Better life with steem || The Diary Game || 22, January, 2024 ||

in Incredible India8 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আজকে লিখতে বসেছি মালয়েশিয়ার সময় ৮:১০ মিনিটে। গতকাল রাত্রে অনেক ক্লান্ত ছিলাম এজন্য আর্টিকেল লেখার ইচ্ছা থাকলেও লিখতে পারি নাই ঘুমের জন্য কিছু দেখতে পাচ্ছিলাম না মাঝেমধ্যে এমন হয় যদি দিনের বেলা অতিরিক্ত পরিশ্রম করা হয় রাতে কোন কিছু করতে ইচ্ছা করে না শুধু মনে হয় একটু ঘুমাতে পারলে ভালো হতো।

IMG_20240123_125354.jpg

প্রতিদিনের মতো আজও এলামের শব্দে ঘুম ভাঙলো ৬:৩০ মিনিটে এরপর ঘুম থেকে উঠে ওযু করে ফ্রেশ হয়ে সকালে ফজরের নামাজটা আদায় করে নিলাম তারপর ১৫ মিনিট মতো হাতের সময় ছিল এই সময়ের মধ্যে কিছুটা কোরআন তেলাওয়াত করলাম।

এদিকে আমার বন্ধু দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে সাজিয়ে নিয়েছে ততক্ষণে আমি গোসল করে ফ্রেশ হয়ে হালকা নাস্তা করেই কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম।

কোম্পানিতে পৌঁছায় প্রথমে আমার বিড়াল গুলোকে খেতে দিলাম। আমি যখন সকালে ওদেরকে খেতে দিয়েছিলাম তখন দেখি নতুন মেহমান যেগুলো এসেছে তারা , তার মায়ের দুধ পান করছে। আমি কয়েকদিন আগে আপনাদেরকে দেখিয়েছিলাম যে নতুন বছরে আমার বিড়ালের যে বাচ্চাগুলো হয়েছে তা অনেক সুন্দর আগেকার তুলনায়।

IMG_20240122_163117.jpg

প্রতিদিনের নিয়ম অনুযায়ী আজও আটটা থেকে কাজ শুরু করলাম এরপর কাজ করতে করতে প্রায় দুপুর বারোটা বেজে যায়।

দুপুরবেলা

IMG_20240122_214852.jpg

দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে আধা ঘন্টার মত রেস্ট করেছি তার মধ্য বাড়ি থেকে ফোন আসলো যে আমাদের বাড়িতে সিঁড়ির নতুন টাইলস লাগাচ্ছে তাই সেগুলো কেমন হয়েছে আমার কাছে ছবি তুলে পাঠিয়েছে।

IMG-20240113-WA0005.jpg আমার এই ছবিটা হোয়াটসঅ্যাপ থেকে নেওয়া হয়েছে

প্রথমে আমি সিড়ির টাইস পছন্দ করেছিলাম সাদা সাথে কালো বডার পরবর্তীতে আমার আব্বু কাল চেঞ্জ করে ছেদলা কালারের এই টাইসটা পছন্দ করছে তবে আমার মনে হয় সাদার সাথে কাদা দিলে আরো বেশি গর্জিয়াস লাগতো।

IMG_20240122_083214.jpg

দুপুরে কাজের সময় আমার বন্ধুর ভাইয়ের সাথে একটি সেলফি উঠেছি আপনার মনে করছেন যে এই ছবিটা হয়তোবা সকাল কার পিছনে অনেক কুয়াশা দেখা যাচ্ছে তবে এটা কুয়াশা নয় এটা হল নাইট্রোজেন গ্যাসের ধোয়া।

বিকাল বেলা

আজকে আমাদের কোম্পানি অনেক সকাল সকাল আমাদেরকে ছুটি দিয়েছেন আমরা নিয়ম মতই সাতটা পর্যন্ত কাজ করে থাকি তবে আজকে আমাদের সুপারভাইজার অসুস্থ তাই সবাইকে পাঁচটার সময় ছুটি দিয়েছে।

IMG_20240122_192905.jpg

বাসায় এসে এবার আমার বন্ধুর ভাই আর আমি দুজনেই বাজার করতে গিয়েছি এই বাজারটি হল খোলা আকাশের নিচে মেলার মত এখানে প্রত্যেক সপ্তাহের একদিন করে দোকান পাট বসে এখানে সবকিছুই পাওয়া যায় ফল থেকে শুরু করে মাছ পর্যন্ত এ টু জেট সবকিছুই।

