Better Life with Steem|| The Diary Game||14 april 2024. রবিবারের দিনটা যেভাবে কেটেছে আমার।

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। ঈদুল ফিতরের ছুটি শেষ হলেও আমি ব্যক্তিগতভাবে আরো দুই দিন এমসি কাটিয়েছি ,শরীর অসুস্থ থাকার কারণে। আপনারা অনেকেই জানেন আমার চোখে ভাইরাস হয়েছিল তবে এটা গুরুতর কোন বিষয় নয় দুইদিন ডাক্তারের পরামর্শে ওষুধ খাওয়ার পর এখন আলহামদুলিল্লাহ অনেকটা সুস্থ আছি। যেহেতু রমজানের পরে শাওয়াল মাসে সুন্নত রোজা রাখতে হয় আরো ছয়টি তাই আমি গতকালকে রোজা রাখছিলাম।

IMG_20240416_002305.jpg

সকাল বেলা 🌄

যেহেতু রোজা রাখতে হবে তাই রাত পাঁচটা ত্রিশ মিনিটে ঘুম থেকে উঠেছি তারপর সেহরি করে কিছু সময় বসে ছিলাম। তার কিছুক্ষণ পরেই ফরজের আজান দিল। ফরজের নামাজ আদায় করে আরো ‌কিছু সময় বসে ফোন দেখছিলাম। এরপর সাতটা 10 মিনিটে আমি কিছু সময় ঘুমিয়ে নিলাম।

ঘুম থেকে উঠে দেখি তখন ঘড়ির কাটায় এগারোটা বাজে এত লম্বা সময় ঘুম দিয়েছি বুঝতেই পারি নাই। এরপর কিছুক্ষণ মোবাইলে গতকালকের নিউজ দেখছিলাম। আমার মনে হয় যে আরো একটি যুদ্ধের আভাস দেখা যাচ্ছে ইতিমধ্যেই কয়েকটি দেশের সাথে যুদ্ধ লেগেই আছে । তার মধ্য দিয়ে গতকালকে ইরান ইসরাইলকে লক্ষ করে ড্রোন হামলা চালাই। এতে করে বিশ্ববাসী আতঙ্কে রয়েছে একের পর এক যুদ্ধ মানুষের জীবনযাত্রাকে অতিষ্ঠ করে তুলছে ।দ্রব্যে মূল্য যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি করে মানুষের নিরাপত্তার ঝুঁকিও বেড়ে যাচ্ছে।

📸 দুপুর বেলা

দুপুর ২:৩০ মিনিটে গোসল করে জোহরের নামাজ আদায় করে নিলাম এরপর বাড়িতে কিছুক্ষণ সময় কথা বললাম আমি কয়েকদিন আগে আপনাদেরকে দেখিয়েছিলাম আমার ঘরের দরজার ডিজাইন মাশাল্লাহ ঘরের দরজার ডিজাইন এর কাজ সম্পন্ন হয়েছে। তার একটা ছবি আপনাদের কাছে শেয়ার করছি বাড়িতে কথোপকথনের মধ্য দিয়ে এই ছবিটি আমার ছোট ভাইয়ের বউ তার ফোনের ক্যামেরা দিয়ে উঠিয়ে আমার হোয়াটসঅ্যাপে পাঠিয়েছে। দরজা ডিজাইন এবং কালার টি কেমন হয়েছে অবশ্যই কমিটির মাধ্যমে জানাবেন।

IMG-20240414-WA0004.jpg

গতকাল অর্থাৎ রবিবার দিন রোজা রাখছিলাম তাই কিছু ফল কিনতে দোকানে গিয়েছি তখন ঘড়ির কাটায় তিনটা বেজে ৪০ মিনিট । ফুটপাতের একটি দোকান থেকে দুই থেকে তিন প্রকার ফল কিনেছি তারপর আরো একটি দোকানে গিয়ে ভাজা ও মুড়ি কিনেছি।

বিকাল বেলা

IMG_20240414_001836.jpg

বিকাল পাঁচটার সময় আসরের নামাজ আদায় করে এবার রান্না করার পালা আজকে রান্না করব কচু আর মাছ। ফ্রিজ থেকে মাছটি বের করে পানিতে ভিজিয়ে দিয়েছি কিছুক্ষণ বাদে আইস গোলে আসলে মাছটি পরিষ্কার করে। আরো একবার ধুয়ে নিয়েছি তারপর লবণ হলদি দিয়ে মাছটি ভেজে নিয়েছি। ততক্ষণে আমার বন্ধু কচু ও পিয়াজ , রসুন কেটে রেডি করে রেখেছে।
IMG_20240414_184742.jpg

মাছ ভাজা হয়ে গেলে এরপর আমি কচু রান্না করতে শুরু করি। রান্না করতে করতে প্রায় সন্ধ্যা ঘনিয়ে এসেছে এরপর আমি ইফতার করে কিছু সময় বিশ্রাম নিয়েছি। সারাদিন রোজা রেখে ইফতার করার পর শরীর অনেক ক্লান্ত লাগে মনে হয় একটু ঘুমালে ভালো হতো। তো বন্ধুরা এভাবেই আমার রবিবারের দিনটা অতিবাহিত হয়েছে সেগুলো পর্যায়ক্রমে আপনাদের কাছে শেয়ার করছি।

IMG_20240414_191646.jpg

আমি আজকের মত এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 2 months ago 

আপনার চোখে ভাইরাস আক্রমণ করেছিলো আর এখন ওষুধ খাওয়ার পরে কিছুটা সুস্থ বোধ করছেন জেনে ভালো লাগলো।
এরই মাঝে আপনি শাওয়ার মাসের রোজাও রাখা শুরু করে দিয়েছেন। আমারও রাখার ইচ্ছে আছে এই ছয়টা রোজা।
আপনার রুমের দরজার ডিজাইন খুবই চমৎকার হয়েছে দেখতে।এখন আপনি দ্রুত দেশে যেতে পারলেই সব কিছু ঠিক হতো।
আপনার রান্না করা কচু দিয়ে মাছের তরকারি দেখতে খুবই সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে ছবি দেখে।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আমি মনে করি অফারের সময় কোন কিছু ছাড়তে নাই। রমজানে ৩০ টা রোযা রাখার পর যদি আমরা মাত্র এই ছয়টা রোজা রাখি তার বিনয়ের পাশেই সারা বছর নফল রোজা রাখার সওয়াব সুবহানাল্লাহ।
শুনে আমার ভালো লাগলো যে আপনার নিয়ত আছে এই ছয়টি রোজা রাখার।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Loading...
 2 months ago 

ভাই আপনার পোস্ট এর মাধ্যমে আমি জানতে পারলাম আপনার রবিবার এর সকল কার্যক্রম গুলো। আপনার পোস্ট টি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আপনি অনেকটা অসুস্থ জেনে খুব খারাপ লাগলো। কিন্তু ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খাওয়ার পর কিছুটা সুস্থ বোধ করছেন। ঈদের পর আপনি বাকি রোজাগুলো রেখেছেন জেনে খুব ভালো লাগলো।

সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66916.74
ETH 3481.88
USDT 1.00
SBD 3.17