মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো ফটোগ্রাফি পর্ব #২৩।

in Incredible India6 days ago
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ বিকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা আপনাদের সাথে দীর্ঘদিন আমি এলোমেলো ফটোগ্রাফির কোন পর্ব তুলে ধরতে পারি নাই । কেননা ফটোগ্রাফি করতে হলে বাইরে বের হতে হয়। দীর্ঘ ২৫ - ২৬ দিন কাজের এত পরিমাণ চাপছিল কোন প্রকার বাহিরে বের হওয়ার সুযোগ পায় নাই । তো যাই হোক আজকে যেহেতু কিছু সময় বাইরে ঘোরাঘুরি করছি এবং সুন্দর কিছু ফটোগ্রাফি কালেকশন করছি সেগুলো আপনাদের কাছে ইনশাল্লাহ পর্যায়ক্রমে উপস্থাপনা করব।

যেহেতু আজ রবিবার ছিল তাই বিকেল পাঁচটার দিকে আমার বন্ধুর ভাই আর আমি দুজনে বাহিরে ঘুরতে যাই রুম থেকে বের হয়ে কিছু কথা হাটার পরে আমরা দুজনে একটি সেলফি উঠাই।

📸১ নাম্বার ছবি

📸২ নাম্বার ছবি

আজকে কোথায় যাব কোথায় যাবো দুইজন হাঁটছি আর বলাকায়া করছি এদিকে আবার আকাশ হালকা মেঘলা হয়ে আসছে তাই চিন্তা করলাম যে আমাদের রুমের পাশের সুন্দর একটি এলাকার রয়েছে সেখান থেকেই ঘুরে আসি।

📸৩ নাম্বার ছবি

প্রকৃতির মাঝে কিছু সময় কাটানোর মজাই আলাদা সব সময় ঘরের মধ্যে বসে থাকলে থাকতে যাদের বোরিং লাগে আমি মনে করি যদি তারা একটু বাহিরে খোলা আকাশের নিচে বেড়াতে যায়। তাহলে অবশ্যই তাদের মন ভালো হয়ে যাবে। মালয়েশিয়ার উঁচু নিচু রাস্তা গুলো দেখতে বেশ সুন্দর। প্রযুক্তির আদলে তারা রাস্তার দুই সাইড দিয়ে গাছ লাগিয়ে আরো সুন্দর্য বৃদ্ধি করে রাখছে।

📸৪ নাম্বার ছবি

অনেকদিন পর দেখা মিললো গ্রাম বাংলার ঐতিয্য একটি ফলের সাথে অবশ্য মালয়েশিয়া তে এই ফল খুব একটা বেশি দেখা যায় না।‌ তবে শখের বসে বাড়ির মহাজন রা দুই একটি গাছ লাগিয়ে থাকে। আপনার ছবি দেখে ই অনেকেই চিনতে পারছেন এই ফলগুলো। আপনাদের এলাকায় এই ফলে কি নামে ডাকা হয় অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। তবে আমাদের এলাকায় এগুলোকে আতা ফল বলে চিনে থাকে।

📸৫ নাম্বার ছবি

বিয়ে বাড়ি দেখলেই মনের ভিতর চিনিত করে ওঠে সবাই একে একে বিয়ে করছে আমার বিয়ে যে কবে হবে এই ভাবনাই ঘুম আসে না রাতে 🤔🤔। যাই হোক কিছুটা মজা করলাম এখানে বিয়ে হচ্ছে মূলত ইন্ডিয়ান তামিল দের বিয়ের অনুষ্ঠানে সামনে দুইটা কলাগাছ লাগানো রয়েছে ঠিক তার পেছনে হিন্দু ধর্ম অবলম্বীদের খুব বড় একটি মুক্তি আমার জানা মতে এটি গণেশ ঠাকুর। তবে ঠাকুরের ওই ছবিটা খুব একটা ভালো দেখা যাচ্ছে না কলার পাতার কারণে।

