Better Life with Steem || The Diary Game || 9 August 2024 || On holidays.my activities

in Incredible India2 months ago
বিসমিল্লাহির রহমানির রহিম

হ্যালো বন্ধুগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন, আমিও আপনাদের দোয়া এবং সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

1000029324.pngPhoto edit by canva

মানুষের জীবন যেন পাখির মত, পাখি উড়ে উড়ে বিভিন্ন জায়গায় যায়, পাখিরা কখনো উড়ে উড়ে ঘুরে বেড়ায় আবার কখনো উড়ে গিয়ে খাবারের সন্ধান করে, পাখি কখনো এক জায়গায় স্থির থাকে না, তারা বিভিন্ন জায়গায় যায়, পাখিদের ওড়ার জন্য ডানা আছে যার কারণে তারা খুব সহজেই বিভিন্ন জায়গায় যেতে পারে।

পাখি যেমন বিভিন্ন সময় স্থান ত্যাগ করে কিন্তু দিনশেষে বাসায় ফিরে আসে, মানুষও ঠিক বিভিন্ন কারণে বিভিন্ন জায়গায় গিয়ে থাকে, কখনো চাকরির জন্য অফিসে যায় আবার কখনো ঘুরতে অন্য কোথাও যায়, আবার কখনো প্রয়োজনের ভিন্ন স্থানে যায়, আমি গতকাল বিশেষ কাজ সিরাজগঞ্জ শহরে গিয়েছিলাম, এবং আজকে সেখান থেকে বাড়িতে ফিরে এসেছি, আমার আজকের দিনের কার্যক্রম গুলো আপনাদের সাথে শেয়ার করব।

গতকাল সকালে যুবকদের সাথে নিয়ে দেশ সংস্কারের কিছু কাজ শেষ হওয়ার পরে, যুবকরা বাড়ি ফিরে এসে আমি সেখান থেকেই বিশেষ প্রয়োজনে সিরাজগঞ্জ শহরে যাই, সঠিক গতকালই ফেরার কথা ছিল কিন্তু আমার বড় বোনের ছেলে আসতে দেয় নাই, এজন্য গতকাল আমার বড় বোনের বাসায় ছিলাম।

1000029321.jpg

সেখান থেকে আজকে সকালে বাড়িতে ফিরেছি, আমি যেহেতু জুমার নামাজের দায়িত্ব পালন করি এজন্য সিরাজগঞ্জ শহর থেকে সকালে আসার জরুরি ছিল, আমার বোনের বাসার পাশেই একটা কাঠের তৈরি ব্রিজ আছে, আমি মাঝে মাঝে ব্রীজের উপর বসে থাকি, কাঠের বীজটা দেখতে আমার কাছে খুব ভালো লাগে, আজকের বাড়িতে ফেরার সময় ব্রিজের কাছে একটা সেলফি তুলি।

সেখান থেকে একটা অটোতে করে সিরাজগঞ্জ বাজার স্টেশনে যাই, সেখান থেকে আমাদের বাড়িতে আসার জন্য সিএনজি পাওয়া যায়, সিএনজিতে ওঠার সময় লক্ষ্য করলাম বাজার স্টেশনে বিভিন্ন শিক্ষার্থী দাঁড়িয়ে আছে এবং ট্রাফিকের নিয়ন্ত্রণ করছে, তখন বৃষ্টি হচ্ছিল বৃষ্টির মধ্যে তারা নিজেদের দায়িত্ব পালন করতেছে।

1000029320.jpg

তোদের দেখতে দেখতে সিএনজিতে উঠে যাই, একটা সিএনজিতে পাঁচজন মানুষ হলে সিএনজি গন্তব্যের উদ্দেশ্য ছেড়ে যায়, আজকের সিএনজিতে আমি পঞ্চম নম্বর ব্যক্তি ছিলাম, আমি ওঠার পর সিএনজি চলতে শুরু করে, সিএনজিতে ক্রোয় সিরাজগঞ্জ থেকে আমাদের বাজার বাসস্ট্যান্ডে চলে আসি, আমাদের বাজার বাস স্ট্যান্ড থেকে একটা অটো একসাথে উঠে বাড়িতে ফিরে আসি।

বাড়িতে ফিরে আসার পর জুমার নামাজের জন্য প্রস্তুতি নিতে থাকি, জুমার নামাজের প্রস্তুতি হিসেবে গোসল করি, গোসল করার পর নিজের সাধ্যমত ভালো পোশাক পরিধান করি, সেই পোশাক পরে জুমার নামাজের দায়িত্ব পালন করার জন্য মসজিদে যাই, মসজিদে যাওয়ার পরে মুসল্লিদের উদ্দেশ্যে আলোচনা করি।

আজকের জুমার আলোচনার আলোচ্য বিষয় ছিল "অন্যায় ভাবে কারো ক্ষতি না করা" জুমার নামাজ আদায় করে বাড়িতে এসে দুপুরের খাবার খাই, এরপর আমার সন্তানদের সাথে কিছুক্ষণ খেলা করি, তাদের সাথে খেলা করার পর অল্প সময়ের জন্য একটু বিশ্রাম নিতে থাকি। কিছুক্ষণ পরেই আসরের নামাজ আদায়ের জন্য মসজিদে যাই।

1000029318.jpg1000029319.jpg

আজকে যেহেতু শুক্রবার এই জন্য আসরের পরে মক্তব ছুটি ছিল, নামাজ শেষ করে বাহিরে বের হয়ে দেখি জমির মধ্যে ফুটবল খেলা হচ্ছে, সেখানে গিয়ে কিছুক্ষণ ফুটবল খেলা দেখি, আজকের ফুটবল ম্যাচে আমাদের গ্রাম এবং পাশের গ্রাম মোকাবেলা করতেছিল, আজকের খেলায় দুই দলই এক এক গোলে ড্র করে, খেলা শেষ হওয়ার মাগরিবের আযান দেয়, মাগরিবের নামাজের পরেই বাড়ি ফিরে আসি, এবং আমার সন্তানদের কিছুক্ষণ পড়াই।

1000029317.jpgল্যাপটপ থেকে স্কিনসর্ট নেওয়া

এশার নামাজ আযান হয়, নামাজ আদায় করে আসার সাথে সাথে টিউটোরিয়াল ক্লাসের সময় হয়ে যায়, তখন টিউটোরিয়াল ক্লাসে জয়েন করি, আজকের টিউটোরিয়াল ক্লাসে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়, বিশেষ করে আমাদের এডমিন ম্যাম খুব গুরুত্বপূর্ণ কিছু কথা বলেন, জুয়েল ক্লাস শেষ হওয়ার পরে অনলাইনে কাজ করতে বসে যাই, কাজ শেষ হলে ঘুমাবো।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJL81FSnaUvBWcD5iZTFpjf9ezxs3kiupVWRKF61XuqhasvCtC1JRTK9P6Sz7YNnUaWYABNiuL.png

ধন্যবাদ সবাইকে আমার আজকের পোস্ট পড়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJL81FSnaUvBWcD5iZTFpjf9ezxs3kiupVWRKF61XuqhasvCtC1JRTK9P6Sz7YNnUaWYABNiuL.png

Device Used
Camera
Location
Short by
Samsung Galaxy A52 5G
64M camera
Bangladesh
@mahmud552

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66