Better Life with Steem|| The Diary Game||16 may 2024.

in Incredible India2 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ দেখতে না দেখতেই মে মাসের আজ ১৬ তারিখ কতই না দ্রুত দিন অতিবাহিত হয়ে যাচ্ছে।

IMG_20240516_210750.png

আজকে আমি আপনাদের মাঝে আমার একটি দিনের কার্যক্রম নিয়ে উপস্থিত হয়েছি। প্রতিদিনের ন্যায় অ্যালার্মের শব্দে আজ আর ঘুম ভাঙ্গে নাই কেননা আগের দিন রাত্রে এলার্ম দিতে ভুলে গিয়েছিলাম তাই একটু দেরিতে ঘুম ভাঙছে। তাড়াহুড়ো করে ওঠে অজু করে ফ্রেশ হয়ে ফরজের নামাজ আদায় করে নিলাম ‌‌।

IMG_20240516_200231.jpg

নামাজ শেষ করে জানালার পাশে দাঁড়িয়ে মুখটা বাইরে বের করে দিয়ে কিছু সময় জোরে জোরে নিঃশ্বাস নিয়েছি। কেননা সকালের বাতাসে সব চাইতে বেশি অক্সিজেন পাওয়া যায়। এখনো কিছুটা অন্ধকার একটু পরেই ফর্সা হয়ে উঠবে ততক্ষণে আমরা আর রুমে থাকবো না।

IMG_20240516_094431.jpg

প্রতিদিনের মতো আজও সকালে তরকারি গরম করে টিফিন ক্যারিয়ারে ভরে নিলাম দুপুরে খাওয়ার জন্য। আমরা কোম্পানিতে পৌঁছানোর পর দুইটা বিস্কুট এক গ্লাস পানি দিয়ে সকালের নাস্তা সেরে নিয়েছি। চা অথবা কফি আমি খুব একটা পছন্দ করি না তবে মাঝেমধ্যে খাওয়া হয়।

দুপুর বেলা

আজকে দুপুরে আর ঘুমানো হয় নাই প্রতিদিন খাওয়া-দাওয়ার পর আধাঘন্টা মত ঘুমাই তবে আজকে একটু মার্কেটে গিয়েছিলাম কিছু বাজার করার জন্য বাসায় চাউল ছিল না তার পাশাপাশি এক বোতল ১০০ প্লাস ও ব্যাটারি চালিত একটি খেলনা গাড়ি কিনছে আমার মামা সে দেশে যাবে তার ছেলের জন্য নিয়েছে গাড়িটি।

IMG_20240516_183412.jpg

এই মার্কেট টা ছিল আমাদের পাশেই এজন্য আমরা হেটে গিয়েছিলাম আর আসার সময় গাড়িতে করে এসেছি। আমাদের কোম্পানিতে এক ধরনের ফল গাছ রয়েছে এটা আসলে কি ফল আমি নিজেও জানিনা আজ ২ বছর ধরে এই গাছে কোন ফল ধরি নাই তবে দুপুর তিনটার দিকে আমি যখন নামাজ পড়তে যাব তখন দেখি এই গাছটিতে খুব সুন্দর একটি ফল ধরে রয়েছে। আপনাদের যদি এই ফলের নাম জানেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20240516_131635.jpg

বিকাল বেলা,

বিকাল ৫ঃ৩০ মিনিটে আসরের নামাজ আদায় করে নতুন একটি ট্যাংকিতে কাজ করছিলাম এই ট্যাংকিটি এত পরিমাণ খারাপ সে কথা আপনাদের বলে শেষ করতে পারবো না। লোহাই জং ধরে গিয়েছে এগুলো আমাদেরকে পরিষ্কার করে সুন্দর করতে হবে। এই ট্যাংকি গুলো বাইরে থাকার কারণে রোদ বৃষ্টিতে রং নষ্ট হয়ে জং ধরে যাই। আমাদের কাজ অনেক পরিশ্রমের তবুও আনন্দের সাথে করি পরিবারকে সুখে রাখতে।

IMG_20240516_173316.jpg

৬:৩০ মিনিটে আমার পোষা প্রাণী বিড়াল গুলোকে খেতে দিয়েছে এমন সময় একটা বিড়াল আমার পায়ের কাছে এসে আদর চাচ্ছে তারপর আমি তার গায়ে কিছু সময় হাত বুলিয়ে দিলাম। বিড়াল এমন একটি প্রাণী আপনি ওদেরকে যত যত্ন নিবেন ওরা আপনার কাছেই থাকবে দূরে যেতে চাইবে না।

IMG_20240516_162310.jpg

সন্ধ্যাবেলা

সন্ধ্যা সাতটার আগেই কাজ ছেড়ে দিয়ে কিছু সময় বসে বিশ্রাম করলাম অনেক ক্লান্ত লাগছিল দুপুরের পর থেকে প্রচন্ড রোদ গরমের মধ্য দিয়েই পার করছি। প্রতিদিন বিকালে বৃষ্টি হয় তবে আজ সকাল থেকেই প্রচুর রোদ ও গরম বিকালে বৃষ্টি না হওয়ার কারণে আরো বেশি গরম পড়ছে।

IMG_20240516_164127.jpg

৭:০৫ মিনিটে আমরা মিনিবাসে উঠে বসলাম তারপর বাসায় আসতে আরো প্রায়ই১৫ মিনিট মতো সময় লেগেছে । বাসায় আসতে না আসতেই মাগরিবের আজান দিয়ে দিল এরপর অজু করে মাগরিবের নামাজটা আদায় করে নিলাম আমার বন্ধুরা পেঁয়াজ রসুন কাটতে লাগলো আমি নামাজ শেষ করে রান্না করতে যাই। আজকে রান্না করছি মাছের মাথা ভুনা। মাছগুলো অনেক বড় বড় ছিল এইজন্য মাথাগুলোর সাইজ অনেক বড়। আপনারা কিন্তু লোক 🤤দিয়েন না আমার পেট লাগবে।

