Better Life with Steem|| The Diary Game||24 april 2024.

in Incredible India3 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

শুভ সকাল🌅🌄

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। আজকে আমি উপস্থাপনা একটি দিনের কার্যক্রম।

IMG_20240425_183758.jpg

প্রতিদিনের মতো আজও মোবাইলের অ্যালার্ম বেজে ওঠার সাথে সাথে ঘুম ভেঙে গেল ৬:৩০ মিনিটে ।এরপর ঘুম থেকে উঠে প্রথমে দোয়া পাঠ করি ।তারপর অজু করে ফ্রেশ হয়ে ফরজের নামাজ আদায় করে নিলাম। ফজর নামাজ শেষে জানলার পাশে দাঁড়িয়ে কিছু সময় ভোরের ঠান্ডা বাতাস অনুভব করছিলাম দুই নাক দিয়ে জোরে জোরে নিঃশ্বাস নিয়ে পেট ফুলিয়ে তারপর ছাড়ছিলাম। অনেক ডাক্তারে বলে যে সকালের বাতাসে নাকি সবচাইতে বেশি অক্সিজেন থাকে।

IMG_20240424_222707.jpg

যারা সকালে প্রতিনিয়ত ঘুম থেকে উঠে কয়েক মিনিট পেট ভরে নিঃশ্বাস নাই তারপর আস্তে আস্তে ছাড়ে তাদের শরিলে অনেক রোগে আক্রমণ করতে পারে না। তাই আমি বলব আমাদের শরীর সুস্থ রাখার জন্য খুব সকালে ঘুম থেকে উঠে এই ব্যায়ামগুলো করবেন।

আজকে মেডিকেলের‌ ডেট ছিল তাই সকালে আর কোন প্রকার নাস্তা করি নাই। খালি কয়েক গ্লাস পানি খেয়ে রুম থেকে বেরিয়ে পড়ছি মেডিকেল করার উদ্দেশ্যে। আজকে মেডিকেল করলে তিনবার মেডিকেল করা হবে মালয়েশিয়াতে আলহামদুলিল্লাহ আগে যতবার মেডিকেল করেছি তার রিপোর্ট ছিল খুবই ভালো । আপনার আমার জন্য দোয়া করবেন যেন এবারও মেডিকেলের রিপোর্টগুলো ভালো আসে। ভিসা প্রসেসিং এর জন্য মেডিকেলে ফিট হওয়া খুবই জরুরী।

IMG_20240424_162306.jpg

দুপুর বেলা

মেডিকেল শেষ করে রুমে আসতে আসতে প্রায় বারোটা বাজে এরপর দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে । এক ঘণ্টার মতো বিশ্রাম করি এরপর আবারো কাজ করতে শুরু করি দুপুর তিনটা ১০ মিনিটে যোহরের নামাজ আদায় করে নিয়েছি।

IMG_20240424_165618.jpg

আজ সকাল থেকে প্রচন্ড রোদ ও গরম তার ভেতরে আবার বাহিরে কাজ করতে হচ্ছে। আজকে আমরা এই ট্যাংকিটা পরিষ্কার করব এই ট্যাংকিতে প্রচুর পরিমাণ জং ধরেছে তাই এগুলোকে পরিষ্কার করতে আমাদেরকে ব্যবহার করতে হবে। হাতুড়ি ও গেলেন্দের মেশিন। আমাদের এই ট্যাংকেটি পরিষ্কার করতে অন্তত এক সপ্তাহ লেগে যাবে আজকে সবে মাত্র হাত দিয়েছি। এই ট্যাংকিতে সাদা রং করলে দেখতে পাবেন যে কত সুন্দর হয়েছে।

‌ বিকাল বেলা,

বিকাল ৫ঃ৩০ মিনিটে আসরের নামাজ আদায় করে তারপর দেখিবে আকাশ অনেকটাই মেঘলা বৃষ্টি নামবে এমন ভাব ধরে রয়েছে । বলতে না বলতেই কিছু সময়ের ভিতরে ঝুমঝুম করে বৃষ্টি নামলো । তারপর তো আর বাহিরে কাজ করা সম্ভব হলো না এরপর ভিতরে গিয়ে কিছু সময় বিশ্রাম নিলাম ।

IMG_20240424_162353.jpg

তারপর দেখতে পেলাম যে আমার পোষা প্রাণী বিড়াল টা আমার কাছে আসছে। সে এসে আমার ‌ঠিক পায়ের গোড়ায় বসে পড়েছে কিছু সময় তাকে আদর করে দিলাম। বিড়ালটি কে আদর করা মুহূর্তে একটি সেলফি। বেড়ালটি টানা টানা চোখ মেলে তাকিয়ে আছে ফোনের ক্যামেরায়।

সন্ধ্যাবেলা ‌

গতকাল ডিউটি ছেড়ে বাসায় যেতে বেশি সময় লাগে নাই কেননা রাস্তায় কেমন কোন জ্যাম ছিল না। ৭:১৫ মিনিটের ভেতরে আমরা বাসায় যাই।

