৩০ স্টিম পাওয়ার আপ

in Incredible India2 years ago

হ্যালো বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও মহান আল্লাহর অশেষ রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

IMG-20230105-WA0000.jpg

কয়েকদিনের পছন্দ ঠান্ডা উপেক্ষা করে প্রতিদিন সন্ধ্যার পর কিছু না কিছু কাজ করতে হয়েছে বাইরে। প্রচন্ড ঠান্ডা ও কুয়াশার মাঝে জনজীবন প্রায় স্থবির হয়ে পড়ে। তা সত্ত্বেও আমাদের ছুটে চলতে হয় জীবিকা নির্বাহের সন্ধানে। কাজ করে খাই তাই কাজের কোন বিকল্প নেই, আবহাওয়া যেমনই হোক না কেন। চাকরি ব্যাপারটাই এরকম তাও আবার প্রাইভেট কোন কোম্পানিতে।

সকারি চাকরি হলে হয়তো চিত্রটা ভিন্ন হতে পারতো। সরকারি চাকরি যারা করে তারা তো সন্ধ্যার আগেই হাত পা গুটিয়ে বাসায় বসে থাকে। এদিকে যা হয় হোক সব দায় সরকারের। নিজেদের দায়িত্ববোধ থেকে তারা কিছুই করতে চায়না। শুধুমাত্র সময়মতো যাওয়া আর আসা। অবশ্য সময়মত যায় তাড়াতাড়ি ফিরে আসার জন্য। আস্তে করে বললাম দেখবেন আবার কেউ শুনে ফেলবে হা হা হা।

ঠান্ডা জনিত কারণে অনেকটা অসুস্থ হয়ে আছি। তাই ভাবছি আজ কোথাও বাইরে যাব না। সে কারণে আজকের ট্যুর প্রোগ্রাম একদম চেঞ্জ করে রেখেছিলাম। বাসায় থাকার পরিকল্পনা যেটা করেছিলাম একদম ভেস্তে গেল। মনে মনে খুব রাগ হতে লাগলো, এদিকে আমার শরীর খারাপ তারপরও ঠান্ডার মধ্যে এখন বাইরে যেতে হবে।

গ্রামের বাড়ি থেকে এক ছোট বোন কে নিয়ে এসেছে তার ডেলিভারি সংক্রান্ত সমস্যা নিয়ে। গতকালই সেখানে সমস্যাটা তৈরি হয়েছিল কিন্তু এখানে আনতে কিছুটা বিলম্ব হয়েছে। সেকারণে একটু দুশ্চিন্তা হচ্ছে, আসলে এসব ক্ষেত্রে কোনভাবেই সময় নষ্ট করা উচিত নয়।

যাইহোক আজকে আবারো আপনাদের মাঝে একটি পাওয়ার আপ পোস্ট নিয়ে এসেছি। আসলে পাওয়ার আপ করতে আমি খুব ভালোবাসি। তাই চেষ্টা করি প্রতিনিয়ত পাওয়ার আপ করে যাওয়ার জন্য। আমি সবসময় পরিমাণের দিকে না তাকিয়ে ধারাবাহিকতা রক্ষা করার চেষ্টা করি। আর পাওয়ার আপ আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পাওয়ার আপ করি আর নিজেকে সমৃদ্ধ করি এই স্লোগানে বিশ্বাসী হয়ে আমাদের প্রতিনিয়ত পাওয়ার আপ করে যাওয়া উচিত। আর পাওয়ার আপ করলেই ধীরে ধীরে নিজেদের আইডির সক্ষমতা বৃদ্ধি পাবে।

আমার ওয়ালেটে যে পরিমান লিকুইড স্টিম আছে আমি সেখান থেকে আজ কিছু পরিমাণ স্টিম পাওয়ার আপ করব। ইচ্ছা আছে প্রতি সপ্তাহে আমার যে পরিমাণ স্টিম পে আউট হবে আমি তার সবগুলো পাওয়ার আপ করব। যাইহোক আমার লিকুইড স্টিম থেকে আমি আজ ৩০ স্টিম পাওয়ার আপ করতে চাই।

এখন আমি পাওয়ার আপ করার প্রত্যেকটি ধাপ পর্যায়ক্রমে এখানে উল্লেখ করার চেষ্টা করব। তাহলে পাওয়ার আপ প্রক্রিয়ার দিকে চলে যাই।

20230105_164846.jpg

পাওয়ার আপ করার জন্য প্রথমেই একটিভ কী দিয়ে ওয়ালেটে লগইন করছি। এখন আমার ওয়ালেটে যে পরিমাণ লিকুইড স্টিম আমি সেখান থেকে ৩০ স্টিম পাওয়ার আপ করব। পাওয়ার আপ করার পূর্বে আমার ওয়ালেটে লিকুইড স্টিম ছিল ৩১.৭৭৩ স্টিম এবং স্টিম পাওয়ার ছিল ১৪৩৮.৭৭০ স্টিম। পাওয়ার আপ করার জন্য স্টিমের উপর ক্লিক করে power up সিলেক্ট করেছি।

