পড়ন্ত বিকেলে ঘুরতে গিয়ে এলোমেলো কিছু ফটোগ্রাফি। #২

in Incredible India7 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সন্ধ্যা,

PHOTOGRAPHY

IMG_20240125_163045-01.jpeg

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছ। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আজকে আমাদের ছুটির দিন ছিল এজন্য বিকেলে একটু ঘুরতে বেরিয়েছিলাম তখনই আমি এই ছবিগুলো কালেকশন করেছি। প্রকৃতির মাঝে বিভিন্ন সৌন্দর্য আজকে তুলে ধরবো যেগুলো মালয়েশিয়াতে একেবারেই ন্যাচারাল।

প্রথম ছবি📸

IMG_20240125_163526.jpg

প্রথমে আমি রুম থেকে বের হয়ে পাঁচ তলা থেকে নিচে নেমেছি তারপর দেখি আকাশ অনেকটাই মেঘাচ্ছন্ন বৃষ্টি আসবে কিনা সেটা বলতে পারছি না তবে ইদানিং প্রত্যেকদিন বৈকাল বেলা বৃষ্টি হচ্ছে। তো যাই হোক এখন আমি প্রথম ছবিটা তুলেছি আমি যে বিল্ডিংয়ে থাকি সেই বিল্ডিং এর নিচ থেকে।

দ্বিতীয় ছবি 📸

IMG_20240125_162618.jpg

এবার আমি সামনে কিছুক্ষণ সময় হাঁটতে লাগলাম এবার আমাদের সিকিউরিটি গার্ড পার হয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি তখন মনে হলো যে সিকিউরিটি গার্ডের একটি ছবি তোলা যাক। এটা হল আমরা যে বিল্ডিংয়ে থাকি সেই বিল্ডিং এর সামনে সিকিউরিটি গার্ড এখানে সারাক্ষণ দুইজন মানুষ পাহারা দেয় যেন কোন প্রকার অসাধু ব্যক্তি ভিতরে প্রবেশ করতে না পারে।

তৃতীয় ছবি📸

IMG_20240125_163054.jpg

১৫ মিনিট হাঁটার পর এবার চলে গেলাম আরো একটি নতুন রাস্তায় এই রাস্তার নাম হলো দিশা ৮/৫ মালয়েশিয়া সাধারণত প্রত্যেকটি রাস্তার ম্যাপ এবং নাম অনুযায়ী নামকরণ করা হয় যাতে করে নির্দিষ্ট লোকেশনে যেকোনো ব্যক্তি সহজেই পৌঁছাতে পারে। গুগল ম্যাপে যদি আমরা এই নাম এবং রোড নাম্বার দিয়ে সার্চ করি তাহলে খুব সহজে গুগল ম্যাপ দেখেই আমরা এখানে পৌঁছাতে পারবো।

তো যাই হোক রাস্তার সাইন বোর্ডের ঠিক পেছনেই দুইটি ঝাউ গাছ দাঁড়িয়ে আছে প্রকৃতির মাঝে সৌন্দর্যের রূপ নিয়ে যা এই রাস্তার প্রথম অংশে অনেকটা সৌন্দর্যের বৃদ্ধি করছে এটাও একটি বাড়ির সামনে লাগানো যেমনি করে বাড়ি সৌন্দর্যের বিরুদ্ধে করছে তেমনি ভাবে রাস্তার প্রথম অংশকে ফুটিয়ে তুলছে।

চতুর্থ ছবি📸

IMG_20240125_163030.jpg

আজকে শুধু আকর্ষণীয় সৌন্দর্য নিয়ে ফটোগ্রাফি করি নাই সমস্ত কিছু নিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি আমার সামনে যেটাই পড়েছে এবং যেগুলো আমার কাছে ভালো লেগেছে সেগুলো আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করেছি। আরেকটু সামনে গিয়ে দেখি কয়েকটি পেঁপে গাছ লাগানো আছে এবং সেগুলোতে খুব ছোট থাকতেই পেঁপে ধরেছে অবশ্য পেপে গুলো এখন কাঁচা রান্না করে খাওয়ার উপযুক্ত এগুলো রাস্তার সাইটেই লাগানো আছে তবে কেউ বিনা অনুমতিতে একটি পেঁপেতে ও হাত দিবে না। যদি গাছে পাকা পেঁপেও থাকে তবুও এদেশের ছোট বাচ্চা থেকে শুরু করে বড় রা ও অন্যের জিনিসের প্রতি লোভ দেয় না এবং কখনোই না চেয়ে কোন জিনিস নেয় না। এটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

