You are viewing a single comment's thread from:

RE: জিঘাংসার বসে কাউকে অপমান, নিজের দুর্বল মানসিকতার লক্ষণ।

in Incredible India7 months ago

দিদি আপনি ,এত সুন্দর বিষয় নিয়ে লিখেছেন যে টা বাস্তব জীবনে বহুবার সম্মুখীন হয়েছি।

দিদি পরিবার থেকে একটা শিক্ষা পেয়েছি যে কাউকে একটা কথা বলার আগে ,হাজার বার চিন্তা করে বল কারন, তোমার এই একটা কথার দ্বারা অন্য ব্যক্তিটি অনেক কষ্ট পেতে পারে আর কথাটি বলার পরে যদি তুমি চিন্তা করো তাহলে কোন কাজে দেবে না। তাই আমি মনে করি ঈর্ষার বসে কেউকে অপমান করা একদমই উচিত নয়।

হতে পারে সে একজন ক্ষমতাবান ব্যক্তি সেজন্য এই নয় নির্দোষে আমার সাথে কেউ খারাপ ব্যবহার করবে এটাও তো মেনে নেওয়া অসম্ভব। দিদি একটা কথা আমরা সবাই জানি সত্যের জয় সব সময় আছে সত্য কখনো মাটি চাপা থাকতে পারে না। আজ অব্দি আমি দেখিনি কাউকে অযথা অপমান জনক কথা বা খারাপ ব্যবহার করে এমনিতেই পার পেয়েছে আজ না হয় কাল শাস্তি তাকে ভোগ করতেই হয়েছে।

আমি বহুবার দেখেছি আমাদের সমাজে কিছু মানুষ আছে যারা সব সময় পিছনে নিন্দা করতে পছন্দ করে এবং আনন্দ পায় তবে এতে তার মঙ্গল কিছুই হয় না, অমঙ্গল ছাড়া।

আমি যতদিন এই কমেন্টে কাজ করছি ।দেখে আসছি কিভাবে আপনি সততা পরিশ্রম এক নিষ্টা সাথে কাজ করছেন, শুধু আপনি করছেন এটা কিন্তু নয় ,আপনি আমাদেরও উৎসাহিত করেছেন। দিদি মাঝে মধ্যে নিজেকে ধন্যবান ব্যক্তি মনে করি,😀 আপনার মাতো একজন ভালো মানুষের দেখা পেয়েছি বলে, কাজ করার সুযোগ পেয়েছি বলে , আপনার জন্য রইল থেকে অনেক অনেক প্রার্থনা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71