Betterlife : The Diary Game || (20-September-2023) সমুদ্রের পাড়ে বেসুরা গলায় গান

in Incredible Indialast year

আমাদের মধ্যে কিছু কিছু মানুষ তাদের টাকা-পয়সা না থাকলে তারা ডিপ্রেশনে পড়ে যায়। তখন কি করবে কিভাবে করবে কিছুই বুঝে উঠতে পারে না। আবার কিছু মানুষ এমনও আছে যাদের প্রচুর টাকা, এই টাকা পয়সা কি করবে কিভাবে খরচ করবে কোন বিজনেসে লাগাবে, চোর ডাকাতে নিয়ে যাচ্ছে কিনা, শত্রু বেড়ে যাচ্ছে কিনা এইসব নিয়ে ডিপ্রেশনে করা যায় বা চিন্তায় পড়ে যায়। কারো টাকা থেকে ডিপ্রেশনে যাচ্ছে আবার কারো টাকা না থাকার কারণে ডিপ্রেশনে আছে। আমার এই ছোট্ট লেখাটায় আমি বুঝাতে চেয়েছি টাকা থাকলেও কষ্টে থাকতে হয় আর টাকা না থাকলেও কষ্টে থাকতে হয়।

Mocha Modern Delicious Food Photo Collage_20230920_171012_0000.png Canva

আমিও বেশ কিছুদিন ধরে ডিপ্রেশনের মধ্যে দিন যাপন করছি সেটা আর্থিক এবং মানসিক উভয় দিক থেকে। তাই এমত অবস্থায় আমি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছি। রাতে ঘুম নেই কোন কাজে মন নেই। আজ তেমনি একটি রাত কাটছে ভালো লাগছে না কিছুই।

IMG-20230920-WA0001.jpg
IMG-20230920-WA0000.jpg

রাত বাজে তখন দুইটা ছোট ভাই একটাকে কল দিলাম বললাম তাকে আমার ভালো লাগছে না তুই একটু নদীর পাড়ে যাবো একটু ঘুরে আসি। ছোট ভাইটি কোন কথা না বলে ফোনটা কেটে দিলো এবং পাঁচ মিনিটের মধ্যে আমার বাসায় হাজির হলো। তাকে নিয়ে নদীর পাড়ে চলে গেলাম। নিজেকে একটু এন্টারটেইন করার জন্য। নদীর পাড়ে বসে আমরা তিনজন কিছু আলাপ করলাম গল্পগুজব করলাম। সমুদ্র সৈকতের বাতাসে মনটা একটু শীতল হলো।

IMG-20230920-WA0003.jpg

আমার ফোনে চার্জ না থাকার কারণে ফোনটা নিয়ে যায়নি সমুদ্রের পরে ছোট ভাই একটাকে বললাম ছবি তুলো দু তিনটা। ছবি তোলার পরেই আমরা গান গাইতে শুরু করলাম আমার ছোট ভাইটাকে দেখলাম সেই ভিডিও করতেছে আমিও তাকে আরো উৎসাহ দিয়ে বললাম ভিডিও করো কালকে আমার এই ভিডিওগুলো কাজে লাগবে।


নদীতে জোয়ার এসেছে প্রচন্ড বাতাস হচ্ছে এই বাতাসে নদীর পাড়ে দাঁড়িয়ে মুতে খুব ভালো লাগছিল। গান গাইতে গাইতে কখন জানি ঘড়ির কাঁটা সাড়ে তিনটায় এসে দাঁড়ালো বুঝতেই পারলাম না। ছোট ভাইটাকে তাই বললাম চল ভাই এবার বাসার দিকে যাই। অতঃপর মোটরসাইকেলটি নিয়ে বাসায় চলে এলাম কিন্তু চোখের দু পাতা এক করতে পারলাম। কি যেন চিন্তা মাথার ভিতরে ঘুরপাক খাচ্ছে বুঝতেই পারছি না।

বৃহস্পতিবার বেশ কিছু ছোট ভাই আমার সাথে মিট আপ করতে আসবে। আমার মানসিক অবস্থা যদি এমন থাকে তাহলে তাদের সাথে কি কথা বলব বুঝতেই পারছে না এ নিয়েও চিন্তা করছি শুয়ে শুয়ে।

যাই হোক সবকিছু আল্লাহ তাআলার উপর ছেড়ে দিয়েছে তিনি যা কিছুই করবেন আমার মঙ্গলের জন্যই করবেন ইনশাআল্লাহ।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

Sort:  
 last year 

আমাদের জীবনে খারাপ সময় আসবে ভালো সময় আসবে। সবকিছু মিলিয়ে আমাদেরকে চলতে হবে।হয়তোবা আর্থিক বা মানসিক সমস্যার কারণে আপনি চিন্তায় আসক্ত হয়ে আছেন। তবে আমি মনে করি চিন্তা কখনোই আমাদের জীবনে সুখ নিয়ে আসবে না। বরঞ্চ মানসিকভাবে আমরা ভেঙ্গে পড়ি।

মনটা ভালো করার জন্য সমুদ্র পাড়ে গিয়ে খানিকটা সময় পার করেছেন। এবং সেখানে আনন্দ করেছেন আপনার মনের কষ্টগুলো ভুলে থাকার চেষ্টা করেছেন। এটাই সবচাইতে বড় কথা। অসংখ্য ধন্যবাদ আপনাকে,, ছোট ভাইয়ের সাথে কাটানো আনন্দঘন মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেন আপনার সমস্যাগুলো খুব তাড়াতাড়ি দূর করে দেয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,,, আমার পোস্টে আপনে আপনার মতামত এত সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন।যেটা শুনে আমার কাছে খুব ভালো লেগেছে ধন্যবাদ

Loading...
 last year 

মানুষের জীবন উত্থান পতন নিয়ে জীবন গড়া। আপনার এই মানুষিক এবং আর্থিক চিন্তা আপনাকে অনেক ভোগান্তি ফেলেছে। আমার মতে চিন্তা আসল সমাধান নয়।আপনার জন্য ভালে হয়েছে নদীর পাড়ে ঘুরতে যাওয়া এতে মানসিক শান্তি পাওয়া যায় কিছুটা। গান গেয়েছেন বেসুরা গলায় শুনতে ভালোই লেগেছে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোষ্টের সুন্দর একটি কমেন্ট করেছেন ধন্যবাদ।

 last year 

প্রিয় লেখক বন্ধু আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই, কেননা আপনি বাস্তবসম্মত কিছু কথা উল্লেখ করেছেন। মানুষের অধিক অর্থ থাকলে যেমন চিন্তা হয় তেমনি ভাবেই অর্থ না থাকলেও মানুষের চিন্তা বাড়ে। মানুষের বেশি অর্থ হলে যেমন শত্রু বাড়ে। তেমনি অর্থ না থাকলে পেটের ক্ষুধা বাড়ে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

সাগরের পাশে গেলে মন ও সাগরের মত বিশাল হয়ে‌ যায়,একটা অন্যরকম অনুভূতি কাজ করে মনে,তখন‌ গুন গুন করে গান গাওয়া টাই স্বাভাবিক। অনেক ভালো লাগলো। আপনার সাগরে কাটানো দিন টি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65718.58
ETH 2677.48
USDT 1.00
SBD 2.91