পঞ্চম ছবি📸

IMG_20240125_163036.jpg

আমরা বাঙালিরা মাঝে মাঝে রাস্তার সাইডে এমন পেঁপে গাছ দেখলে দুই পিস সিঁড়ি নিয়ে প্যাকেটে ভরে বাড়ি চলে আসি তবে এখানে সম্পূর্ণই ব্যতিক্রম রাস্তার সাইটেই গাছগুলো লাগানো আছে গাছে ভরপুর পেঁপে আছে তবুও কেউ হাত দিচ্ছে না আমি মনে করি এটাই প্রকৃত শিক্ষা অন্যের জিনিস না চেয়ে তাতে হাত দেওয়া।

ষষ্ঠ ছবি📸

IMG_20240125_163116.jpg

সপ্তম ছবি📸

IMG_20240125_163106.jpg

পেঁপে গাছের ঠিক ২০ হাত দূরে আরো একটি বাড়ির সামনে লাগানো আছে তীন ফল গাছ অনেকে এই ফল দেখেছেন আবার অনেকেই দেখেন নাই যদি না দেখে থাকেন তাহলে দেখে নিতে পারেন তীন ফলসহ গাছের দুইটা ছবি আমি নিচে শেয়ার করেছি। তীন ফলে প্রচুর পিরামিন ভিটামিন এবং আয়রন রয়েছে যা মানব দেহের জন্য খুবই কার্যকর।

অষ্টম ছবি 📸

IMG_20240125_162719.jpg

এখন রাস্তা অনেকটাই ফাঁকা তাই আমাকে দ্রুত করে রাস্তার অপার প্রান্তে যেতে হবে নতুন আরো কয়েকটি ছবি উঠানোর জন্য।

৯ নাম্বার ছবি 📸

IMG_20240125_162838.jpg

আমি রাস্তার ওপর পর্যন্তে গিয়েছি মূলত সুন্দর একটি বোন শাল গাছের ছবি উঠানোর জন্য এই গাছটির সঠিক নাম আমি জানিনা তবে এগুলোকে পরিচর্যার মাধ্যমে ঠিক এমন আকৃতি দেওয়া হয় গাছের পাতাগুলো দেখতে চিকন চিকন গাছের প্রত্যেকটি ডাল আলাদা করে সাজানো হয়েছে সাধারণ গাছের চাইতে এই কাজগুলো অনেকটাই ভিন্ন রকম এই কাজগুলো কেটে সাইজ করে রেখেছে বলেই দেখতে এত সুন্দর লাগছে।

তো বন্ধুরা ছুটির দিনে পড়ন্ত বিকেল বেলা ঘুরতে গিয়ে মালয়েশিয়ার প্রকৃতির মাঝ থেকে কিছু সৌন্দর্য ফুটিয়ে তোলা চেষ্টা করেছি আজকের এই আর্টিকেলে মধ্য দিয়ে আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন আজকের মত এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 7 months ago 

আপানার তোলা এই এলেমেলো ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। আপনি কস্ট করে ছবি তোলার জন্য ৫ তলা থেকে নিচে নেমেছেন এটা ভাবতেই খারাপ লাগছে আমার।আগে আমি পাঁচ তলার ওপরে থাকতাম। প্রয়জন ছাড়া নামতামই না।চেষ্টা করতাম কস্ট করে হলেও একবারে সব জিনিস নিয়ে একবারে উঠতে। কিন্তু নামতেই হতো বার বার।সেটাই মনে পরে গেল।
আপনার এই দিশা রোডটার ছবি ভালো লেগেছে আমার। সাথে নাম না জানা গাছটারও।
ধন্যবাদ এত চমৎকার সব ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।
ভালো থাকবেন সবসময়।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথম প্রথম অনেকটা বিরক্ত লাগতো 5 তলার উপরে থাকা তবে এখন অনেকটাই সয়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মূল্যবান মতামত জানানোর জন্য।

