মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো ফটোগ্রাফি পর্ব #২৪।

in Incredible India3 months ago
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা দীর্ঘ এক সপ্তাহ পরে আবারো চলে এলাম এলোমেলো ফটোগ্রাফি পর্ব ২৪ আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

IMG_20240715_211707.jpg

রবিবার ছুটির দিন ঘুরতে গিয়ে মূলত এই ছবিগুলো উঠিয়েছি। প্রথমে আমি বাসা থেকে বের হয়ে আমার এক বন্ধুর বাসায় যাওয়ার জন্য রওনা দেই। রাস্তা দিয়ে যখন যাচ্ছিলাম তখন দেখি কিছু পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীরা রাস্তার দুই সাইট পরিষ্কার করছে।

📸১ নাম্বার ছবি

IMG_20240714_171845.jpg

মালয়েশিয়ার উন্নত রাষ্ট্র বলে এখানকার রাস্তাঘাট ও সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখে । রাস্তায় দুই সাইড দিয়ে গাছ লাগানো রয়েছে সেই গাছের পাতা পড়ে রাস্তায় যেন নোংরা না হয়ে থাকে তাই মূলত এরাই সব সময় রাস্তা পরিষ্কার করে। যারা এই কাজগুলো করে থাকে তাদের বেতন ও অনেক বেশি।

📸২ নাম্বার ছবি

IMG_20240714_080858.jpg

📸৩ নাম্বার ছবি

IMG_20240714_080758.jpg

আমার বন্ধু আলাদা অ্যাপার্টমেন্টে থাকে তাই তার সাথে দেখা করতে হলে অবশ্যই সিকিউরিটি গার্ডের পারমিশোন নিয়ে আমাকে ভেতরের পরিবেশ করতে হবে । প্রথমে আমি সিকিউরিটি মামা পারমিশোন নিলাম তারপর ভিতরে পরিবেশ করি।

📸৪ নাম্বার ছবি

IMG_20240714_171658.jpg

কিছু দূর যেতেই দেখি সামনের কিছু রাজহাঁস ডাকাডাকি করছে আমি ভাবলাম যে জঙ্গলের ভিতরে আবার রাজহাঁস কোথা থেকে এলো একটু সামনে গিয়ে দেখি ফাঁকা জায়গায় অনেকগুলো রাজহাঁস তার সাথে মুরগি লালন পালন করছে একজন চাইনিজ মহিলা।

📸 ৫ নাম্বার ছবি

IMG_20240714_171219.jpg

চাইনিজ মহিলার বয়স আনুমানিক ৭০ বছরের ওপরে হবে তাও সে নিজে নিজেই কাজগুলো করছে আমি এর ভিতরে আর কোন মানুষ দেখি নাই চাইনিজ মহিলাটা এই হাঁস ও মুরগি লালন পালন করছে । গেটের সামনেই রয়েছে শান্তর সৃষ্টো একটি কুকুর বাঁধা। আমাকে প্রথমে দেখেই ঘেউ ঘেউ করে উঠলো পরবর্তীতে আমি যখন দাঁড়িয়ে ছবি তুলছি তখন অনেকটাই শান্ত হয়ে আমার দিকে তাকিয়ে ছিল ‌।

📸৬ নাম্বার ছবি

IMG_20240714_171217.jpg

বিকাল সাড়ে ছয়টা বাজে তবুও রোদ টগবগ করছে মনে হচ্ছে যে সবেমাত্র দুপুর হয়েছে । তবে বিকালের রোদে ততটা তাপমাত্রা থাকে না গাছের ছায়া দাঁড়িয়ে নিজের একটি সেলফি উঠিয়েছি। বিকেলে ঘুরতে বেরিয়েছি যদি সেলফি না উঠায় তাহলে কি হবে।

📸৭ নাম্বার ছবি

IMG_20240714_171509.jpg

বন্ধুর বাসার প্রায় সামনে গিয়ে দেখি আমাদের বাংলাদেশের ভাইয়েরা অনেকে কাজ করছে। আমি তাদেরকে হাত তুলে সালাম দিলাম তারপর জিজ্ঞাসা করলাম ভাই আপনাদের দেশের বাড়ি কোথায়?
তারা জয়দেবের বললো যে কুমিল্লাতে। যাই হোক বাংলাদেশি ভাই বলে কথা তাদের সাথে কিছু সময় কুশুল বিনিময় করলাম। তারা বলছিল যে তারা এখানে এসেছে কয়েকদিনের জন্য মূলত তারা অন্য আরেকটি জায়গায় থাকে কিন্তু কাজের জন্য এখানে দুই সপ্তাহ যাবত এসেছে। আমি তাদেরকে বললাম ভাই আমি পাশেই থাকি যদি কোন সমস্যা হয় আমাকে জানাতে পারেন তখন তারা বলল যে ঠিক আছে ভাই কোন সমস্যা হলে জানাবো।

📸৮ নাম্বার ছবি

IMG_20240714_171136.jpg

বাড়ি আসার পথে দেখি যে দুইটা নারকেল গাছ একই বয়সের খুব সুন্দর ভাবে বেড়ে উঠছে রাস্তায় সাইডে নারকেল গাছগুলো লাগানো, দেখতে বেশ সুন্দর লাগছিল। নারকেল গাছ যখন ধীরে ধীরে বেড়ে উঠবে ফল ধরবে পথযাত্রীরা দুই একটা খেয়ে তৃপ্তি মেটাতে পারবে।

📸৯ নাম্বার ছবি

IMG_20240714_080949.jpg

তো বন্ধুরা আমার মোবাইল ক্যামেরা দিয়ে দিয়ে উঠানো ছবিগুলো কেমন হয়েছে অবশ্য কমেন্টের মাধ্যমে জানাবেন আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকুন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 3 months ago 

মালয়েশিয়ার রাস্তা পরিস্কার দেখে খুব ভালো লাগলো, আমাদের দেশটা যদি এরকম পরিষ্কার থাকতো, রাস্তাঘাট যদি সবসময় পরিষ্কার রাখতো, আমরা নিজেরাই আমাদের রাস্তাগুলো বেশি ময়লা করে থাকি, আপনার মোবাইলে ধারণ করে ছবিগুলো খুব সুন্দর ছিল, ধন্যবাদ এই সুন্দর ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61796.23
ETH 2480.79
USDT 1.00
SBD 2.64