এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি। #3

in Incredible India6 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সন্ধ্যা,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছ। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করব ফোনের ক্যামেরা দিয়ে উঠানো এলোমেলো কিছু ফুলের
ফটোগ্রাফি।

📸 PHOTOGRAPHY

IMG_20240125_162016-01.jpeg

📸 ১ নাম্বার ছবি

চল মন ঘুরে আসি ফুলের রাজ্যে তবে সেই রাজ্যে কোন রাজা নাই শুধু পাহারা দিচ্ছে প্রজারা। যদি আজ আমি বাংলাদেশে থাকতাম তাহলে বলতাম যে ফুলের রাজধানী যশোরের গদখালী তবে আমি মালয়েশিয়াতে রয়েছি তাই এখানকার পরিবেশে প্রতিটা বাড়ির সামনেই ফুলের রাজধানী । চেনা অচেনা কতজনের কত ধরনের ফুল যে রয়েছে তা আপনাদের বলে বোঝাতে পারবো না। আমার যেন নামগুলো আপনাদের কাছে তুলে ধরব আর যেগুলো আমি নাম জানিনা যদি আপনারা জানেন তবে আমাকে জানাবেন।

📸 ২ নাম্বার ছবি

IMG_20240125_162019.jpg

আমার গেঞ্জির রং এবং ফুলের রং দুটাই একই রকম কিভাবে মিলে গেছে জানিনা তবে এই ফুলের নাম হলো অলকানন্দ ফুল এই ফুলগুলো বিভিন্ন প্রকার হয়ে থাকে বিভিন্ন রঙ্গের বিভিন্ন সাইজের হয়ে থাকে । এই ফুল গুলো দেখতে কিছুটা মাইকের মত।

📸 ৩ নাম্বার ছবি

IMG_20240125_162027.jpg

অলকানন্দ ফুলের সাথে নিজের সেলফি উঠিয়েছি তবে ঠিক মাথার উপরে ঝুলছে জবা ফুল আমি যখন ছবি উঠেছি তখন এই বিষয়টি খেয়াল করি নাই যে আমার গায়ের গেঞ্জি রং এবং এই ফুলের রং একই রকম তবে এটা আমি খেয়াল করেছি যখন আর্টিকেল লিখতে বসেছি। এই গাছের গোড়ায় দাঁড়িয়ে তিনটি ছবি উঠেছি ফটোগ্রাফি করার শুরুতে।

📸 ৪ নাম্বার ছবি

IMG_20240125_161810.jpg

মালয়েশিয়াতে প্রায় প্রতিটা বাড়ির সামনে তাদের বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বিভিন্ন ফুল গাছ লাগিয়ে থাকে আমি সব ফুল গাছের এর নাম জানি না তবে দেখতে বেশি দারুন লাগে। ঠিক তেমনি এই ফুলটি নাম আমার অজানা ফুল গাছের পাতা গুলো অনেকটা কলার পাতার মত লাগছে আর এই ফুলগুলো লম্বা লম্বা থোকায় থোকায় ধরে আছে লাল রঙের এখানেও দাঁড়িয়ে একটি সেলফি নিয়েছি সাথে আলাদা করে এই ফুলের একটি ছবি তুলেছি আমার পিছন ক্যামেরা দিয়ে।

📸 ৫ নাম্বার ছবি

IMG_20240125_161820.jpg

এবার আসুন ৬ নম্বর ছবিতে আপনাদের কাছে জানাবো সবারই চেনা জানা লাল জবা ফুলের ফটোগ্রাফি যদিও এই ফুল সম্পর্কে আপনারা অনেকেই জানেন বেশি কিছু বলবো না তবে শুধু এই ফুল সম্পর্কে একটি কথাই বলবো জবা ফুলের কোন গন্ধ না থাকলেও এর সুন্দর চেহারা মানুষের আকৃষ্ট করে।

📸 ৬ নাম্বার ছবি

IMG_20240125_161841.jpg

মালয়েশিয়ার নাগরিক ইন্ডিয়ান তামিলদের প্রত্যেক বাড়ির সামনে জবা ফুল গাছ থাকবেই সেই সাথে তুলসী গাছ এই দুইটা গাছি খুব উপকারী তুলসির পাতা যেমন কারো সর্দি কাশি ঠান্ডা লাগলে বেটা খেলে সেরে যায় ঠিক তেমনি ভাবে জবা ফুলের অনেক উপকারিতা আছে সেটা আপনারা জানেন আজকে এ বিষয় নিয়ে আলোকপাত করবো না।

