Better Life With Steem || The Diary game || 11 December 2023||পড়ন্ত বিকালে বৃষ্টির পর ঘুরতে যাওয়া ।

in Incredible India11 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি এবং সুস্থ আছি আজ আমি আপনাদের কাছে শেয়ার করব আমার একটি দিনের কার্যক্রম এবং পড়ন্ত বিকালে বৃষ্টির পর ঘুরতে যাওয়া কয়েকটি জায়গা।

IMG_20231212_172754.jpgক্যানভা দ্বারা সম্পাদিত করা হয়েছে

‌‌ সকাল বেলা

প্রতিদিনের মতো আজও এলামের শব্দে ঘুম ভাঙলেও ফরজের নামাজ আদায় করতে পারি নাই যখনই ফোনে অ্যালার্ম বেজে উঠলো তার পরপরই এলাম বন্ধ করে দিয়ে ঘুমিয়ে পড়ছি। অলসতার কারণে ফরজের নামাজ আর আদায় করা হলো না তবে মনে মনে অনেকটা খারাপ লাগছিল তো যাই হোক সকাল ৮:৩০ মিনিটে ঘুম থেকে উঠে বাইরে বের হয়ে দেখি আমার মামা রুটি ও গরুর মাংস বানিয়ে নিয়ে এসেছে আমি আমার বন্ধুদেরকে ডেকে একটা টেবিলে বসে সকালের নাস্তা করে নিলাম।

IMG_20231211_094038.jpg

দুপুর বেলা

গতকাল মালয়েশিয়া তে হলিডে ছিল এজন্য আমাদের কোম্পানি ছুটি দিয়েছে আর এই জন্যই সারাদিন ঘুম আর ফেসবুক দেখা মাঝেমধ্যে বন্ধুদের সাথে ফোনে কথা বলা এভাবেই সকল গড়িয়ে দুপুর হল। তবে দুপুরে জোহরের নামাজ আদায় করার পর কিছুক্ষণ সময় steem সাইডে এ কাজ করলাম। তারপর ফেসবুক দেখার সময় একটি নাটকের কিছু অংশ সামনে আসলো তখন ওই নাটকটা দেখে অনেক ভালো লাগছিল তারপর আমি ইউটিউব থেকে নাটকটি সম্পন্ন দেখি, নাটকের একটি ডায়লগ আমার কাছে খুবই ভালো লেগেছিল সেটি হলো

IMG_20231211_224326.jpg ফোন থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

বাপ ছেলেকে বলছে খোকা তোর মন খারাপ কেন ছেলে বলছে কিছুই না বাবা বলছে, জীবনে দুঃখ কষ্ট থাকবে আমারও আছে ক্রিকেটার সাকিবুল হাসানের ও আছে জীবনে দুঃখ আছে বলে আমরা সুখের আশায় থাকি। তো বন্ধুরা এ থেকে আমরা শিক্ষা নিতে পারি আমরা দুঃখ পাই বলেই সুখের মর্ম টা বুঝি।

‌ বিকেল বেলা

যাই হোক নাটক দেখতে দেখতে তো বিকেল হয়ে গেল আসরের নামাজ আদায় করে বসে রয়েছি কিছুক্ষণ পরেই আমার মামা সম্পর্কে হয় সে আমার কাছে ফোন দিল তখন হালকা হালকা বৃষ্টি পড়ছে। ফোন দিয়ে আমাকে বলছে চলো একটু ঘুরে আসি তারপর আমি বললাম বৃষ্টি পড়ছে এখন যেতে ভালো লাগছে না তারপর মামা বলছে যে পাঁচ তলা থেকে নিচে নেমে দেখো বৃষ্টি পড়ছে না।

IMG_20231211_165922.jpg

তারপর মামা আর আমি দুজনেই একটু ঘুরতে বের হলাম কিছুক্ষণ হাঁটার পরে মামা ভাগ্নে দুজনে একটি সেলফি নিয়েছে অবশ্য মামা সেলফি ওটাতে চায় না তবুও আমি হাঁটতে হাঁটতে সেলফিটা নিয়েছি।

IMG_20231211_165251.jpg

আরেকটু সামনে গিয়ে দেখি একজন গাড়ি থেকে গ্যাস নামাচ্ছে কান্দে করে এগুলোর ওজন অনেক নিম্ন ৮০ কেজির উপরে হবে একটি গ্যাস সিলিন্ডার। আমরা এগুলো ২৮ রিঙ্গিত দিয়ে কিনে থাকি এর ভিতর ১৬ কেজি গ্যাস থাকে।

IMG_20231211_165704.jpg

মালয়েশিয়ার ছেলে মেয়েদের দেখে আমার ছোট কালের কথা মনে পড়ে গিয়েছিল বৃষ্টির পরে ভলিবল খেলার জায়গাতে পানি বেধে রয়েছে আর সেখানেই কয়েকজন ছোট ছোট ছেলেরা ভলিবল খেলা করছে আমি অনেক সময় তাদের খেলা দাঁড়িয়ে দেখছি তারা খেলা করার চাইতো পানিতে বেশি আনন্দ করছে। কেউ বল ধরা বাদ দিয়ে পানিতে ঝাঁপিয়ে পড়ছে। আবার কেউ তার গায়ে বল ছুড়ে মারছে।

