Better Life with Steem|| The Diary Game|| 23 may 2024.

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপনা করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240523_195204.jpg

বৃষ্টির দিয়ে শুরু হল আজকের শুভ সকাল। ৬:৩০ মিনিটে ঘুম থেকে উঠে দেখি বাইরে ঝুমঝুম করে বৃষ্টি পড়ছে। প্রতিদিনের মতো আজও ঘুম থেকে উঠেই এক গ্লাস পানি পান করে এরপর অজু করে ফ্রেশ হয়ে ফরজের নামাজ আদায় করে নিলাম।

IMG_20240523_094044.jpg

ডিউটিতে যাওয়ার আগেই টিফিন ক্যারিয়ারে ভরে নিলাম দুপুরে খাওয়ার। এরপর গোসল করে ফ্রেশ হয়ে কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম ‌। আজকে সকালে আর কিছুই খাই নাই গতকাল রাতে ছোলা ভিজাতে ভুলে গিয়েছিলাম কোম্পানিতে এসে ভাবলাম যে দুইটা বিস্কুট খেয়েই সকালের নাস্তা করব।

যাই হোক বাসা থেকে বের হয়ে যখন রাস্তায় নেমেছি ঠিক আমার রুমের একটু সাইডেই একটি চাইনিজ বাড়ির সামনে খুব সুন্দর কাঠ গোলাপ ফুল ফুটেছিল আমার ফোনের ক্যামেরা দিয়েই কাঠ গোলাপ ফুলের দুইটা ছবি উঠায়। বৃষ্টির পর ফুল গুলো দেখে অসম্ভব সুন্দর লাগছিল আপনাদের কাছে কেমন লাগে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20240523_211143.jpg
IMG_20240523_211113.jpg

দুপুর বেলা

প্রতিদিনের মতো আজও একই রুটিন ১২:৩০ মিনিটে খাওয়া-দাওয়া করে আধা ঘন্টার মত বিশ্রাম নিয়েছি এরপর আবারো কাজ করতে শুরু করেছি। ২:৩০ মিনিটে ক্রেন আসলো একটি ট্যাংকি বের হবে এই জন্য।

IMG_20240523_151642.jpg

এই টাংকি গুলোর এক একটার ওজন ১৫ থেকে ১৬ টন এর ওপরে নাইট্রোজেন লিকুইড ছাড়াই। যদি এর ভেতরে নাইট্রোজেন লিকুইড ভাড়া হয় তাহলে আরও ৮ থেকে ১০ টন ওজন বেড়ে যায়। এই ট্যাংকি গুলো ক্রেন ছাড়া কোনভাবেই উত্তোলন করা সম্ভব নয় ‌।

IMG_20240523_151634.jpg

দুপুর তিনটের দিকে আমাদের রেস্ট টাইম তার আগেই জোহরের নামাজ আদায় করে নিয়েছি এরপর রেস্ট টাইমে বসে কিছু সময় বিশ্রাম নিয়েছি। আমার মামা আমাদের কোম্পানিতে কাজ করে সে দেশে যাবে এজন্য তার সাথে বসে কিছু সময় পরামর্শ করছি কেননা তিনি আসলে আমিও বাড়িতে যাব এই মনস্তব করেছি।

বিকাল বেলা

বিকালে আমার কাজ ছিল স্টোরের ভিতরে পুরনো জিনিসগুলো বাহিরে বের করে দিয়ে সুন্দর করে স্টোরটি সাজানো আমার সাথে আর একজন দিয়েছে দুজনে যতক্রমে কাজটি সম্পন্ন শেষ করেছি।

IMG_20240523_155748.jpg

কাজ প্রায় শেষের দিকে এবার যখন হাতমুখ ধুতে যাব তখন ভাবলাম যে আমাদের কোম্পানিতে একটি নারকেল গাছ রয়েছে মাঝে মাঝে ওখানে শুকনো নারকেল পড়ে এবং সেগুলো কেউ না খাওয়ার কারণে নারকেল থেকে গাছ বের হয়।