📸 ৭ নাম্বার ছবি

IMG_20240125_161837.jpg

জবা ফুল গাছটা লাগানো আছে ঠিক বাড়ির পাঁচিলের সামনে ফুলগুলো ফুটে রয়েছে পাঁচিলের গা ঘেঁষে এবং বিভিন্ন ডালে ডালে ফুটে রয়েছে লাল এই জামা ফুল গুলো দেখতে বেশ দারুন লাগছিল সেখানে দাঁড়িয়ে দুইটা ছবি উঠিয়েছি আমার ফোনের পিছন ক্যামেরা দিয়ে।

📸 ৮ নাম্বার ছবি

IMG_20240125_161705.jpg

আপনাদেরকে এর আগেও দেখেছি সুন্দর সুন্দর কাঠগোলা ফুলের ফটোগ্রাফি আর আজকেও এই এলোমেলো ফটোগ্রাফিতে রেখেছি দুই ধরনের কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি তবে প্রথমে আমি সাদা কাঠ গোলাপ ফুলের দুইটা ছবি উঠিয়েছি।

📸 ৯ নাম্বার ছবি‌

IMG_20240125_161659.jpg

এরপর আমি সামনে আরো হাঁটতে লাগলাম এবং দেখতে পেলাম আরেকজনের বাড়ির সামনে লাগানো রয়েছে ঘী রঙের কাঠগোলাপ ফুল তবে এই ফুলগুলোর ভিতরের অংশে হালকা হলুদ । আমার কাছে তেমন ভালো লাগে নাই যেমনটা সাদা কাঠ গোলাপ দেখতে ভালো লেগেছে।

📸 ১০ নাম্বার ছবি

IMG_20240125_161642.jpg

ঘোরাঘুরি করতে করতে অনেকটাই সন্ধ্যা হয়ে এসেছে এবার রুমে আসতে হবে বিকেলে হাঁটতে হাঁটতে অনেক দূর চলে গিয়েছি ফিরতে ফিরতে মাগরিবের আযান দিয়েছে। এরপর নামাজ পড়ে লিখতে বসেছি আজকের এই এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি সম্পর্কে।

তো বন্ধুরা আমার ফোন ক্যামেরা দিয়ে উঠানো ছবিগুলো কেমন হয়েছে কমেন্টের মাধ্যমে জানাবেন আজকের মত এখানে বিদায় নিচ্ছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 6 months ago 

৯ আর ১০ নাম্বার ছবি ছাড়া বাকি সবকটা ফুল গাছই আমাদের বাড়িতে ছিলো। যার কারনে ছবিগুলো দেখার সাথে সাথে পুরোনো অনেক কথা মনে পরে যাচ্ছিলো। এখন সেই বাড়ি ঠিকই আছে কিন্তু সব গাছ নেই।
তবে কাঠগোলাপ গাছটা এখনো আছে । ভালো লাগলো আপনার এই লেখা পড়ে।
ভালো থাকবেন সবসময় তাকে

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য। যে ফুলগাছের গুলো আপনি লাগিয়েছিলেন আপনাদের বাড়ি ছিল এখন সেই ফুল গাছগুলো আর নাই তবে এমন কোন ফুল দেখলেই আপনার পুরনো স্মৃতিগুলো মনে পড়ে এটাই স্বাভাবিক।

 6 months ago 

আপনি দশটি মনমুগ্ধকর ফটোগ্রাফি দিয়েছেন। সত্যি ফুলগুলো অনেক সুন্দর কার্ড গোলাপের তো কোন জবাবই হবে না। আসলে ফুল একটি পবিত্র জিনিস। এই স্বর্গীয় ফুল আমাদেরকে আনন্দ দিয়ে থাকে, ফুলকে ভালবাসার প্রতি বলা হয়। দারুন তো ফুলের রং এবং আপনার পোশাকের রং দারুন মিলে গেল। আপনি মালয়েশিয়ার বিভিন্ন ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে তুলে ধরেছেন তবে এখানে বিভিন্ন ফুলে অনেকগুলো ফুলই আমাদের দেশে পাওয়া যায় । ফুল গুলো অনেক সুন্দর। পরবর্তী আকর্ষণীয় পোষ্টের জন্য অপেক্ষায় রইলাম।

