The September #1 contest by @sduttaskitchen|Weird habit I want to change!

in Incredible India8 days ago

Light Brown Photo Anniversary Greeting Poster.pngPhoto edited by canva

Hello,

Everyone,

দীর্ঘ পরে আবার কন্টেক্সট প্রতিযোগিতার মাধ্যমে আপনাদের মাঝে হাজির হয়েছি। যেহেতু এই প্রতিযোগিতার টপিক টা হলো "অভ্যাস" নিয়ে তবে আমি আমার বদ অভ্যাস দিয়ে শুরু করছি। তাহলে এই যে দীর্ঘদিন প্রতিযোগিতা অংশগ্রহণ না করা,,এক সপ্তাহ, দুই সপ্তাহ, যেতে যেতে এমন একটা খারাপ অভ্যাসে পরিণত হয়েছিলো আমার যেটা আর ইচ্ছে করত না। তবে মানুষ চাইলে অসম্ভব কে সম্ভব করার ক্ষমতা রাখে এটা আমি বিশ্বাস করি।

আর সেই জায়গা থেকে আবার নতুন করে শুরু করা, তবে শুরু করার আগে আমি এত সুন্দর একটা বিষয় নিয়ে প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমার শ্রদ্ধীয় অ্যাডমিন ম্যাম কে @sduttaskitchen অসংখ্য ধন্যবাদ জানাই । কারণ আমি ব্যক্তিগত ভাবে বেশ উপকৃত হয়েছি।

Share your weird habits with us!

এই প্রশ্নের উত্তর টা পড়ার সময় মনে মনে হাসতে ছিলাম কারণ সত্যি কথা বলতে আমার অনেক অদ্ভুত অভ্যাস রয়েছে যা শুনে আপনারা হয়তো একটু অবাক হবেন।

  • কোন টা রেখে কোন টা বলি, প্রথমে যেটা মাথায় আসছে সেটা এই বলি।

আমার সরল মন খুব সহজে কেউ বিশ্বাস করে ফেলি, এটা আমার খুবই বাজে অভ্যাস।
আর তার থেকেও বেশি হলো,কোথাও খেতে যাওয়ার জন্য বা ঘুরতে যাওয়ার,ও কেনার জন্য মনের মাঝে ইচ্ছা জাগলে তখন ওই জিনিস টা করতেই হবে। এটা আমার একটা অদ্ভুত রকমের অভ্যাস।।

Light Brown Photo Anniversary Greeting Poster.png
Photo edited by canva

আমি কারো উপরে রেগে গেলে সেই রাগটা আমার পার্টনারের উপরে ঢেলে দেই এটা আমার অদ্ভুত বা বাজে অভ্যাস।

ইদানিং একটা অভ্যাস যোগ হয়েছে, রান্না-বান্না শেষ করে খুদা অনুভব করার পরেও।খেতে পারিনা, এটা খুবই বাজে অভ্যাস যদিও এ ব্যাপার নিয়ে আমার পার্টনার বেশ রাগান্বিত থাকে। কারণ, তার কথা হলো আমি আগে আগে খেয়ে নিব।

আরো কত শত অভ্যাস রয়েছে, অকারনে লাইট,ফ্যান চালিয়ে রাখা,এমন কি খাবার শেষ করার পরেই থালা-বাসন ধুয়ে না রাখা। এগুলো আমার খুবই বাজে অভ্যাস।

এরপরে আসি আমার ওষুধ খাওয়া নিয়ে, আমি কখনোই একটা ওষুধ ঠিক মতন সম্পূন্ন করতে পারিনা, এক সপ্তাহের ঔষুধ পনেরো দিন পর্যন্ত লেগে যায়।

