আপেল ফলের ফটোগ্রাফি এর পাশাপাশি আপেল ফল খাওয়ার উপকারিতা বর্ণনা করবো।

in Incredible Indialast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম,

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম, ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে এবং মা-বাবার দোয়ায় আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত করব আপেল ফল খাওয়ার উপকারিতা সম্পর্কে।

ক্যানভা তৈরি করা হয়েছে
আপেল ফলের ফটোগ্রাফি সংগ্রহ,

আপনার অনেকেই জানেন যে আমি দীর্ঘদিন যাবত মালয়েশিয়ায় থাকি এবং মালয়েশিয়া একটি উন্নত রাষ্ট্র এখানকার পরিবেশ খুবই উন্নত তাই প্রত্যেকটি জিনিসই উন্নত মানের হয়ে থাকে। আমি কয়েকদিন আগে আমাদের ম্যাচের বাজার করার জন্য একটি মার্কেটে যাই সেখানে গিয়ে দেখি বিভিন্ন প্রকার ফল রয়েছে তবে আজকে বেশি ফল রয়েছে সেটা হল আপেল, আমি সঠিক জানিনা এখন আপেলের সময়কাল কিনা এর আগে আমি কখনোই এত পরিমাণ আপেল এই মার্কেটে দেখি নাই আজকে দেখছি কয়েক প্রকারের খুবই ফ্রেশ আপেল রয়েছে।

এই আপেলগুলো বিভিন্ন সাইজের এবং এর দাম গুলো ও ভিন্ন ভিন্ন তবে বেশি বড় আপেলের চাইতে আমার কাছে ছোট বালি জাতীয় আপেল গুলো খেতে বেশি ভালো লাগে তাই আমি বেশি অংশ মিডিয়াম সাইজের লাল আপেল গুলোর বেশি কিনে থাকি।

IMG_20230908_132640.jpg

IMG_20230908_132639.jpg

IMG_20230908_132648.jpg

আপেল খাওয়ার উপকারিতা

আমরা সকলে জানি, ফল খেলে শরীরের উন্নতি হয়। প্রবাদে আছে, খালি পেটে জল আর ভরা পেটে ফল খেতে হয়, তবে আমি জানিনা এই প্রবাদটি সঠিক কিনা। তো যাই হোক এখন আমি আপেল খাওয়ার উপকারিতা সম্পর্কে আপনাদের সাথে উপস্থাপনা করব।

  • আপেল খেলে প্রথমে আমাদের দাঁতের বেশি উপকার হয় আপেল চিবানোর ফলে গালের ভিতরে এক প্রকার নালা বের হয় এবং দাঁতের কোণে থাকা বিভিন্ন ব্যাকটেরিয়া বাহির হয়ে আসে এবং দাঁতের আর কোনো ক্ষতি করতে পারে না ব্যাকটেরিয়া গুলো।

  • প্রতিদিন আপেল খাওয়ার ফলে ডায়াবেটিস সমস্যা অনেকটাই কুমাই একটি গবেষণা উঠে এসেছে যে যারা প্রতিদিন সকালে নিয়মিত একটি আপেল খায় তাদের ২৮% শতাংশ ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা কমে যায়।

  • আমরা অনেকেই জানি যে রক্তে কোলিস্টেরল থাকলে অনেক রোগ দেখা দেয় তবে আপেল খাওয়ার ফলে কোলেস্টেরলের মাত্রা কমতে শুরু করে এবং আমাদের হার্টের ক্ষতি হওয়ার আশঙ্কা কমে যায়।

  • যারা‌ কোষ্ঠকাঠিন্য ভুগছে তাদের জন্য বেশ উপকারী এই আপেল। বাংলাদেশে আপেলের অতিরিক্ত দাম থাকার কারণে অনেকে কিনে খেতে পারে না তবে যাদের সামর্থ্য আছে এবং এই রোগে ভুগছেন তাদের জন্য খুবই উপকার হবে।

তো বন্ধুরা এই ছিল আজকের আপেলের ফটোগ্রাফিও আপেল খাওয়ার উপকারিতা সম্পর্কে লেখা আর্টিকেল যদি আমার লেখার ভেতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ হাফেজ।

I'm not very good at English. I am bengali my mother tongue is bangla. So I feel more comfortable writing in Bengali. Today I am my mother tongue
Sharing with you the benefits of eating apples and some great photography.

