The September #1 contest by @sduttaskitchen|Weird habit you want to change!

in Incredible India6 days ago (edited)

প্রথমে আমি আমাদের কমিউনিটির এডমিন ম্যামকে ধন্যবাদ জানাতে চাই, যিনি সেপ্টেম্বর মাসের প্রতিযোগিতার জন্য এত সুন্দর একটি বিষয় নির্বাচন করেছেন। দুঃখ প্রকাশ করছি যে এত দেরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। এখন, আমি আমার কিছু অভ্যাস নিয়ে আলোচনা করব, যা আমার জীবনে প্রভাব ফেলেছে এবং কিছু প্রশ্নের উত্তরও দেব।


image.png
সোর্স

১. দ্রুত রেগে যাওয়া ও সহজে বিশ্বাস করা

আমার সবচেয়ে বাজে অভ্যাস হলো আমি খুব তাড়াতাড়ি রেগে যাই। এই অভ্যাস আমার জীবনে অনেক সমস্যার সৃষ্টি করেছে। তাড়াতাড়ি রেগে যাওয়ার ফলে আমি অনেক সময় সম্পর্কগুলো ক্ষতিগ্রস্ত করেছি এবং মানসিক চাপের মুখে পড়েছি। আরও একটি অভ্যাস হলো, আমি মানুষকে খুব সহজে বিশ্বাস করি এবং আমার মনের গোপন কথা শেয়ার করি। এই কারণে আমি বেশ কয়েকবার বিপর্যস্ত হয়েছি। সহজে বিশ্বাস করে অন্যদের সাথে ব্যক্তিগত বিষয় শেয়ার করার ফলে আমি অনেক ক্ষতির সম্মুখীন হয়েছি।


image.png
সোর্স

২. সহানুভূতি ও কান্না

আমার অন্য একটি বড় অভ্যাস হলো, আমি কারো কষ্টের কথা শুনলেই বা কোনো মুভির দৃশ্য দেখলেই কান্না করে ফেলি। যখন দেখি কেউ কষ্ট পাচ্ছে, আমার ভেতর গভীরভাবে সেই কষ্ট অনুভব করি। এটি আমার জন্য একটি চ্যালেঞ্জ, কারণ আমি আবেগে ভেসে গিয়ে নিজের সামর্থ্য এবং শান্তি হারাতে পারি। তবে, এটি আমার সহানুভূতির একটি অংশ, যা আমাকে অন্যদের প্রতি আরও সংবেদনশীল করে তোলে।

৩. পাওনা টাকা চেয়ে নেওয়া

আরেকটি অভ্যাস হলো, আমি কেউ আমার কাছ থেকে টাকা ধার নিলে তা চেয়ে নিতে পারি না। এই কারণে আমি আর্থিকভাবে সচ্ছল থাকা সত্ত্বেও আমার পাওনা টাকা সংগ্রহ করতে পারি না। এর ফলস্বরূপ, কখনও কখনও আমার পরিবারও এই আর্থিক সমস্যার মুখোমুখি হয়। আমি বুঝতে পারি যে এটি একটি নেতিবাচক অভ্যাস, যা আমার আর্থিক সুস্থিতি ও পারিবারিক শান্তি বিনষ্ট করে।


প্রশ্ন ও উত্তর

১. আমাদের সাথে আপনার অদ্ভুত অভ্যাস শেয়ার করুন!

আমার অদ্ভুত অভ্যাসগুলোর মধ্যে অন্যতম হলো আমি খুব তাড়াতাড়ি রেগে যাই, সহজেই বিশ্বাস করি এবং কষ্টের দৃশ্য দেখলে কান্না করি। এছাড়া, পাওনা টাকা চেয়ে নিতে না পারার অভ্যাসও একটি উল্লেখযোগ্য সমস্যা।

২. আপনি তাদের মধ্যে কোন অভ্যাস পরিবর্তন করতে চান? কারণ.