হয়তো হাসবেন তবে সত্যি কথা আমার এই অদ্ভুত রকমের অভ্যাস টা মাঝেমধ্যে নিজের কাছেই হাস্যকর মনে হয়,তাহলে আমি অল্পতেই কেঁদে ফেলি, কে কিছু বললে আমার চোখের পানি এমনিতেই চলে আসে। আর এই জন্য আমার হাজব্যান্ড আমাকে সবসময় খেপাই তে ও থাকে, কিন্তু আমি উল্টো রেগে যাই,, আমার মনে হয় এই অদ্ভুত অভ্যাসটা খুব দ্রুত পরিবর্তন করা দরকার ।

  • কিন্তুু ঐ যে কথায় আছে, অভ্যাস যাকে একবার ধরে তাকে খুব সহজে ছাড়ে না।
Which habit among them do you want to change? Reason.

আমাদের জীবন চলার ক্ষেত্রে ভালো-খারাপ নিয়েই চলি, তবে খারাপের ভিতরেও কিছু খারাপ থাকে যেগুলো আমাদেরকে পরিবর্তন করা দরকার।আর তাই আমার যে খারাপ অভ্যাস গুলো পরিবর্তন করতে চাই তাহলে।

addiction-4348825_960_720.jpgpixabay

বর্তমান সময়ে অনেক কঠিন আর সেই সাথে মানুষগুলো তার থেকেও কঠিন,তাই আমি প্রথমে পরিবর্তন করতে চাইবো, আমার সরল মন মানুষ কে খুব তাড়াতাড়ি বিশ্বাস করে এটা না করার জন্য। কারণ, এতে দেখা যাবে কোন একদিন নিজের বিপদ নিজেই টেনে আনছি।

আমি পরিবর্তন করতে চাই আমার সবচেয়ে বাজে অভ্যাস টা, তাহলে যখন তখন যে টা মনে চায় সেটা করা থেকে বিরত থাকা,কারণ এতে নিজের এই ক্ষতি,যেমন ধরুন একটা জিনিস ইচ্ছা করছে হাজবেন্ড এর কাছে টাকা নেই,তিনি কষ্ট করে কিনে দিবে,কিন্তুু তখন তো আর তাকে বোঝা হলো না। এতে সম্পর্কের দূরত্ব বাড়ে। তাই কাছের মানুষ বা পরিবারকে বোঝার জন্য হলেও যখন তখন যেটা চাই সেটা করা থেকে বিরত থাকতে হবে।

আমার বাজে অভ্যাস এর মধ্যে এটা একটা অন্যতম, পরিবারে অন্য সদস্যদের রাগ আমার পার্টনারের উপরে ঢালা থেকে বিরত থাকতে চাই। কারণ বাহিরের রাগ নিয়ে ঘরের মধ্যে অশান্তি করা বুদ্ধিমানে কাজ নয়।এতে করে ভালোবাসা কমে যায় তাই সবচেয়ে দ্রুত এটা আমি পরিবর্তন করতে চাই।

যেহেতু, আমি কিছুটা অসুস্থ এখন তাই প্রতিনিয়ত ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করা আমার খুবই জরুরী, হয়তো আমার মতন এরকম অদ্ভুত অভ্যাস অনেকের এই আছে,তাই আমি বলব আসুন আমার নিয়ম করে ওষুধ খাই এবং নিজেকে ভালো রাখি। আমি চাইবো এ বিষয় নিজেকে একদম পরিবর্তন করতে।

coffee-171653_1280.jpgpixabay

Do you believe we all carry some habits that might be weird for others? Justify your answer.

কেন নয় আমি তো অবশ্যই বিশ্বাস করি, আমাদের ভিতরে এমন কিছু অদ্ভুত অভ্যাস আছে যেগুলো অন্যের উপরে অনেক বেশি খারাপ প্রভাব ফেলতে পারে। যেমন ধরুন আমার অভ্যাস গুলো যদি আমি বিবেচনা করি তাহলে যাবে, এই অদ্ভুত অভ্যাস গুলোর কারণে আমার পরিবার বা আমার সংসারে অনেক ধরনের অশান্তি হতে পারে। আর অশান্তি মানুষকে ভালো রাখতে পারে না। ধীরে ধীরে অনেক ভয়ানক পরিস্থিতি সম্মুখীন হতে হয়।

