পড়ন্ত বিকালে ঘুরতে গিয়ে মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো ফটোগ্রাফি পর্ব #১৮।

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপনা করব পড়ন্ত বিকেলে ঘুরতে গিয়ে কিছু সুন্দর দৃশ্য।

IMG_20240507_192338.jpg

বিকাল পাঁচটা ত্রিশ মিনিটে আসরের নামাজ আদায় করে বাসা থেকে বের হয়ে পড়লাম রবিবারের দিন। বাহিরে একটু ঘোরাঘুরি করার জন্য। আমার বন্ধুকে বলেছিলাম তবে সে আজকে আর আমার সাথে যায় নাই তাই আমি একাই বেরিয়ে পড়লাম। প্রথমে আমি রাস্তা পার হয়ে এপার থেকে ওপারে গেলাম।

📸১ নাম্বার ছবি

IMG_20240505_163419.jpg

রাস্তা পারাপারের সময় সিগন্যাল দিয়েই পারাপার হয়াটাই উত্তম কেননা দ্রুতগতি যে কোন বাস অথবা মোটরসাইকেল এসে ধাক্কা দিতে পারে তাই সতর্কতার সাথে রাস্তা পার হয়ে ওপারে গেলাম।

বেশ কিছু দূর গিয়ে দেখতে পেলাম একটি খেলার মাঠ সেখানে গিয়ে কিছু সময় বসে বিশ্রাম নিলাম খেলার মাঠে ছোট ছোট ছেলের মেয়েরা খেলা করছে কিছু সময় তাদের খেলা উপভোগ করি।

📸2 নাম্বার ছবি

IMG_20240505_162123.jpg

কেউ গল্প করছে কেউ দোলনায় দোল খাচ্ছে কি দারুন দৃশ্য এদের দেখা তো আমাদের শৈশবের কথা মনে পড়ে যায় । মালয়েশিয়াতে এমন খেলার মাঠ প্রায় প্রতিটি জায়গায় রয়েছে যাতে করে বাচ্চারা সাত ছন্দে খেলা করতে পারে।

তারপর আমি ওখান থেকে আরেকটু সামনে এগিয়ে দেখি খুব সুন্দর একটি কাগজ ফুল গাছ। আর ওই ফুল গাছে ভরপুর ফুল ফুটে রয়েছে আমার ফোনের ক্যামেরাটা বের করেই সেখান থেকে কয়েকটি ছবি উঠায়।

📸3 নাম্বার ছবি

IMG_20240505_162030.jpg

📸4 নাম্বার ছবি

IMG_20240505_162019.jpg

মূলত এই ফুলগাছটি লাগানো রয়েছে একটি বাড়ির সামনে আমি যখনই ছবি তুলতে শুরু করি তখন বাড়ির ভেতর থেকে কুকুর ঘেউ ঘেউ করা শুরু করল আমি প্রথমে দেখতে ভয় পায় ছিলাম সে আমাকে দেখে অনেকটাই চড়ায়া হয়েছে ডাকছে। তবে কুকুরটা গলায় শিকল দিয়ে বাধা ছিল সেই জন্য আমার কলের কাছে আসতে পারি নাই।

📸5 নাম্বার ছবি

IMG_20240505_162013.jpg

আমার ওখানে ছবি তোলা শেষ হলে এবারও সামনে হাঁটতে লাগলাম হাঁটতে হাঁটতে বেশ কিছু দূর গিয়ে দেখি যে বাড়ির পিছনে খুব সুন্দর একটি অ্যালোভেরা গাছ লাগানো রয়েছে গাছটিতে ভরপুর পাতা ছিল মনে হচ্ছিল যে একটি পাতা ছিঁড়ে নিয়ে আসি পরে মাথাই লাগানো যাবে তারপর চিন্তা করলাম যে যদি আমি একটি পাতা ছিঁড়ি আর এর কারণে কেউ আমাকে বকা দেয় সেটা আমি চাই না।

📸6 নাম্বার ছবি

IMG_20240505_162314.jpg

মালয়েশিয়াতে না বলে কোন কিছু নিলো তার শাস্তি রয়েছে যদি শনাক্ত হয় তাহলে অবশ্যই তাকে ক্ষমা চাইতে হবে আর এটা একটা লজ্জার বিষয়। বাংলাদেশে যদি এমন অ্যালোভেরিয়া গাছ রাস্তার সাইডে থাকতো তাহলে অনেকেই এর পাতা ছেড়ে নিয়ে যেত না বলে।

আমরা মূলত ঘরের সামনে সিসি ক্যামেরা লাগিয়ে থাকি তবে ঘরের সাইডে সিসি ক্যামেরা লাগানো রয়েছে মালয়েশিয়াতে মূলত এই সিসি ক্যামেরা গুলো লাগানো হয়েছে দামি দামি গাড়িগুলো পাহারা দেওয়ার জন্য।

