Incredible India monthly contest of March #1|Three tasks I like, and three I dislikes.

in Incredible India5 months ago

Brown Floral Vision Board Photo Collage.png
Photo edited by canva

সর্বপ্রথম আমি আমাদের এডমিন ম্যাম কে ধন্যবাদ জানাই, খুব সুন্দর একটি বিষয় "প্রতিদিনের পছন্দ এবং অপছন্দের তালিকা উপর ভিত্তি করে "এ প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

একটা মানুষকে স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে হলে, তাকে ভালো-মন্দ দুই টা এই উপভোগ করতে হবে, না হলে আমরা কোন টা স্বাদ নিতে পারব না,,

ও হ্যাঁ, আমি আমার কিছু প্রিয় বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি@amekhan,@mukitsalafi,@mdsahin111তারা এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করুক সেই প্রত্যাশা রেখে।

তো চলুন আর বেশি না বলে মূল কথায় যাওয়া যাক :

Which Three tasks you love to do, and three jobs you avoid in your daily life. Describe the reasons behind.

বন্ধুরা, আমি এখন প্রথমে আমার দৈনন্দিন জীবনে যে তিনটি কাজ পছন্দ করি, সে তিনটি কাজ নিচে তালিকাভুক্ত করছি:👍

আমার সর্বপ্রথম পছন্দের যে কাজটি রয়েছে
:

আমি প্রতিদিন হাজারো কাজের মাঝে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করি, কারণ নামাজ পড়া শেষে আমার মনে হয়, আমার ভিতরে থাকা কোন দুঃখ, কষ্ট, বা আঘাত নিমিষে এই শেষ হয়ে যায়, এছাড়া আমি যত কিছুই করি না কেন নামাজ না পড়লে আমার মনে হয় দিনটা যেন সম্পূর্ণ হয়নি, তাছাড়া আমি আমার সৃষ্টিকর্তা কে ভালোবাসি। যে আমাকে এই সুন্দর পৃথিবীতে দান করেছে, তাই আমি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার মাধ্যমে আমি তাকে খুশি করতে চাই,তাই এটা আমার পছন্দের তালিকা রাখা সর্বপ্রথম কারন।

আমার পছন্দের দ্বিতীয় কাজ টি হলো
:

আমার মেয়ে শ্বশুর-শাশুড়ি প্রতিদিন সঠিক ভাবে তাদের খেয়াল রাখা, তাদের তিন বেলা নিয়ম করে ঔষধ খাওয়ানো, কখন কি করছে না করছে এগুলো দেখাশোনা করা, আমি মনে করি এটাও আমার সারাদিনে একটা বড় কাজের মধ্যে পড়ে। কেননা এরা আমার পরিবার যদি আমার পরিবার ঠিক থাকে, তখন সব ঠিক থাকবে আমার কাছে। তাই নিজে কে ভালো রাখতে আমি আমার পরিবার কে সঠিক পরিচর্যার মধ্য দিয়ে নিয়ে যেতে চাই। আর এটা আমার কাছে ভালো লাগার একটা কাজ।

তৃতীয় যে কাজটি আমার পছন্দের তালিকাভুক্ত তা হলে
:

স্টিমেট প্ল্যাটফর্ম আপনারা হয়তো কেউ বিশ্বাস করবেন, বা না করবেন তাতে আমার কিছু যাবে আসবে না। তবে, এটা আমার কাছে বাস্তব সত্যি কথা যখন আমার অবসর সময় কাটতো চুপ করে বসে থেকে চোখের পানি ফেলিয়ে।

আর,
আমার সেই অবসর সময় কাটে এই সুন্দর স্টিমেট প্ল্যাটফর্মে কাজ করে, নিজের ভালো লাগা মন্দ লাগা আপনাদের সাথে শেয়ার করতে পেরে, শুধু এটা নয় আমি এখান থেকে অনেক কিছু অর্জন করতে পেরেছি। হয়তো এই প্ল্যাটফর্মে না আসলে কিছু এই শেখা হতো না। তাই আমি দিন শেষে এই প্লাটফর্মে কাজ করতে অসম্ভব ভালোবাসি।।।