IMG_20240424_191114.jpg

বাসায় পৌঁছে শুনি যে‌ মামাদের বাসায় আমাদের কোম্পানির বস খেতে আসবে। মামার হাতের বিরানী রান্না খাবে বলে। তারপর মামা আমাদের কে বলল যে আজকে তোমাদের রান্না করতে হবে না রাতে আমাদের এখানে খাবে। তো যাই হোক রান্নার করতে হলো না।
IMG_20240424_214941.jpg

ইতিমধ্যে মাগরিবের আজান হয়ে এসেছে তারপর মাগরিবের নামাজ পড়ে গোসল করে মামার ওখানে গিয়ে কিছু সময় রান্নার কাজে সাহায্য করি । কেননা দশজনের বিরানী রান্না করবে ছাগলের মাংস দিয়ে। মামাকে আমি বললাম যে আমি বিরানির চাউল গুলো ভেজে দিচ্ছি আপনি মাংস রান্না করেন।

IMG_20240424_214947.jpg

রান্না শেষ করে আমরা সবাই মিলে খাওয়া দাওয়া করি । অনেক মজায় হয়েছিল গতকালকের বিরানি রান্নাটা। খাওয়া-দাওয়া শেষ করে এবার সবাইকে নিয়ে সেলফি উঠানো হলো।

IMG_20240424_222700.jpg

IMG_20240424_222650.jpg

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হল এবং সেগুলো আপনাদের কাছে পর্যায়ক্রমে শেয়ার করেছি যদি আমার লেখার ভেতরে কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি। আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @radjasalman
 3 months ago 

Thank you so much for supporting me ❤️❤️❤️

 3 months ago 

ভাই আপনার দিনের কার্যক্রম পড়ে অনেক ভালো লাগলো। দিনটি আপনি কর্মব্যস্ততা ও ব্যক্তিগত কিছু কাজের মাধ্যমে কাটিয়েছেন। আপনি আমাদের জন্য কিছু টিপস দিয়েছেন যা অত্যন্ত কার্যকারি বলে আমি মনে করছি। ভোরে ঘুম থেকে উঠে মুক্ত বাতাস সত্যি এর উপকারিতা বলে শেষ করা যাবে না।

আপনি মেডিকেল টেষ্ট করিয়েছেন। আপনার জন্য দোয়া রইলো অনেক। আপনারা রেমিটেন্স যোদ্ধা। আমাদের দেশের সম্পদ। আপনার আগামী দিনগুলো ভালো কাটুক সেই কামনা করছি। ভালো থাকবেন।

Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 months ago 

সকালের মুক্ত বাতাস নিত পারলে শরীর ও মন দুটোই সতেজতা লাভ করে। তবে আমার মতো যারা দেরিতে ঘুম থেকে ওঠে তাদের এই বিশুদ্ধ বাতাস নেওয়ার সৌভাগ্য হয় না। সকালে খালি পেটে জল খাওয়া শরীরের জন্য অনেক উপকারি এটা অবশ্য আমি নিজেও করি।

  • ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।
 3 months ago (edited)

বসন্তের হিমেল হওয়া মালয়েশিয়াতে দেখা না গেলেও সকালের বাতাস বসন্তের চেয়েও বেশি ভালো লাগা কাজ করে সকালের বাতাসে সবচেয়ে বেশি অক্সিজেন মানুষ পেয়ে থাকে।

দাদা ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেল সম্পন্ন পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

আপনার সারাদিনের কার্যক্রম পড়ে মনে হল বেশ কর্ম ব্যস্ততার মাঝেই দিন পার করেছেন। আমার মনে হয় ফজরের নামাজ পড়ার পর সকালবেলা যে মুক্ত আবহাওয়ার সাথে বাতাসটা পাওয়া যায় সেটা শরীরের জন্য খুবই উপকারী।
আসলেই প্রবাস জীবনে মেডিকেলে ফিট হওয়া অত্যন্ত প্রয়োজনীয়।
সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা ফরজের নামাজ পড়ে ঠিক এমন পদ্ধতি গুলো অবলম্বন করে আমি তার কিছুটা অনুসরণ করার চেষ্টা করি। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

প্রতিদিনের মতোই সকাল বেলা উঠে ফজরের নামাজ পড়ে নিয়েছিলেন। নিঃশ্বাসের ব্যায়াম কিন্তু আসলেই অনেক ভালো। নিয়মিত করতে পারলে অনেক উপকার পাবেন।
আপনার কাজের জায়গায় বৃষ্টির ফাকে বিড়ালের সাথে তোলা সেলফিটা খুব সুন্দর হয়েছে। আর বিড়ালটাও কি চমৎকারভাবে বড় বড় চোখে তাকিয়ে আছে ফোনের দিকে।

বিরিয়ানি চাল ভাজাটাই সবচেয়ে বেশি কঠিন আর আপনি কঠিন কাজটাই আপনার মামাকে করে দিয়েছিলেন। যাক বিরিয়ানি টা দেখতে খুব সুন্দর ঝরঝরে হয়েছে। আর খেতেও ভালোই
হয়েছিলো বলে আপনি লিখেছেন।
ভালো লাগলো আপনার জন্য লিপি পড়ে।
ভালো থাকবেন সব সময় শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74