📸7 নাম্বার ছবি

IMG_20240505_162159.jpg

রাস্তার পাশেই কোটি কোটি টাকার গাড়ি পড়ে রয়েছে । কেউ এসে ছুঁয়ে দেখছে না চুরি করা তো দূরে থাক।

অপরাজিত ফুলের সৌন্দর্য আমি আর আপনাদের কাছে নতুন করে উপস্থাপনা করব না কেননা এই ফুলের সৌন্দর্য সম্পর্কে আপনারা অনেকেই অবগত আছেন বাড়ির সামনে যদি থাকে এত বড় একটি অপরাজিত ফুল গাছ তাহলে তো বাড়ির সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পাবেই।

📸8 নাম্বার ছবি

IMG_20240505_161928.jpg

অনেক বড় একটি অপরাজিত ফুল গাছ লতার মতো চারিপাশে ঝাপিয়ে পড়ছে আর অগণিত ফুল ধরেছে এই গাছটিতে।

📸9 নাম্বার ছবি

IMG_20240505_161946.jpg

অনেক ঘোরাঘুরি করছি এবার দ্রুত ফিরে আসতে হবে বাসায়। আকাশের দিকে তাকিয়ে দেখি যে কালো মেঘে ঢেকে গিয়েছে দেখে মনে হচ্ছে যে কিছুক্ষণের ভিতরে বৃষ্টি নামবে অবশ্য মাঝেমধ্যে আকাশ ডেকে ডেকে উঠছে আমি আর দেরি না করে খুব দ্রুতই বাসায় রওনা দিলাম।

তো বন্ধুরা পড়ন্ত বিকেলে ঘুরতে গিয়ে যতগুলো ছবি উঠেছি এবং যেভাবে ঘোরাঘুরি করছি ঠিক সেভাবে আপনাদের কাছে উপস্থাপনা করছি আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 months ago 

Thank you so much for supporting me ❤️❤️

 2 months ago 

রাস্তা পার হওয়ার সময় আমাদের সকলেরই সাবধানতা অবলম্বন করা উচিত কারন একটু অসতর্কতার জন্য ঘটে যেতে পারে বড় কোন দুর্ঘটনা । আপনার মতো আমিও কুকুরের ভয় পাই ভীষণ এজন্য এদের থেকে দূরে থাকার চেষ্টা করি সবসময়। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনার বিগত পোস্টগুলো পড়েই বুঝতে পেরেছিলাম আপনি ঘুরতে অনেক পছন্দ করেন।
আসলে আমাদের প্রত্যেকেরই কাজের ফাঁকে একটু ভ্রমন করা উচিত। তাহলে শরীর এবং মন দুটোই ভালো থাকে।
পড়ন্ত বিকেলে আপনারা ঘুরতে গিয়েছেন এবং সেই মুহূর্তগুলো শেয়ার করেছেন।
সত্যিই আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল। আপনার তোলা ফটোগ্রাফিতে ছোট বাচ্চাদের দোল খাওয়া দেখে সেই ছোটবেলার কথা গুলো মনে পড়ে গেল।

আপনার জন্য সবসময় শুভকামনা রইল। ধন্যবাদ।

 last month 

আপনাদের এমন প্রশংসায় কাজের প্রতি আরো মনোযোগী বিরুদ্ধে পাই তাই চেষ্টা করি মালয়েশিয়ার ঘুরে বাড়িয়ে আপনাদের মাঝে কিছু দৃশ্য উপস্থাপনা করার।আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য।

 last month 

আপনি ছবি তুলতে এবং ঘুরে বেড়াতে খুব পছন্দ করেন এটা আপনার বিভিন্ন পোস্ট পড়ে এতদিনে ভালো করেই জানা হয়ে গেছে আমার।আর এই দুটো বিষয়ে আমার সাথে আপনার মিলও খুঁজে পাই।
আ্যলোভেরা গাছগুলো রাস্তার পাশে হয়ে আছে দেখে ভালো লাগলো।
আপনার তোলা অপরাজিতা এবং বাগানবিলাস এর ফটোগ্রাফিগুলো একদম নজর কেড়ে নিয়েছে আমার।
ইদানীং আমাদের দেশের রাস্তা-ঘাটেও প্রচুর পরিমানে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।বিভিন্ন ধরনের অপরাধমুলক কাজ থেকে বাচার জন্য।বেশ কিছু রাস্তায় স্পিড লিমিটও ঠিক করে দেয়া হয়েছে। আস্তে আস্তে সবজায়গাতেই এটা করা হচ্ছে।আর এর সুফলও পাচ্ছি আমরা অনেক জায়গাতেই।
খুব ভালো লাগলো আপনার এই ফটোগুলো।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার ফোনের ক্যামেরা তোলা ছবিগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে আপনাদের এবং প্রশংসাই কাজের প্রতি আরো মনোযোগ বৃদ্ধি পায়। নতুন পর্বে নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61784.55
ETH 3389.51
USDT 1.00
SBD 2.52