Better Life With Steem || The Diary game || 06 February 2024

in Incredible India6 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল, 🌄🌄

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আমি মোঃ শাহিন বরাবরের মতো আপনাদের সাথে যুক্ত আছি মালয়েশিয়া থেকে। আজকে আপনাদের সাথে শেয়ার করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240206_114648.jpg

এক সপ্তাহ পর আপনাদের কাছে আমি শেয়ার করতে এসেছি আমার একটি দিনের কার্যক্রম প্রতিদিনের মতো আজও এ্যালামের শব্দে ঘুম ভাঙ্গল ছয়টা বেজে ৩০ মিনিটে ঘুম থেকে উঠে সর্বপ্রথম এক গ্লাস পানি পান করি এরপর ফজরের নামাজ আদায় করার জন্য অজু করে ফ্রেশ হয়ে ফজরের নামাজ আদায় করে নিলাম।

এরপর আমার বন্ধুকে ডেকে দেই গোসল করার জন্য আমি ততক্ষণে দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে ভরে নিয়েছি। এরপর আমিও গোসল করে ফ্রেশ হয়ে ডিউটির জন্য বেরিয়ে পড়ছি।

IMG_20240206_073843.jpg

ডিউটিতে আসার পথে রাস্তায় অনেক জ্যাম ছিল এজন্য আসতে একটু দেরি হয়েছে কোম্পানিতে পৌঁছে দেখে সাতটা বেজে ৫০ মিনিট হয়ে গিয়েছে।

এরপর গত পরশুকার দিন আমাদের কোম্পানি থেকে কমলালেবু দিয়েছিল সেটা দিয়েই সকালে নাস্তা করি।

IMG_20240206_091252.jpg

দুপুর বেলা।

অন্যান্য দিনের তুলনায় আজকের প্রচন্ড গরম দুই তিন দিন হল কোন বৃষ্টি নাই এই জন্য আরো গরম টা বেশি পড়ছে দুপুর তিনটার দিকে দেখি আজকে তাপমাত্রা চলছে ৩২° ডিগ্রি সেলসিয়াস ।

IMG_20240206_113750.jpg

আজকের দুপুর বেলা থেকেই আমরা এই ট্যাংকিটা রং করার জন্য প্রস্তুত করছি দুই থেকে তিন দিন লাগবে সম্পন্ন প্রস্তুত করতে তারপর রং করতে আরো একদিন লেগে যাবে।

IMG_20240206_100211.jpg

জোহরের নামাজ আদায় করে এরপর কিছুক্ষণ সময় বসে রইলাম ৩:১৫ মিনিট থেকে আমাদের রেস্ট টাইম ঠিক সেই সময় আমার বোনাই ফোন দিয়েছে বাড়িতে কিছু তালা লাগাতে হবে সেই তালা কেনার জন্য সে দোকানে গিয়েছে এবং কয়েকটি তালার ছবি আমার কাছে পাঠিয়েছে তার ভিতরে আমার পছন্দ হয়েছে এই দুই ধরনের তালা। বাংলাদেশে এই লক তালার একেকটির খুচরা মূল্য ১৬০০ টাকা করে। আর গোল যে তালাগুলো আছে তার দাম ১১৫০ টাকা করে।

received_938866421090020.jpeg
এই দুইটা ছবি মেসেঞ্জার থেকে ডাউনলোড করা হয়েছে
received_1113517099654053.jpeg

বিকাল বেলা

বিকাল পাঁচটার দিকে আমার পোষা প্রাণী বিড়াল গুলোর পানি ও খাদ্য খেতে দিয়েছি। 😭দুঃখের সংবাদ হলো আমার একটি বিড়াল হারিয়ে গিয়েছে দুই তিন দিন ধরে তাকে খোঁজ পাচ্ছিনা। তারা সব সময় আমার কোম্পানির আশেপাশেই থাকে কিন্তু আজ দুই দিন ধরে এটিকে আর কোথাও দেখতে পাচ্ছি না।

IMG_20240206_173247.jpg

আনুমানিক ৬ঃ১০ মিনিটের দিকে আসরের নামাজ আদায় করি এরপর কিছুক্ষণ সময় বিশ্রাম নিলাম কেননা অতিরিক্ত গরমে কাজ করতে অনেক কষ্ট হচ্ছে।

সন্ধ্যা বেলা।

খুশির একটি সংবাদ হল যে আমার বন্ধু কোম্পানি থেকে একটি গিফট পেয়েছে। আমরা বাসায় গিয়ে তারপর উপহারটা আনবক্স করি। সেখানে বিভিন্ন রকম খাদ্য রয়েছে যেমন বিস্কুট, চকলেট ,কেক, চুইংগাম, কমলা ফ্লেভার এর জেলি ও বড় একটি আপেলের জুসো ও চিকেন ছচ।

IMG_20240206_195426.jpg

আমার বন্ধুতো উপহারটা পেয়ে অনেক খুশি হয়েছিল সেই সাথে আমরাও খুশি কেননা তার সুবাদেই আমরা খেতে পারছি যদি আপনারা চকলেট খেতে চান তাহলে মালয়েশিয়াতে চলে আসেন আপনাদের জন্য রাখা হলো।

IMG_20240206_195440.jpg

এরপর মাগরিবের নামাজ আদায় করে রান্না করতে শুরু করেছি। রান্না করতে করতে প্রায় ৮: ০০ বেজে যায়। রান্না শেষ হলে এরপর আমি গোসল করে ফ্রেশ হয়ে লিখতে বসেছি আমার একটি দিনের কার্যক্রম।

তো বন্ধুরা এভাবে আমি একটি দিন অতিবাহিত করলাম এবং পর্যায়ক্রমে আপনাদের কাছে শেয়ার করছি যদি লেখার ভিতর কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 6 months ago 

আপনাদের দিনগুলো অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে যায়। আসলে কোম্পানির কাজের পাশাপাশি রান্নাবান্নার দায়িত্ব গুলো ও নিতে হয়। যেহেতু আপনি বাড়িতে নিজের ঘরের কাজ করছেন। তাই বিভিন্ন জিনিস আপনাকে পছন্দ করতে হচ্ছে। কেননা আপনি ইনকাম করছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

ঠিক বলছেন আপু বলা চলে বিদেশের মাটিতে প্রতিটা প্রবাসেরি একটু ব্যস্ততার মধ্যে সময় পার হয়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

আপনার পোস্টে কিছু লক তালা দেখতে পেলাম আর লক তালা গুলা আমার অনেক ভালো লেগেছে ৷ তারপর লক তালার বাজার মূল্য সম্পর্কে জানতে পারলাম ৷ তারপর দেখলাম বিড়ালের খাবার দিয়েছেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 6 months ago 

জী ভাই এগুলো আমার ঘরে লাগানোর জন্য কিনেছি আসলেই লকতলা গুলো দেখতে অনেক সুন্দর।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে বলে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

রাস্তায় জ্যাম সত্যিই অনেক বিরক্ত কর একটি কাজ।। আর আপনাদের ওখানে প্রচন্ড গরম আসলে একেক জায়গায় একেক সময় গরম বা ঠান্ডা পড়ে থাকে।।

আর জেনে সত্যি খারাপ লাগলো আপনার পোষা বিড়াল একটি হারিয়ে গেছে।। আশা করি খুব শীঘ্রই তাকে ফিরে পাবেন।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66425.17
ETH 3185.93
USDT 1.00
SBD 2.63