চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

in Incredible Indiayesterday
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো উঠানো হয়েছে আমার মোবাইল ক্যামেরা দিয়ে।
IMG_20240708_172207.jpg

যাই হোক শুরু করা যাক সবার পরিচিত ফুল দিয়ে তবে এটি একটি ব্যতিক্রম ধরনের কালার, সাধারণত আমরা জবা ফুলগুলো দেখে থাকি লাল ও সাদা রঙ্গের তবে এর বাহিরে ও অন্য রঙ্গের এই ফুলগুলো পাওয়া যায়। তবে এগুলো খুব কম দেখা মেলে সাধারণত এগুলো মানুষ সখের বসে লাগিয়ে থাকে।

IMG_20240708_172206.jpg

ফুলগুলো দেখতে এত সুন্দর সেটা ভাষায় প্রকাশ করা যাবে না ফুলের ঠিক মাঝখানে যেখান থেকে লম্বা এক ধরনের শীষ বের হয় ঠিক সেই জায়গাটা টকটকে লাল আবার শীষ এর উপরের অংশ কিছুটা লাল। ফুল গুলো যেমন আকারে বড় তেমনি ভাবে এর সৌন্দর্য অনেক বেশি। সবুজ পাতার মধ্যে ফুলগুলো যখন ফোটে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে।

IMG_20240708_172204.jpg

ফুলগুলো লাগানো ছিল বাড়ির সামনে প্লাস্টিক টপের ভিতরে যারা ফুল প্রেমিক তারা এই ফুলগুলো আপনাদের বাড়ির সামনে লাগাতে পারেন তাহলে বাড়ির সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।

প্রায় সবার কাছে পরিচিত কাগজ ফুল এই ফুল গুলো বেশি অংশ বাড়ির গেটের সামনে লাগানো হয় যেহেতু ১২ মাস কাগজ ফুল গাছে ফুল ফুটে থাকে তাই মানুষের মনে জায়গা করে নিয়েছে এই ফুলগুলো।

IMG_20240708_171639.jpg

যখন এই ফুল গাছে ফুল ফুটতে শুরু করে তখন একসাথে অনেকগুলো করে ফুল ফুটে থাকে। মনে হয় যে গাছের পাতার চাইতে ফুল অনেক বেশি ধরে রয়েছে। এই গাছে ডালগুলো অনেকটাই লতার মত প্রত্যেকটি ডালে ডালে পাতার গোড়াই গোড়াই থরে থরে ফুলগুলো ফুটে থাকে।

খুব সকালে যদি ফুলের ঘ্রান নিতে চান তাহলে আমি বলব বাড়িতে একটা জেসমিন ফুল গাছ লাগান। মনে হবে যে জেসমিন পারফিউম আপনার বাড়িতে কে যেন ছিটিয়ে দিয়ে গিয়েছে। জেসমিন ফুল যাদের বাড়িতে রয়েছে তারাই জানে যে এই ফুলে কেমন পরিমাণ ঘ্রাণ বাহির হয়।

IMG_20240708_171543.jpg
আমি যখন এই ফুলের ফটোগ্রাফি সংগ্রহ করছিলাম তখন এই গাছের গোড়ায় বসে বেশ কিছু সময় ফুলের ঘ্রাণ অনুভব করছিলাম। বাড়ি আসতে মনে চাচ্ছিল না মনে হচ্ছিল যে গাছের গোড়ায় বসে বসে ঘ্রাণ সুখি। এই ফুল গুলো দেখতে খুব ছোট হলেও পাগলপারা ঘ্রাণ রয়েছে।

জেসমিন ফুল গাছ অন্যান্য ফুল গাছের চাইতে একটু আলাদা এগুলো দীর্ঘদিন যাবত বেঁচে থাকে এবং গাছগুলো অনেক বড় হয় ফুল গাছের সবুজ পাতার ডোগাই ডগাই সাদা এই ফুলগুলো ফুটে থাকে। ফুলগুলো গুচ্ছো আকারে অনেকগুলো একসাথেই ফোটে। ফোনের ক্যামেরা খুব কাছে নিয়ে ছবিটি ক্যাপচার করেছি।

এই ফুলগুলো যখন ফুটে থাকে তখন মৌমাছির অভাব হয় না সবসময় মৌমাছি এই ফুলের পিছনে লেগে থাকে মধু সংগ্রহ করার জন্য।

IMG_20240708_171618.jpg

সর্বশেষ আমি যে ফুলের ছবিগুলো আপনাদের কাছে তুলে ধরব সে হলো সাদা নয়নতারা ফুল। নয়নতারা ফুলের বিভিন্ন রকম কালার হয়ে থাকে। তবে সবচেয়ে বেশি ফুল ধরে সাদা নয়নতারা ফুল গাছে।

