"Incredible India monthly contest of May#1| My preferred profession."

in Incredible Indialast month (edited)

Purple and Yellow Minimalist Happy New Year 2024 Facebook Post.png
Photo edited by canva

প্রিয় বন্ধুরা,
আশা করছি সবাই ভালো আছেন। আমি বেশ আনন্দিত বেশ কিছুদিন পরে আবার একটা কনটেস্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে। তাই এডমিন ম্যাম কে মে মাসের প্রথমেই এত সুন্দর একটি বিষয় বস্তুর উপরে প্রতিযোগিতার আয়োজন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

জীবনে চলার পথ টা বড় কঠিন, আর এই কঠিন পথ টা কে একটু সহজ করে দিতে পারে আপনার অর্থ।কথায় আছে "টাকা আছে যার সব আছে তার।" তবে আমার মনে হয় বর্তমান যুগে এসে কথা টা একদম সত্যি। আর সত্যির পিছনে কারণ হলো, বর্তমান বাজারে দ্রব্যমূল্যের যে পরিমাণের দাম বেড়েছে অর্থ না থাকলে কোন কিছুই সম্ভব নয়।

যাইহোক মূল প্রশ্নের উত্তরে চলে যাব। তবে এর আগে আমি আমার তিনজন বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি। @kouba01,@senehasa,@xkool24 আমি চাইবো তারা ও তাদের মতামত শেয়ার করুক এই প্রতিযোগিতার মাধ্যমে,,,।

1. What is your preferred profession and why?

আমার পছন্দের পেশা: প্রাইমারি স্কুলের শিক্ষিকা হওয়া ।

ছোটবেলা থেকে এই আমার একটা এই স্বপ্ন ছিলো। বড় হয়ে পড়ালেখা শেষ করে আমি প্রাইমারি স্কুলে শিক্ষিকা হবো, যেহেতু আমার মা এখনো স্কুলে চাকরি করে, তাই ছোটবেলা থেকে মায়ের এই পেশা টা দেখে আমি ও শিখেছি।

girl-2771936_640.jpgpixabay

তবে মাঝেমধ্যে বেশ দুশ্চিন্তায় ভুগছি। আমি জানিনা আমি কি পারবো ঐ পর্যন্ত নিজে কে নিয়ে যেতে। যদিও হাজবেন্ডের সাপোর্ট কারণে এখনো পড়ালেখা করছি তবে, ভয় হয় বাচ্চা, সংসার নিয়ে কি আমি আমার পছন্দের পেশা টা কে নিজের জীবনের সাথে সঙ্গী করে নিতে পারবো!!!

তবে হ্যাঁ, আমি কিন্তুু হাল ছেড়ে দেইনি, অনার্স তৃতীয় বছরে পড়ছি, আমার স্বপ্নের পেশা টা কে বাস্তবায়ন করার জন্য,এই পেশা টা কে আমার পছন্দের পেশা হিসেবে বেছে নিয়েছি তার কারণ, হলো আমি অন্য কে ও প্রকৃত মানুষ হিসেবে সঠিক ভাবে গড়ে তুলতে করতে পারবো‌। আমার জন্য দোয়া করবেন আমি যেন সেই পর্যন্ত নিজেকে নিয়ে যেতে পারি।

2. Are you satisfied with the profession you are recently attached to? Justify your answer.

এ প্রশ্নের উত্তর টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে, সর্বপ্রথম আলহামদুলিল্লাহ, শুকরিয়া আদায় করছি। আমি আমার কাজের উপরে সন্তুষ্ট হয়ে।

একটা সময় ছিলো যে সময় টা এত বেশি দুশ্চিন্তা করতাম, আমার সময় কাটতো না। তখন একটা কাজের জন্য অনেক হাহাকার ছিলো আমার ভিতর টা। কিন্তুু যখন থেকে এই স্টিমেট প্ল্যাটফর্মে এসেছি বিশেষ করে এই কমিউনিটিতে কাজ করছি। সত্যি বলছি ঠিক এরপর থেকে আর পিছনে ফিরে নি আমি কি পেয়েছি জানিনা, তবে আমি এখান থেকে অনেক কিছু শিখেছি যে টা হয়তো এই প্লাটফর্মে না আসলে সেখা হতো না।

দিন শেষে একটা পোস্ট না করতে পারলে মনে হয় দিনটা সম্পূর্ণ হয়নি, হয় তো ব্যস্ততার মাঝে আমাদের অনেক কিছুই দূরে সরিয়ে দিতে হয়। তবে ভালো লাগার জায়গা টা কিন্তুু থেকেই যায়। সবচেয়ে ভালো লাগার বিষয় আমি এখানে আমার ভালোলাগা খারাপ লাগা শেয়ার করতে পারছি। তাই অনেক গর্ব করে বলছি, তৃপ্তি নিয়ে বলছি, আমি আমার কাজের জায়গা টা থেকে নিজেকে অনেক সন্তুষ্ট রেখেছি।

3. Do you believe job satisfaction is equally essential to earning?

আমি একজন বিশ্বাস করি, উপার্জনের জন্য অর্থ যতটুকু প্রয়োজন মনে করি, ঠিক ততটাই আত্মাতৃপ্তি প্রয়োজন কাজের জায়গা টা তে।

