The Diary Game/Betterlife || 19/09/2023 ||আজ পরিবারের সাথে খুব সুন্দর একটা দিন কাটালাম।

in Incredible India11 months ago (edited)

IMG_20230919_141717.jpg


প্রতিদিন পাখির ডাক বা অন্য কারো ডাকে ঘুম ভাঙলেও আজকে ঘুম ভেঙেছে বৃষ্টির শব্দতে ঘুম থেকে উঠে দেখি বাইরে প্রচুর বৃষ্টি হচ্ছে ,বৃষ্টি হলে ও কাজ বন্ধ করা যাবে না তাই সকালে সব বাঁশি কাজ শেষ করে নিলাম,সকালে চা টা সবাইকে দিয়ে দিলাম, আমার শ্বশুর ঘুম থেকে উঠেই এক কাপ চা খান তারপরে বাজারে যান,কিন্তু আজ বাইরে বৃষ্টি হওয়ার কারণে যেতে পারি নি,,,



IMG-20230918-WA0000.jpg

IMG-20230918-WA0003.jpg

IMG-20230918-WA0002.jpg


তাই সকালের নাস্তাটা খুব তাড়াতাড়ি বানাতে চলে আসলাম সকালের নাস্তার জন্য আমি আগে পাস্তা সেদ্ধ বসিয়ে দিয়েছে অন্যদিকে আমার মেয়ে এসে নুডুলস খাবে বলতেছিল কি আর করার পাস্ত এবং নুডুলস একসাথে রান্না করে নিলাম,এ দিয়ে সকালের নাস্তাটা সেরে নিলাম এবং সাথে ছিল গাছে থেকে পেরে আনা পাকা কলা,,নাস্তা শেষে মেয়েকে বই পড়াতে বসলাম,পড়ানো শেষ করে আমি এস্টিমেট এ কিছু কমেন্ট এবং ভোট দিলাম,



IMG-20230918-WA0021.jpg

IMG-20230918-WA0008.jpg

IMG-20230918-WA0005.jpg


ল্যাপটপটা বন্ধ করতে,আমার শ্বশুর আমাকে ডাক দিল কারণ সে মাছ ধরবে আমাকে কাছে দাঁড়িয়ে থাকতে হবে ,এবং তার মাছ ধরা শেষে আমি বাড়িতে চলে আসলাম এবং সুন্দর করে কেটে ধুয়ে পরিষ্কার করে নিলাম দুপুরে রান্নার জন্য,দুপুরে রান্নার ফাঁকে আমি আমের জুস বানিয়ে নিয়েছিলাম কারণ বৃষ্টি শেষে প্রচুর রোদ উঠেছিল তাই নিজেকে ঠান্ডা করে নিলাম,দুপুরের রান্না শেষ মেয়েকে গোসল করিয়ে দিলাম এবং নিজেও ফ্রেশ হয়ে নিলাম,এরপরে সবাই মিলে একসাথে দুপুরের খাবার খেয়ে নিলাম,মেয়েকে ঘুম পাড়িয়ে দিয়েছি সাথে আমি একটু রেস্ট করেছি,



IMG-20230918-WA0006.jpg

IMG_20230919_123452.jpg

IMG-20230918-WA0004.jpg


মেয়ে ঘুমাচ্ছে এই ফাঁকে আমিও একটু বই পড়ে নিলাম কারণ আর কিছুদিন পরেই আমার পরীক্ষা, পড়া শেষ করে উঠে দেখি আমার শাশুড়ি মা কলা পাতায় তাল পিঠা বানাচ্ছে তাই পিঠা বানানোর কাজে আমি একটু হাত লাগায় গেছি, এবং দুজনে মিলে খুব সুন্দরভাবে পিঠা গুলো বানিয়ে নিলাম পিঠাটা খেতে অসম্ভব মজা হয়েছিল,তারপরে আমরা সবাই মিলে বিকালের নাস্তা করে নিলাম,,,সন্ধ্যার পরে মেয়েকে পড়তে বসেছি এবং পড়া শেষ করে ঘুমিয়ে গিয়েছে,অন্যদিকে আমি একটু বই পড়তে বসছিলাম এরপরে খাবার ঘরে যেয়ে দেখি আমার শাশুড়ি মা আমার রুটি বানাচ্ছে রাতে খাবারের জন্য,এরপরে সবাই মিলে রাতের খাবার শেষ করে নিলাম,



রাতে খাবারের শেষে সবাই ঘুমিয়ে পড়লে ও আমি কিন্তু ঘুমাইনি কারণ, আজ আমার একটা পোস্ট করতে বাকি এখনো তাই এস্টিমেট এর পোস্ট করার জন্য পোস্ট রেডি করতে ছিলাম,পোস্ট রেডি করার পরে, পাওয়ার আপ করে নিয়েছে এবং পাওয়ার অফ করে সুন্দর মত পোস্ট করে দিলাম,এই কাজগুলো করতে করতে আমার প্যারা রাত বারোটা বেজে গেছে তারপরে আমি ল্যাপটপ অফ করে দিয়েছি,সবশেষে সৃষ্টিকর্তার নাম স্মরণ করতে করতে ঘুমিয়ে পড়েছি,এই ছিল আজকে আমার ডেলিই ডাইরি গেম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে,,,,,,,,