IMG_20240708_171617.jpg

ছোটবেলায় এই ফুলের কতইনা মালা গেঁথেছি গলায় দেওয়ার জন্য । কত স্মৃতি জড়িয়ে আছে এই ফুল গাছের গোড়ায় বসে বসে যখন মালা গেঁথেছি তখন কে কার চাইতে বেশি বড় মালা গাঁথতে পারে এই প্রতিযোগিতা করতাম। ফুল গাছের গোড়ায় বসে ছোটবেলার স্মৃতি কিছুটা হলেও মনে পড়ছিল।

IMG_20240708_171610_1.jpg

তো বন্ধুরা আজকে আপনাদের মাঝে কয়েকটি ফুলের ফটোগ্রাফি উপস্থাপনা করেছি। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন । আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 yesterday 

আজকে আপনি বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন তার মধ্যে জবা ফুল আসলেই অন্যরকম একটা রংগের দেখলাম দেখতে অনেক সুন্দর লাগছিল।। এছাড়া আর তার সবগুলো ফুল আমার চেনা তার মধ্যে জেসমিন ফুলের ঘ্রানটা আসলেই অসাধারণ।।

 yesterday 

ভাই প্রথম আপনাকে ধন্যবাদ জানাই আমার ফটোগ্রাফির পোস্টটা পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনার কাছে ভালো লাগে জেসমিন ফুলের ঘ্রাণ, ভাই আমার কাছেও জেসমিন ফুলের এই ঘ্রাণ খুবই ভালো লাগে আমি তো মাঝে মাঝে পারফিউম কিনি।

 yesterday 

বর্তমান সময়ে অনেকের বাসায় ফুলের বাগান করছে আর সেখানে জেসমিন ফুলও থাকে এতে করে ঘ্রাণ শোনার অনেক সৌভাগ্য হয়।। একটি মাঝে মাঝে পারফিউম নেন শুনে ভালো লাগলো।।

Loading...
 yesterday 
  • আপনার শেয়ার করা জবা ফুলটির মতন একই রকম জবা ফুলের গাছ আগে আমাদের বাড়িতেও ছিলো। তবে যতগুলো ফুলের ছবি আপনি শেয়ার করেছেন সব থেকে বেশি মন কাড়ে বেলি ফুল।

  • সাদা রঙের যেকোনো ফুলই আমার পছন্দ, তার মধ্যে বেলি ফুল গন্ধের জন্য অনেক বেশি ভালো লাগে। আমাদের বাড়িতেও বেলিফুল গাছ আছে, সেটা খুব যত্ন করে আমি ঘরের দরজার সামনে রেখেছি, যাতে ঘর থেকে গন্ধ পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 yesterday 

দিদি প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমার ফটোগ্রাফির পোস্টটা পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনার কমেন্টে পড়ে বুঝতে পারলাম যে একই রকম জবা ফুল গাছ আপনাদের বাড়িতে ছিল। যতগুলো ছবি শেয়ার করছি তার মধ্যে বেলিফুল আপনার সবচেয়ে পছন্দ হয়েছে ‌। আমার কাছে এর সুগন্ধি টা খুবই ভালো লাগে।

 yesterday 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই খুব সুন্দর হয়েছে। ফুল আমরা প্রত্যেকেই পছন্দ করি। আপনার তোলা প্রত্যেকটা ফুলই আমাদের বাড়িতে রয়েছে। তবে বেলি ফুলের গন্ধ খুব সুন্দর হয়। আমার তো ভীষণ প্রিয় একটা ফুল। সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 yesterday 

মনে হচ্ছে আপনি একজন ফুলপ্রেমী মানুষ তাই যতগুলো ছবি আমি শেয়ার করেছি তার প্রত্যেকটি কাজ আপনাদের বাড়িতে রয়েছে। একদম ঠিক তাই জেসমিন ফুলের সুগন্ধ খুবই সুন্দর।

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবে।

 yesterday 

আপনার ফটোগ্রাফি করা প্রতিটি ফুলের ছবি দেখতে অসাধারণ হয়েছে ৷ তার পাশাপাশি প্রতিটি ফুলের বিবরণ গুলো সুন্দর ভাবে উল্লেখ করেছেন ৷

যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 19 hours ago 

দাদা ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ফটোগ্রাফি করার পর যদি ওকে অন্যের কাছে ভালো লাগে আমার মনে হয় নিজের কাছেএর চাইতে ভালোলাগা আর কিছুই নাই ‌‌

 yesterday 

আসলে আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা আমার কাছে একান্তভাবে অনেকটাই ভালো লেগেছে, এবং আমি আশা করি ভবিষ্যতে আপনি আরো অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44