Better Life With Steem || The Diary game || 04 June 2024 ||

in Incredible Indialast month

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপনা করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240604_121807.jpg

শরীর অসুস্থ থাকার কারণে সকালে ঘুম থেকে উঠেছি একটু দেরিতে ছয়টা ৪৫ মিনিটে ঘুম থেকে উঠে ফরজের নামাজ আদায় করে নিলাম। যখন অজু করতে যাব তখন পানি হাতে নিয়ে ঠান্ডা লাগছে শরীরের সমস্ত লোম দাঁড়িয়ে গিয়েছে অনেক কষ্ট করে ফরজের নামাজটা আদায় করি এর আবারো কম্বলমুড়ি দিয়ে ঘুমিয়ে পড়ি।

IMG_20240604_181942.jpg

কিছুক্ষণ বাদে আমার বন্ধু এসে বলল যে আজকে কি ডিউটিতে যাবি না আমি তাকে বললাম যে হ্যাঁ যাবো তবে ডিউটি করার জন্য নয় ডাক্তারের কাছে যাব। সকালে গোসল না করেই বেরিয়ে পড়লাম কেননা গায়ে জ্বর থাকলে গোসল করলে আরো জ্বর বেশি হবে।

কোম্পানিতে এসে সুপারভাইজার কে বললাম সে বলল যে এখন একটু ব্যস্ত আছি দশটার পরে তোকে ক্লিনিকে নিয়ে যাব । এখন যদি কাজ না করতে পারিস তাহলে ক্যান্টিনে গিয়ে ঘুমা এ কথা বলার পর আমি এসে আবারো ঘুমিয়ে পড়ি।

IMG_20240604_155410.jpg

দশটার পরে আমাকে ক্লিনিকে নিয়ে যায় তারপর ডাক্তার দেখে বলল যে তেমন কোন সমস্যা নাই কিছু ঔষধ লিখে দিচ্ছি এগুলো নিয়মিত খেলে সেরে যাবে তারপর আমি সেখান থেকেই মালয়েশিয়ার 85 রিঙ্গিত দিয়ে ঔষধ নেই ডাক্তারের খরচ সহ।

এরপর আমি বলছিলাম যে বাসায় যাব তবে সুপারভাইজার বলল যে আজকে অফিসে খেতে দিবে এখন যেতে হবে না পাঁচটার সময় একবার বাসায় যাস।

দুপুরবেলা

আমাদের কোম্পানি থেকে দুইজন ওয়ার্কার বিদায় নিবে এবং নতুন দুইজন ঢুকবে আর এই উপলক্ষে দুপুরে খাবার আয়োজন করেছে। আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন যে তিনটা কেক এখানে দুইটা কেক হল কোম্পানি থেকে যারা বিদায় নেবে এবং কোম্পানিতে কাজের জন্য নতুন জয়েন দিবে আর বাকি একটা কেক এই মাসে যাদের যাদের জন্মদিন তাদের জন্মদিন পালন করা হবে।

db982f36-f823-46b3-b53c-8dcf86f29d2fphoto.jpeg

মাঝেমধ্যে আমাদের কোম্পানিতে এমন খেতে দেয় যা আমি অন্য কোন কোম্পানিতে দেখি নাই আজকে দুপুরে খাবারের ব্যবস্থা ছিল বিরানি আর কে এফ সি। সবার একটি করে কেএফসি ও এক প্যাকেট বিরয়ানি। এর সাথে পানি ও শরবত ছিল স্প্রাইট কোকাকোলা ও ফান্টা।

IMG_20240604_120936.jpg

বিকাল বেলা

বিকাল পাঁচটার সময় আমি বাসায় যাই তারপর গোসল করেই আসরের নামাজ আদায় করে নিলাম। দুপুরে একবার ওষুধ খেয়ে অনেকটাই জ্বর কম পড়ছে।

তাই আর দেরি না করে দ্রুতই ঘুমিয়ে পড়লাম যাতে করে দ্রুত সুস্থ হয়ে ওঠি। প্রায় দুই ঘণ্টা মতো ঘুম পড়েছি এরপর ঘুম থেকে উঠে মাগরিবের নামাজ আদায় করে নিলাম।

সন্ধ্যাবেলা

শরীর অসুস্থ থাকার কারণে আজকে আমার আর রান্না করতে হয়। নাই আমার বন্ধুরা বলছে যে তুমি শুয়ে থাকো আমরা রান্না করছি। প্রবাসী জীবনে ভালো বন্ধুই সব সময় আমাদের পাশে থাকে । বিপদে আপদে শরীর অসুস্থ হলে বন্ধুরাই তো একমাত্র সেবা কারি। সেও যখন অসুস্থ হয়ে পড়ে তখন আমি সমস্ত কাজ একা একাই করে থাকি তাকে কোন কিছু করতে দিই না যতক্ষণ পর্যন্ত তার শরীর সুস্থ হয়।