IMG_20240122_192600.jpg

তবে আমরা কিছু কাঁচা বাজার করেছি তার পাশাপাশি দশটা মত আপেল কিনেছি দশটা আপারের মূল্য নিয়েছিল মালয়েশিয়া ১০ রিঙ্গিত যা বাংলাদেশের টাকায় প্রায় ২৬০ টাকা। তো যাই হোক বাজার করা হয়ে গেলে এবার বাসায় এসেছি ততক্ষণে সাড়ে সাতটা বাজে।

IMG_20240122_190804.jpg

এরপর বাসায় এসে দুইটা আপেল কেটে তিন বন্ধু মিলে খেয়েছি খাওয়া শেষ করে বাজারগুলো ফ্রিজে রেখে তারপর রাতের জন্য রান্না করতে বসেছি।

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হয়ে হয়েছে। আপনাদের দিনটা কেমন কেটেছে অবশ্য কমেন্টের মাধ্যমে জানাবেন আজকের মত এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

প্রতিদিন এর মতোই সকালে উঠে ফজরের নামাজ পড়ে কোরান তেলাওয়াত করেছেন।
এরপর কাজে যাবার জন্য রেডি হয়েছেন। সাথে দুপুরের জন্য খাবার নিয়ে গিয়েছেন।
সেখানে গিয়ে আপনার বিড়ালকে খাবার দিয়েছেন।বিড়াল বাচচাগুলো অনেক সুন্দর হয়েছে মাশাল্লাহ।
দুপুর বারটা পর্যন্ত কাজ করে রেস্ট নিয়ে আজকে একটু আগেই ছুটি হয়েছে আপনার।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মাশাল্লাহ এবারে বিড়ালের বাচ্চা গুলো আসলে আমার কাছে অনেক সুন্দর লাগছে কেননা এদের গায়ের লোমগুলো অনেক লম্বা লম্বা এবং চোখগুলো ঘোলাটে টাইপের তাই এদেরকে বেশি সুন্দর লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার একটি দিনের কার্যক্রম পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

আপু‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

বিড়াল আমার খুব প্রিয়, আপনিও বিড়াল ভালোবাসেন জেনে ভালো লাগলো। আপনি সারাদিন খুব ব্যস্ততার মধ্যে কাটিয়েছেন। তারপর কিছু বাজারও করেছিলেন। সাবধানে থাকবেন।। শুভ কামনা রইল আপনার জন্য।।

 8 months ago 

জেনে বেশ ভালো লাগলো আপনি আমার মত বিড়াল অনেক পছন্দ করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

হ্যা, বিড়াল খুব পছন্দ আমার। আমার বাড়িতেও বিড়াল আছে। ধন্যবাদ আপনাকে।।

Loading...
 8 months ago 

সাদা টাইলসের সাথে কালো টাইলস দিলে সুন্দর দেখাত। কিন্তু কালো টাইলসের উপর কিছু পড়লেই একেবারে উড়তে চায় না। আবার বাবা ঠিক কাজ করেছে। এখনো কিন্তু কম সুন্দর দেখা যাচ্ছে না।

সারাদিনের কর্মব্যস্ততা শেষ করে আবার বাসার জন্য বাজার করা। আসলে একজন প্রবাসীর জীবনটা কতটা কষ্টের। সেটা আপনাদেরকে দেখেই প্রতিনিয়ত একটু একটু করে উপলব্ধি করতে পারছি। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

আসলে বাড়ির সবার মতামত এর প্রাধান্য দেওয়ার একটি সুফল রয়েছে যেটা আমি এখন বুঝতে পারছি। যেটা আমার চোখে সুন্দর লাগে সেটা অন্যদের চোখে সুন্দর না লাগতেও পারে তবে আপনার কথা যুক্তি আছে। কালা টাইলসের উপরে কিছু পড়লে সেটা উঠতে চায় না।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 8 months ago 
  • খোলা আকাশের নিচে বাজার। দেখে খুব ভালো লাগলো। আর সবজি গুলো একেবারে ফ্রেশ।

*আসলেই ভাইয়া আমি কুয়াশাই মনে করেছিলাম।কিন্তু পোস্ট করে জানতে পারলাম
নাইট্রোজেন গ্যাসের দোয়া কুয়াশার মত লাগছে।