সত্যি কথা বলতে,, আমি এই স্টিমেট প্ল্যাটফর্মে কাজ করছি, আমি কি মাস শেষে হাজার হাজার টাকা মাইনে পাচ্ছি? না। কিন্তুু এখানে কিছু কিছু ব্যক্তি আছে যাদের সাথে আমার এত বেশি ভালো সম্পর্ক তৈরি হয়েছে, যে টা রক্তের সম্পর্কের চেয়েও বেশি দামি।

laptop-2562361_1280.jpg
pixabay
একসাথে কাজ করছি একটু ১৯ থেকে ২০ হলেই কি সুন্দর ভাবে বুঝিয়ে দিচ্ছে এর থেকে ভালো আর কি চাই। অর্থ দিয়ে সব তৃপ্তি পাওয়া যায় না, ঠিক যেমন এই কমিউনিটিতে কাজ করে পাচ্ছি। তাই অর্থ কম বেশি কোন কথা নয়, আমার কাছে এখানে এই সুন্দর সম্পর্ক গুলোই বেশি গুরুত্বপূর্ণ।

4. What is your dream profession that you would like to pursue?

স্বপ্ন তো সবার মাঝেই থাকে আর আমিও তার ব্যতিক্রম নই। তবে,এই স্বপ্নটা কে সবাই বাস্তবায়ন করতে পারে না।আমি জানিনা কতটুকু পারবো মাঝে মাঝে ধৈর্য হারিয়ে ফেলি। সংসারের চাপে পড়ে,,,

এসএসসি পরীক্ষার পরে বিয়ে হয়ে গেলেও হাজবেন্ড কে পটিয়ে এইচএসসি পরীক্ষা টা ওসম্পূর্ন করেছি, আমি শ্বশুর বাড়ি থেকে অনার্স দুইটা বছর পার করেছি, এরপরে তৃতীয় বছরে ভর্তি হলাম শুধু একটা এই আশা মাস্টার্স কমপ্লিট করে একটা প্রাইমারি স্কুলে চাকরি করবো।আর সেই লক্ষ্যে এখনো পড়ালেখা করে যাচ্ছি।
(
pixabay

যদিও হাজবেন্ড শুরুর দিকে একদমই মত ছিল না। তবে এখন তার ইচ্ছা এই পড়ালেখা করছি। তবে তার কথায় আমি খুব একটা ভরসা পাই না। কারণ তিনি চান না আমি বাড়ির বাহিরে গিয়ে চাকরি করি। তাই নিজের দিক দিয়ে চেষ্টা করে যাচ্ছি আর, বাকি টা সৃষ্টিকর্তার উপরে ছেড়ে দিয়েছি তিনি যে টা করবেন আমি তাতেই খুশি।

  • 25% to beneficiary @null account for price increase.

"আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ"

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

Sort:  
 last month 

আপনার মা স্কুল শিক্ষিকা তাই সাভাবিক ভাবেই আপনার টিচার হওয়ার প্রতি একটা আকর্ষন থাকার কথা এবং আছেও।
বিয়ের পর আমাদের দেশের মেয়েদের বেশির ভাগ সময়ই যে জিনিসটা হয় নিিজের ইচ্ছের কোন মূল্য থাকে না আর শশুড়বাড়ির লোকজন এর ইচ্ছেটাকেই প্রাধান্য দিতে হয়। আমাদের দেশের মানুষ এর চিন্তা ভাবনার প্রেক্ষিতে বলা যায় তাদের বেশিরভাগই চান না ঘরের বউ পড়াশোনা করলেও যেন বাইরে যেয়ে কাজ না করে।
সত্যি বলতে আমার নিজেকেও এটা ফেস করতে হয়েছে। তবে আমার কাছে আপনার এই জিনিসটা সত্যিই ভালো লাগে যে, আপনি ভাইকে বুঝিয়ে রাজী করে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। আশাকরি পড়াশোনা শেষ করে আপনি আপনার স্বপ্নপূরন করতে সক্ষম হবেন।

আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দিয়েছেন।
এই প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 last month 

হ্যাঁ তাই যেন হয় হাজারও বাধা বিপদ পেরিয়ে আমি আমার লক্ষ্যে পৌঁছাতে পারি।
জীবনে চলার পথে অনেক ঝড় আসে তবে, ওই ঝড় টা কে অতিক্রম করে যাওয়াটাই হলো অনেক বড় কথা।। যাইহোক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

TEAM 2

Congratulations! This post has been voted through steemcurator05. We support quality posts, good comments anywhere and any tags.

 Comment.jpg


Curated by : @msharif

 last month 

@msharif,
thank you so much, sir.

Loading...
 last month 

আমার পছন্দের পেশা: প্রাইমারি স্কুলের শিক্ষিকা হওয়া ।

আপনার পছন্দের পেশা সম্পর্কে জেনে খুবই ভালো লাগলো। শিক্ষকতা একটি সেবামূলক পেশা। পাশাপাশি এই পেশাটা অনেক সম্মানেরও বটে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারাই দেশ গড়ার প্রথম কারিগর।

সবকিছু বিবেচনা করে এই পেশাকে পছন্দ করেছেন আপনি যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনার সাধারণ অভিমত এই প্রতিযোগিতায় উল্লেখিত প্রশ্নোত্তরের মাধ্যমে তুলে ধরার জন্য।

 last month 

একটা বাচ্চা প্রথম যে শিক্ষা টা পায় তাহলে প্রাইমারি বিদ্যালয় থেকে,, এটা আমার কাছে অনেক ভালোলাগার একটা পেশা, আমি চেষ্টা করছি বাকিটা সৃষ্টিকর্তার ইচ্ছা ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56