মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো ফটোগ্রাফি পর্ব #২২।

in Incredible India3 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে।‌ আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপনা রবিবার পড়ন্ত বিকালে ঘুরতে গিয়ে ফোনের ক্যামেরা দিয়ে উঠানো কিছু এলোমেলো ফটোগ্রাফি।

IMG_20240609_170350.jpg

বরাবরের মতো আমি আজও আপনাদের মাঝে আরো একটি পর্ব শুরু করতে যাচ্ছি গত রবিবার ছুটির দিন ছিল তাই বিকালে কিছু সময় ঘোরাঘুরি করছি এবং সুন্দর কিছু ফটোগ্রাফি সংগ্রহ করছি সেগুলো পর্যায়ক্রমে আপনাদের মাঝে উপস্থাপনা করব । পাঁচটা বিশ মিনিটে আমি বাসা থেকে বের হই কিছু সময় হাঁটাহাঁটি করবো বলে। তবে আকাশের অবস্থা খুব একটা ভালো ছিল না রুম থেকে বের হয়েই প্রায় আধা ঘন্টার মত হেঁটেছি মূলত আমি যেতে চেয়েছিলাম শিশু পার্কে তবে আকাশের অবস্থা ভালো না থাকার কারণে অর্ধেক রাস্তা পর্যন্ত গিয়ে আবার ফিরে আসতে হয়েছে। মালয়েশিয়াতে প্রত্যেক বাড়ির সামনে খুব একটা জায়গা থাকে না দুই থেকে তিনটি গাড়ি পার্কিং করতে পারবে এমন জায়গা থেকে। তাই এরা বেশি অংশ সময় রাস্তার দুই সাইড দিয়েই গাড়ি পার্কিং করে থাকে। তবে তাতে কোন সমস্যা হয় না রাস্তা বড় থাকার কারণে আরো দুটো গাড়ি ভালোভাবে চলতে পারে।

IMG_20240609_170515.jpg

সুন্দর কোন কিছু দেখলেই যে মনে চাই সেটা ক্যামেরাবন্দি করে ফোনে রেখে দেই । কেননা সুন্দর দৃশ্যগুলো বারবার তো আর সেখানে গিয়ে দেখা যায় না । তাই তো অনেক পুরাতন একটি গাড়ি দেখতে পাই অন্যান্য গাড়ির তুলনায় এর মডেলটি ভিন্ন রকম আমি গাড়ি সম্পর্কে তত পারদর্শ নাই। তবে আমার কাছে দেখে মনে হচ্ছে এই গাড়িটি অনেক অনেক পুরাতন একটি মডেল।

IMG_20240609_170700.jpg

IMG_20240609_170656.jpg

আমার সাথে ছিল আমার মামা সে মূলত বাজার করতে যাবে বলে আমার সাথে কিছু পথ হাঁটছে ।আমি আমার মামার কাছে জিজ্ঞাসা করলাম যে এই গাড়িগুলোর দাম কেমন হতে পারে তখন আমার মামা জবাব দিল যে এগুলো পুরনো মডেলের গাড়ি এগুলো মানুষ শখের বসে কিনে খুব একটা চালায় না এগুলো তবে এর দাম খুব একটা বেশি নয়।

IMG_20240609_170517.jpg

যাই হোক মামার সাথে গল্প করতে করতে আরও পথ পাড়ি দিলাম এরপর মামা অন্য রাস্তায় চলে যাই আর আমি আমার রাস্তায় ঘুরে ঘুরে দেখতে থাকি।

IMG_20240609_170405.jpg

IMG_20240609_170359.jpg

যদি থাকে রাস্তার পাশে এমন সুন্দর ফুল তাহলে ছবি না তুলে থাকা যায় সুন্দর মেয়ে ও সুন্দর ফুল দুটার দিকেই পুরুষের নজর কাড়ে ‌। যার ভিতরে ভালোবাসার ফিলিংস নাই সেও একবার সুন্দর যে কোন জিনিসের ওপরে নজর দিবেই। তো যাই হোক আমি এই ফুলগুলোর নাম জানিনা তবে এর গাছগুলো অনেকটা লতার মত দেখতে অন্য একটি গাছের সাথে জড়িয়ে এই গাছগুলো বড় হয় একটা সময় পর গাছে যখন ফুল আসে তখন দেখতে অনেক সুন্দর লাগে।

IMG_20240609_193341.jpg

আমরা জানি রংধনুর সাত রং সব সময় আকাশে দেখা মেলে না তবে আমি যে ছবিটা ক্যাপচার করেছি পাঁচ তলার উপর থেকে হয়তো বা এই ছবিতেই রংধনুর প্রকাশ পেয়েছে আমি সঠিক জানিনা কতটি রং এখানে রয়েছে । তবে রংধনুর মতোই অনেকটাই দেখতে। যতগুলো ছবি আমি এখানে শেয়ার করছি ব্যক্তিগতভাবে আমার কাছে ফুলের ছবি ও আকাশের রংধনুর এই ছবিটি অসম্ভব সুন্দর লাগছে আপনাদের কাছে কোন ছবিটা কেমন লাগছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

তো বন্ধুরা আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন ‌।

Sort:  
 3 months ago 

আপনার ফটোগ্ৰাফি গুলো খুব সুন্দর হয়েছে। সবথেকে ফুলের ফটোগ্রাফি টা খুব সুন্দর লাগছে। রবিবার ছুটির দিন বিকেল বেলায় ঘুরতে বেরিয়েছেন একটু হাঁটাহাঁটি করেছেন ভালোই করেছেন। আপনার পোস্টটি পড়ে আমার বেশ ভালোই লাগলো।