20230105_164809.jpg

যেহেতু আমি ৩০ স্টিম পাওয়ার আপ করব তাই অ্যামাউন্ট এর ঘরে ৩০.০০০ লিখেছি। তারপর power up অপশনে ক্লিক করব।

20230105_164754.jpg

power up অপশনে ক্লিক করার পরে ok অপশন আসবে। এখন ok তে ক্লিক করে পাওয়ার আপ সম্পন্ন করতে হবে।

20230105_164734.jpg

OK অপশনে ক্লিক করে পাওয়ার আপ সম্পন্ন করেছি। পাওয়ার আপ হয়ে যাওয়ার পর আমার ওয়ালেটে লিকুইড স্টিম আছে ১.৭৭৩ স্টিম এবং স্টিম পাওয়ার হয়েছে ১৪৬৮.৭৭০ স্টিম।

আমি আগামী ডিসেম্বরের জন্য একটি টার্গেট ঠিক করে নিয়েছি। আমার ইচ্ছা আছে আগামী ডিসেম্বরের মধ্যে ডলফিন হওয়ার। সেই লক্ষ্যে পৌঁছাতে আমি প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে পাওয়ার আপ করার সিদ্ধান্ত নিয়েছি। নির্দিষ্ট কোন দিনে পাওয়ার আপ করার পরিকল্পনা থাকলে হয়তো ভুলে যাওয়ার সম্ভাবনা কম থাকবে।

আপনারাও একটি টার্গেট ফিক্সড করে নিতে পারেন পাওয়ার আপ করার ক্ষেত্রে। আসলে আমাদের ধারাবাহিকতা রক্ষা করা বিশেষ প্রয়োজন। স্টিমিট প্লাটফর্মে দীর্ঘমেয়াদে কাজ করার ইচ্ছা থাকলে পাওয়ার আপ করা অত্যন্ত জরুরী। তাই পাওয়ার আপ করে নিজেদের সমৃদ্ধ করি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 2 years ago 

সরকারি চাকরি আর বেসরকারি চাকরি অনেক ডিফারেন্স। যারা সরকারি চাকরি করে তাদের আর কোন বাড়তি টেনশন নেই কারণ তাদের আর্থিক সমস্যা সেখান থেকেই স্বচ্ছলতা চলে আসে। এবং তাদের সময় মতোই শেষ হয়ে যায় তাদের অফিস টাইম। নেই কোনো বাড়তি ঝামেলা। কিন্তু বেসরকারি দের ক্ষেত্রে সম্পূর্ণ ভিন্ন।

যাই হোক আপনার পাড়া দেখে সকলেই উদ্বুদ্ধ হবে। আমাদের অবশ্যই পাওয়ার আপ করা প্রয়োজন এবং ধারাবাহিকতা যেন বজায় রাখি এই প্রত্যাশা করি। ভালো থাকুন সুস্থ থাকুন।

একদম ভাই পাওয়ার আপ করায় ধারাবাহিকতা রক্ষা করাটাই প্রধান কাজ।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন যারা সরকারি চাকরি জীবি তারা সব দায় দায়িত্ব সরকারের ওপর ছেড়ে দেয়। সরকারি চাকরি জীবিরা থাকে শুধু বেতন এর ধান্দায়। তাদের কোন দায়িত্ব নেই বললে চলে।আমার এক বিয়াই গ্রামে হেলথ এর চাকরি করে তার বেতন ৩০ হাজার। মাথায় নষ্ট মামা সরকারি চাকরি জীবি বলে কথা। হেলথ কেয়ার এ বসে থাকে রোগী আসে খুব কম।আর এটাই হলো সরকারি চাকরি বলে কথা। যাই হোক আপনি স্টিমিট এ পাওয়া আপ সম্পর্কে গুরুত্বপূর্ণ ধারণা দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে স্টিমিট এর পাওয়ার আপ সম্পর্কে ধারণা দেওয়ার জন্য। ভালো থাকবেন

বর্তমান দ্রব্যমূলের বাজারে শুধু সরকারী চাকরিজীবীরাই ভাল আছে। আর আমরা এভারেজ।

 2 years ago 

আপনাকে শুভেচ্ছা জানাই পাওয়ার আপের জন্য। এইভাবেই এই‌ প্ল্যাটফর্মে আপনার চলার‌ পথ সুদীর্ঘ হোক।
ঠিকই বলেছেন সরকারি ও বেসরকারি চাকরির মধ্যে অনেক পার্থক্য। যেটা সবথেকে ভালো অনুভব করতে পারে বেসরকারি সংস্থার কর্মীরা।

আশাকরি আপনার স্বপ্নপূরন হবে ‌‌। আগামী ডিসেম্বরে আপনি ডলফিনের লক্ষ্যে ‌পৌছাতে‌ পারবে। ভালো থাকবেন।

ধন্যবাদ দিদি
আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক অনুপ্রাণিত হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42