📸৫ নাম্বার ছবি

সামনে কিছু দূর এগিয়ে গিয়ে আমার বন্ধুর ভাই বলল যে আমার একটি ছবি উঠিয়ে দেন তারপর আমি তাকে সামনে দাঁড় করিয়ে সুন্দর একটি ছবি উঠিয়ে দিই। ছবিটা দেখে সে তো অনেক খুশি হয়েছে। পড়ন্ত বিকালে আসলেই ছবিগুলো অনেক সুন্দর ওঠে।

📸৬ নাম্বার ছবি

বাড়ি ফেরার পথে আমাদের সামনে মালয়েশিয়ান একটি খেলার মাঠ পড়ে বিকাল হলে এখানে ছোট ছোট শিশুরা দোলনায় দোল খায় আবার কেউ ফুটবল খেলা করে। এগুলো মালয়েশিয়ার সরকার থেকেই করে দিয়েছে। যাতে করে ছোট ছোট বাচ্চারা বিকালে খেলা করতে পারে ।‌এগুলো মূলত প্রত্যেক এলাকায় দুই থেকে তিনটি করে এমন সুন্দর পার্ক বানিয়ে রেখেছে। আমার বন্ধুর ভাই আর আমি দুজনেই কিছু সময় দাঁড়িয়ে দাঁড়িয়ে ছোট বাচ্চাদের খেলা উপভোগ করছি। এদের খেলা উপভোগ করছি আর আমার শৈশবের কথা কিছু কিছু মনে পড়ে যাচ্ছে।

অনেকটাই সন্ধ্যা হয়ে এসেছে এরপর আমরা দুজনেই আবার রুমে ফিরে এসেছি সন্ধ্যা সাতটা নাগাদ আমি লিখতে বসেছি পড়ন্ত বিকেলে ঘুরতে যাওয়ার সুন্দর কিছু মুহূর্ত।

তো বন্ধুরা এভাবেই আমার একটি বিকাল খুব ভালোভাবেই অতিবাহিত হয়েছে আর সেগুলো আপনাদের কাছে কেমন লাগছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 days ago 

রবিবার আপনার ছুটির দিন আর এই দিন আপনি প্রায়ই বাইরে বের হন এবং আমাদের মাঝে মালয়েশিয়ার চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেন।
যা ব্যাক্তিগতভাবে আমার খুবই ভালো লাগে। তবে আপনার যে, কবে বিয়ে হবে এই চিন্তায় রাতে ঘুম হয় না আর ঘুমালেও বার বার ভেঙে যায় এটা জানা ছিলো না। দ্রতই এর সমাধান প্রয়োজন।

 4 days ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্যের পাশাপাশি আমার নিয়ে চিন্তা করার জন্য ।

আসলে এমন সমাধান কেউ এখনো দিতে চাই নাই আপনি এই প্রথম সমাধান নিয়ে কিছুটা মাথাব্যথা হয়েছে যাই হোক আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ইনশাল্লাহ একদিন এর সমাধান হবে বলে মনে হয়।

Loading...
 6 days ago 

আজ আপনি আমাদের সামনে ফটোগ্রাফিমূলক একটা পোস্ট নিয়ে এয়েছেন। আপনি ফটোগ্রাফি নিয়ে আজ ২৩ নং পর্ব নিয়ে এসেছেন। আপনার পোস্টের ৪ নং ফটোগ্রাফিটা আতা গাছের। আতা খেতে সবাই খুব ভালোবাসে।

বিয়ে বাড়ি দেখলেই মনের ভিতর চিনিত করে ওঠে সবাই একে একে বিয়ে করছে আমার বিয়ে যে কবে হবে এই ভাবনাই ঘুম আসে না রাতে ।

ভাই চিন্তা করবেন না। অবশই কোনো না কোনো রমনী অপেক্ষা করছে। ভালো থাকবেন।

 4 days ago 

দাদাভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনিও না পারেন বটে আমার বুঝি লজ্জা করে না, এমন কথা কি জনসম্মুখে বলা যায়। যাইহোক ভালো লাগলো আপনার কমেন্টে পড়ে।

