Better Life With Steem || The Diary game || 18 June 2024 ||

in Incredible India23 days ago

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। ঈদের ছুটি কাটিয়ে আবারো কর্মজীবনে ফিরে আসার সেই গল্প ব্যস্তময় জীবন শুরু হল আবারও। মালয়েশিয়াতে ঈদুল আযহার ছুটি মাত্র একদিন তবে সোমবারে ঈদ হওয়ার কারণে রবিবার ও সোমবার দুই দিন ছুটি পেয়েছি।

IMG_20240618_222330.jpg

যাইহোক ঈদের ছুটি ভালোভাবেই কাটিয়েছি অনেক আনন্দের সাথেই এবারের ঈদ উদযাপন করেছি । ছুটির বাইরে প্রায় প্রতিদিনের রুটিন একই রকম থাকে সকালে ঘুম ভাঙ্গলো মোবাইলের অ্যালবামের শব্দে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে অজু করে ফযরের নামাজ আদায় করে নিলাম এরপর দুপুরের খবর টিফিন ক্যারিয়ারে সাজিয়ে নিয়েছি।

IMG_20240618_184115.jpg

ঈদের দিনের তৈরি করা সেমাই ফ্রিজের ভিতরে রেখে দিয়েছিলাম কেননা আমার বাশি সীমাই খেতে বেশি ভালো লাগে বিশেষ করে ফ্রিজের ভিতর থেকে বের করা ঠান্ডা সেমাই আরো বেশি ভালো লাগে। এটা দিয়ে আজকের সকালে নাস্তা সেরে নিয়েছি।

IMG_202406018_071536.jpg

ঈদের পরের দিন অনেকটাই রাস্তা ফাঁকা কেননা মালয়েশিয়ার মানুষজন এক সপ্তাহ ছুটি কাটাবে। এই দেশের মানুষের প্রায়ই বছরে , দুই মাস মত এনালিফ ব্যবহার করতে পারে বেশি অংশ সময় বিভিন্ন উৎসবে তারা ছবিগুলো নিয়ে থাকে। যেহেতু প্রায় মানুষ ছুটি কাটাচ্ছে এজন্য রাস্তা অনেকটাই ফাঁকা সকালে ১২ মিনিটের ভিতরেই আমরা কোম্পানিতে পৌঁছে গেছি। কোম্পানিতে আসার পর প্রথমেই আমার বিড়াল গুলোকে খেতে দিয়েছে।

IMG_20240618_190524.jpg

দুপুর বেলা

সকাল থেকে তেমন কোন কাজের চাপ না থাকার কারণে একটু আগে থেকেই দুপুরের খাবার খেয়েছি এরপর লম্বা একটি দুপুরের ভাতঘুম দিয়েছি। ঘুম থেকে উঠে আবারো কাজ করতে শুরু করছি।

IMG_20240618_090506.jpg

যেহেতু আজকে ছুটির পরের দিন তাই অনেকেই ডিউটিতে আসে নাই ছুটি কাটাচ্ছে তাই কাজের তেমন কোন চাপ ছিল না সকাল থেকে প্রায় দশটা পর্যন্ত টুকিটাকি কাজ করছি যেমন ট্যাংকিতে স্টিকার লাগানো ট্যাংকের আশেপাশের পড়ে থাকা ছোটখাটো ময়লা কাগজ গুছিয়ে ফেলে দিয়েছি। ৩:৩০ মিনিটে যোহরের নামাজ আদায় করে কিছু সময় বসে বিশ্রাম নিয়েছি।

IMG_20240618_152257.jpg

কাজের চাপ না থাকার কারণে আজকে পাঁচটা পর্যন্ত ডিউটি পাঁচটার সময় আমি বাসায় এসেছি এরপর গোসল করে ফ্রেশ হয়ে আসরের নামাজ আদায় করে নিয়েছি।

সন্ধ্যাবেলা

সন্ধ্যা ৭ টার সময় যখন রান্না করতে যাব তখন দেখি গ্যাস ফুরিয়ে গিয়েছে অনেক আগেএক বতোল একটা ফুরিয়ে গিয়েছিল কিন্ত আলসেমের কারণে আর আনা হয় নাই। আজকে হঠাৎ করে বাকি গ্যাসটাও ফুরিয়ে গিয়েছে দুটো একসাথে ফুরিয়ে যাওয়ার কারণে রান্না বন্ধ হয়ে গিয়েছে আমি সাথে সাথে অনলাইনে গ্যাসের অর্ডার দেই 10 মিনিট পরেই আমাদের রুমের সামনে গ্যাস‌ পৌঁছালো আমার বন্ধু আর আমি মিলে দুইটি খালি গ্যাসের বোতল নিচে নিয়ে গিয়েছে।