IMG_20231211_165749.jpg

IMG_20231211_165741.jpg

ওখান থেকে সামনে কয়েক মিনিট হেঁটে একটি পাহাড়ের কোলে এসেছি এটা মূলত আমাদের বাসা থেকে পাঁচ থেকে ছয় মিনিট লাগে পাহাড়ের কাছে আসতে এই পাহাড়ের সবচেয়ে সৌন্দর্য হলো এখানে সব সময় ঝর্ণা থাকে আর ঝর্ণার পানি গুলো এত পরিমান পরিষ্কার যা মিনারেল জলের চাইতে বেশি পরিষ্কার দেখা যায় যদি হাতে নেয়া হয় তাহলে তাতে মুখ দেখা যাবে আমার মামাতো সেখানে দাঁড়িয়ে কিছুক্ষণ সময় ঝর্ণার ঠান্ডা পানি দিয়ে পা ধুয়ে নিলো। এই পানিগুলো ব্যবহারের উপযুক্ত তবে মাঝে মাঝে অনেকেই এই পানি ব্যবহার করে থাকে গাড়ি ধোয়ার জন্য আর বেশি অংশ পানি বড় ড্রেন দিয়ে নদীতে চলে যাই।
IMG_20231211_170029.jpg

IMG_20231211_170020.jpg

সন্ধ্যা বেলা

অনেকটা ঘোরাঘুরি করার পর সন্ধ্যা হয়ে এল বাসায় এসে মাগরিবের নামাজ আদায় করে কিছুক্ষণ বাদেই রান্না করে নিলাম আজকে রান্না করছি মুরগির মাংস আর ডাউল । রান্না শেষ করে গোসল করে ফ্রেশ হয়ে কিছুক্ষণ সময় বাড়িতে কথা বললাম।

IMG_20231211_234825.jpg

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হল এবং আপনাদের কাছে পড়ন্ত বিকেলের কিছু সৌন্দর্য উপস্থাপনা করেছি কেমন হয়েছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 11 months ago 

নাটকটির মধ্যে সুন্দর একটা কথ বলেছে দুঃখ আছে বলে সুখের এত মূল্য। দুঃখের পরেই সুখের দেখা মেলে। বৃষ্টিগে খেলা অনেক মঝার হয়। ছোটবেলায় বৃষ্টিতে ভিজে কত খেলেছি বন্ধুদের সাথে। আপনার বন্ধ এর দিন থাকায় আপনি আপনার বন্ধুদের সাথে কথা বলে পার করলেন। সকালের নাস্তায় গরুর গোসত আর রুটি বশে মজাদার একটা নাস্তা। সারাদিন এর সকল ব্যস্ততার সময় গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন আপনার দিন ভালো কাটুক।

 11 months ago 

আপনাদের কালকে ছুটির দিন ছিল তাই দুপুর বেলা খাওয়া-দাওয়া করে কিছুক্ষণ বিশ্রাম নিয়েছেন। হঠাৎ বৃষ্টি বৃষ্টি হওয়ার পর পরিবেশটা অনেকটা ঠান্ডা হয়ে যায়। এবং চারপাশের পরিবেশ একটু স্যাঁতস্যাঁতে হয়ে থাকে কিন্তু বেশ ভালই লাগে।

আপনারা যেখানে ঘুরতে গিয়েছেন সেখানে গিয়ে দেখতে পেয়েছেন, মালয়েশিয়ার ছেলেমেয়েরা বল খেলছে। এটা দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আসলে আমরা চোখের সামনে অনেক কিছুই দেখতে পাই। যা দেখলে আমাদের ছোটবেলার কথা মনে পড়ে। কিন্তু বারবার চেষ্টা করলেও আমরা ছোটবেলায় ফিরে যেতে পারি না।
বিকেলের আনন্দঘন মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বৃষ্টির দিনে আমার অনেক ভালো লাগে কিন্তু শীতের সময় বৃষ্টি আমার বেশি একটা ভালো লাগে না শীতের জন্য। কিন্তু কিছু করার নেই কারণ বৃষ্টি হলো সৃষ্টিকর্তার দেওয়া নেয়ামত। আপনি যে জায়গায় ঘুরতে গিয়েছিলেন জায়গাটা সত্যিই অসাধারণ। আমাদের সাথে আপনার ঘুরতে যাওয়ার ঘটনা গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনার পরবর্তী পোষ্টের জন্য অপেক্ষা করছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

বৃষ্টির দিনে আমার অনেক ভালো লাগে কিন্তু শীতের সময় বৃষ্টি আমার বেশি একটা ভালো লাগে না শীতের জন্য। কিন্তু কিছু করার নেই কারণ বৃষ্টি হলো সৃষ্টিকর্তার দেওয়া নেয়ামত। আপনি যে জায়গায় ঘুরতে গিয়েছিলেন জায়গাটা সত্যিই অসাধারণ। আমাদের সাথে আপনার ঘুরতে যাওয়ার ঘটনা গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনার পরবর্তী পোষ্টের জন্য অপেক্ষা করছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 months ago 

আওনার ছবি দেখে প্রথমে ভেবেছিলাম বাংলাদেশে চলে এসেছেন। একদম আমাদের গ্রামের ছেলে গুলোর মত ওরাও পানিতে খেলে? অনেক ভালো লাগলো এটা দেখে। পাশাপাশি ঝরনা টাও অনেক সুন্দর ছিল।

মামা ভাগ্নের জন্যে শুভকামনা

Loading...