 6 months ago 

সব সময় নতুন কিছু উপস্থাপনা করার চেষ্টা করি। আর এই কারণেই মালয়েশিয়ার বিভিন্ন জায়গায় যেতে হয়। আপনাদের এমন ভালোবাসা পেলে আরো নতুন নতুন কিছু শেয়ার করব ইনশাআল্লাহ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কষ্ট করে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

সত্যি বলতে আপনার ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। আশা করি, পরবর্তীতে আরও ভালো ভালো ফটোগ্রাফি শেয়ার করবেন আমাদের মাঝে।।।

 6 months ago 

আমার তো মনে হয় আপনি ফুলের প্রেমে পড়ে গিয়েছেন। যার কারণে ফুলের রং সাথে নিজের গেঞ্জিটা কে ও মিলিয়ে নিয়েছেন।।
প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিলো, হল যেমন সুন্দর ছিল সেই সাথে জবা ফুলগুলো দেখতেও ভারী সুন্দর ছিল। ধন্যবাদ খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কাছে তো যে কোন ফুল অনেক বেশি ভালো লাগে সবসময় ফুলের সঙ্গে স্পর্শে থাকতে পছন্দ করি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

আপনার ঘোরাফেরার আনন্দ কিন্তু বেশ ভালই ছিল। কেননা ফুলের রাজ্যে ঘুরে আসার মত মুহূর্ত জীবনে বারবার আসে না। কর্মব্যস্ত জীবনের মধ্যে কিছুটা সময় এভাবে পার করতে হয়। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ। ধন্যবাদ আনন্দঘন মুহূর্ত শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

ঠিক বলছেন কর্মব্যস্ততার মধ্যে নিজের মনের প্রশান্তির জন্য নিজেকে সময় বের করে একটু ঘুরাঘুরি করলে ভালো লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি করে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 6 months ago 

স্যার আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে সাপোর্ট দেওয়ার জন্য।

আপনাদের ভালোবাসা পেলে সামনে সামনের পথে সুগাম হবে।

 6 months ago 

আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি বলেছেন এলোমেলো ফুলের ফটোগ্রাফি। আসলে ছবিগুলো এলোমেলো না অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 6 months ago 

কাজের প্রতি ভালোবাসা থাকার কারণে আপনাদের মাঝে উপস্থাপনা করতে পারি বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে মনোযোগ সহকারে পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

এলোমেলো ফটোগ্রাফি পর্ব ৩ বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যেগুলো দেখে বেশ ভালো লাগলো ৷ আসলে আমাদের প্রকৃতিতে অনেক কিছু রয়েছে যেগুলা আমরা চাইলেই নানা জায়গায় শেয়ার করতে পারি ৷ ঠিক তেমনি আপনি আজকে আমাদের মাঝে সেই সব ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন এবং তার পাশাপাশি বেশ সুন্দর ভাবে বর্ণনা করেছেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 6 months ago 

একটি ফটোগ্রাফার কাজ তখনই ভালো লাগে যখন তার ছবি অন্য কারো কাছে ভালো লাগে। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ভাই।। আর ফুলের মতন আপনাকেও অনেক সুন্দর লাগছে দেখতে।। ২৪ সালে বিয়ে করার কথা আপনার তাই ফুলের সাথে একটু বেশি বন্ধুত্ব করতে চাচ্ছেন 😊😊 আশা করি এরকম আরো চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করবেন।।

 6 months ago 

কি বলেন ভাই আমার কিন্তু লজ্জা করছে ফুল গুলোর মত আমাকেও সুন্দর লাগছে এই কথাটা শোনার পর অনেক উৎফুল্ল লাগছে। বুঝতে পারছি না ভাই আপনি কি হাওয়া দিচ্ছেন।

যাইহোক মজা করলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনি হলেন আমার বড় ভাই।। বড় ভাইকে কি আর হাওয়া দেওয়া যায়।। আসলেই ভাই ফুলের সাথে আপনাকেও অনেক বেশি সুন্দর লাগছে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66902.20
ETH 3248.49
USDT 1.00
SBD 2.64