মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো সাদা রঙ্গের কিছু ফুলের ফটোগ্রাফি।

in Incredible India8 days ago
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি কিছু অসাধারণ দেখতে সাদা রঙ্গের ফুলের ফটোগ্রাফি।

IMG_20240810_150016.jpg

আপনারা হয়তোবা অনেকেই এই ফুলের নাম জানেন আবার জানেন না তবে আমার জানামতে আমাদের এলাকায় এই ফুলকে টগর ফুল নামে সবাই চিনে থাকে। এই ফুলের কয়েকটি ক্যাটাগরি রয়েছে। সাধারণত এই ফুলগুলো নয়নতারা ফুলের মত দেখতে তবে নয়নতারা ফুলের চেয়ে কিছুটা ভিন্ন এর গঠন।

IMG_20240810_150032.jpg
এই ফুলগুলো প্রত্যেকটা ডালের ডোগায় ডোগায় থোকায় থোকায় ধরে থাকে সবুজ পাতার মধ্য সাদা এই ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। সন্ধ্যার সময় এর ফুলের খুব সুমিষ্ট একটি ঘ্রাণ বাইরে ছড়িয়ে বেড়াই।

IMG_20240810_150024.jpg

যখনই এই টগর ফুল গাছে ফুল ধরতে শুরু করে তখন প্রায় প্রতিদিন সন্ধ্যার সময় গাছ সাদা হয়ে ওঠে ফুল ফোটার কারণে। বাড়ির গেটের সামনে টগর ফুল গাছ লাগালে বাড়ির সৌন্দর্য আরো বৃদ্ধি পাই সেই সাথে সন্ধ্যার সময় হালকা বাতাসে পুরো বাড়ি ঘ্রাণে ভরে ওঠে।

IMG_20240810_150038.jpg

আমি প্রথমেই বলছিলাম যে এই ফুলের দুই থেকে তিন রকম ক্যাটাগরি রয়েছে ওপরে যেগুলো ছবি শেয়ার করেছি এগুলো দেখতে অনেক বড় বড় এবং নিচে যেগুলো দেখতে পাচ্ছেন এগুলো অনেক ছোট ছোট তবে ফুল গুলো দেখতে প্রায় একই রকম।

IMG_20240810_145858.jpg

টগর ফুল গাছ আমরা বিভিন্ন স্থানে দেখতে পাই এই ফুল গাছগুলো বেশি অংশ রাস্তার সাইডে অথবা পার্কের ভেতরে লাগানো হয় এই কাজগুলো খুব অল্প জায়গার ভিতরে বেড়ে উঠতে পারে বিশেষ করে এর ছোট ছোট পাতাগুলো অনেক ঘন হওয়াতেই আরেকটি গাছ পাশাপাশি লাগালে একটি গাছের ফাঁক দিয়ে আরেকটি গাছের ডাল ওঠে আর সেগুলো পরবর্তীতে যদি উপর থেকে কেটে দেওয়া হয় তাহলে এই ডালপালা গুলো আরো ঘন হয় একটা সময় দেখা যায় কাটিং করে সুন্দর একটি আকৃতি দেওয়া যায়।

IMG_20240810_150309.jpg

আপনারা যেটি দেখছেন এটি হলো রাস্তার পাশের একটি সিনারি চার কোণা করে এই কাজগুলো লাগানো হয়েছে এবং এই ডালপালাগুলো এত পরিমানে সবুজ আকার ধারণ করেছে নিচের মাটি দেখাই যাচ্ছে না সেই সাথে টগর ফুল গাছ যখন ফুল দেওয়া শুরু করে তখন সবুজ পাতার ফাঁক দিয়ে সাদা ফুল ফুটে এবং গাছগুলো সাদা সবুজ সাদা সবুজ আকৃতিতে পরিণত হয়।

IMG_20240810_150302.jpg

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমি মালয়েশিয়া থেকে কালেকশন করেছি মূলত বিকেলে ঘুরতে গিয়ে এই ফুলের ছবিগুলো উঠিয়েছি আর আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করছি। আমার তোলা ছবিগুলো কেমন হয়েছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

তো বন্ধুরা আমি আজকের মত এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আর যদি আমার লেখার ভেতরে কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । সবার সুস্থতা কামনা করে এখানে আমার লেখা শেষ করছি । আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 7 days ago 

আমাদের এখানে এই ফুল টগর নামে পরিচিত, বিভিন্ন জায়গায় এই ফুলের দেখা পাওয়া যায় সাধারণের হওয়ার জন্য এটি অনেক আকর্ষণীয়।। আর হ্যাঁ আপনি মালয়েশিয়া থেকে এই ফুলগুলো সংগ্রহ করে আমাদের মাঝে উপস্থাপন করে এটি সত্যি প্রশংসনীয়।।

 7 days ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার তোলা ফটোগ্রাফি গুলোকে প্রশংসা করার জন্য। আপনার কমেন্টের মাধ্যমে জানতে পারলাম যে আপনাদের এলাকায়ও এই ফুলের নাম টগর বলা হয়।

একদম ঠিক তাই এই ফুলগুলো প্রায় জায়গায় দেখা যায় আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন।

 4 days ago 

আমি দেখেছি আপনি অনেক ফটোগ্রাফি শেয়ার করেন আমাদের মাঝে এখান থেকে অনেক অচেনা ফুল দেখতে পাই যেটা আমার কাছে অনেক ভালো লাগে।।

 7 days ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলি খুব সুন্দর হয়েছে। ফুল আমাদের সকলেরই খুব পছন্দের ।ফুল দেখলেই মনটা ভালো হয়ে যায়। আপনার পোস্টে সাদা ফুল গুলো আমাদের বাড়িতে রয়েছে। সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমি বরাবরই ভালোবাসি। রাস্তার পাশে বা বাড়ির সামনে এই ফুল ফুটলে সত্যিই অনেক ভালো লাগে। সবুজ ডাল-পালা র মধ্যে সাদা ফুল ফুটলে সেটা বেশ ভালো মানায়। কিছুটা নয়ন তারা ফুলের মতো দেখতে হলেও এদের মধ্যে ভিন্নতা রয়েছে।ভালো থাকবেন।

 5 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যে ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে আসলেই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58