আপনি সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন, আসলে সকালে ঘুম থেকে উঠতে অনেক অলসতা লাগে কিন্তু তবুও উঠতে হবে এবং ফজরের নামাজ আদায় করার চেষ্টা করতে হবে।
আপনি আপনার মামাতো ভাই এবং হাতি ভাইদের সাথে সাগরের নাস্তা করে নিয়েছেন।
আপনার মামাতো ভাইয়ের সাথে বাহিরে ঘুরতে গিয়েছিলেন এখানে একটি ঝর্ণাতে গিয়ে আপনার মামাতো ভাই পা ধৌত করেছে। ঝরনা আমার অনেক পছন্দ, আমি এখনো ভালো কোন ঝর নাই যায়নি। কিন্তু নিয়ত আছে সিলেটে গিয়ে ঝর্ণায় গোসল করে আসবো।
আপনার দৈনন্দিন আরো ভালো কাটুক সুখে কাটুক শান্তিতে কাটুক এই দোয়াই করি। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনার পরবর্তী আকর্ষণীয় লেখার অপেক্ষায় রইলাম।

 11 months ago 

ছুটির দিন থেকে আপনার দিনটা আজ খুব আনন্দে কেটেছে। সকালে ঘুম থেকে উঠে গরুর মাংস সাথে রুটি দিয়ে সকালের নাস্তা করেছেন, এরপরে দুপুরে বিশ্রাম নিয়েছিলাম বাহিরে বৃষ্টি থাকার কারণে ।
এরপরে আপনি ইউটিউব থেকে একটা নাটক দেখেছেন, নাটক আমার বেশ ভালো লাগে তবে সময়ের অভাবে দেখার সুযোগ পায় না।
এরপরে বিকালে আপনার মামার সাথে ঘুরতে গিয়েছেন এবং খুব সুন্দর সেলফি তুলেছেন ।
ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার ছুটির দিন ছিল তাই আপনি দেরি করে ঘুম থেকে উঠলেন আর রাস্তায় রুটি ও মাংস খেলেন। অতঃপর আপনি এক মামার সাথে বাহিরে বেড়াতে গেলেন। সেখানে গিয়ে দেখলেন বৃষ্টির পানিতে বা ছোট ছোট বাচ্চারা ভলিবল খেলছে। এটি দেখে আপনার বাংলাদেশের স্মৃতি মনে পড়ে গেল। এরপর আরো দেখলেন পাহাড়ি ঝর্ণা যেখান থেকে মিনারেল ওয়াটারের মতো পরিশুদ্ধ পানি বয়ে আসে। আপনার পোষ্টের মাধ্যমে আমরা ভিন্ন দেশের একটি ব্যাপার সম্পর্কে জানলাম। অতঃপর রাতের বেলা আপনি মুরগি, ডাল রান্না করলেন। সব মিলিয়ে আপনি ছুটির একটি দিন খুব সুন্দর ভাবেই কাটিয়েছেন। আপনার দিনলিপি পড়লাম ।খুব
ভালো লাগলো।

 11 months ago 

আজকে সকালে ফজরের নামাজ পরতে পারেন নাই কিছুটা লেট করে উঠার জন্য। প্রতিদিন এর মতো এলার্ম বাজার পরে বন্ধ করে আবার ঘুমিয়ে পরেছিলেন।পরে উঠে দেখেন আপনার মামা গরুর মাংস আর রুটি তৈরি করে রেখেছে। সবাইকে নিয়ে একসাথে বসে সকাল বেলা নাস্তা করে নেন।আসলে একসাথে খাওয়ার আনন্দই অন্য রকম। আর বিদেশেতো আসলে এরাই পরিবার।
আপনাদের হলিডে থাকার জন্য সারাদিন সবার সাথে কথা বলেছেন আর ফাঁকে ফাঁকে ফেসবুকেও ঢুকেছেন।পরে একটা নাটক দেখেছিলেন।
এরপর মামার সাথে বাইরে ঘুরতে যান।সেখানে বাচচাদের খেলা দেখে নিজেদের ছোটবেলায় বল খেলার কথা মনে পরে আপনাদের। রাতে মুরগীর মাংস আর ডাল দিয়ে ভাত খেয়ে ঘুমাতে যান।
চমৎকার ভাবে আপনি আপনার দিনলিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68547.43
ETH 2527.38
USDT 1.00
SBD 2.53