IMG_20240618_175259.jpg

মালয়েশিয়াতে গ্যাসের দাম অনেকটাই কম ১৭ কেজি এক বোতল গ্যাসের দাম ২৮ রিঙ্গিত। যা বাংলাদেশী টাকায় প্রায় ৭০০ টাকা প্লাস। এবার গ্যাস কিনে নিয়ে এসে রাতের রান্নাবান্না সেরে নিয়েছি। রান্না শেষ করার পর আমার বন্ধুর ভাইকে নিয়ে চুল কাটানোর দোকানে গিয়েছি সেখানে গিয়ে তাকে চুল কাটিয়ে নিয়ে এসেছি। চুল কাটানো শেষ হলো তখন ঘড়ির কাটায় ৮:১৫ বাজে। এরপর আমি বাসায় এসে লিখতে বসেছি আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240618_202805.jpg

তো বন্ধুরা এভাবেই আমার একটি দিন অতিবাহিত হল এবং সেগুলো আপনাদের কাছে পর্যায়ক্রমে উপস্থাপনা করেছি যদি আমার লেখার ভেতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি । সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 23 days ago 

পরিবারকে ছাড়া ঈদ কাটিয়েছেন তারপর বেশ ভালোই কেটেছে। ছুটির দিনে একটু নিজের মতো করে কাটানো যায় তবে অফিস থাকলে তো আর সেটা হয় না। বিগ দিন রান্না করা সেমাই খেয়েছিলেন।

ঈদের ছুটি কাটিয়ে আবার পুরানো রুটিনে ফিরে গিয়েছেন, বরাবরের মতো দুপুরের খাবার গুছিয়ে নিয়ে কোম্পানিতে চলে গিয়েছেন। ঈদের পরের দিন হওয়ায় রাস্তা ঘাট অনেকটাই ফাকা রয়েছে।

আপনার তো রান্না করার আগেই ঠিক পেয়েছেন যে গ্যাস শেষ হয়ে গিয়েছে তবে আমি রান্না করতে করতে মাঝ পথে গ্যাস শেষ হয়ে গিয়েছিলো। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন।

 22 days ago 

ঈদের পরের দিন আপনারা খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আসলে আমরা যেখানেই থাকি না কেন, ঈদে আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নেওয়া আমাদের প্রত্যেকেরই উচিত। ঈদের ছুটি কাটিয়ে আপনি আপনার কোম্পানিতে আবারো নিজের কার্যক্রমে যোগদান করেছেন। যেহেতু ঈদের ছুটি তাই অনেকেই ছুটি কাটাচ্ছে, ডিউটি করার জন্য আসেনি।

তাই অনেকটা কাজ আপনারা গুছিয়ে নিয়েছেন। একদম ঠিক বলেছেন আমাদের বাংলাদেশের তুলনায় ওখানে গ্যাসের দাম অনেক কম। বাংলাদেশে তো ১৩ কেজি কিংবা ১২ কেজি গ্যাস এর মূল্য প্রায় ১৭০০ থেকে ১৮০০ টাকা। কিন্তু ওখানে মাত্র 700 টাকা দিয়ে আপনি ১৭ কেজি গ্যাস পাচ্ছেন। বিষয়টা সত্যিই অনেক বেশি ইন্টারেস্টিং। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 16 days ago 

মালয়েশিয়ায় আপনাদের ছুটি একদিন জেনে একটু খারাপ লাগলো কারণ ঈদের মধ্যে একদিন ছুটি কাটিয়ে মনটা কখনোই ভরবে না।। আবারো কর্মজীবন শুরু হয়ে গেল আর হ্যাঁ রাস্তা দেখে খুবই খেতে ইচ্ছে করছে ভাই খুবই লোভনীয় দেখাছে।।

 16 days ago (edited)

একদম তাই যেতেই হোক আমার বন্ধু সীমাই তৈরি করেছে লোভনীয় হবে না কেনেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 15 days ago 

আর বন্ধুর কাছে আরো কিছু রান্না করে নিয়েন ভাই যেহেতু দেশে চলে আসবে তখন আর তারা তার খাবার খাওয়ার ভাগ্য হবে না।।

 15 days ago 

ভাই বন্ধু টা আমার কাছ থেকে চলে যাচ্ছে এখন আপনাদের হয়তোবা দেশে কি রান্না করে খাওয়াবে। আমি তো অনেকদিন যাবত খেয়েছি বন্ধুর সুস্বাদু রান্না এখন আপনাদের পালা। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি রিপ্লাই দেওয়ার জন্য।

 15 days ago 

ভাই চলে আসছে হয়তো আপনার অনেকটা খারাপ লাগছে কারণ এতদিন একসাথে কাজ করেছেন।। আপনিও সময় হলে দেশের দিকে পারি দেন ভাই আর কতদিন থাকবেন প্রবাসী হয়ে।।

 15 days ago 

ভাই কষ্ট তো লাগবেই তবে এখানে বুকে পাথর বেঁধে থাকতে হবে। অবশ্যই ভাই আসবো অনেকদিন তো হয়েছে একা একা এবার আসার পালা আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টে রিপ্লাই দেওয়ার জন্য।

 14 days ago 

সবাইকে ছেড়ে প্রবাসী গেলে কষ্ট হবে এটাই স্বাভাবিক সবকিছু বিসর্জন দিয়ে এখানে থাকতে হয়।। আশা করি আপনার ও সময় আসবে ইমরান ভাইয়ের মত একবারে বাসায় আসার।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44