Incredible India monthly contest of January #2|According to you, which are the paramount keys of any relationship?

in Incredible India8 months ago

Brown Minimalist Photo Collage Facebook Post.pngPhoto edited by canva

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

Hello,

Everyone,

প্রথমেই,
আমি এই কমিউনিটির প্রাণ@sduttaskitchen ম্যাম কে অসংখ্য ধন্যবাদ জানাই। এত সুন্দর একটি বিষয়ের উপরে প্রতিযোগিতার এর আয়োজন করার জন্য। আমি খুবই আনন্দিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে।কারন, একটা কথা না বললেই নয়, ব্যক্তিগত ভাবে আমি এই প্রতিযোগিতা অংশ গ্রহণ করে নিজের জ্ঞানটা কে আরো বেশি বৃদ্ধি করতে পারি। চলুন তাহলে কথা না বাড়িয়ে মূল কথায় যাওয়া যাক:-

1. According to you, what are the paramount keys of any relationship?.

প্রথম প্রশ্নের উত্তরটি আমার কাছে বেশ ভালো লেগেছে কারণ, আমাদের জানা উচিত একটা সম্পর্কের প্রধান চাবিকাঠি কি হতে পারে, এবং কোন কোন বিষয়গুলো নিজেদের ভিতরে বজায় রাখলে সম্পর্ক টা মজবুত করে তোলা সম্ভব।আমার মনে হয় সম্পর্কের মধ্যে এই কয়েক টি জিনিস থাকা খুবই জরুরী চলুন শুরু করছি:-

সহনশীলতা,
আমি সহনশীলতা বা ধৈর্য তাকে বেছে নিয়েছি এই কারণেই, কারণ, একটা সম্পর্কে কে বহুদিন টিকিয়ে রাখতে হলে এবং ওই সম্পর্কের মানুষটির সাথে বহু দূর হাঁটতে চাইলে অবশ্যই আপনার মধ্যে সহনশীলতা বা ধৈর্য থাকা অত্যন্ত জরুরী। এই টা থাকলে কখনোই সম্পর্ক টা মজবুত করা সম্ভব নয়।

182b4ca2-d2db-40f6-be94-bf47663c0f18.jpg

সম্পর্কের বিশ্বাস,
বর্তমানে আধুনিক যুগ, হঠাৎ করে একটা সম্পর্ক যেভাবে তৈরি করা যায়, আবার হঠাৎ করে একটা সম্পর্ক কে ছিন্ন বিচ্ছিন্ন করা যায়। তবে আমি মনে করি, এটা সঠিক পন্থা নয়।। একটা সুন্দর সম্পর্ককে টিকিয়ে রাখতে হলে অবশ্যই আপনার মধ্যে বিশ্বাস থাকতে হবে। কারণ, সম্পর্কের মাঝে যদি বিশ্বাস জিনিস টা না থাকে তাহলে ওই সম্পর্ক কখনোই স্থায়ী হতে পারেনা। তাই আমি বলবো, কোন এক সম্পর্কের প্রধান চাবিকাঠি হিসেবে বিশ্বাস টা ও ধরে নেওয়া যেতে পারে।

সম্পর্কের মানুষটির খেয়াল রাখা,
আমি অনেক সম্পর্কে মাঝে দেখেছি, খেয়াল রাখার অভাবে সম্পর্ক গুলো টিকে থাকে না, এটা যে কোন ধরনের সম্পর্ক হতে পারে,, বর্তমানে আমাদের সমাজে সম্পর্কের মাঝে এত বেশি ফাটল ধরেছে, আর এই ফাটল ধরার কারণ হলো, সম্পর্কের মানুষ গুলোর সাথে কোন খেয়াল রাখা বা যোগাযোগ না থাকার কারণে। তাই আমি মনে করি, সম্পর্কের চাবিকাঠি একটি অংশ সম্পর্কের খেয়াল রাখা।

সম্মান করা,
সম্পর্কের মাঝে যদি সম্মান না থাকে তাহলে ওই সম্পর্ক কখনোই স্থায়ী হতে পারে না, ধীরে ধীরে ওই সম্পর্ক টা অস্থায়ী ও ছিন্ন হয়ে যায়। তখন ওই সম্পর্ক কোন মানেই থাকে না। তাই আমি বলব সম্পর্কের প্রধান চাবিকাঠি হিসেবে সম্পর্কের সম্মান দেওয়াটা ও খুবই গুরুত্বপূর্ণ।

