"বিশ্বাস"- ২

in Incredible India3 months ago

আমাদের কারো জীবনে হাজার বন্ধুর প্রয়োজন নেই একজন "বিশ্বস্ত" বন্ধুই যথেষ্ট।

image.png
ছবির উৎস
হ্যালো বন্ধুরা "বিশ্বাস" এই শব্দের উপরে আমি একটি সিরিজ শুরু করেছি তার দ্বিতীয় পর্ব আজ লিখতে চলেছি আশা করি আপনাদের কাছে আমার এই গল্প ভালো লাগবে।

যারা আমার "বিশ্বাস" গল্পের প্রথম পর্ব পড়তে পারেনি তাদের জন্য প্রথম পর্বের লিংকটি।

আমি আমার জীবনে প্রথম বিশ্বাস করা শুরু করি আমার আমার গর্ভধারিনী মাকে এবং আমার দ্বিতীয় বিশ্বাসের জায়গা আমার সৃষ্টিকর্তা।

আমার তৃতীয় বিশ্বাসের জায়গা হল আমার প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) (আ:) এর প্রতি।

আমি একটি কথা মনে প্রানে বিশ্বাস করি যে আমার সৃষ্টিকর্তা আমার জন্য যা কিছু করেন বা করবেন সবই আমার মঙ্গলের জন্য। আমি তার প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রতিনিয়ত উপলব্ধি করতে পারছি। আজ পর্যন্ত আমার সৃষ্টিকর্তা আমার জন্য এমন কিছু করেননি যা আমার মঙ্গলের জন্য নয়।

সৃষ্টিকর্তা কখনোই কারো অমঙ্গল চান না এটাই চিরন্তন সত্য।

image.png
ছবির উৎস

এই পৃথিবীতে বসবাস করতে হলে এই পৃথিবীর মানুষগুলোকে কোন না কোন ভাবে বা কোন না কোন পরিস্থিতিতে প্রতিনিয়ত আমাদের বিশ্বাস করতে হয়। মাঝেমধ্যেই বিশ্বাসের প্রতিদানে আগত পেতে হয়। আমরা এমন কিছু মানুষকে বিশ্বাস করে ফেলি যারা আসলেই সেই বিশ্বাসের মর্যাদা দিতে জানে না। তারা শুধু নিজের স্বার্থের জন্যই আমাদের কাছে আসে স্বার্থ ফুরিয়ে গেলে সবকিছু ভুলে যায়।

আমার জীবনের প্রথম বিশ্বাস আমার মা তিনি যেমন একজন নারী তেমনি একজন নারীকে আমি বিশ্বাস করে জীবনের সবথেকে বড় ভুল করেছি। যে কিনা আমার বিশ্বাসের কোন মূল্যই দেয়নি প্রতিনিয়ত আমাকে প্রথম আমার মধ্যে রেখেছে। আর এই হল আমার প্রথম বিশ্বাসঘাতক যাইহোক এই বিষয়ে আমি আপনাদের সাথে খোলামেলাভাবে আলোচনা করতে পারবো না তাই এই টপিক্সটা এখানে আমি এড়িয়ে যেতে চাই।

আশা করি আপনারা আমার অপারগত বুঝতে পারবেন।

image.png
ছবির উৎস

সবকিছু বলতে চাইলেও বলতে পারব না এখানে এমন একজন রয়েছে তিনি বুঝতে পারলে আমার বারোটা বেজে যেতে পারে।😜😄

যাইহোক মূল টপিকসে আসা যাক।

ওই ঘটনার পর থেকে কাউকে বিশ্বাস করতে অনেক কষ্ট হয়। জীবন চলার পথে কাউকে না কাউকে বিশ্বাস করতেই হবে এটাও তো সত্যি। বিশ্বাস না করেও তো কোন উপায় নেই।

আল্লাহর কাছে লাখো শুকরিয়া জানাই আমি কিছু মানুষের কাছে বিশ্বস্ত হতে পেরেছি এবং আমিও কিছু মানুষকে আমার বিশ্বাসের স্থান দিতে পেরেছি।

সত্যি কথা বলতে বিশ্বাস অর্জন করা যতটা সহজ তা ধরে রাখা বা তার মর্যাদা রাখাটা তার থেকেও দ্বিগুণ কষ্টের।

তবে আমার জীবনে এমন কিছু মানুষ রয়েছে যাদেরকে আমি বিশ্বাস করি কিন্তু তারা আমাকে বিশ্বাস করে না। তাদেরকে বিশ্বাস করে আমার কিছু মনের আবেগ শেয়ার করি তারা সেই আবেগের উপর ভিত্তি করে আমার দিকে সন্দেহের তীর ছুড়ে মরে এটা যে কতটা কষ্টকর তা আমি বলে বোঝাতে পারবো না।

অতরূপ তার বিপরীত দিকে আমার এমনও কিছু বন্ধু রয়েছে যারা আমাকে অগাধ বিশ্বাস করে আমি যদি কোন অন্যায়ও করি তারা মনে করে এটা আমার ভুল হয়েছে। আমিও প্রতিনিয়ত আমার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আমি যাতে তাদের এই বিশ্বাস ধরে রাখতে পারি।

image.png
ছবির উৎস

তবে কে আমাকে বিশ্বাস করলো আর কে আমাকে বিশ্বাস করলো না তাতে আমার কিছু যায় আসে না। আমার কাজই বলে দিবে আমি লোকটা কেমন।

Sort:  
Loading...
 3 months ago 

বিশ্বাস কবুব ই ছোট একটি শব্দ হলেও এর ওজন অনেক বেশি। আর এটি কারো উপর থেকে একবার ঊঠে গেলে তার পরিণতি ভয়াবহ হয়। আমাদের বিশ্বাস এর মর‍্যাদা রাখতে হবে। ধন্যবাদ ভাই সুন্দর বিষয় নিয়ে ব্লগ লেখার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বিশ্বাসের মর্যাদা সবাই দিতেও পারে না আর নিতেও পারে না আবার কেউ রাখতেও পারে না ৷ বিশ্বাস এমন একটি জিনিস যেটার মুল্যায়ন আমরা দিতে জানি না ,, যাই হোক আপনার লেখাটি পড়ে বেশ ভালো লাগলো ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Posted using SteemPro Mobile

 3 months ago 

বিশ্বাস ছোট হলেও এটা কিন্তু আমাদের জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার জীবনে একজন নারীর দ্বারা আপনি প্রতারিত হয়েছেন। আসলে বর্তমান সময়ে প্রতারণা এত পরিমাণে বেড়ে গেছে। যেটা কাছের মানুষের কাছ থেকেই সবচাইতে বেশি পাওয়া যায়। যাইহোক আপনি ঘটনা এড়িয়ে গেছেন আমরা কিছুটা হলেও তার অনুধাবন করতে পেরেছি। ধন্যবাদ বিশ্বাস নিয়ে আপনার দ্বিতীয় পর্ব আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50