বন্ধুর সাথে ভ্রমণ কালের সুন্দর কিছু মুহূর্ত।

in Incredible Indialast year

বিছমিল্লাহির রাহমানির রাহিম।

পরম করুণাময়, অসীম দয়ালু আল্লাহর নামে (শুরু করছি)।

শুভ বিকাল, সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আপনাদের মাঝে শেয়ার করব বন্ধুদের সাথে গত কালকে ঘুরতে যাওয়া কিছু মুহূর্ত।

Adobe_Express_20230826_0923340_1.png

Edited by Canva

আপনার অনেক অবগত আছেন যে আমি মালয়েশিয়াতে থাকি ‌ সাত বছর যাবত। তাই এখন বেশি অংশের বন্ধু আমার এই দেশের মানুষ । শনিবারের দিন আমাদের প্লান ছিল যে শুক্রবার জুমার নামাজ পড়ে বেরিয়ে পড়বো ‌।

IMG_20230825_135931.jpg

সবকিছুই ঠিকঠাক ছিল তাই আমাদের প্ল্যান মতই আমরা জুমার নামাজ শেষ করে সবাই বাহিরে একটু অপেক্ষা করি কেননা পাঁচজন একসাথে যাব। একজনের একটু দেরি হয়েছিল তাই আমার তার জন্য একটু অপেক্ষা করছিলাম একটি বন্ধু বলল যে অনেক পানি পিপাসা লাগছে একটু শরবত খাওয়া যাক ।

আমি বললাম আজকে বাহিরে অনেক গরম , ঠান্ডা শরবত খেলে তো ভালই হয় আমার বন্ধু পাঁচ জনের জন্য পাঁচটি মিলু আই ইস কিনে নিয়ে আসলো এবং সবাই গাড়িতে ওঠার আগে পানি পিপাসা দূর করছি।

এমত অবস্থায় আমার ফোনের ক্যামেরা দিয়ে প্রথমে আমি আমার একটি বন্ধুর ছবি উঠাই খুব সুন্দর ছবি উঠছিল সে দেখে অনেক খুশি হল। ছবিতে তার ভাবমূর্তি এবং স্টাইল দেখে আমারও মনে হল যে আমি এখান থেকে কয়েকটি ছবি উঠাই। আসলে এটা একটি গাড়ি পার্কিং সাইট। দুই সাইড দিয়ে গাড়ি পার্কিং এবং মধ্যখানে চিকন জায়গাটির মধ্য গাছ লাগানো রয়েছে এবং গাছের নিচেই দাঁড়িয়ে ছবিগুলো উঠেছি।

আমার বন্ধুর কাছে ক্যামেরাটা দিয়েই আমি দাঁড়িয়ে গেলাম এবং আমার বন্ধুকে বললাম যে আমাকে কয়েকটি ছবি উঠিয়ে দে তারপর সে ছবি উঠাতে লাগলো এবং আমার বন্ধুরা শরবত নিয়ে পেছন দিয়ে আসছিল ক্যামেরাই সেটাও ধরা পড়ছে।

IMG_20230825_135955.jpg

এবার সবাই গাড়িতে বসে গল্প করছিলাম যে জায়গাটি আমাদের কছে তবুও কোনদিন ঘুরতে যাওয়া হয় না কেননা তেমন সময় মিলেনা ঘুরতে যাওয়ার আমার আরেকটা বন্ধু ওই এখানে কয়েকবার গিয়েছে তাই তার কাছ থেকে শুনছিলাম যে পরিবেশটা কেমন। কথা বলতে বলতে আমার বন্ধু বলছে যে একটা সেলফি উঠা তখন আমি আমার ফোনের ক্যামেরা দিয়েই দুজনের একটি সেলফি উঠায়।

IMG_20230825_140208.jpg

১৫ মিনিট জার্নি করার পর আমরা গন্তব্যে পৌঁছে গেলাম আসলে জায়গাটা খুবই অপরূপ কেননা নদীর সাইড দিয়েই বসার জায়গা বানিয়েছে। আসলে এটা মূল নদী নয় এটা হল নদীর একটি শাখা যেখানে নদীর জোয়ার ভাটা ওঠা নামা করে। আর এই জোয়ার ভাটা, অনেক পরাজিতের মাছ উপরের দিকে উঠে আসে। এবং নদীর বিভিন্ন শাখায় নদীর মাছ পাওয়া যায়।

