পোষা প্রাণী টাইগার বিড়ালের ফটোগ্রাফি

in Incredible India11 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আজকে আমি আপনাদের কাছে শেয়ার করব টাইগার বিড়ালের ফটোগ্রাফি এবং বিড়াল সম্পর্কে অজানা কিছু তথ্য।

Adobe_Express_20231012_1731290_1.png ফোনের গ্যালারি থেকে অ্যালবাম তৈরি করেছি

Photography

IMG_20231012_165417.jpg
IMG_20231012_165341.jpg
IMG_20231012_165319.jpg
IMG_20231012_165234.jpg
IMG_20231012_165135.jpg
IMG_20231012_165109.jpg
DeviceName
Picture

Photography 📷📷
•Category

cat🐈
•Camera Used ‌

Handphone
•Model

vivo 15y
•Photographer@mdsahin111
•Location Aceh 📍🌐/

Malaysia

বিভিন্ন প্রকার বিড়াল আমরা দেখতে পাই বিভিন্ন স্থানে প্রতিটি বিড়ালের ভিন্ন ভিন্ন নাম রয়েছে হয়তোবা আমরা গুটি কয়েক বিড়ালের জীবন সম্পর্কে জানি তবে আমাদের জানার বাহিরেও অনেক প্রজাতির বিড়াল রয়েছে আজকে আমি যে বিড়ালের ফটোগ্রাফি গুলো করছি এগুলোকে মূলত টাইগার বলা হয়ে থাকে।

ডোরাকাটা এই বিড়ালটি দেখতে অভি কাল রয়েল বেঙ্গল টাইগার মত আমি বাংলাদেশে থাকতে এমন প্রজাতির বিড়াল দেখি নাই। তবে গত কালকে আমি একটি বাড়িতে কাজের উদ্দেশ্যে গিয়েছিলাম সেখানে গিয়ে দেখি এর এই প্রজাতির বিড়াল।

প্রথমে আমি দেখি তারপর জিজ্ঞাসা করলাম বাড়ির মহাজনকে এটা কি বাঘের বাচ্চা তখন তিনি বললেন না এটা বিড়াল তারপর আমি তার কলের কাছে যায় এবং গায়ে হাত বুলাইতে থাকি খুবই শান্তশিষ্ট। আমি যত তার গায়ে হাত বুলিয়ে দিচ্ছি তত আমার গায়ের সাথে গাঁ লাগিয়ে আদর নেওয়ার অনুভূতি প্রকাশ করছে। দেখতে অনেক কিউট এবং নাদুস নুদোষ যে কেউ দেখেই পছন্দ করবে এমন পোষা প্রাণীকে।

  • অবশ্যই! বিড়াল আকর্ষণীয় প্রাণী। এখানে তাদের সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য রয়েছে।

  • বিড়ালের রাতের দৃষ্টিশক্তির অনেক ভাল-বিকশিত অনুভূতি রয়েছে, যা তাদের গোধূলির সময় আরও সক্রিয় করে তোলে।

  • কোন বাড়িতে যদি বিড়াল থাকে তাহলে ওই বাড়িতে দুষ্টু জীন প্রবেশ করতে পারে না এটা অনেক হাদিস ও কিতাবে প্রমাণিত হয়েছে।

  • বিড়াল একটি শিকারি প্রাণী যাদের বাড়িতে ইঁদুরের উৎপাত বেশি আছে ওই বাড়িতে বিড়াল রাখলে ইঁদুরের উৎপাত থেকে রিহায়া পাওয়া যায়।

  • এই প্রাণীটি অতি দ্রুত মানুষের সাথে একজাস্ট করতে পারে এবং মানুষের কোন ক্ষতি এই প্রাণী থেকে আসে না বরঞ্চ এটি একটি উপকারী প্রাণী।

  • বিড়াল শরীরের ভাষা, কণ্ঠস্বর, এবং purring ব্যবহার করে যোগাযোগ করে। তারা তাদের আবেগ প্রকাশ করার জন্য তাদের লেজ, কান এবং কাঁটা ব্যবহার করে।

তো বন্ধুরা এই ছিল বিড়াল সম্পর্কে আমার জানা কিছু তথ্য হয়তোবা অনেকেই জানেন আবার জানেন না যারা জানেন না তাদের জন্যই আজকের এই লেখনি অবশ্যই ভালো লাগবে।

আজকের মত বিদায় নিচ্ছি সবাই ভাল থাকুন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন ।

I'm not very good at English. I am bengali my mother tongue is bangla. So I feel more comfortable writing in Bengali. Today I am my mother tongue Sharing with you some amazing pet cat photography captured by mobile camera.

Sort:  

বন্ধু, কি সুন্দর বিড়াল, আমি সত্যিই তাদের পছন্দ করি, এখন আমার একটি বিড়াল আছে, ডোরাকাটা কিন্তু ধূসর রঙের, সে সুন্দর, এবং তার 3টি বিড়ালছানা আছে।
তাদের সম্পর্কে কিছু টিপস শেয়ার করার জন্য ধন্যবাদ.

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 11 months ago 

আজকে আপনি আমাদের সাথে টাইগার বিড়ালের ফটোগ্রাফি। এবং তার সাথে বিস্তারিত আলোচনা করেছেন এই বিড়াল সম্পর্কে। আসলে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে ডোরাকাটা দাগ তার গায়ের মধ্যে রয়েছে। যেমনটা আমাদের বাঘ মামার গায়ের মধ্যে থাকে।

আসলে বিড়াল খুবই শান্তিপ্রিয় প্রাণী। যদি এটাকে সঠিকভাবে পোষ মানানো যায়। তাহলে এটা খুব সুন্দরভাবেই আমাদের সাথে থাকে। অসংখ্য ধন্যবাদ আপনাকে, টাইগার বিড়াল সম্পর্কে বিস্তারিত আমাদের সাথে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 11 months ago 

জী আপু আপনি ঠিক বলছেন বিড়াল একটি শান্ত শিষ্টো প্রাণী আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল

Loading...
 11 months ago 

পৃথিবীতে হাজারো রকমের বিড়াল রয়েছে তার মধ্যে এটি সবচাইতে আকর্ষণীয় বলে আমি মনে করি ।।কারণ এটা দেখতে হুবহু বাঘের মত দেখা যায়।।

আপনার আজকের টাইগার বিড়ালের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর সুন্দর হয়েছে আর আপনি সকল লেখাগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন খুবই ভালো লেগেছে।

 11 months ago 

আপনার ফোটোগ্রাফি দেখতে অনেক সুন্দর হয়েছে।এমন বিড়াল টি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58085.08
ETH 2337.41
USDT 1.00
SBD 2.37