 5 days ago 

আসলে সপ্তাহে যদি একটা দিন ছুটি পাওয়া যায় তাহলে অবশ্যই ঘুরতে মন চায় আপনি যেমন আপনার সাপ্তাহিক ছুটির দিনে আপনি আপনার পাশে অনেক সুন্দর একটি এলাকার ঘুরে এসেছেন এবং তার ফটোগ্রাফিও আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার পোস্ট এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 4 days ago 

সপ্তাহের একটি দিন ছুটি এই দিনটা আসলে অনেক সুন্দর ভাবে কাটে, বাসায় যেমন অতিরিক্ত খাবারের আয়োজন করতে পারি তেমনিভাবে পড়ন্ত বিকেল বেলায় একটু এলাকা ঘুরে দেখতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ছুটির দিন আসলে অনেক আনন্দ লাগে কারণ ছুটির দিনে ঘোরাঘুরি করা যায়, ছুটির দিনে একটু আরাম করা যায়, আপনার এলোমেলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।

ভাই বিদেশ থেকে বেশি করে টাকা ইনকাম করে দেশে আসেন দ্রুত সময়ের মধ্যে বিবাহ করিয়ে দেওয়ার দায়িত্ব আমাদের। ধন্যবাদ

 4 days ago 

বাহ কি দারুন, বড় ভাইরা যদি এভাবে পাশে থাকে তাহলে আনন্দটা আরো বেড়ে দিয়ে পাই, অবশ্যই ভাই টাকা ইনকাম করি আর নাই করি বাড়িতে তো সবার আসতেই হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

জি ভাই সব সময়ই পাশে আছি, আপনারা মাঝে মাঝে ভুলে যান, এই আর কি!! বাড়ি আসেন আশা পূর্ণ হয়ে যাবে। ইনশাআল্লাহ

 3 days ago 

অনেকদিন পর এলোমেলো ছবি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছে।। মাঝে মাঝে কোথায় যাব এটাই বোঝা যায় না একদম ঠিক বলেছেন।। প্রাকৃতির মাঝে দাঁড়িয়ে এরকম এলোমেলো ফটোগ্রাফি তুলতে আমারও বেশ ভালো লাগে।।

 2 days ago 

ভাই বিয়েটা করে ফেললে কিন্তু শ্বশুর বাড়ির বেড়ানোর একটা জায়গা পেতেন, জায়গা একটু মজা করলাম কিছু মনে করিয়েন না।

ফটোগ্রাফি করতে হলে বাইরে বের হতে হয় তা না হলে ছবির সংগ্রহ করা যায় না এক সময়ের অভাবে তাই অনেকদিন আপনাদের মাঝে কোন এলোমেলো ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হতে পারি নাই।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 days ago 

জি ভাই কঠিন একটা বুদ্ধি দিয়েছেন শ্বশুরবাড়ি থাকলে বেরোনোর একটা জায়গা হতো 😊 ব্যস্ততা আমাদের জীবনে থাকবে তারপরও সময় করে বাইরে বের হয়ে ফটোগ্রাফি করাটা বুদ্ধিমানের কাজ।।

 yesterday 
  • আপনি যে ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটিকে আমরাও আতা ফল বলেই চিনি। ছোটবেলায় গ্রামের অনেক বাড়িতেই গাছটি ছিল ঠিকই, তবে বর্তমানে খুব বেশি চোখে পড়ে না। মালয়েশিয়ায় গিয়ে আপনি এই ফলের গাছটা দেখতে পেরেছেন এটা বেশ আশ্চর্যজনক।

  • মালয়েশিয়ার একটা বিষয় আমার বেশ ভালো লাগে, এখানে রাস্তাঘাট যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন, ঠিক তেমনি এখানে গাড়ির বেশি জ্যামও চোখে পড়ে না। অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44