Better Life with Steem|| The Diary Game||11 may 2024. অসুস্থতার সাথে যুদ্ধ করা একটি দিন।

in Incredible India2 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। অসুস্থ শরীর নিয়ে লিখতে বসেছি আমার একটি দিনের কার্যক্রম। মানুষের যখন সুস্থ থাকে তখন মূল্য দিতে চাই না অসুস্থ কে। আমি এই কথাটা এজন্যই বলছি আমরা যখন সুস্থ থাকি তখন শুকরিয়া জানায় না আল্লাহ সুবহানাতায়ালার কাছে ।‌ সুস্থতা মানুষের জীবনে কত বড় একটি নিয়ামত সেটা তখনই বোঝা যায় যখন সেই ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে।

IMG_20240511_151353.jpg

শনিবার হাফ ডিউটি তাই শরীর একটু অসুস্থ থাকার পরেও ডিউটিতে যাওয়ার জন্য প্রস্তুত হই। গতকাল কালকে আমি আপনাদের সাথে বলেছিলাম যে প্যানাটল খেয়েই কিছুটা জ্বর থমথম হয়ে রয়েছে। যেহেতু শনিবার বারোটা পর্যন্ত আমাদের ডিউটি আর এরপরেই চিন্তা করেছিলাম যে ডক্টরের কাছে যাব। কোম্পানিতে এসে সকালে এক কাপ কফি খেয়েই শরীরটা অনেকটাই চাঙ্গা হয়ে উঠেছিল।

IMG_20240511_183411.jpg

দুপুরবেলা

দুপুর ১:৩০ মিনিটে বাসায় এসে খাওয়া দাওয়া করে সোজা চলে যাই ডাক্তারের কাছে তারপর সেখানে গিয়ে ডাক্তারের সিরিয়াল নিয়ে বসে রইলাম। ১০ মিনিট পর আমাকে ডাক দিল তারপর আমি ডাক্তারের কাছে গিয়ে সবকিছুই খুলে বললাম।

559d41d5-73c9-4bea-9217-f77252124660photo.jpeg

ডাক্তার আমার চোখ মুখ একটি লাইক দিয়ে ভালো করে পর্যবেক্ষণ করলো এরপর আমার প্রেসার চেক করলো। থার্মোমিটার কানে দিয়ে পিট ও বুক চেক করল। তারপর ডাক্তার বলল যে সমস্যা নাই ওষুধ লিখে দিচ্ছি এগুলো খেলে ইনশাল্লাহ সেরে যাবে।

IMG_20240511_144146.jpg

ওষুধ নেওয়ার জন্য আরো কিছুক্ষণ সময় বসে রইলাম এরপর ওষুধ নিয়ে একদিনের এমসি নিয়েছি। ওষুধের বিল এসেছে ৭০ রিঙ্গিত। যা বাংলাদেশী টাকায় ১৮০০ টাকা প্লাস।

IMG_20240511_144252.jpg

ওষুধ নিয়ে আসার পথে ছোট্ট একটি মিলি মার্কেট থেকে এক বোতল ১০০ প্লাস নিয়েছি। তার পাশাপাশি শরীর অতিরিক্ত গরম হয়েছে তার জন্য মিশ্রি নিয়েছি।

IMG_20240511_151733.jpg

বিকাল বেলা

ঔষধ খেয়ে ঘুমিয়ে পড়েছিলাম ঘুম থেকে উঠে দেখি শরীরটা অনেকটাই সুস্থ লাগছিল তবে ভয় করছিল যে রাতে আবার জ্বর ঘুরে আসে কিনা। কেননা তিন দিন ধরে এমন ভাবেই ভালো হচ্ছে আবার রাতের বেলা জ্বর ঘুরে আসছে। জ্বর ছেড়ে দিয়ে পুনোরায় আবার ঘুরে আসার মত কষ্ট আর মনে হয় নাই ‌।

IMG_20240511_151239.jpg

৬: ১০ মিনিটে আসরের নামাজ আদায় করে নিলাম এরপর আমার বন্ধু কিছু ফল কেটেছে আপেল কমলা লেবু ও আঙ্গুর আমরা তিনজনে ফলগুলো খেয়েছি । আমার বন্ধুর ও জ্বর হয়েছে আমাদের বাসায় দুইজন অসুস্থ। আমার জ্বরটা হালকা নরম করলেও ওরটা এখনো নরম পড়ে নাই।

IMG_20240511_191646.jpg

সন্ধ্যাবেলা

যতই কষ্ট হোক রান্না তো করতেই হবে রান্না না করলে ডান হাত কিভাবে গালে উঠবে। তো যাই হোক আমার বন্ধুর ভাই সে রান্না করার জন্য পেঁয়াজ রসুন ও তরকারি কেটে দিল। আমি আস্তে আস্তে রান্না টা সেরে নিলাম। এই পোস্টে লিখতে বসেছিলাম গতকাল সন্ধ্যার সময় তবে শরীরের অবস্থা তেমন ভালো ছিল না তাই আজ সকাল বেলা লেখাটি শেষ করছি। তো বন্ধুরা আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 2 months ago 

