দীর্ঘ সাত বছর পর ব্যাটমেন্টিন রেকেট খেলা।

in Incredible India19 days ago (edited)

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা বরাবরের মতো আমি নতুন আরেকটি আর্টিকেল নিয়ে উপস্থিত হয়েছি। উপরে থাম্বেল দেখে বুঝতেই পারছেন যে আজকে কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছে। ব্যাটমেন্টিন খেলা ছেলে-মেয়ে উভয়ের কাছে অনেক প্রিয় তবে বাংলাদেশ-ভারত ,পাকিস্তানের , নেপাল মতো দেশগুলোতে বছরে কয়েক মাস শুধু এই রেকেট খেলা পরিচালিত তবে, মালয়েশিয়াতে প্রায় সবসময়ই এই খেলাটি পরিচর্যা করা হয় এবং ছেলে মেয়ে উভয় একসাথেই খুব আনন্দের সাথে এই খেলাটি খেলে থাকে।

তো যাই হোক দীর্ঘ সাত বছর পর আজকে রেকেট খেলতে গিয়েছিলাম বিশেষ করে কোম্পানির বসেরা এখানে উপস্থিত ছিল । প্রথমদিকে অনেকটা লজ্জা করছিল সাত বছর পরে যখন রেকেট ব্যাট হাতে নিয়েছি তখন কেমন একটা লাগছে। প্রথম প্রথম তো বল এবং ব্যাটে খুব একটা ভালো সংযোগ হচ্ছ না।

যেহেতু অনেকদিন পরে এই খেলাটি করছি বিশেষ করে যখন বাড়িতে ছিলাম তখন তো শীতের সময় তিন থেকে চার মাস প্রতিদিন সকাল সন্ধ্যা এই খেলাটি করা হতো । আমরা বেশি অংশ সময় আমাদের স্কুল মাঠেই রেকেটের কোর্ট কেটে তারপর খেলতাম তবে মালয়েশিয়াতে সম্পূর্ণ ভিন্ন রকম এই খেলাটি করার জন্য নির্দিষ্ট একটি স্থান রয়েছে ।সেখানে প্রতি ঘন্টা ২৫ রিঙ্গিত করে দিয়ে তারপর খেলতে হয়। এখানে একটি রেকেট কোর্টের ২৫ রিঙ্গিত প্রতি ঘন্টায় । আমাদের কোম্পানির জনসংখ্যা অনেক বেশি ছিল তাই আমরা দুইটি কোর্ট ভাড়া নিয়ে ছি

বিশেষ করে এই খেলাটি করার মধ্য দিয়ে আমাদের শরীরের এক্সারসাইজ হয়। মালয়েশিয়াতে যারা অফিস আদালতে কাজ করে তারাই বেশি অংশ এই খেলাটি সন্ধ্যার পরে খেলে থাকে। আমরা সারাদিন পরিশ্রম করি আমাদের এই খেলা না করলে কোন সমস্যা নাই। তবে যারা অফিসে কাজ করে সারাদিন এসির ভিতর বসে থাকে। তাদের এক্সারসাইজ করার খুবই দরকার।

খেলা মানেই তো আনন্দ , আমার মত অনেকেই এখানে রয়েছে তিন থেকে চার বছর কোন খেলা করে নাই। আবার অনেকেই রয়েছে যে জীবনে ফার্স্ট টাইম এই রেকেট ব্যাট হাতে নিয়েছে। যাই হোক খেলা করতে গিয়ে অনেক মজা করছি যেহেতু বছেরা এখানে এসেছিল তাই আরো বেশি মজা হয়েছে।

খেলা পারুক বা না পারুক খেলার পোশাক ঠিকঠাক মতো গায়ে দিয়েছে মনে হচ্ছে যে এরা প্রফেশনাল খেলোয়াড় তবে মূলত এদের খেলা দেখলে আপনিও হাসবেন। আমরা দুজন, দুজন করে দাঁড়িয়ে আছি একটি কোর্ট‌এর ভিতরে । খেলার ভিতরে কোন বস নাই সে আমার প্রতিপক্ষ তাকে যা করে হোক হারাতে হবে এর প্রতিদ্বন্দ্বিতায় আমিও আমার সাথে একজন মালয়েশিয়ান বন্ধু দাঁড়িয়েছি ওপর প্রান্তে আমার বস ও আরো একজন জেনারেল ওয়ার্কার। প্রথম গেম সহজেই আমরা জয়লাভ করেছি। যেহেতু তারা খেলা খুব একটা ভালো পারে না তাদের তুলনায় আমি অনেকটাই পারদর্শী যাই হোক প্রথম গেম দেওয়ার পরে আমি কিছু সময় বসে বিশ্রাম নিলাম । অনেকদিন পরে খেলায় করছি গা ঘেমে একেবারে ভিজে গিয়েছে।