IMG_20230825_130042.jpg

আমরা যখন গেছি তখন নদীর ভাঁটা নেবে পানি অনেকটাই নিচে চলে গেছে। নদীর সাইডে বিভিন্ন গাছ থাকা সত্ত্বেও নতুন করে আবার কিছু গাছ লাগাচ্ছে কতৃপক্ষ যারা এই পার্কের দায়িত্বে আছেন।

পার্কের ভিতর অংশ কেমন তা বলতে বলতে ভুলেই গেলে গিয়েছিলাম যে এই পার্কের নাম উল্লেখ করতে এই পার্কটির নাম ( সেলাম গর ) আসলে মালয়েশিয়ান নাম একটু অন্যরকম, উচ্চারণ করতেই অনেকটাই বিভ্রান্তি হতে হয় আমাদের কেননা আমরা তো আর এদেশের বাসিন্দা না যে তাদের মত করে বলতে পারব।

IMG_20230825_130040.jpg

পরিবেশটা খুবই নিরিবিলি তাই এখানে আমাদের মত অনেকে আসছে আমার ক্যামেরায় আরো দুইজন ধরা পড়ছে তারা বসে যেন কি করছে এই নিরিবিলি পরিবেশে আমি সমস্ত সাইটে ঘুরে ঘুরে ছবি তুলছিলাম।

IMG_20230825_130049.jpg

নদীর দুই সাইড দিয়েই মূলত বসার জায়গা, ভ্রমণকারীরা এসে খোলা বাতাসের নিচে বসবে সেই জন্য।

IMG_20230825_130032.jpg

নদীর সাইডে ছোট ছোট কুড়ি ঘর!
বানিয়ে রেখেছে একটু পর ,পর,
নদীর পাড়ের ঘাস গুলো
কাটা রয়েছে যে সমান তর ।

বন্ধুদের সাথে এক থেকে দেড় ঘন্টা কাটালাম এই পার্কের ভিতরে সুন্দর কিছু মুহূর্ত কাটালাম তারপর আমরা সবাই আবারো ফিরে আসলাম নিজের বাসায়।

বন্ধুরা এই ছিল গত কালকের বন্ধুদের সাথে কাটানো কিছু মুহূর্ত আশা করি আমি ভালোভাবে উপস্থাপনা করতে পেরেছি আপনাদের মাঝে। যদি আমার লেখার ভেতরে কোন ভুলতে হয়ে থাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন ‌। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

DeviceName
Picture

Photography 📷📷
•Category

mytravel
•Camera Used ‌

Handphone
•Model

vivo 15y
•Photographer@mdsahin111
•Location Aceh 📍🌐/

Malaysia

অসংখ্য ধন্যবাদ জানাই আমার ওই সকল বন্ধুদের যারা আমার লেখাটি পরিদর্শন করছেন।

Sort:  
 last year 

আপনি আপনার বন্ধুর সাথে সুন্দর একটি দিন কাটিয়েছেন। বন্ধুদের সাথে ঘুরার মজাই আলাদা। এতে মন ভালো হয়ে যায়। ছুটির সময়ে আমিও চেষ্টা করি বন্ধুদের নিয়ে ঘুরার। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনে কাজের চাপে কোথায় বেড়াতে পারেন না তো সিদ্ধান্ত নিলেন জুম্মার পর আপনারা পাঁচ বন্ধু ঘুরতে বের হবেন। আসলে আমরা কাজের ফাঁকে ফাঁকে যদি কিছু সময় বের ঘোরাঘুরি করি তাহলে আমাদের মনটা ভালো ফ্রেশ থাকে।

আপনে আপনার বন্ধুদের সাথে খুব আনন্দ সরকারের সময়টি কাটিয়েছেন। বন্ধুদের সাথে ঘুরাটাই মজা আলাদা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু ঠিক বলছেন, কাজের চাপে খুব একটা ঘুরতে যাওয়া হয় না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