IMG_20240523_181829.jpg

নারকেল থেকে যখন কল অল্প একটু বড় হয় তখন নারকেলের ভিতরে ফোপরা হয় এগুলো খেতে অনেক স্বাদ যাইহোক নারকেল গাছের গোড়ায় গিয়ে দেখি একটি নারকেল পড়ে আছে তারপর আমি নারকেলটা ছুলে দেখি নারকেলের কল কিছুটা লম্বা হয়েছে তারপর আমি নারকেলটা কেটে দেখতে পাই যে তার ভিতরে ফোপরা সম্পূর্ণটাই ভরে গেছে। তারপর আমার বন্ধু আর আমি মিলে এটি খাই অনেকদিন পর নারকেলের ভিতরে এই ফোপরা খাচ্ছি বেশ মজাই লাগছিল ‌।

IMG_20240523_181908.jpg

সন্ধ্যা বেলা

সন্ধ্যা সাতটার সময় আমাদের ডিউটি শেষ এরপরে বাসায় এসে মাগরিবের নামাজ আদায় করে নিলাম। নামাজ শেষ করার পর যখন রান্না করতে যাব তখন দেখি চাউল ফুরায় গিয়েছে এরপর দোকানে যাই গিয়ে ১০ কেজি এক বস্তা চাউল কিনে নিয়ে আসি ।আজকে এক বস্তা চাওয়ার কিনছি মালয়েশিয়ার ৩৪ রিংগিত দিয়ে। যা বাংলাদেশী টাকায় প্রায় ৮৭০ টাকা প্লাস।

IMG_20240523_095844.jpg

সেই সাথে এক প্যাকেট মেগি কিনে নিয়ে এসেছি অনেক ক্ষুধা লাগছিল এজন্য রান্না শেষ করার আগেই বন্ধুরা মিলে মেগি খাই আমি মেগির ছুপ খেতে বেশি ভালোবাসি ।

IMG_20240523_141659.jpg

তো বন্ধুরা এভাবে আমি একটি দিন অতিবাহিত হয়েছি এবং সেগুলো আপনাদের কাছে পর্যায়ক্রমে শেয়ার করছি যদি আমার লেখার ভিতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি ।আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 2 months ago 

বৃষ্টির মাধ্যমে ঠান্ডা আবহাওয়ার মধ্যে দিয়ে দিনের শুরু হলে মন্দ হয় না। রাতে ছোলা ভিজাতে ভুলে গিয়েছিলেন তাই সকালে না খেয়ে গিয়েছিলেন। সত্যি বলতে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফিটা খুব সুন্দর লাগছে।

নারকেলের ফোল খেতে খুব ভালো লাগে আমারও। সবাই মিলে ম্যাগি খেয়েছিলেন, যেটা দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

Loading...
 2 months ago 

আহ সকালবেলায় ঝুমঝুম বৃষ্টি কতই না শান্তি। তবে যদি ইচ্ছেমতো সকালবেলা ঘুমাতে পারতেন তবেই শান্তি হইত।
যাইহোক ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ে ফ্রেশ হয়ে অফিসে গিয়েছেন। আপনার কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি টা খুব সুন্দর হয়েছে। কাঠ গোলাপ ফুল দেখতে অনেক সুন্দর।

সত্যিই এভাবে নারিকেলের ভিতরে গাছ হলে ভেতরটা অনেকটাই ফোঁপড়া হয়। আর এই সময় নারিকেল খেতে খুব ভালো লাগে এবং এর অনেক স্বাদ আছে।
সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমরা এক ফোটা বৃষ্টির অপেক্ষার প্রহর গুণছি। গরমে একমাত্র সস্তি এনে দিতে পারে বৃষ্টি।

বৃষ্টিস্নাত কাঠগোলাপ এর ফটোগ্রাফি টা দারুণ হয়েছে। আপনার পোস্ট মানেই কাচা ছোলা, তবে আপনি যে আপনার প্রিয় খাবার ভেজাতে ভুলে যাবেন সেটা জেনে অবাকই হলাম।

 2 months ago 

আমাদের এখানে বেশ কয়েকদিন হয় বৃষ্টির কোন দেখায় পাচ্ছি না ভাই এত পরিমান গরম পরছে যেটা সহ্য করা কষ্টসাধ্য ব্যাপার।। প্রতিদিনের মতো আজকে অফিসে গিয়েছে এবং দায়িত্ব নিয়ে কাজ করেছেন।। আর হ্যাঁ নারিকেলের ফোপড়া খেতে আমারও বেশ ভালো লাগে।।

 2 months ago (edited)

