Better Life with Steem|| The Diary Game||17 August 2024||

in Incredible Indialast month
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240817_003958.jpg

মালয়েশিয়াতে এখন প্রতিনিয়তই টাকার মান বৃদ্ধি পাচ্ছে ওপার দিকে বাংলাদেশের টাকার মান দিনে দিনে কমে যাচ্ছে। বাংলাদেশে থেকে যে পরিমাণ অর্থ লোক পাঠ হয়েছে তা এখন সংবাদমাধ্যমে প্রকাশ পাচ্ছে। আমি মনে করি একটি দেশ থেকে যদি অর্থ পাচার না হয় তাহলে ওই দেশ বেশি দিন লাগে না উন্নত হতে । তবে স্বাধীনতার ৫৩ বছর পরেও বাংলাদেশ এখনো আগের জায়গায় রয়ে গিয়েছে । সোশ্যাল মিডিয়া খুললেই যেন টাকা পাচারের সংবাদ গুলো আগে আসে।

IMG_20240817_144636.jpg

যাইহোক প্রতিদিনের মতো আজও সকাল ৬:৩০ মিনিটে ঘুম থেকে উঠে এক গ্লাস পানি পান করে তারপর অজু করে ফ্রেশ হয়ে ফরজের নামাজ আদায় করে নিয়েছি । আজ শনিবার তাই আমাদের একটা পর্যন্ত ডিউটি। ডিউটি শেষ করে চিন্তা করছিলাম যে একটু মার্কেটে যাবো কেনাকাটা করার জন্য নিত্য প্রয়োজনীয় জিনিস একেবারে ফুরায় গিয়েছে।

IMG_20240817_073755.jpg

অন্য অন্য দিন শনিবারে দুপুরের খাবার রুমে এসে খেলেও আজ দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে সাজিয়ে কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়ছি । শনিবারে রাস্তা একেবারেই ফাঁকা থাকে এইজন্য আমরা খুব দ্রুতই ফ্যাক্টরিতে পৌঁছাতে পারছি মাত্র ১২ মিনিটের ভিতরে। আমরা যখন কোম্পানিতে পৌঁছেছি তখন ঘড়ির কাটায় সাতটা ৪০ বাজে।

IMG_20240817_112844.jpg

প্রতিদিনের মতো আজও আটটা থেকে কাজ শুরু করছিন। খুব সকালেই দুইটা ট্যাংকি এসেছে সেই সাথে ক্রেন এসেছে ট্রাক থেকে ট্যাংকি লাগাতে হবে এই জন্য। আজ সকালে প্রথমেই ট্যাংকি গুলো ট্রাক থেকে আনলোড করেছি। সকাল থেকে আবহাওয়া অনেকটাই নরম মেঘলা আকাশ মনে হচ্ছিল যে বৃষ্টি আসবে।

IMG_20240817_090244.jpg

IMG_20240817_090243.jpg

দুপুরবেলা

দুপুরে ১ঃ০০ টার সময় খাওয়া-দাওয়া শেষ করে এবার আমিও আমার মামা দুজনেই মার্কেটে যাই মার্কেটে গিয়ে কেনাকাটা শেষ করে গিয়েছিলাম ।বাড়িতে টাকা পাঠাবো তাই ব্যাংকে গিয়েছি আলহামদুলিল্লাহ এখন মালয়েশিয়ার টাকার মান বাড়ছে এইজন্য আমাদের টাকার রেট ও সর্বকালের শ্রেষ্ঠ রেট পাচ্ছি ২৬ টাকা ৯৪ পয়সা মালয়েশিয়ার এক রিংগিত সমান। এমন টাকার রেট মালয়েশিয়ায় আসা পর্যন্ত আমি কখনোই পাই নাই আজ সর্বপ্রথম।

IMG_20240817_140142.jpg

এক মাসের বাজার করে এরপরৈ গিয়েছিলাম টাকা ছাড়তে সেখানে প্রায় আধা ঘন্টার মত অপেক্ষা করতে হয় এরপর সমস্ত কাজ কমপ্লিট করতে আমাদের দুপুর সাড়ে তিনটা বেজে যায় এরপর ট্যাক্সিতে উঠে বাসায় এসেছি তিনটা ৫০ মিনিটে বাসায় এসে বাজারগুলো প্রথমে ফ্রিজের ভিতরে উঠিয়ে উঠিয়ে রেখেছি। এরপর গোসল করে ফ্রেশ হয়ে লম্বা একটি ঘুম দিয়েছি । আসরের পরে ঘুম থেকে উঠে আসরের নামাজ আদায় করে নিলাম।

IMG_20240817_140136.jpg

সন্ধ্যাবেলা
ঘুমিয়ে পার হল বিকেল বেলা তারপর সন্ধ্যার সময় মাগরিবের নামাজ আদায় করে রান্না করতে গিয়েছে আজ রান্না করছি ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি। দিন দিয়েছি ঝিঙ্গা ভাজির ভিতরে আমার কাছে অনেক মজা লাগে আমি মাঝেমধ্যেই ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি খেয়ে থাকি।

IMG_20240817_201421.jpg

রান্না শেষ করে বাড়িতে কিছু সময় কথা বলি এরপর এশার নামাজ আদায় করে রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হয়েছে সেগুলো আপনাদের কাছে পর্যায়ক্রমে উপস্থাপনা করেছি যদি আমার লেখার ভেতরে কোন ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকুন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন

Sort:  
Loading...
 last month 

আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতি দিনের মতো আপনি আজকেও কাজে গিয়েছেন। তবে শনিবার আপনাদের তাড়াতাড়ি ছুটি। তাই কাজ সেরে বাজারে গিয়ে অনেক বাজার করে এনেছেন। আপনার সারাদিন খুব ব্যস্ততার মধ্যে ।কেটেছে। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো ।ভালো থাকবেন।

 last month 

সরকার চলে যাওয়ার পর থেকে বাংলাদেশে অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে সেটা সরকার চলে না গেলে কখনোই দেখা হতো না।। প্রতিদিন এর মত আজকেও অফিসে গিয়েছিলাম এবং দায়িত্ব নিয়ে কাজ করেছে। বাসায় এসে আবার রান্নাও করেছেন সব মিলে সুন্দর একটা দিন পার করেছেন।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65037.75
ETH 2638.96
USDT 1.00
SBD 2.81