IMG_20240516_211607.jpg

তো বন্ধুরা আমার একটি দিনের কার্যক্রম পর্যায়ক্রমে আপনাদের কাছে উপস্থাপনা করেছি যদি আমার লেখার ভিতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 2 months ago 

সকালের মতো ফ্রেশ আর সতেজ বাতাস আর অন্য সময় পাওয়া যায়। আমিও আপনার মতো চা পছন্দ করি না তবে কফি খেতে বেশ ভালো লাগে। আপনি প্রতিদিনই পোষা প্রাণীদের খেতে দেন এটা দেখে ভালো লাগলো।

প্রতিদিনের নেই অ্যালার্মের শব্দে আজ আর ঘুম ভাঙ্গে নাই কেননা আগের দিন রাত্রে এলার্ম দিতে ভুলে গিয়েছিলাম তাই একটু দেরিতে ঘুম ভাঙছে।

প্রতিদিনের ন্যায় বানানে হয়ত ভুল আছে। আশা করি সংশোধন করে দিবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য তার পাশাপাশি লেখার একটি ভুল ধরিয়ে দেওয়ার জন্য আবারো ধন্যবাদ জানাই। ভালো থাকবেন।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 months ago 

Thank you so much for supporting me ❤️❤️.

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @radjasalman
 2 months ago 

@radjasalman স্যার আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে সাপোর্ট দেওয়ার জন্য। আপনাদের ভালোবাসায় ❤️❤️কাজের প্রতি আরো মনোযোগ বৃদ্ধি পায়। আল্লাহ সুবহানাতায়ালা যেন সর্বদাই আপনাকে সুস্থ রাখেন steemit team 5 সকলকে জানাই হৃদয়ের অন্তরস্থল থেকে ধন্যবাদ।

Loading...
 2 months ago 

আপনি আপনার সারাদিনের কাজকর্ম গুলি পোস্টে তুলে ধরেছেন বেশ ভালই লাগলো। সত্যিই আপনাদের কাজ গুলো খুব পরিশ্রমের। ভালো থাকবেন।

 2 months ago 

সকাল বেলার ঠান্ডা বাতাস আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আর সকালে ঠান্ডা বাতাসের মধ্যেই একদম ফ্রেশ অক্সিজেন পাওয়া যায়।
প্রতিদিনের মতোই চা বিস্কিট খেয়ে অফিসে গিয়েছেন। দুপুর বেলা খাওয়া করে আপনার মামা সহ বাজার করতে গিয়েছেন।
আপনার মামা বাসায় যাবে এজন্য তিনি ছেলের জন্য একটি গাড়ি নিয়েছেন।

সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে প্রতিদিনই সকালে যদি আমরা সকালের এই বাতাস অতিরিক্ত পরিমাণ গ্রহণ করি তাহলে অনেক রোগব্যাধি থেকে মুক্তি পাওয়া যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

আজকে এলার্ম দিয়ে রাখার পরও পআপনার ঘুম ভাঙ্গে নাই। যার কারণে আপনার ঘুম থেকে উঠগে কিছুটা লেট হয়ে গেছে। দ্রুত ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ে জানালা দিয়ে মুখ বাইরে বের খানিক জোরে জোরে নিঃশ্বাস নিয়েছিলেন কিছুক্ষণ। এটা করেছিলেন কারণ সকালের বাতাসেই সবচেয়ে বেশি অক্সিজেন পাওয়া যায়।

ইফতার তরকারি গরম করে দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে ঢুকিয়ে প্রতিদিনের মতোই কাজের উদ্দেশ্য বেরিয়ে যান।
সেখানে পৌছে বিস্কুট দিপানি দিয়ে খেয়ে নাস্তা করে নেন কারণ আপনি যা বা কফি কোনটাই খেতে খুব একটা পছন্দ করেন না।
প্রতিদিন কাজের ফাঁকে দুপুরবেলা কিছুক্ষণ ঘুমাও কিন্তু আজকে আর ঘুমান নাই। আপনার কাজের জায়গায় পাশেই এক মার্কেটে শপিং করতে গিয়েছিলেন।

বাসায় এসে রান্না করেছেন।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

আমি ছোট থেকে শুনেছি বা ডাক্তারের কাছে সকালের হাওয়া লাখ টাকার চাইতে দামী।। আর আপনি সকালে উঠেই এই দামি জিনিসটা উপভোগ করেছেন।। মামা দেশে আসবে জন্য বাচ্চাদের জন্য খেলনা কিনেছে।। আর হ্যাঁ আপনি কিন্তু বলেছেন 2024 সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হবে।।। সময় কিন্তু বেশি নেই যা করার তাড়াতাড়ি করেন ভাই🤣🤣

 2 months ago (edited)

ওমা গো মা আপনি আবার কিতা কন শুনে তো অনেকটা লজ্জা পেলাম। ইনশাল্লাহ ভাই আপনাদের দোয়ায় এ বছরেই ফরজ কাজটা সেরে নেওয়ার ইচ্ছা আছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

একা একা করলে কিন্তু হবে না ভাই অবশ্যই জানাবেন না যেতে পারি ভিডিও ফোন তো দিতে পারব 🤣

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66372.71
ETH 3445.12
USDT 1.00
SBD 2.63