চলুন, এবার শেয়ার করছি আমার দৈনন্দিন জীবনে কোন তিনটি কাজ করতে সবচেয়ে বেশি অপছন্দ করি 👎

প্রথম কাজ টি অপছন্দ করি তা হলো
:

মেয়ে কে ঘন্টার পর ঘন্টা বসে খাবার খাওয়ানো, এই কাজটা তে আমার এত বেশি বিরক্ত লাগে মনে চায়, মাঝেমধ্যে চিৎকার করে কান্না করি, সারাদিনে কাজের মধ্যে এটা আমার একটা বড় কাজ তবে, এটাই আমি সবচেয়ে বেশি বিরক্ত হই অপছন্দ করি। খুব খারাপ লাগে কবে যে আমার ছোট মেয়েটা একটু বুঝবে 😭😭 তাই সর্বপ্রথম আমি আমার অপছন্দের তালিকা এই কাজটি রেখেছি।

দ্বিতীয় যে কাজটি অপছন্দ করি তা হলে
:

আমাদের বাসার সামনে অনেক বড় একটা উঠান আছে যেটা আমাকে প্রতিদিন ঝাড়ু দিতে হয়, কিন্তুু কে বুঝাবে কাকে এটা ঝাড়ু দিতে গিয়ে আমার অবস্থা বারো টা বেজে যায়। এত বড় উঠান মাঝেমধ্যে মনে হয়, যদি এক মাসে একবার ঝাড়ু দিতে পারতাম তাহলে এই ভালো হতো। তাই এই কাজটা আমি অপছন্দ করি।

তৃতীয় যে কাজটা অপছন্দ করি তাহলে
:

প্রতিদিন আমাকে অনেক গুলো থালা বাটি পরিষ্কার করতে হয়, সুন্দর ভাবে মাঝ তে হয়, সেই সাথে থাকে চুলায় রান্না করা কড়াই, এটা আমার কাছে খুবই বিরক্ত লাগে, এই কারণে আমি কিছুদিন যাবত রাইস কুকারে ভাত রান্না করছি, যাতে পাতিল আর মাঝতে না হয়, তাই এই কাজ টা আমি অনেক বেশি অপছন্দ করি।

" 2. Do you think tasks that we avoid in our daily lifestyle are equally essential to perform? Justify."

এই প্রশ্নের উত্তরে আমি অবশ্যই হ্যাঁ বলবো কারণ,

কোন কাজ আমাদের অপছন্দ করা উচিত নয়, আমি যদি আমার মেয়েকে একটু ধৈর্য সহকারে খাবার না খাইয়ে দেই তাহলে ওর বেড়ে ওঠা অনেক বড় কষ্ট সাধ্য হয়ে দাঁড়াবে, এতে ওর বড় হওয়ার ক্ষেত্রে একটা ঘাটতি থেকে যাবে। তাই আমার মনে হয়, নিজেকে এই অপছন্দ থেকে বিরত রাখতে হবে।

এছাড়া, পরিষ্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ, আমি যদি প্রতিদিন উঠান ঝাড়ু দিয়ে না রাখি তাহলে ঐ জায়গাটা অপরিষ্কার হয়ে যাবে, দেখা যাবে ওখান থেকেও রোগ জীবাণু ছড়াতে পারে। এবং একটা সময় আমাদের এই ক্ষতি হতে পারে, তাই আমার মনে হয় এই অপছন্দের কাজটি কে পছন্দের তালিকায় রাখা ।

কথায় আছে, খেতে হলে কাজ করতে হবে, তাই এখন থেকে থালা-বাসন ধোঁয়া টা কে ভয় পেলে বা অপছন্দ করলে হবে না কারণ, এই টা দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় একটি কাজ, তাই এখন থেকে চেষ্টা করবো অপছন্দ টা কে পছন্দের তালিকাভুক্ত করতে।

" 3. Do you ever regret avoiding things in your life? Share your experience."

