পড়ন্ত বিকালে ঘুরতে গিয়ে মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো ফটোগ্রাফি পর্ব #১৬।

in Incredible Indialast month

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

শুভ সকাল

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। আজকে আমি উপস্থাপনা করব পড়ন্ত বিকেলে ঘুরতে গিয়ে উঠানো এলোমেলো কিছু ফটোগ্রাফি।

📸১ নাম্বার ছবি

IMG_20240427_135215.jpg

যদিও মোবাইল ক্যামেরা তেমন একটা ভালো নয় তবুও সুন্দর করে উপস্থাপনা করার চেষ্টা করব। অনেকদিন যাবত বিকালে ঘুরতে যাওয়ার তেমন সময় সুযোগ হয়ে উঠছিল না। তবে আজকে আমাদের ডিউটি একটা পর্যন্ত থাকার কারণে বিকালে একটু ঘুরতে যেতে পেরেছি। ইনশাল্লাহ কালকেরও ছুটি আছে সকালে মার্কেটে যাওয়ার চিন্তা-ভাবনা করেছি।‌ তবে সেখানে গেলে ফলের দোকানের কিছু তথ্য আপনাদেরকে উপস্থাপনা করব তো যাই হোক চলুন দেখা যাক আজকের বিকালের সুন্দর কিছু মুহূর্ত আপনাদের কাছে শেয়ার করতে পারি কিনা।

📸২ নাম্বার ছবি

IMG_20240427_135220.jpg

বাসা থেকে বের হয়ে সামনে এগোতে লাগলাম দেখতে পাই যে সিকিউরিটি গার্ড ‌এর সামনে কাগজ ফুলের গাছে সুন্দর ফুল ফুটে রয়েছে। ফুলের সৌন্দর্য দিয়ে বিকালের ভ্রমণ কাল আরো সুন্দর হয়ে উঠবে বলে মনে করছি।

মালয়েশিয়াতে এক ঋতুর দেশ বলে এখানে সব সময় ফুলগাছে ফুল দেখা যায় তবে কাগজ ফুল গাছের ফুলগুলো একটু ভিন্ন রকম এই ফুলগুলো ১২ মাস সব দেশেই দেখা যায়।

📸৩ নাম্বার ছবি

IMG_20240427_135239.jpg

অনেকদিন পর মালয়েশিয়ার রাস্তা সাইটে একটি জিনিস দেখে অবাক হয়ে গেছি আমরা ছোটবেলায় এই ফলগুলো খেতাম এই ফলের লাস্টের অংশ টিপ দিলে মধুর মত পানি বের হয়ে আসতো এগুলো খেতে মিষ্টি এবং অনেক সুস্বাদু লাগতো। তাই অনেকদিন পর ছোটবেলার কিছু স্মৃতি মনে পড়ে গিয়েছে এই ফলগুলো দেখে। এই ফলগুলোর নাম আমার জানা নাই আপনাদের যদি জানা থাকে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

📸৪ নাম্বার ছবি

IMG_20240427_135336.jpg

কথায় আছে আপনি যত পড়বেন তত অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। আপনি যত ঘুরবেন ততো বেশি জ্ঞান অর্জন করতে পারবেন। যারা ‌বিভিন্ন স্থানে ভ্রমন করে তাদের জ্ঞানও আমাদের চেয়ে বেশি থাকে। ঠিক তেমনি একটি অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করছি। আপনারা কি কখনো দেখেছেন বাসের ভিতর মানুষ চুল কাটার দোকান খুলতে পারে। এই ছবিটা হল তার জলজন্ত্র প্রমাণ বাসার ভিতরে বসে ব্যবসা করছে তাও চুল কাটার মত ব্যবসা। তো যাই হোক আমি এখানে আগেও এসেছি তবে কোনদিন এভাবে তুলে ধরি নাই আপনাদের কাছে। মানুষ চাইলেই কি না করতে পারে মানুষের বুদ্ধের উপরে আশরাফুল মাখলুকাত এর কোন জীবের এমন বুদ্ধি আছে বলে আমার জানা নাই।