ভাই প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি। আল্লাহ্‌ তালা আপনার সহায় হউক। বিদেশে থাকা যে কত কষ্টকর তা হয়ত আপনারাই ভালো জানেন। সেখানে দেখার মতন পরিবারের কোন লোক নেই। সব কিছুই নিজে নিজে করতে হয়। খুব একা হয়তো লাগে আপনার। কিন্তু তাপরও আপনি জীবন সংগ্রামে টিকে আছেন জেনে অনেক ভালো লাগছে। আপনার জন্য রইলো দোয়া ও শুভকামনা।

 2 months ago 

ভাই বিদেশের মাটিতে সবকিছুই ভালো লাগে যদি শরীরটা ভালো থাকে। শরীর অসুস্থ হলে মনে হয় না যে আর বিদেশ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আমি বেশ অসুস্থ। আর এই অসুস্থ শরীর নিয়েও আপনি কাজ করতে গিয়েছিলেন। অসুস্থতা যেমনই হোক না কেন সেটাকে অবহেলা করা উচিত নয়। আপনি ডাক্তার দেখিয়ে খুব ভালো করেছেন। আশা করি, দ্রুত সুস্থ হয়ে উঠবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক তাই দাদাভাই অসুস্থ যেমনই হোক না কেন অবহেলা করা উচিত নয়। তবে আমি অবহেলা করি নাই আমি ডিউটিতে এসে ঔষধ খেয়েছি। বাসায় থাকলে হয়তো বা রেস্ট পেতাম কিন্তু ঔষধ খেতে যেতাম না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

বর্তমান সময়ে বাংলাদেশের ও প্রায় প্রত্যেকটা জায়গায় মানুষের জ্বর। আসলে জ্বর এখন বর্তমানে একটা ভাইরাসের মতো হয়ে পড়েছে। প্রত্যেকটা জায়গায় ছড়িয়ে আছে। তারপরেও নিজের কার্যক্রম এবং ঘরের কাজকর্ম সবকিছুই আমি সম্পন্ন করেছেন। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আপু আপনি একদম ঠিক বলছেন বর্তমান জ্বর ভাইরাসের মত নেই আমাদের বাসায় ছয় জন মানুষ চারজনে অসুস্থ। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

সৃষ্টিকর্তার অন্যতম নেয়ামত হচ্ছে সুস্থতা। এটি যে কত বড় সম্পদ সেটা মানুষ অসুস্থ হলে বুঝতে পারে। আল্লাহর কাছে দোয়া করি যেন আপনি দ্রুত সুস্থ হয়ে আপনার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন।
ডক্টরের দেওয়া ওষুধগুলো নিয়মিত খাবেন।
আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম।

 2 months ago 

জি ভাই আসলে ঠিক ধরছেন সুস্থতা আল্লাহ সুবাহানাতালা অন্যতম একটি নেয়ামত। ওষুধ ঠিকমতো খাচ্ছি দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

বিগত পোস্টে পড়েছিলাম আপনি অনেকটা অসুস্থ। কিন্তু তারপরেও ওষুধ খেয়ে হাফ বেলা ডিউটি করেছেন।
পরে ডাক্তারের কাছে গিয়ে সবকিছু খুলে বলার পর ডাক্তার ঔষধ লিখে দিয়েছে।
আপনি একদম ঠিক বলেছেন আমরা যখন সুস্থ থাকি তখন অসুস্থতার মূল্য দিতে জানি না।
দোয়া করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। এই কামনা করি।

 2 months ago 

একটু আগেই আপনার লেখায় পড়তেছিলাম যে আপনি অসুস্থ ছিলেন। কিন্তু এই লেখা পড়ে সাথে এতগুলো ওষুধ এর ছবি দেখে বুঝতে পারলাম যে বেশ ভালো রকমই অসুস্থ হয়ে পরেছিলেন।তবে অবহেলা না করে ডক্টর কাছে গিয়ে ভালো কাজ করেছিলেন।
একদম ঠিক কথা লিখেছেন যে, সুস্থতা আসলেই অনেক বড় একটা নেয়ামত, অসুস্থ না হয়ে পরা পর্যন্ত আমরা এর গুরুত্ব বুঝতে পারি না।
অসুস্থ শরীর নিয়েও আপনাদের রান্না করে খেতে হচ্ছে এটা পড়তে গিয়ে একটা কস্টবোধে আক্রান্ত হয়েছিলাম।
দোয়া করি আপনার আপনিসহ বাসায় যারা যারা অসুস্থ তারা সবাই দ্রুত সুস্থ হয়ে উঠুন।
শুভকামনা রইলো।

 2 months ago 

আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে ও আপনাদের দোয়া ও ভালবাসায় এখন অনেকটাই সুস্থ আছি। হ্যাঁ ডাক্তারের কাছে গিয়ে ঔষধ খাওয়ার পর এখন অনেকটাই ভালো লাগছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65858.36
ETH 3493.88
USDT 1.00
SBD 2.53