প্রশ্নটি করতে গিয়ে কিছুটা দিন পিছনে চলে গেলাম,

আমার আম্মু সেলাই মেশিনের কাজে খুব পাকা, খুব নিখুঁত ভাবে ডিজাইন করতে পারেন, আমার বিয়ের আগে, আমার আম্মু যখন আমার স্কুল বন্ধ থাকতো তখন আমাকে সেলাই মেশিনের কাজ হাতে ধরিয়ে শিখাতে চাইতেন, কত ভাবে যে বুঝিয়েছে আমাকে।।

কিন্তুু আমি তখন এত এই বলদ ছিলাম যে, না এসব করলে কি হবে, ইচ্ছা করে না, ভালো লাগে না, কত বাহানা যে দিয়েছি তখন,,,

বিয়ের পরে এসে হাজবেন্ড একটা সেলাই মেশিন কিনে দিয়েছে, এবার বুঝো না ও ঠেলা! আমি তো কতটুকু কয় ইঞ্চি এটা ও ভালোভাবে জানিনা, যত এই ফোন দেখে করি না কেন ভালো ভাবে পারিনা, আর যখন মায়ের ওই বোঝানোর কথা গুলো মনে পড়ে,, এত বেশি অনুশোচনা হয়। নিজের মধ্যে বারবার একটা প্রশ্নই জাগে কেন শিখলাম না তখন,, বড় আফসোস করি তখন,,,,। তাই তো বলি প্রশ্নটি দেখে বেশ কিছুটা দিন পিছনে চলে গেলাম।

যাইহোক বিদায় নিবো এখন, আমি চেষ্টা করেছি, তিনটি প্রশ্নের উত্তর সঠিক ভাবে দেওয়ার জন্য, সবাই ভালো থাকবেন ধন্যবাদ সবাইকে।

Sort:  
Loading...
 5 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার সুন্দর মতামত জানানোর জন্য। তার পাশাপাশি এই প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।

আপনি প্রতিযোগিতার প্রত্যেকটি বিষয় খুব ভালোভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য।।

 5 months ago 

ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্যে। আঅনার পছন্দ ও অপছন্দের তিনটি কাজ জেনে ভালো লাগলো। আসলে আমাদের এই কাজগুলো করেই জীবন চলতে হবে, এগুলো কে বাদ দিয়ে সম্ভব না।

আপনি খুব সুন্দর ভাবে বাকি প্রশ্নগুলোর উওর দিয়েছেন। শুভাকামনা

Posted using SteemPro Mobile

 5 months ago 

শুরুতেই জানাতে চাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ প্রতিযোগীতায় প্রতিটি প্রশ্নের উত্তর গুলো সঠিক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন ৷

যাই হোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার জন্য শুভ হোক ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকের এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার পছন্দ ও অপছন্দের বিষয়গুলো জানতে পারলাম।। সত্যি আপনার যেগুলো পছন্দ জেনে খুবই ভালো লাগলো এছাড়াও অপছন্দগুলো যেন একটু মজা লেগেছে কারণ ঝাড়ু দিতে দিতে বারোটা বাজে কিন্তু সে তো বোঝেনা 😊😊 মজা করলাম আপু।। ভালো থাকবেন সবসময় ধন্যবাদ।

 5 months ago 

সত্যি ভাই এটা আমার কাছে খুবই কষ্টদায়ক একটা কাজ।। মাঝেমধ্যে অনেক বিরক্ত হই।

 5 months ago 

আজকের এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার পছন্দ ও অপছন্দের বিষয়গুলো জানতে পারলাম।। সত্যি আপনার যেগুলো পছন্দ জেনে খুবই ভালো লাগলো এছাড়াও অপছন্দগুলো যেন একটু মজা লেগেছে কারণ ঝাড়ু দিতে দিতে বারোটা বাজে কিন্তু সে তো বোঝেনা 😊😊 মজা করলাম আপু।। ভালো থাকবেন সবসময় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67284.54
ETH 3306.88
USDT 1.00
SBD 2.71