মাছ ধরা নৌকার ফটোগ্রাফি

in Incredible India11 months ago

"বিসমিল্লাহির রাহমানির রাহিম"
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই? আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় আল্লাহ তায়ালার অশেষ রহমতে বেশ ভালো আছি।

image.png
ক্যানভা দিয়ে ছবিটি এডিট করা।

আপনাদের সবাইকে স্বাগতম আমার নতুন একটি ব্লগে।

আমার প্রিয় পাঠক বন্ধুরা,,, প্রথমে আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থনা করছি। আমি বিগত চারদিন অনলাইনের বাইরে ছিলাম। কারণটা ইতিমধ্যে অনেকেই হয়তোবা জানেন! আমার দাদী শাশুড়ি শুক্রবার সকাল বেলা ইন্তেকাল করেছে! এবং তাই সেখানে আমরা পুরো পরিবার নিয়েছি এবং সেখানে কোন ধরনের নেটওয়ার্ক না থাকার কারণে আমি অনলাইনে বাইরে থাকতে বাধ্য হয়েছি।

এই প্রথমবার আমি অনলাইনে বাইরে ছিলাম চারটি দিন। এটা আমার এই অনলাইন ক্যারিয়ারের প্রথম। এর আগে আমার যতই কঠিন পরিস্থিতি ছিল না কেন কোন না কোন ভাবেই আমি অনলাইনে একটিভ ছিলাম। আমার অপারগতা হয়তোবা আপনারা বুঝতে পেরেছেন। আশা করি এবার আপনারা আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

বিশেষ করে আমার Incredible India কমিউনিটির মেম্বার ও মডারেটরগণ এবং আমার শ্রদ্ধেয় এডমিন ম্যাম।

যাইহোক আমার শ্বশুর বাড়ি যাওয়ার পথে আমি বেশ কয়েকটি ছবি তুলেছি যা আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

আমাদের বাড়ি থেকে আমার শ্বশুর বাড়িতে যাওয়ার জন্য ছোট্ট একটি নদী পার হতে হয়। তাই আমার শ্বশুর বাড়ি যাওয়ার জন্য নদীর পাড়ে আসলাম নদী পার হওয়ার জন্য এসে দেখি আরো আধা ঘন্টা পর আমাদের নৌকাটি ওপারের উদ্দেশ্যে রওনা হবে।

প্রতি আধা ঘন্টা পর পর নৌকো এপার থেকে ওপারে যায় এবং ওপার থেকে এপারে আসে। আমরা যখন নদীর পাড়ে এসে পৌঁছয় তখন একটি নৌকা ওপারের উদ্দেশ্যে রওনা হয়ে চলে যাচ্ছিল আর সে কারণেই আমাদেরকে আধাঘন্টা অপেক্ষা করতে হয় পরবর্তী নৌকাতে পার হওয়ার জন্য।

image.png
image.png

এবং সেই সুযোগে আমি কয়েকটি ছবি তুলে নিলাম। প্রথমে ছোট্ট একটি নৌকো দেখতে পেলাম যেটি নদীর পাড়ে বাধা ছিল এবং সেই নৌকাটি দিয়ে জেলেরা নদীর মাঝে গিয়ে মাছ ধরে থাকেন,,, এবং তার একটু সামনে আরেকটি নৌকো দেখতে পেলাম যেখানে একজন মাঝি নৌকা দিয়ে মাছ ধরছিল।

image.png

এরই মধ্যে আমরা নৌকায় উঠে বসে পড়লাম নদী পার হওয়ার উদ্দেশ্যে,,, আমাদের নৌকায় বসার পরেই ছোট্ট একটি নৌকো দেখতে পেলাম ছোট্ট একটি নৌকা একজন মাঝি খুব দ্রুত চালিয়ে যাচ্ছিলেন নদীর মাঝে মাছ ধরার উদ্দেশ্যে। আমি ও তাঁরা হুরা করে আমার মোবাইল ক্যামেরায় বন্দি করে নিলাম তাকে।

image.png

এবারে নৌকা ছাড়া টাইম হয়ে গিয়েছে,,, তাই নৌকাটি ছেড়ে দিয়েছে ওপারে যাওয়া উদ্দেশ্য,,, নদীর মাঝে যেতেই এক জেলেকে দেখতে পেলাম ছোট নৌকা নিয়ে মাছ তোলার জাল টানছে। অবশেষে আমরা নদীর এপারে চলে এলাম এবং এখান থেকে আপত্তি করে আমার শ্বশুর বাড়ি চলে গেলাম।

image.png

তো বন্ধুরা আজ আমি এখানেই বিদায় নিচ্ছি! আজ বিদায় নিচ্ছি কিন্তু যাচ্ছি না আবার দেখা হবে নতুন আরেকটি পোস্টে। ততক্ষণ আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

DEVICE
CAMERA
LOCATION
SHORT BY
Huawei P30 lite
Triple - 48 MP, 8 MP, 2 MP
Bangladesh
@mdrasel442
Sort:  
Loading...
 11 months ago 

প্রথমে আপনার দাদি শাশুড়ির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি! সৃষ্টিকর্তা যেন উনাকে জান্নাতুল ফেরদাউস নসিব করে,,, এবং কবর আযাব মাফ করেন।

আপনি ওখানে যাওয়ার সময় বেশ কিছু ফটোগ্রাফি করেছেন! আসলে নদীর ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে! নদীতে মাছ ধরা,, নৌকা চলা নদীর জোয়ার ভাটা সবকিছু মিলিয়ে,,, আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

অসংখ্য ধন্যবাদ বেশ কয়েকদিন অফলাইনে থাকার পরে আবারও আমাদের সাথে ফিরে আসার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! এবং ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য,,,, আবারো ধন্যবাদ ভালো থাকবেন।

 11 months ago 

আপনার দাদি শাশুড়ির কথা শুনে খুবই খারাপ লাগলো সৃষ্টি কর্তা তাকে জান্নাত বাসী করুক আমিন। এবং শ্বশুর বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার পাশাপাশি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন যে ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগছে। এবং নদীর মাঝে মাঝিরা যখন নৌকা চালায় তখন তাদের জীবনে অনেক ঝুঁকে থাকে কিন্তু আমরা দূর থেকে দেখলে সেই দৃশ্য কিন্তু অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।
আমার খুব ইচ্ছে হয় নানান ব্যস্ততার অবসান ঘটিয়ে নদীর পাড়ে গিয়ে একাকি কিছু সময় কাটাতে। কিন্তু সুযোগ হয়ে উঠছে না।

 11 months ago 

অনেক বছর হয়ে গেছে নৌকায় উঠা হয় না। খুব মিস করি নৌকায় চড়া। আর কবে যে নৌকা করে নদী পার হয়েছি তা মনে নেই আর মাছ ধরার দৃশ্যটা অনেক সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 61978.49
ETH 3408.83
USDT 1.00
SBD 2.48