 3 months ago 

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। ফুলের ছবিটি দেখতে আসলেই অনেক সুন্দর। আর এই ফুলগুলোর রং আরো বেশি সুন্দর।

 3 months ago 

আরে বাহ চমৎকার কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে, আজকে আপনি আমাদের সাথে হাজির হয়েছেন। তবে আপনার ফুলের ফটোগ্রাফি এবং পাঁচ তলার উপর থেকে আকাশের ফটোগ্রাফি করেছেন। সেটা অসাধারণ হয়েছে। আসলে রংধনু বৃষ্টির পরে দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফিতে মোটামুটি রংধনু দেখা যাচ্ছে। ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি আমাদের সাথে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 3 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাদের এমন সুন্দর মন্তব্যই ফটোগ্রাফি করার আগ্রহ বাড়ে। আপনাদের এমন ভালোবাসা পেলে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপনা করব।

আপনিও ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই দোয়াই করি।

 3 months ago 

সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি। এই ফুল আমি আগে কখনো দেখিনি। এই ফুলের নামটা যদি বলতেন তাহলে ভালো হতো। আর আকাশে যখন রংধনু ওঠে, তখন তার সৌন্দর্য হয় অন্যরকম। ধন্যবাদ রিপ্লাই দেয়ার জন্য ভালো থাকবেন।

 3 months ago 

আপনার এলোমেলো তোলা ছবিগুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে পুরনো মডেলের গাড়িটা দেখে আমার খুবই ভালো লেগেছে। গাড়ির ভেতরে একটি আভিজাত্যের ছোঁয়া রয়েছে। এর পাশাপাশি ফুলের ছবিটা সুন্দর হয়েছে এবং সর্বশেষ দিনের শেষের আলোতে যে ছবিটি তুলেছেন সেটিও সুন্দর লাগছে। আমি জানিনা এটা রংধনু কিনা কারণ ছবিতে রংধনু স্পষ্ট বোঝা যাচ্ছে না। তবুও ছবিটার মধ্যে অন্যরকম একটি পরিবেশ ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে অসাধারণ ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনি একদম ঠিক দেখতে পাচ্ছেন রংধনু স্পষ্ট বোঝা যাচ্ছে না তবে ছবিতে অনেকগুলো রং বোঝা যাচ্ছে সাত রং না হলেও পাঁচটি রং এখানে বিদ্যমান রয়েছে।

 3 months ago 

আপনার আজকের ধারণ করা মোবাইলের ক্যামেরা দিয়ে এলোমেলো কিছু ফটোগ্রাফি দেখে অনেক বেশি আনন্দিত এবং আমি আপনার ছবিগুলো উপভোগ করেছি ছবিগুলো দেখে অনেক অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে অনেক পুরাতন মডেলের একটি গাড়ি এবং আকাশের রংধনু অবস্থায় যে ছবিটি দেখে আরো বেশি আমি আনন্দিত উপভোগ করেছি।

Loading...
 3 months ago 

আপনার সর্বশেষ ছবিটি একেবারেই চোখ ধাধানো সুন্দর ছিলো।মানে প্রফেশনাল ফটোগ্রাফারদের থেকে কম হয়।এরপর মাইক্রোবাসের ছবিগুলোও আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ছবির ব্যাখ্যা খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে মাইক্রো গাড়ি র ছবিটা পুরনো মডেলের এই গাড়িটা দেখতে আসলেই কিন্তু অসম্ভব সুন্দর।

 3 months ago 

ছুটির দিনে হাঁটতে বের হয়ে বরাবরের মতই আমাদের সাথে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার কাছ থেকে মালয়েশিয়া সম্পর্কে বিভিন্ন জিনিস জানতে পারি।
আমাদের সাথে বেশ কিছু চমৎকার গাড়ির ছবিও আপনি শেয়ার করেছেন। ফুলের ছবিটা খুবই সুন্দর তবে আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে রংধনুর ছবিটা।
এতো চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

 3 months ago 

যেকোনো একটি পর্ব কন্টিনিউ করতে হলে একটু কষ্ট করা লাগে নিত্যনতুন কিছু আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি যাতে করে আমার পোস্টের ভেতরে কিছুটা ভিন্নতা আনতে পারি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য । আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে নিজের কাছেও অনেক ভালো লাগা কাজ করছে।

 3 months ago 

আপনার এর আগেও পোস্ট পরে জানতে পেরেছিলাম। আপনি ছুটির দিন করে বিকেল বেলা বাইরে ঘুরতে যান। আসলে এরকম ছুটির দিনে মাঝে মাঝে নিজেকেও একটু সময় দিতে হয়।
আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। তবে আপনি যে ফুলগুলো ছবি শেয়ার করেছেন সত্যিই খুব সুন্দর ছিল। আর বিশেষ করে সন্ধ্যা বেলার ছবিটি।

এরকম নিত্যনতুন ফটোগ্রাফি নিয়ে পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 3 months ago 

ভাই আমি চেষ্টা করি আপনাদের মাঝে ভিন্ন কিছু শেয়ার করার তার জন্যই আমি ফটোগ্রাফি এই পর্ব শুরু করছি বরাবরই আমার ভালো লাগে ছুটির দিন বিকালে একটু ঘুরে বেড়াতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60385.82
ETH 2321.90
USDT 1.00
SBD 2.51