Sort:  
Loading...
 11 months ago 

বৃষ্টির দিন মানেই অন্যরকমের আনন্দ। আজকে আপনি খুব সুন্দর ভাবেই আপনার দিনটা পার করেছেন। পুকুরের তাজা মাছ রান্না করেছেন। গাছ থেকে পেড়ে নিয়ে আসা তাজা কলা দিয়ে সকালের নাস্তা করেছেন জানতে পেরে,, অনেক বেশি ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার এবং সুন্দর একটা কমেন্ট করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 11 months ago 

আপনি সুন্দর একটি দিন কাটিয়েছেন জেনে খুব ভালো লাগলো ।আরো ভালো লাগলো আপনার পুকুরের তাজা মাছ গুলোর ছবি দেখে। গ্রামে থাকার এটাই সবচেয়ে বড় সুবিধা। সব কিছুই তাজা পাওয়া যায়। গাছের কলা,পুকুরের মাছ ,ক্ষেতের সবজি সত্যি চমৎকার একটি জীবন।

আপনার আজকের দিনের কর্মসূচি পিঠা বানানো, সকালে পাস্তা বানানো খুবই ভালো লাগলো । আপনার সুন্দর দিনের কামনা করছি। প্রতিদিন আপনার এমন সুন্দর কাটুক এই আশাই করছি।

 11 months ago 

বাহ, যখন দেখি খুব সুন্দর কমেন্ট তখন মনে হয় পোস্ট করার সার্থকতা ফিরে পাই, সত্যি খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ মনোযোগ দিয়ে পোস্টে পড়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

Loading...
 11 months ago 

আপনি আপনার একটি দিনের সকল কিছু আমাদের মাঝে উপস্থাপন করেছেন আর আপনি ঘুম থেকে উঠে দেখেন বাইরে অনেক বৃষ্টি হচ্ছে।। কিন্তু আমাদের এখানে বেশ কয়েকদিন বৃষ্টি হয় না।।

আপনার আজকের দিনের সবকিছু আমাদের মাঝে খুব সুন্দর ভাবে বলেছেন।। এর মাঝখানে সবচেয়ে আমার বেশি ভালো লেগেছে আপনার কলা গুলো অসাধারণ দেখতে লাগছে।।। বলতে গেলে আমার অনেকটা লোভ লেগেগেছে আপনার কলাগুলোর পতি।।

লোভ হলেও কোনো লাভ নাই।। কারণ চাইলেই তো আর খেতে পারব না।। তারপরও ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট করার জন্য।।।

 11 months ago 

বাহ খুব সুন্দর করে আপনি কমেন্ট করেছেন আমি দেখি খুব খুশি হয়েছে ,আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টে টা মনোযোগ দিয়ে পড়ার জন্য এবং খুব সুন্দর বর্ণনা দেওয়ার জন্য , জি ভাই কলাগুলো আমাদের গাছ থেকে পেলে আনা হয়েছে আপনি চাইলে আমি আপনাকে কিছু কলা দিতে পারি সমস্যা হবে না তাতে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 11 months ago 

আপনি কলা দিতে চেয়েছেন সেটা শুনে আমি মুগ্ধ। খুবই ভালো লেগেছে আপনার কথাগুলো ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

Welcome

 11 months ago 

বৃষ্টির দিন মানে অন্যরকম একটু আনন্দ পাওয়া,,,আপনি খুব সুন্দর একটি দিন পার করেছেন। কিন্তু আরো একটু ভালো লাগলো আপনার পুকুরের তাজা মাছের ছবিগুলো দেখে।মাছের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে।

অসংখ্য ধন্যবাদ আপনার একটা দিনে কার্যকারী আমাদের সাথে শেয়ার করেছেন আজকে আপনার ডেইলি গেমটা খুব সুন্দর হয়েছে।

 11 months ago 

মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য, এবং খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য আপনি খুব সুন্দর ভাবে কমেন্টের মাধ্যমে বননা দিয়েছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ভালো থাকবেন সুস্থ থাকবেন সাপোর্ট দিয়ে পাশে থাকবেন

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টে রিপ্লাই দেওয়ার জন্য সুস্থ থাকুন ভালো থাকুন ও পরিবারের প্রতি খেয়াল নিবেন।

 11 months ago 

আপনার লেখা পড়ে আমি গ্রামের সৌন্দর্য, জীবন যাপন এগুলোর অভাববোধ করি।আমার জায়গায় থেকে আমি কখনো কল্পনাও করতে পারি না যে পুকুর থেকে মাছ ধরে আনবে তারপর সেগুলো রান্না করবো।ভালো লাগে ভাবতে যে বাড়ির কোন সদস্য মাছ ধরছে আর সেগুলো রান্না করবো এই উদ্দেশ্যে আমি পুকুর পাড়ে দাঁড়িয়ে আছি।
আপনি আর আপনার পরিবারের সব সদস্য সুস্থ আর ভালো থাকুক এই শুভকামনা রইলো আপনাদের জন্য।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটা মন্তব্য করার জন্য এবং আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 11 months ago 

আপনি নিজেদের গাছ থেকে পাড়া পাকা কলা দিয়ে নাস্তা‌ করেছেন জেনে অনেক ভালো লাগলো।পুকুরের কচুরি পানা গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। সবমিলিয়ে অনেক সুন্দর ভাবে কেটেছে আপনার দিন টি। আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটা মতামত রাখার জন্য

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57515.20
ETH 2438.35
USDT 1.00
SBD 2.34