📸৫ নাম্বার ছবি

IMG_20240427_135458.jpg

হাঁটতে হাঁটতে বেশ অনেক পথে পাড়ি দিয়ে ঘুরে ঘুরে দেখছি সামনে দেখতে পেলাম যে মালয়েশিয়ার পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীরা মনোযোগ সহকারে কাজ করছে। এদের জন্যই তো পরিবেশটা এত সুন্দর। তাদের কঠোর পরিশ্রমে আমরা সুন্দরভাবে জীবন যাপন করতে পারছি। আমাদের চারিপাশের নোংরা আবর্জনা তারাই পরিষ্কার করে থাকে কত বর্জ্য কতদূর বন্ধ সহ্য করে তারা যে কাজ করছে এটা আপনাদের বলে বোঝানো যাবে না।

📸৬ নাম্বার ছবি

IMG_20240427_135500.jpg

তারা যেভাবে ময়লা গুলো পরিষ্কার করছি তার একটি চিত্র ছবি আপনাদের কাছে তুলে ধরেছি।

📸৭ নাম্বার ছবি

IMG_20240427_135708.jpg

রুম থেকে বাহির হওয়ার সময় ভাবছিলাম যে আজকে ‌যখন প্রথম ফুলের ছবি উঠিয়েছি ।ইনশাআল্লাহ শেষ ছবিটা ও ফুলের ছবি দিয়ে শেষ করব। তবে কোথাও তেমন কোন ভালো ফুল‌ দেখতে পাচ্ছিলাম না। আমি যখন পাহাড়ের চূড়ায় উঠবো তখন দেখি যে ঠিক পাহাড়ের একটি সাইটে খুব সুন্দরভাবে ফুটিয়েছে অপরাজিত এই ফুলটি।

📸৮ নাম্বার ছবি

IMG_20240427_135610.jpg

নিজের একটি সেলফি এবং ফুলের একটি ছবি দিয়ে শেষ করছি আজকের এলোমেলো ফটোগ্রাফি পর্ব ১৬। যদি আমার লেখার ভিতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।‌

Sort:  
Loading...
 last month 

আমার মনে হয় প্রতিটি মানুষের এই কাজের ফাঁকে ভ্রমণ করা উচিত। কারণ কাজের ফাঁকে একটু বাইরে ঘোরাফেরা করলে শরীর এবং স্বাস্থ্য দুটোই ভালো থাকে।
সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল।
এরকম নিত্য নতুন ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

পড়ন্ত বিকালে ঘুরতে গিয়ে কিছু ছবি ধারণ করেছিলেন নিজের মোবাইলে এবং সেই ছবি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন খুবই সুন্দর ভাবে এবং আপনার প্রত্যেকটা ছবি অনেক সুন্দর হয়েছে অসংখ্য ধন্যবাদ একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি গভীর মনোযোগ সহকারে আপনার ছবিগুলো দেখলাম। আপনার তোলা ছবিগুলো আমাকে সব সময় মুগ্ধ করে।
ফুলের পেছন থেকে মধু খাওয়ার কথা শুনে আমার নিজের অভিজ্ঞতাও মনে পরে গেল। ছোটবেলার নানি বাড়ি যাওয়ার পর আমার ভাই আমাকে দেখিয়েছিল যে এক ধরনের ছোট ছোট সাদা ফুলের নিচ থেকে মধু খাওয়া যেত।

বাসায় এসে নানীকে বলায় নানী হাসতে হাসতে বলেছিল যে তোরাই তো সব মধু খেয়ে ফেললি তো মৌমাছি কি খাবে। এ কথা শোনার পরে আমি আর মধু খাই নাই।
বাসে চুল কাটার বুদ্ধিটা ভালই। আসলেই যারা ময়লা ফেলে তাদেরকে আমাদের সম্মান জানানো উচিত। তারা আছে বলেই আমাদের চারপাশ ও শহরটা পরিষ্কার থাকে।
আপনার ফটোগ্রাফি পোস্টটা খুব ভালো লাগলো
ভালো থাকবেন শুভ কামনা রইল আপনার জন্য।

 last month 

বিকালে ঘুরতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছিলেন সেগুলো আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে ১নং ও ৩ নং ফটোগ্রাফি বেশি সুন্দর লাগছে।

আপনার পরর্বতী আকর্ষণীয় পোস্টের জন্য অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71206.07
ETH 3811.92
USDT 1.00
SBD 3.47