Loading...
 last year 

আমরা কাজের জন্য যেখানেই যাই না কেন, আমাদের আপন মানুষগুলো সেখানকার মানুষ যদি হয়ে থাকে!! কারণ আমাদের পরিবারের মানুষ তখন আমাদের পাশে থাকে না, তাই আমরা তাদেরকে আপন ভাবি সুখ, দুঃখ, আনন্দ, সব তাদের সাথেই ভাগ করে চলি।

আমরা জানি আপনি মালোশিয়ায় থাকেন আর সেখানে জীবিকা নির্বাহ করার জন্য মূলত গেছেন। এই ব্যস্ত জীবনে যদি একটু আনন্দ না দেওয়া যায়, তাহলে মনটা সব সময় ভালো থাকে না। আর মন ভালো করার জন্য একটু হলে বাইরে ঘোরাঘুরি করতে হয়।

আপনারা সিদ্ধান্ত নেন, শুক্রবারে নামাজ পড়ে বাইরে ঘুরতে যাবেন এবং ঘুরতে যান। সেখানে একটি পার্কে যান সেখানে পরিবেশটা অনেক সুন্দর ছিল আপনাদের অনেক ভালো লেগেছে। মাঝে মাঝে এরকম জায়গায় ঘুরতে যাওয়া উচিত তাহলে অনেক ভালো লাগে।

 last year 

ভাই আপনাকে হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই, আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

মালেশিয়াতে আপনি অনেক দিন যাবৎ ধরে আছেন ৷ সেখানে আপনার অনেক বন্ধু বান্ধব হয়েছে ৷ আর সেই বন্ধু গুলোর সাথে কিছু ভ্রমন করার স্মৃতি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ খুবেই ভালো লাগলো আপনার পোস্ট টি পড়ে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আলহামদুলিল্লাহ ভাই অনেকদিন যাবত আছি ‌। হ্যাঁ এখানে আমার অনেক বন্ধুরা আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

প্রবাস জীবন হচ্ছে কষ্টের জীবন! সেই সময়টাতে কাজের চাপে কোথাও যাওয়ার তেমন একটা সিদ্ধান্ত গ্রহণ করা হয় না! কিন্তু আজকে আপনারা বন্ধুরা মিলে,, ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বন্ধুদের সাথে সময় কাটানো মানেই অন্যরকম আনন্দ! আজকে আপনি সেই আনন্দটা উপভোগ করেছেন! বন্ধুদের সাথে সময় কাটিয়েছেন,, নদীর পাড়ে ছোট ছোট কুঁড়ে ঘর তৈরি করে রেখেছে,,, যেটা দেখতে অসম্ভব সুন্দর লাগছে।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, এত সুন্দর একটা ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে বন্ধুদের সাথে কাটানো কিছু আনন্দঘন মুহূর্ত,, আমাদের সাথে শেয়ার করার জন্য !আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

আসলে ভাই বিদেশের জীবন অনেক কষ্টের। আমি ব্যক্তিগতভাবে জানি আপনি একজন ভ্রমণ পিপাসু মানুষ আপনি ভ্রমন করতে অনেক বেশি ভালোবাসেন কিন্তু কাজের অনেক বেশি চাপের কারণে সেভাবে কোথাও যেতে পারেন না। আজকের জুম্মার নামাজের পর আপনার সহপাঠীদের সাথে এই যে কিছু একটা সময় পার করেছেন আশা করি অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন আপনার বন্ধুদের সাথে। আপনার সাথে যেতে পারলে হয়তো অনেক ভালো লাগতো আপনার ঘুরতে যাওয়া মুহূর্ত গুলো আসলে অনেক মিস করছি। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার ঘুরতে যাওয়ার কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ে একটি কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল , ভাল থাকবেন।

ভাই বন্ধুদের সাথে থাকলে সব সময় আনন্দময় হয়ে উঠে।আর আপনি আপনার বন্ধুদের সাথে কিছু সময় কাটিয়েছেন যা দেখে অনেক ভালো লাগলো। এখন তো কাজের জন্য বন্ধুদের সাথে আড্ডা দেওয়া হয় না কিন্তু সবার উচিত মাঝে মাঝে বন্ধুদের সাথে কিছু সময় থাকা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে আপনার কিছু স্মৃতিময় মুহূর্ত ভাগ করে নেওয়ার জন্য। ভাই আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63957.85
ETH 2753.76
USDT 1.00
SBD 2.66