  • সিঁড়ি ডিজাইন টা সুন্দর। আমার কাছে ভালই
    লাগছে এটি। কাজের ফাঁকে ছোট ভাইয়ের সাথে ছবি তুলে নিলেন। মোটামুটি ভালই লাগলো আপনার পোস্টে পড়ে এবং আমি বুঝতে পারলাম আপনি ব্যস্ততার মধ্যে ই দিনটি অতিবাহিত করেছেন।
 8 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য। আসলে যে কেউ হঠাৎ করে দেখলে মনে করবে আমার পেছনে এগুলো কুয়াশা তবে আপনি আমার পোস্টটি পড়ে ধরতে পেরেছেন এটা জেনে বেশি ভালই লাগলো।

 8 months ago 
  • হ্যাঁ ভাইয়া আমি পোস্টে করে বুঝতে পেরেছি। কারণ আপনি আপনার পোষ্টের একটি জায়গায় উল্লেখ্য করেছেন নাইট্রোজেন গ্যাস এটা। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সারাদিন পরিশ্রম করে রাতে লিখতে বসা এটা সত্যি অনেক কষ্টের একটা ব্যাপার।। কারণ পরিশ্রম করলে রাতে অটোমেটিক ঘুম চলে আসে।।

খুব সকালে ঘুম থেকে উঠেছিলেন সেই সাথে আপনার বন্ধু দুপুরের খাবার রেডি করেছে।। আর আপনার প্রায় পোস্টে বিড়াল দেখা যায় এটি আমার কাছে অনেক ভালো লাগে।। আর আপনার বাড়ির সিঁড়িটা দেখতে অনেক সুন্দর হয়েছে।।

আর আপনার পাশে এটা কি আমাদের ইমরান ভাই নাকি দুজনকে বেশ সুন্দর লাগছে।। অফিস তাড়াতাড়ি ছুটি হয় বাসায় এসে বাজার করতে গিয়েছিলেন।। সব মিলিয়ে অনেক সুন্দর একটি দিন পার করেছেন।

 8 months ago 

সারাদিনের পরিশ্রম আসলে ক্লান্তি ডেকে নিয়ে আসে তবে যখন লিখতে বসি তখন সব ক্লান্তির অবসর ঘটে কেননা মন থেকে যে কোন কাজ করলে তাতে কোন ক্লান্তি থাকে না ।
ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপনি একদম সঠিক বলেছেন মন থেকে কোন কাজ করলে ক্লান্তি আসে না আর সেই সাথে সেই কাজে কোনো অবহেলা আসে না।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন।

 8 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

সকালে ঘুম থেকে উঠে নাস্তা সেরে অফিসে চলে যান সেখানে বিড়ালদের খাবার দিয়ে থাকেন ৷ দুপুর বেলা লাঞ্চ সময়ে দুপুরের খাবার খেয়ে নিলেন ৷ বিকেল বেলা বাজার করে নিয়ে আসলেন ৷ তারপর দেখলাম আপেল খেলেন বন্ধুদের সাথে ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 8 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

আপনার একটা জিনিস পরে আমার বেশ ভালো লাগলো। সেটা হল ঘুম থেকে উঠে কোরআন তেলাওয়াত করেছেন ।প্রত্যেক মুমিন মুসলমানের উচিত কুরআন তেলাওয়াত।

আপনার বিড়াল তার বাচ্চাকে দুধ পান করাচ্ছে ব্যাপারটা দেখে বেশ ভালো লাগলো। আর বাচ্চাগুলো দেখতে বেশ সুন্দর সারাদিন অফিস করে এসে,, আপনার বন্ধুর সাথে গিয়েছিলেন বাজার করার জন্য বাজারের সবজি গুলো দেখতে বেশ সুন্দর ছিল।

 8 months ago 

চেষ্টা করি আপু মাঝেমধ্য কোরআন তেলাওয়াত করতে তবে সব সময় হয়ে ওঠে না। মাঝেমধ্যে সময় থাকলেই কিছু আয়াত রিভাইস দেই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

সত্যি কথা বলতে কি প্রবাস জীবনের কথাটা শুনলেই কেন জানি মনের ভেতর একটা অন্যরকম অনুভূতি কাজ করে। প্রবাস জীবনে যারা থাকে তারা শুধু কষ্টই করে যাচ্ছে দিন দিন। দোয়া করি আপনার প্রবাস জীবন অনেক ভালো কাটুক ও সুস্থ থাকুন । আপনার এরকম সুন্দর কার্যলিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62153.21
ETH 2411.09
USDT 1.00
SBD 2.64