IMG_20240604_161028.jpg

প্রবাস জীবনে একা একা‌ কখনোই থাকতে নাই তাহলে অনেক বিপদের মুখে পড়তে হয় সাহায্য করার মত কেউ থাকে না তাই যারাই প্রবাসী আছেন অবশ্যই ভালো বন্ধুদের সাথে ওঠাবসা করবেন দেখবেন বাড়ির কথা খুব একটা মনে পড়বে না।

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হলো এবং পর্যায়ক্রমে সেগুলো আপনাদের কাছে উপস্থাপনা করছি যদি আমার লেখার ভেতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ।আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি। আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 last month 

সকালবেলা ঘুম থেকে পড়তে অনেকটাই দেরি হয়ে গেছে। আসলে গায়ে জ্বর থাকলে পানি হাত দিয়ে স্পর্শ করলে আরো বেশি ঠান্ডা লাগে। যাইহোক পরে গোসল না করে এমনি ফ্রেশ হয়ে অফিসে গিয়েছেন। পরে আপনার সুপারভাইজার একটু ফ্রি হয়ে, আপনাকে নিয়ে ক্লিনিকে গিয়ে ডাক্তার দেখিয়েছেন। দোয়া করি আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।
আপনাদের কোম্পানিতে নতুন ওয়ার্কার যুক্ত হবেন এবং দুইজন বিদায় নেবে এই উপলক্ষে খাওয়া-দাওয়ার আয়োজন করেছে।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 last month 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। আসলেই তাই জ্বর আসলে পানি স্পর্শ করলে বেশি ঠান্ডা লাগে। আমি এটা বুঝিনা গায়ে জ্বর থাকলে গা গরম থাকে কিন্তু শীত লাগে কেনেন।

 last month 

আপনার জ্বর হয়েছে জেনে খারাপ লাগলো। আজ ডাক্তার দেখিয়েছেন আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। কেক কে না ভালোবাসে, আমিও প্রচন্ড ভালোবাসি কেক খেতে। আজ আপনাদের কোম্পানিতে অনেকগুলো কেক এনেছে কর্মীদের উদ্দেশ্যে। কোম্পানি থেকে আপনাদের খাবারের ব্যবস্থা করেছিলো। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 last month 

দাদাভাই বিদেশের মাটিতে শরীর খারাপ করলে মনটা একটু ভার হয়ে যায় কেননা এখানে সেবা করার মত তেমন কোন নিকট আত্মীয় থাকে না নিজের যত্ন নিজেই নিতে হয় তার পাশাপাশি বন্ধুরা সহযোগিতা করে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ইনশাল্লাহ দ্রুত সুস্থ হয়ে উঠবো।

 last month 

শুনে খারাপ লাগলে আপনি বেশ অসুস্থ, আর ডাক্তারের কাছে গিয়েছিলাম সেখান থেকে অফিসে গিয়েছিলেন।। আর অফিস থেকে চলে যাবে সেজন্য কেক ও খাওয়ার আয়োজন করেছে জেনে ভালো লাগলো।। আর হ্যাঁ অসুস্থ শরীর নিয়ে রান্না করা কষ্টসাধ্য ব্যাপার আর প্রবাসী জীবনে ভালো বন্ধু খুবই প্রয়োজন।।

 last month 

একদমই তাই প্রবাস জীবনে ভালো বন্ধু পেলে মনে হয় নিজের বাড়িতে রয়েছি সব সময় মনের ভেতরে অন্যরকম একটি আনন্দ কাজ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

একদম ভাই আমার মনে হয় শুধু প্রবাস জীবন না বাইরে থাকলেই যদি ভালো বন্ধু পাওয়া যায় তাহলে অনেক উপকার হয় বিপদে আপদে ‌‌।।

 last month 

অনেকটা পথ জার্নি করার কারণে আপনার শরীর অসুস্থ হয়ে পড়েছে। তবে আলহামদুলিল্লাহ তেমন কোন সমস্যা নেই। আপনি ঔষধ নিয়ে আবার কোম্পানিতে চলে গেছেন। আসলে আপনাদের কোম্পানির বিভিন্ন নিয়ম আপনি আমাদের সাথে মাঝে মাঝে শেয়ার করে থাকেন। যেগুলো আমার কাছে বেশ ভালই লাগে। ওখান থেকে লোক বেদে নেবে সেই উপলক্ষে যারা অনুষ্ঠান করছে।

এতে করে বোঝা যায় লোকেদের প্রতি তাদের কতটা ভালোবাসা থাকলে তারা, এই ধরনের অনুষ্ঠান করতে পারে। সেটা এখান থেকে বোঝা যাচ্ছে। প্রবাস জীবনে বন্ধুত্ব হচ্ছে সবচাইতে বড় সম্পর্ক।আপনি একটা অসুস্থ আপনার বন্ধু আপনাকে সাহায্য করছে। সে যখন আবার অসুস্থ হয়ে পড়বে তখন আপনি তাকে সাহায্য করবেন এটাই হচ্ছে বিষয়। ধন্যবাদ একটা দিনের কার্যক্রমে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51