Loading...
 7 months ago 

পড়ন্ত বিকেলের এলোমেলো কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আর ছবি গুলোও অনেক সুন্দর হয়েছে ৷ প্রতিটি ছবির পাশাপাশি বেশ সুন্দর ভাবে বর্ণনাও দিয়েছেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 7 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

আপনি ঘুরতে বেরিয়ে এলোমেলো কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ১ম ফটোগ্রাফিটা সুন্দর লাগছে খুব। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।।

 7 months ago 

নিজের কাছে তখনই বেশি আনন্দ লাগে যখন আমার উঠানো ছবিগুলো অন্যরা প্রশংসা করে।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 7 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।।

 7 months ago 

প্রথমে বলব আপনার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ সুন্দর হয়েছে।। কি ছোট একটা পেঁপে গেছে কত বড় বড় পেঁপে হয়েছে দেখে অবাক করলাম।
মাঝেমধ্যে কাজের মধ্যে দিয়ে থাকতে থাকতে আমাদের নিজের মধ্যে একটা একঘেয়েমি চলে আসে তবে আমরা যদি নিজেকে একটু সময় দিই,, নিজেকে নিয়ে একটু ঘুরতে যাই তাহলে কিন্তুু ,,নিজের ভিতরে একটা ভালো লাগা কাজ করে ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

মাঝেমধ্যে খোলা আকাশের নিচে প্রকৃতির মাঝে হেঁটে বেড়ালে অনেক বেশি ভালো লাগে কেননা কাজের মধ্য দিয়ে সব সময় তো সময় পার হয় প্রকৃতি দেখার সময় আর মিলেনা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

সাধারণত এলোমেলো ফটোগ্রাফি গুলো দারুন হয়ে থাকে। আজকে আপনি আমাদের সাথে মালয়েশিয়া শহরের বিভিন্ন জায়গা শেয়ার করেছেন। আসলে রাস্তার পাশে এই ধরনের ফল গাছগুলো বেশ ভালোভাবেই বেড়ে ওঠে। ধন্যবাদ আপনাকে বিকেল বেলায় ঘুরতে যাওয়ার আনন্দঘন মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

প্রবাস জীবনের শত ব্যস্ততার মাঝেও আপনি একটু ঘোরাঘুরি করেন। পড়ন্ত বিকেলে আপনি এক জায়গায় ঘুরতে গিয়েছেন সেখানের খুব সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের প্রতিটি মানুষের উচিত একটু সময়ের ফাঁকে ঘোরাঘুরি করা। কোথাও ঘুরতে গেলে মন ফ্রেশ থাকে ও শরীর স্বাস্থ্যও ভালো থাকে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 7 months ago 

ঘোরাঘুরি করলে নিজের কাছে অনেক ভালো লাগে আর মনটা সব সময় ভালো থাকে।। আজ মালয়েশিয়ার বেশ কিছু জায়গার ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। কখনো যেতে পারবো কিনা জানিনা কিন্তু আপনার পোস্টের মাধ্যমে অনেক কিছুই দেখতে পেলাম।। আর সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 7 months ago 

ঠিক বলছেন ভাই বন্দী জেলখানার মতো ঘরে বসে থাকতে মোটেই ভালো লাগে না। বাইরে একটু ঘোরাঘুরি করলে মনটা অনেক ফেরেশতাকে।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

জি ভাই মাঝে মাঝে ঘোরাঘুরি করলে অনেক বেশি ভালো লাগে আর কিছুদিনের মধ্যে তো আমাদের ভাবিকে নিয়ে আসছেন।। তখন তার সাথে কথা বললে এমনি ভালো লাগবে 😆😆

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36