💞💞রাগ অভিমান ভালবাসার একটা মূল অংশ 💗💗💗

in Incredible Indialast year

ভালোবাসা এমন একটি শব্দ যে শব্দটি আপনি যদি পুরো ভাবে বিশ্লেষণ করতে যান আপনার পুরো জীবন কেটে যাবে তারপরও আপনি এই ভালোবাসার সঠিক এবং পুরো তথ্য কখনোই পাবেন না।

আপনার প্রিয় মানুষটি কোন কারণে আপনার উপর রাগ করতে পারে।কেননা, এটা তাঁর অধিকার।আর তাঁর রাগ ভাঙ্গানোটা আপনার দায়িত্ব

couple-g9da8df36a_1920.jpg
Src

প্রত্যেকটি মানুষের একজন খুবই পছন্দের মানুষ থাকে এমন পছন্দের এমন কাছের যে মানুষটিকে ছাড়া আপনি একেবারেই নিঃস্ব।

মানুষ হয়ে জন্মেছে যখন তখন আমাদের ভালবাসার অধিকার রয়েছে এখন আমরা এই ভালোবাসাটা যে কাউকেই করতে পারি সেটা হোক বা না আমার পরিবারকে হোক বা অন্য কোন মেয়েকে বা অন্য কোন বন্ধুকে।

আমরা যে কাউকে পছন্দ করতে পারি তাকে ভালবাসতে পারি আর এই ভালোবাসার মধ্য এমন কিছু সম্পর্ক তৈরি হয়ে যায় যেটা আসলে অনেক মজাদার।

অবশ্যই আপনার এমন একজন প্রিয় মানুষ থাকবে যে মানুষটি কোন কারনে আপনার উপর রাগ করতে পারে অভিমান করতে পারে সেটা তার অধিকার কারণ যখন আপনি একটি মানুষকে ভালবাসবেন আপনার ভালোবাসার মানুষটি অবশ্যই কোনো না কোনো কারণে হয়তো আপনার উপর রাগ করতেই পারে।

people-g6be11f632_1920.jpg

Src

তাই বলে কি আপনি ওই রাগের পরিবর্তে তাকে আরো রাগান্বিত করবেন না এটা একেবারেই ঠিক নয় আপনার প্রিয় মানুষটি আপনার উপর রাগ করলে আপনার দায়িত্ব তার রাগ কিভাবে ভাঙ্গানো যায় যেন সে উত্তেজিত না হয়ে ভালোবাসার চোখে ভালবাসার তৈরিতে ডুবে যায় আপনার কথার ভাজে।

যেমন আমি আমার নিজের একটা ছোট গল্পই বলি আমি যেহেতু বিবাহিত আমার দুটো সন্তান রয়েছে বর্তমানে তারপরও আমার স্ত্রী এমন এমন সময় আমার উপর রাগ করে যেটা একেবারেই যুক্তিহীন।

ছোটখাটো ভিসার ওপর সে আমার উপর হঠাৎ করে রেগে যায় এখন আমি যদি ওই অমত অবস্থায় আরো বেশি রাগ দেখায় তাহলে কিন্তু সেই সময়টা একটা অন্য রূপে রূপান্তরিত হতে পারে।।

couple-gcbe0f2bdc_1920.jpg

Src
আর আমি কি করি আমি সে রাগ করলে চুপচাপ বসেই থাকি কোন কথা না বলে দেখি কতক্ষণ সে আমার উপর রাগ দেখাতে পারে যতক্ষণ পর্যন্ত সে একটু ঠান্ডা না হয় তার সাথে আমি তেমন কোন কথা বলি না যাতে সে আরো রেগে যায়।

তারপর আস্তে করে গিয়ে তার পাশে বসে তাকে বোঝানোর চেষ্টা করি আসলে সে যার উপরে রাগ করছে যেটার প্রেক্ষিতে আমার উপর রাগ করছে সেটা হয়তো কোন ভুলবশত আমার দ্বারা হয়ে গেছে।

তখন আমার স্ত্রী আস্তে আস্তে তার রাগ ভেঙে ভালোবাসার চোখে দেখে এবং আমাকে কাছে টেনে নেয়।

আসলে এটাই যে সবচেয়ে কাছের মানুষ থাকে সে রাগ করবেই আর তাকে রাগ থেকে ফিরিয়ে আনার দায়িত্ব আমাদের।

যাই হোক বন্ধুরা বেশ কয়েকটি কথা বললাম এর ভিতরে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাদের সাথে দেখবেন আর যদি কথাগুলো ভাল লাগে অবশ্যই কমেন্টস করবেন আর আমার সাথে থাকার চেষ্টা করবেন ধন্যবাদ সকলকে

Regards:-
@mamun123456

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আরে বাহ আপনি রাগ এবং অভিমান নিয়ে খুব সুন্দর একটি লেখা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনি ঠিকই বলেছেন আমাদের প্রিয় মানুষটা আমাদের উপর রাগ করবে অভিমান করবে এটাই স্বাভাবিক। তাই বলে আমরা কি তাদের রাগের উপরে আবারও রাগ দেখাবো। এটা মোটেও ঠিক না আমাদের উচিত আমাদের প্রিয় মানুষটাকে সুন্দরভাবে বুঝিয়ে, তাদের রাগ ভাঙ্গানো।আমরা যদি তাদেরকে রাগ দেখাই তাহলে কিন্তু আমাদের সম্পর্কটা নষ্ট হয়ে যাওয়ার একটা পর্যায়ে চলে যায়।

ভাবি আপনার সাথে রাগ করলে, আপনি কিভাবে রাগ ভাঙ্গান আপনি সেই ঘটনা ও আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

  • রাগ-অভিমান ভালবাসা আছে বলেই, হয়তো বা এই পৃথিবী এখনো টিকে আছেন।

ভালো থাকুক সেই মানুষগুলো যাদেরকে আমরা আমাদের নিজের থেকেও অনেক বেশি ভালোবাসি। ভালো থাকুন সবসময় এই কামনাই করি।

 last year 

ভাই আপনার তো বেশ ধৈর্য, ভাবি রাগারাগি করে আর আপনি চুপচাপ বসে থাকেন। এমনটা শুধু বুদ্ধিমানেরাই করতে পারে। আপনার ধৈর্যের কারণেই ভাবি একসময় তার রাগ কমিয়ে আপনাকে কাছে টেনে নেয়। এর চেয়ে পরম পাওয়া আর কি হতে পারে।

আমার মনে হচ্ছে আপনার এতটা ধৈর্যের কারণে আপনাকে পুরস্কৃত করা উচিত। রাগ, অভিমান, ভালোবাসা নিয়ে খুব সুন্দর লেখনি লিখেছেন যা পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Loading...
 last year 

রাগ অভিমান নিয়েই ভালোবাসা, আর এটাকে ধৈর্যের সাথে নিয়ন্ত্রিত যারা তারাই হলো ভালোবাসার মানে বোঝে।

তবে আপনার ধৈর্য টি আমার খুব ভালো লেগেছে। ভাবির রাগ হলেও সেটা আমি ধৈর্যের সাথে নিয়ন্ত্রিত করেন। আসলে এখানে চুপ থাকাটাই সব চেয়ে বড় জ্ঞানীর অধিকারী। আর আল্লাহ তায়ালাও ধৈর্য কারীদের ভালোবাসেন। তাই ধৈর্য ধরে প্রিয় মানুষদের কে ভালো বেসে যেতে হবে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68820.96
ETH 3915.32
USDT 1.00
SBD 3.64