ভাই যদি নারকেলের ফোঁপরা খেতে চান তাহলে মালয়েশিয়াতে চলে আসুন আপনার জন্য স্পেশাল ফোঁপড়া রয়েছে। কাল করে একটি নারকেলের ফোপড়া খেয়েছি। আপনার কাছে তো অনেক ভালো লাগে তাই এটা আপনার জন্য আমি কিছুটা খেয়েছি আর কিছুটা আপনার।

IMG_20240525_163911.jpg

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভাই এই খাওয়া জিনিস আমাকে দেবেন এটা কোন কথা 😭😭 আর খাওয়ার জন্য মানুষ হয়ে যাওয়া লাগবে কেন বাংলাদেশে রয়েছে ভাই শুধু টাকা পাঠিয়ে দেন আমি নিজেই কষ্ট করে খেতে পারব 🤣🤣

অনেকদিন বাদে আমি আপনার পোষ্টের সৌজন্যে কাঠ গোলাপ ফুল দেখলাম। আগে আমাদের এখানে প্রচুর দেখতে পাওয়া যেত। এখন সেসব কোথায় হারিয়ে গেছে, আমাদের এখানে এখন চারিদিকে শুধু কংক্রিটের জঞ্জাল। নারকেলের ফোঁপরা খেতে আমারও খুব ভালো লাগে। আপনি যেটা পেয়েছেন সেটা সাইজে যথেষ্ট বড়।

 2 months ago 

আজকে সকালে ঘুম থেকে উঠি দেখলেন ঝুম বৃষ্টি নেমেছে। এরই মাঝে ফ্রেশ হয়ে ফজরের নামাজ পড়ে কাজে যাওয়ার জন্য রেডি হয়ে গেলেন।আজকে সকালে ছোলা ভিজাতে ভুলে যাওয়ার কারণে আপনার নাস্তা করা হয়নি। এ কোম্পানি থেকে দেয়া দুটো বিস্কুট দিয়েই আজকে নাস্তা করার প্ল্যান করেন।
আপনার রুমের পাশে তোলা বৃষ্টি ভেজা কাঠ গোলাপের ছবিটা খুবই সুন্দর লাগতেছে। এই ফুলের বিশাল এক গাছ এখনো আমাদের গ্রামের বাড়িতে এখনো আছে , যার কারণে যেখানেই দেখি না কেন মনে হয় আমাদের বাড়ির সেই গাছ এরই ফুল এটা।
নারিকেলের ছবিটা দেখেই বোঝা যাচ্ছে যে এর ফোপরোটা কত বড়। নারিকেলের ফোপরা আমারও খাওয়া হয় না অনেক বছর।
ডিউটি শেষ করে মাগরিবের নামাজ পড়ে রান্না করতে যেয়ে দেখেন চাল শেষ হয়ে গেছে। তাই আবার বের হয়ে ১০ কেজি চালের এক বস্তা কিনে এনেছেন ৩৪ রিংগিত দিয়ে। ফেরার পথে এক প্যাকেট ম্যাগিও কিনে এনেছেন।সবাই মিলে এর সুপ খেয়েছেন।
ভালো লাগলো আপনার দিনলিপি পরে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

কাঠ গোলাপ ফুল গাছগুলো অনেক বড় বড় হয় এই গাছে যখন ফুল ফোটে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে যখন ফুল ফোটে এই গাছের পাতা খুবই কম থাকে আপনাদের পুরনো বাড়িতে এখনো বিশাল বড় একটি কাজ গোলাপ ফুল গাছ রয়েছে শুনে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

সকালবেলা বৃষ্টি হলে বেশ ভালোই লাগে সারাদিন অন্ততপক্ষে কাজ সঠিকভাবে করা যায়। আপনার দিনটা বৃষ্টির মাধ্যমেই শুরু হয়েছে। কোম্পানির মধ্যে নারিকেল গাছ আছে ওই দেশের মানুষ মেবি নারিকেল খায় না। সেজন্য এভাবেই পড়ে থাকে তাই গাছ উঠে যায়। আপনার হাতে নারিকেলের ফুল দেখে বেশ ভালই লাগছে। এটা খেতে আমার বড় ছেলে অনেক বেশি পছন্দ করে। বাসায় আসার সময় দশ কেজি চাল এবং ম্যাগি নুডুলস কিনে নিয়ে এসেছেন। বেশ ভালো কাজ করেছেন ধন্যবাদ এত ব্যস্ততার মাঝেও একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51