আমি দ্রুত রেগে যাওয়া এবং সহজে বিশ্বাস করার অভ্যাস পরিবর্তন করতে চাই। কারণ, এই অভ্যাসগুলি আমার জীবনে অনেক সমস্যার সৃষ্টি করেছে এবং মানসিক চাপ বাড়িয়েছে। আমি চাই আমার সম্পর্কগুলো ভালো থাকুক এবং ব্যক্তিগত নিরাপত্তা বজায় থাকুক। পাওনা টাকা চেয়ে নিতে না পারার অভ্যাসও আমি পরিবর্তন করতে চাই, কারণ এটি আমাকে এবং আমার পরিবারকে আর্থিক কষ্টে ফেলেছে।


image.png
সোর্স

৩. আপনি কি বিশ্বাস করেন যে আমরা সকলেই এমন কিছু অভ্যাস বহন করি যা অন্যদের জন্য অদ্ভুত হতে পারে? আপনার উত্তর ন্যায্যতা.

হ্যাঁ, আমি বিশ্বাস করি যে প্রত্যেক মানুষের কিছু অভ্যাস থাকে যা অন্যদের কাছে অদ্ভুত বা ভিন্ন মনে হতে পারে। এটি আমাদের ব্যক্তিত্বের একটি অংশ এবং বিভিন্ন অভিজ্ঞতা ও পরিবেশের ফলস্বরূপ তৈরি হয়। আমাদের অভ্যাসগুলি আমাদের অভ্যন্তরীণ অনুভূতি, চিন্তা এবং সামাজিক সম্পর্কের প্রতিফলন। তবে, একটি অভ্যাস হয়তো অন্যদের জন্য অদ্ভুত মনে হতে পারে, কিন্তু সেটি আমাদের নিজস্বতার একটি অংশ। এতে আমরা নিজেদের সম্পর্কে আরও ভালভাবে জানি এবং সেই অভ্যাসের সাথে সামঞ্জস্য রেখে চলতে চেষ্টা করি।


উপসংহার

আমাদের অভ্যাস আমাদের জীবনকে প্রভাবিত করে এবং আমাদের ব্যক্তিত্বের অংশ হিসেবে গড়ে ওঠে। আমি আমার কিছু অভ্যাস পরিবর্তন করতে চাই, কারণ সেগুলি আমার জীবনকে কঠিন করে তুলেছে। তবে, কিছু অভ্যাস আমাদের ব্যক্তিত্বের একটি অংশ এবং সেটি আমাদের অন্যদের প্রতি সহানুভূতির প্রকাশ ঘটায়। আমরা সবাই আলাদা এবং আমাদের অভ্যাসও আলাদা। আমাদের অভ্যাসের প্রতি সম্মান রেখে এগিয়ে চলার চেষ্টা করা উচিত।

Sort:  
 5 days ago 

প্রথমেই আপনার জন্য শুভকামনা আপনি সেপ্টেম্বর মাসের প্রথম প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন, আমরা সকলেই আমাদের ভিতরে কিছু অভ্যাস পরিবর্তন করতে চাই, আমাদের প্রত্যেকের ভিতরে কিছু অদ্ভুত অভ্যাস থাকে, যেগুলোর কারণে আমরা নিজেরাও অনেক সময় আশ্চর্য হই, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Loading...
 5 days ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য।।

আপনার অভ্যাসগুলো যেনে ভালো লাগলো আমরা মানুষ যেমন ভিন্ন ভিন্ন আর আমাদের অভ্যাসগুলো ঠিক ভিন্ন ভিন্ন হয়।। মানুষকে টাকা দিয়ে সেটা না চাওয়ার অভ্যাসটা একটু খারাপই কারণ অনেক সময় মানুষ ভুলে যেতে পারে।

বাস্তব জীবনে আপনার লেখা থেকে শিক্ষা গ্রহন করলে জীবন আরো সহজ ও সুন্দর হবে বলে আমি মনে করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57949.44
ETH 2349.64
USDT 1.00
SBD 2.44