প্রথম প্রেম

in Incredible India8 months ago (edited)

আমার খেলাধুলা আর পড়াশুনা নিয়েই বাল্যজীবন সীমাবদ্ধ ছিল,,,।

image.pngsource

প্রেম,ভালবাসা এসব বুঝে ওঠার সময় আর কই পেতাম,,, সকালে স্কুল বিকেলে প্রাইভেট আর সন্ধ্যা বেলা ঘরে পড়তে বসায় এর বাইরে জীবন তো কল্পনা করাই যেত না,,, যদিও বা মাঝেমধ্যে বাবা-মায়ের চোখ ফাঁকি দিয়ে খেলতে যেতাম আর এটাই তো তখন সবচাইতে দুঃসাহসিকতা।

ছোটবেলা থেকেই প্রেম,ভালবাসার প্রতি লজ্জা-ভয় দুটাই কাজ করত মেয়েদেরকে দেখলেই কেমন জানি ভয় লাগতো।তাই ওদিকে হাত বাড়ায়নি সে সময়।
এভাবে চলছিল অস্টম শ্রেনী অবধি।কিন্তু ৮ম এর শেষের দিকে আমার কারও উপর মন যেন দিন
দিন হারিয়ে যেত লাগল। এই মনটা আমার কিছুতেই আমার কথা শুনতে চাচ্ছিল না।

মেয়েটি হল আমার থেকে এক বছরের জুনিয়র জ্যোতি।আমার ভালো লাগাটা হয়ত চোখের ভাষায় জ্যোতি বুজে গেছে।তারা চোখের ভাষায় অনেটা পথ এগিয়ে গেছি কিন্তু মুখে দু একটা ব্যাক্যা বলার সাহস হয়নি আমার।
যেহেতু আমার ও জ্যোতির পাশাপাশি ক্লাস তাই প্রতি নিয়তই একে অপরের সাথে চোখে কথা হত।
বেশ চলছিল।যেহেতু প্রথম প্রেমের পরশ সেহেতু বুঝতেই পারছেন যে আমি হাওয়ায় উড়তেছি।
কিন্তু কিভাবে বলব তাকে সেটাই বুঝে উঠতে পারছি না !!!!!

আমার জুনিয়ার রায়হান জ্যোতি সাথে পড়ে & খুব ভালো বন্ধু।তো রাহহানের মাধ্যমে প্রথম প্রেমপত্র লিখে পাঠিয়ে দিলাম।ফিডব্যাক ও আসল।
আমার তো খুশিতে পা মাটিতে পড়ে না।
স্কুল ছুটির সবার সামনে এসে খুলে দেখলাম,না বোধক উত্তর এবং কিঞ্চিৎ অপমান ও বটে।
খুব আপসেট হয়ে বাড়ি ফিরলাম।প্রথম ভাললাগা, প্রথম প্রেমপত্র ফলাফল শুন্য।আপসেট হলেও আমার ভাললাগা দিন দিন কোষ বিভাজনের মত বাড়তে থাকলো।

পরে আবার প্রেমপত্র দিলাম,,এইবার আবেগটা বেশি ছিল তাই নিজের রক্ত দিয়েই লিখে ফেলল।লিখে স্কুলের কোন একজায়গায় রাখলাম কিন্তু তা ওলি পোকায় খেয়ে ফেলল। আমি তো আরও
আপসেট। কিছু একটা করতে হবে।
তাই এইবার তার ক্লাস ফ্রেন্ড এবং আমার প্রানের বন্ধু অমি কে ধরল।দোস এই ব্যাপার আমি এখন কি করি বলনা। তুই কিছু একটা করেদে না প্লিজ দোস্ত।

অমিও অনেক চেস্টায় ব্যর্থ। প্রায় বছর খানেক হয়ে গেল,,, কিছুই বলতে পারল না।
এদিকে দিন দিন আমার লেখাপড়া ও বেশ অবনতি।আর স্কুলের প্রায় ছেলে মেয়েরা ব্যাপার টা জেনে গেছে।

image.pngsource

আমি ভাবলাম আর একবার চেষ্টা করি,,,শেষ চেস্টায় কি আছে দেখি,আবার লিখে ফেললাম চিঠি। তবে এবার আরও ভয়াবহ অবস্থা।চিঠি পড়ল বিজ্ঞান শিক্ষকের হাতে!

তো বন্ধুরা আজ এখানেই বিদায় নিচ্ছি এর বাকি অংশ নিয়ে আসব দ্বিতীয় পর্বে।

আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 8 months ago 

আপনার প্রথম প্রেম কাহিনি বইয়ে পড়া গল্পের মতো। অসাধারণ বলতে গেলে এক কথায়। আপনার গল্পের ভিতর যখনই গভীরভাবে ডুব দিলাম তখনই দেখি পোস্ট শেষ, যা হয়তো আপনার প্রথম প্রেম পত্রের ব্যর্থ হওয়ার মতো অনুভূতি। একজন গল্প পিপাসু ব্যাক্তির কাছে এই ব্যপারটা খুবই দুঃখজনক। একদম মোস্ট ইন্টারেস্টিং জায়গায় এসে ইতি টানলেন। যাই হোক অসাধারণ লিখেছেন। আপনার পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম, আসা করিখুব শিগগিরী পাবো।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো, ভালো থাকবেন সবসময়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য

আপনার প্রথম প্রেম কাহিনী পড়ে মনে হচ্ছে কোন একটা বই পড়ছি, এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমরা আপনার এই লেখার বাকি অংশ পড়ার অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50