240624_164015.jpg

যাইহোক আজকে পাঁচটা পর্যন্ত ডিউটি ছিল তাই বাসায় এসে চিন্তা করলাম যে বাজার ফুরিয়ে গিয়েছে যেহেতু আজকে পাঁচটার সময় রুমে এসেছি তাই মার্কেট থেকে গিয়ে বাজার করে নিয়ে আসি আমার বন্ধু আর আমি এরপর বাজার করতে যাই।

IMG_20240624_132847.jpg

আপনার অনেকেই জানেন যে আমরা যখনই বাজার করি তখন দুই সপ্তার বাজার একসাথেই করে নিয়ে আসি । আর যেদিন বাজার করতে হয় সেদিন টাই আমাদের অনেক ব্যস্ততার মধ্য কাটে। কেননা মাছ-মাংস যেহেতু একসাথেই কিনে নিয়ে আসি তাই সেগুলো কেটে পরিষ্কার করে ফ্রিজের ভেতরে রেখে দিতে হয়।

IMG_20240624_132827.jpg

যাই হোক বাজার শেষ করতে করতে প্রায় সাতটা বেজে গিয়েছে বাসায় আসতে আরো আধা ঘন্টার মত লেগে গিয়েছে বাসায় এসেই সবকিছু গুছাতে আমাদের প্রায় আটটা বেজে যায় এর মধ্যে আমার বন্ধু যেহেতু বাসায় ছিল সে রান্না করে রেখেছিল তাই আমার আর রান্না করতে হয় নাই।

তো বন্ধুরা এভাবে আমার ব্যস্তময় একটি দিন অতিবাহিত হল এবং সেগুলো আপনাদের কাছে পর্যায়ক্রমে উপস্থাপনা করেছি । যদি আমার লেখার ভিতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি। আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 3 months ago 

যাইহোক আপনি আপনার সারাদিনের ব্যস্ততম সময়ের ভিতরেও যে এত সুন্দর করে পোস্টটি করেছেন সেটা আসলে অনেক সুন্দর ছিল এবং আপনার ফটোগ্রাফি গুলোও অনেক ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সারা দিনের কার্যক্রম গুলো খুব ভালোভাবে পড়েছেন ঠিক আছে বেশি ভালো লাগছে আমার উঠানো ছবিগুলো। আপনাদের প্রশংসায় কাজের প্রতি আরো উৎসাহিত হই। আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি।

 3 months ago 

আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সত্যিই সারাদিনটা আপনার খুব ব্যস্ততার মধ্যেই কেটে যায়। আপনার পোস্টটি পড়ে আমার খুব ভালো লাগলো। ভালো থাকবেন।

 3 months ago 

জি দিদি গতকালকে অনেক ব্যস্ততার মধ্যেই দিনটা অতিবাহিত হয়েছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 months ago 

খেলা দেখার নেশা বড়ো নেশা খাবার না খেলেও খেলা দেখতে হবে এরকম একটা ব্যাপার।। আর হ্যাঁ খুব ভালো না হলে শরীর এমনি দুর্বল হয়ে পড়ে।। আপনার পূর্বে অনেক পোস্টে বিড়াল দেখেছি আর আপনার বিড়ালকে খাবার দেন এটা আমার বেশ ভালো লাগে।।

 3 months ago 

বেড়াল একটি অবলা প্রাণী প্রায় চেষ্টা করি যে তাকে যতটুকু পারি যত্নে রাখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মনের কথাগুলো কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন্য আপনাদের প্রতি যে কমেন্ট কাজের প্রতি আরো উৎসাহিত বৃদ্ধি করে।

 3 months ago 

আমাদের বাসায় একটা বিড়াল আছে যখন খাইতে বসি তখন সে পা দিয়ে শরীরে নাড়া দেয়।। এটা বুঝাতে চায় তার ক্ষুদা লেগেছে তাকে খেতে দিতে।। বিড়াল অনেক ভদ্র প্রাণী তাই আমার অনেক ভালো লাগে।।

 3 months ago 

বিড়াল খুব শান্তশিষ্ঠ প্রাণী আর এই জন্য বেশি অংশ মানুষ পছন্দ করে ও বিড়াল পুষ্টে থাকে জেনে ভালো লাগলো যে একটি বিড়াল আসে এবং খেতে বসার সময় আপনার পায়ে গা থাকাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ রিপ্লাই দেওয়ার জন্য

 3 months ago 

একদম ভাই আর বিড়ালকে আপনি ছোট থেকে যে রকম শিক্ষা দিবেন সে সেই ভাবেই বড় হয়ে থাকে।। আর বিড়াল বাসায় থাকলে মাঝে মাঝে তার সাথে দুষ্টুমি করা হয়।।

 3 months ago 

প্রতিদিনের মতোই সকালবেলা ঘুম থেকে উঠে ডিউটিতে গিয়েছেন। আসলেই রাতে ঠিকভাবে ঘুম না হলে শরীর খুব ক্লান্ত লাগে।
অফিসে গিয়ে নিজ কাজে বেশ ব্যস্ত ছিলেন। বিকেল পাঁচটার দিকে অফিস ছুটি হওয়ার পর রান্নাবান্না করার জন্য বাজার করেছেন। আপনারা যেহেতু ডিউটি করেন এ জন্য একসাথেই বাজার করে রেখে ভালো করেছেন।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

প্রতিদিনে বাজার করার মত ঝামেলার কাজ মনে হয় আর একটিও নাই। তাই আমরা প্রত্যেক মাসে দুইবার বাজার করে থাকি। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ভালো থাকবেন।

 3 months ago 

ভাই এক কথায় আপনি অনেক পরিশ্রমী একজন মানুষ। একথা বললাম কারণ দীর্ঘদিন ধরে আমি আপনার দিনলিপি পরিদর্শন করি এবং আজকেও পরিদর্শন করলাম। আমি প্রতিনিয়ত এটাই লক্ষ্য করি যে একটা মানুষ যদি দেশের বাইরে থেকে উপার্জন করে তাহলে তাকে কতটা পরিশ্রম করতে হয়?

কারণ এখানে খাওয়া থেকে শুরু করে বাজার করা এবং নির্দিষ্ট কর্মস্থলে অর্থাৎ সবখানেই স্ব-শরীরে নিজের উপস্থিতি প্রয়োজন। তবে আপনাকে অনুরোধ করবো শরীরের প্রতি আরো একটু যত্নশীল হওয়ার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি লেখা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60767.97
ETH 2352.24
USDT 1.00
SBD 2.51