আর এই ভয়ানক পরিস্থিতি টা নিজেদের অদ্ভুত অভ্যাসের কারণেই হয়ে থাকে, তাই আমি বলব আমাদের প্রত্যেকটা মানুষের ভিতরে এমন কিছু অদ্ভুত অভ্যাস আছে যেগুলো অন্যর উপরে খারাপ প্রভাব ফেলতে পারে। যেহেতু আমরা মানুষ প্রত্যেকটা মানুষকে একদম নিখুঁত ভাবে পাওয়া যাবে না, তাই আমাদের ভিতরে কিছু খুঁত থাকবে এটা স্বাভাবিক, তবে নিজের ভিতরে এমন কিছু অদ্ভুত অভ্যাস রাখা যাবে না যেটা অন্যের জন্য ক্ষতিকর হতে পারে।

আমার প্রিয় বন্ধুদের @miyexi,@inspiracion,,@faisalamin,,@bountyking5,,কে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

যাইহোক সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন, আর আমি অপেক্ষায় থাকবো আবার নতুন প্রতিযোগিতার জন্য। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 7 days ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাবো আজকের এই কনটেস্টে এত সুন্দর ভাবে মনের ভাব প্রকাশ করে অংশগ্রহণ করার জন্য।।

আপনার বেশ কিছু অভ্যাস আমাদের সাথে শেয়ার করেছেন তার মধ্যে সবচাইতে অবাক করা হলো খিদে লাগলো খেতে চান না।। জি অভ্যাসটা আপনাকে অসুস্থ করতে পারে তাই আমি বলব আপনি অভ্যাসটা পরিবর্তন করার চেষ্টা করুন।।

 5 days ago 

হ্যাঁ একদম তাই এটা একটু অবাক করার মতনই বিষয় আমার খিদা লাগলেও আমার নিজে থেকে খেতে মন চায় না। আর আমার সে ছোটবেলা থেকে একা একা খেতে ভালো লাগেনা। তাই মাঝেমধ্যে বাসায় যে কেউ থাকুক না কেন তার জন্য অপেক্ষা করা আমার একটা অভ্যাস হয়ে গিয়েছে।

 5 days ago 

অনেক সময় হয় না কেউ থাকে না তখন আমার মনে হয় একা একা খাওয়া প্রয়োজন।। আসলে মানুষের যে অভ্যাস রয়েছে সেভাবেই চলতে অনেক বেশি ভালোবাসে।। কিন্তু আমি একা খেতে খুব বেশি সমস্যা হয় না আমরা যখন ক্ষুধা লাগে আমি একা একাই খাই।।

 7 days ago 

প্রথমে আপনার জন্য শুভকামনা আপনি সেপ্টেম্বর মাসের প্রথম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, আমাদের সকলের মাঝেই এরকম অনেক অদ্ভুত অভ্যাস থাকে, আপনি অনেক বেশ গুলোই আমার সাথে মিলে যায়, আপনার প্রতিযোগিতায় দেখে খুব ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 days ago 

জেনে ভালো লাগলো আমার অদ্ভুত অভ্যাসের সাথে আপনারও কিছু অভ্যাসের মিল রয়েছে, তবে আমাদের ভিতরে যেগুলো খারাপ অভ্যাস এগুলো পরিত্যাগ করাই সবচেয়ে ভালো। ধন্যবাদ খুব সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 6 days ago 

এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।আপনার অদ্ভুত অভ্যাসগুলির প্রতিকারের জন্য আপনার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। ধীরে ধীরে পরিবর্তন আনতে থাকলে, আপনি আপনার জীবনকে আরও সুস্থ ও সুখী করে তুলতে পারবেন।সুস্থ থাকবেন,ভালো থাকবেন, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57949.44
ETH 2349.64
USDT 1.00
SBD 2.44