দুই ঘন্টা মত সেখানে খেলা করছি এবার খেলা করা শেষে একটি রেস্টুরেন্টে গিয়ে সবাই খাওয়া-দাওয়া করে বাসায় চলে এসেছি অনেকদিন পরে যেহেতু খেলা করছি শরীল একটু ব্যাথা হবে এই ভেবে খুব সকাল সকাল ঘুমিয়ে পড়েছিলাম সকালবেলা উঠে আর হাঁটতে পারছি না পুরো শরীর ব্যথাতে টনাস টনাস করছে।

যাইহোক বন্ধুরা অনেকদিন পরে রেকেট খেলার সুন্দর কিছু মুহূর্ত আপনাদের কাছে তুলে ধরতে পেরে আমার অনেক ভালো লাগছে। তো বন্ধুরা আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Posted using SteemPro Mobile

Sort:  
Loading...
 19 days ago 

আসলে ব্যাডমিন্টন খেলাটা অনেক সুন্দর, এই খেলাটা আমিও করতে অনেক বেশি পছন্দ করতাম। এবং আপনি যে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন সেগুলো অনেক সুন্দর ছিল। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি এত সুন্দর একটি খেলার বিষয় নিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

একদম অন্যরকম একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছে দেখে খুবই ভালো লাগলো।।। টিভিতে এরকম খেলা মাঝে মাঝে দেখা হয় আর আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখে অনেক ভালো লাগলো।।

 15 days ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। অনেকদিন পরে এই খেলাটি করেছি তাই মনে করলাম যে আপনাদের কাছে একটু শেয়ার করি আপনারা তো শুধুমাত্র শীতের সময় আসলেই এই খেলা করেন।

 15 days ago 

এরকম ভিন্ন ভিন্ন খেলার পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করবেন ভাই আর এগুলো পড়ে অনেক ভালো লাগে।।। আমি এখনো এরকম খেলা সরাসরি দেখতে পাইনি।।

 15 days ago 

অবশ্যই ভাই প্রতিটা খেলা দেখার পরে নিজের অনুভূতিগুলো শেয়ার করতে আমার কাছে অনেক ভালো লাগে আর আপনাদের এমন উৎসাহিত পেলে অবশ্যই পরবর্তী পরবর্তী ম্যাচগুলো পর্যায়ক্রমে আপনাদের কাছে শেয়ার করব। ধন্যবাদ ভাই কমেন্টে যথার্থ রিপ্লাই দেওয়ার জন্য

 15 days ago 

একদম ভাই এভাবে যে কোন খেলা দেখার পর আমাদের মাঝে রিভিউ দিবেন আর সেটা দেখে আমরা কিছুটা আনন্দিত হব।।

 15 days ago 

ব্যাডমিন্টন খেলা দেখলেই সেই শীতকালের কথা মনে পড়ে যায়। শীতকালে কতই না রাত জেগে এই ব্যাটমন্ডল খেলেছিলাম। বিশেষ করে আমার মনে আছে, ল্যাম্পপোস্ট থেকে বিদ্যুতের লাইন বের করে আমরা ব্যাডমিন্টন খেলেছিলাম।
ব্যাডমিন্টন খুব সুন্দর একটি খেলা। অনেকদিন পর আপনি ব্যাডমিন্টন খেলেছেন।
ব্যাডমিন্টন খেলা সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 15 days ago 

রেকেট ব্যাট বাংলাদেশের শুধু শীতকালেই খেলা হয় তবে মালয়েশিয়ায় যেহেতু এক ঋতুর দেশ এখানে সব সময় ব্যাডমিন্টন খেলাটা খুবই জনপ্রিয়। দীর্ঘ সাত বছর পরে প্রথম যখন ব্যাট হাতে নিয়েছি তখন তো মনের ভিতর অন্যরকম আনন্দ হচ্ছিল।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ভালো থাকবেন।

 14 days ago 

মালয়েশিয়াতে প্রায় সবসময়ই এই খেলাটি পরিচর্যা করা হয় এবং ছেলে মেয়ে উভয় একসাথেই খুব আনন্দের সাথে এই খেলাটি খেলে থাকে।

এটা আমার জানা ছিল না যে ব্যাডমিন্টন মালয়েশিয়াতে এতোটা জনপ্রিয়। কারণ জনপ্রিয় না হলে এতোটা অনুশীলন করা সম্ভব না।

যদিও আমাদের দেশে খেলা হয় তবে শীতকালের দিকে ব্যাডমিন্টন খেলা বেশি দেখা যায়। এমনকি আমিও কনকনে শীতে ব্যাডমিন্টন খেলতে বাইরে যাই। ব্যাডমিন্টন খেলাতে আপনার বেশ আগ্রহ আছে যেটা এই লেখার মাধ্যমে আমি জানতে পারলাম। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি লেখা আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার পরবর্তী আকর্ষণীয় লেখা পরিদর্শনের অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44