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

প্রতিদিন আপেল খেলে ডাক্তার এর কাছে যেতে হয় না এমন একটা প্রচলিত কথা আছে।এর উপকারীতা আপনি খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 last year 

উপযুক্ত কমেন্টের মাধ্যমে আপনার মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ আপনি চমৎকার ভাবে আজকের প্রশ্ন উপস্থাপনা করেছেন আমার আপেল খেতে খুব পছন্দ ছোটবেলা থেকেই আমি ফলের ভিতরে আপেল টা একটু বেশি পছন্দ করে থাকি এবং আমি জানতাম আপেলের অনেক উপকারিতা। কিন্তুু আপনি এত সুন্দর ভাবে আপনার উপকারিতা বিশ্লেষণ করেছেন যেটা খুবই সুন্দর হয়েছে আমি জানতাম আপেল খেলে আমাদের শরীরের জন্য খুবই উপকারী আমি জানতাম না যে আপেল হার্টের রোগীদের অনেক বেশি ভালো হয় , এবং যারা কোষ্ট কাঠিন্য নিয়ে ভুগছে তাদের জন্য আপেল খাওয়া অনেক ভালো, ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনার জন্য হলে অনেক শুভকামনা

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনার তোলা অ্যাপেলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটা শিক্ষামূলক পোস্ট আমাকে উপহার দেওয়ার জন্য এবং আমাদের সাথে শেয়ার করার জন্য।

আর আপেল ফলের এত গুণ আর এত উপকারীতা তা আপনার লেখাগুলো পড়ে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে। আপনার পরবর্তী পোস্টের জন্য অপেক্ষায় থাকলাম।

 last year 

Its a very nice post . Firstly you have shared the photography of apple. Your photos are looking so nice. And secondly you have shared the benefits of apples fruit. Really its a so helpful post who don't know about the benefits of apples. We should take apples regularly for fit our body .

Thank you so much for sharing your post with us.
God bless you.

 last year 

আপেলের ফটোগ্রাফি গুলো দারুন সুন্দর হয়েছে ৷ তার পাশাপাশি আপনি আপেলের অনেক গুরুত্বপূর্ণ তথ্য সংক্রান্ত আলোচনা করেছেন এবং আপেলের অনেক উপকারিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Loading...
 last year 

আপেল আমাদের স্বাস্থ্যের জন্য কতটা উপকারী আজকে আপনার পোস্ট পড়ে জানতে পারলাম। যদিও আমরা সবাই জানি ফল খাওয়া আমাদের স্বাস্থ্যের পক্ষে অনেক উপকারী। যেটা আমাদের স্বাস্থ্যের বিভিন্ন ধরনের ভিটামিনের ঘাটতি পূরণ করে থাকে। আপেলের মধ্যেও প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপেল খাওয়ার উপকারিতা এবং আপেলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমে আমি আপনাকে বলতে চাই আপনার আপেলের ফটোগ্রাফি গুলা অনেক সুন্দর হয়েছে।আর এতো সুন্দর একটা শিক্ষামূলক পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন যা থেকে আমরা অনেক কিছু জানতে পেরেছি।

আপেলে যে এতো উপকারিতা সেটা আমি আগে বেশি জানতাম না তো আপনার তো আমি আজ আপনার পোস্টেটি পরে সবকিছু জানতে পারলাম আপেলের গোলাগুলিটা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,, এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য থ্যাঙ্ক ইউ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, কেননা আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে ‌।

 last year 

থ্যাঙ্ক ইউ

 last year 

এক জায়গায় পড়েছিলাম প্রতিদিন একটি আপেল খাওয়া আর ডাক্তার থেকে দূরে থাকো। আপলের এত উপকার সম্পর্কে ধারনা ছিল না যা আপনি আপনার পোস্টে সুন্দর করে ধারণা দিয়েছেন। খুব সুন্দর আর উপকারী একটি পোস্ট শেয়ার করেছেন।

 last year 

আসলে ডাক্তারের পরামর্শ সঠিক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামত শেয়ার করার জন্য।

 last year 

আপেল আমাদের প্রত্যেকেরই অনেক পছন্দ।। আপেল এর মধ্যে অনেক পরিমাণ ভিটামিন রয়েছে যা আমাদের শরীরের অনেক উপকার করে থাকে।।।

আপনি আপেলের বেশ কিছু উপকারিতা বলেছেন যেখানে অনেক কিছুই আমার অজানা ছিল।।।। ধন্যবাদ আপনাকে আপেল নিয়ে এত সুন্দর ভাবে পোস্ট করার জন্য।।

 last year 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।। আমি চাই আপনি এরকম আরো অন্যন্য নতুন বিষয় আমাদের মাঝে উপস্থাপন করুন আর সেখান থেকে আমরা অনেক কিছু শিখতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67559.70
ETH 2674.90
USDT 1.00
SBD 2.70