2. How should people balance their relationships in personal and professional life?

দ্বিতীয় প্রশ্নের উত্তরটি বেশ চমৎকার, আমরা যখন একটা সম্পর্কের মধ্যে দিয়ে যাই, এবং আমরা যখন ওই সম্পর্কটা কে দীর্ঘস্থায়ী করতে চাই, তখন অবশ্যই ভারসাম্য রক্ষা করতে হবে, তা না হলে কখনোই ওই সম্পর্ক টা স্থায়ী হবে না এবং দীর্ঘ পথ চলা সম্ভব হবে না।

dfe8b2db-3d64-4581-9a44-8b482a8ab0f3.jpg

এটা তো স্বাভাবিক গ্রাম বাংলায় একটা প্রবাদ আছে।"যেখানে উঁচু আছে সেখানে নিচু আছে।" একটা সম্পর্ক যে সব সময় সুন্দর ভাবে যাবে এমনটা কিন্তু নয়, মাঝে মধ্যে ঢেউ আসবে এটাই স্বাভাবিক। তবে আমাদের করণীয় হলো যখন আমার দ্বিতীয় পক্ষ একটু রাগী হয়ে যাবে, তখন নিজেকে নিজেরই ঠান্ডা করতে হবে, তা না হলে কিন্তুু ওই সম্পর্কের মাঝে বিচ্ছেদ ঘটবে। এছাড়াও উপরুক্ত বিষয় গুলোর দিকে খেয়াল রাখলে অবশ্যই, একটা সম্পর্ক ভারসাম্য রক্ষা করে টিকিয়ে রাখা সম্ভব।

3. Do you believe some people take undue advantage of relationships in personal and professional life? Justify.

তৃতীয় প্রশ্নটি সাথে আমার জীবনের একটি ঘটনা বেশ মিলে গিয়েছে তবে, সেদিকে না গিয়ে আমি আপনাদের সাথে শেয়ার করছি,ব্যক্তিগত এবং পেশাগত জীবনে এমন বহু মানুষ দেখেছি, যারা সম্পর্কটা কে ব্যবহার করে অযাচিত সুবিধা নেয়, "এক কথায় বলতে গেলে যতটুকু পাওয়ার তার থেকে বেশি চাওয়ার আশা করে তারা"

কিন্তুু এতে কি হয় সম্পর্ক টা নষ্ট হওয়া ছাড়া!!তাই আমি বলব একটা সুন্দর সম্পর্ক কে কখনো আমাদের এমন কিছু আনা বা বলা উচিত নয়, তার জন্য সম্পর্ক টা নষ্ট হয়ে যায়, এবং ওই সম্পর্ক টা কে অযাচিত করে তোলে । এখন ওই সম্পর্কে তখন আর কোন স্বাদ থাকে না।

পরিশেষে বলতে চাই,দুটি মনের মতের মাধ্যমে একটা সুন্দর সম্পর্ক গড়ে ওঠে হয়।আর এই সুন্দর সম্পর্কটা কে স্থায়ী করার দায়িত্ব আমাদের তাই আমাদের উচিত সম্পর্কে সব সময় মীমাংসা করে চলা উচিত।

ও হ্যাঁ আমি আমার কিছু বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি @piya3,@jakaria121,@sayeedasultana, @isratjahanpriya, @pijushmitra, এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  
Loading...
 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এই প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য এবং প্রতিটি প্রশ্নের উত্তর দারুণ ভাবে দেয়ার জন্য। আপনি সম্পর্ক বজায় রাখার বিষয়ে সুন্দর কিছু পয়েন্ট আমাদের সামনে উপস্থাপন করেছেন। হ্যা আমিও বিশ্বাস করি যে একটি সম্পর্ক টিকিয়ে রাখতে হলে আমাদের সহনশীলতা, বিশ্বাস, আস্থা এবং মানুষটির খেয়াল রাখা অত্যন্ত জরুরি।

সম্পর্কের ভারসাম্য রক্ষার করার বিষয়েও আপনি দারুণ কিছু বলেছেন আমাদের। উদাহরণ দিয়ে বুঝিয়ে দিয়েছেন। আপনার লিখাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন আপু। ধন্যবাদ।

 8 months ago 

সম্পর্ক এমন একটা জিনিস যেখানে উপরোক্ত বিষয়গুলো থাকা দরকার তাই আমি আমার মতামত শেয়ার করেছি ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কমেন্ট করার জন্য।

 8 months ago 

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি প্রতিটি প্রশ্নের উত্তরে খুবই সুন্দর ভাবে দিয়েছেন।। যেকোনো সম্পর্ক টিকিয়ে রাখার জন্য বিশ্বাস, ধৈর্য সহনশীলতা এ বিষয়গুলোর সাথে আমিও আপনার সাথে পুরোপুরি একমত।
ভালো লাগলো আপনার লেখা পড়ে। সেই সাথে আমাকে মেনশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি খুব দ্রুতই অংশগ্রহণ করবো এই প্রতিযোগিতায়।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

Posted using SteemPro Mobile

 8 months ago (edited)

দুটি মনের মতের মাধ্যমে একটি সুন্দর সম্পর্ক স্থায়ী হয়।

দারুন বলেছেন । আসলে একটি সম্পর্ক তৈরি করতে যেমন দুজনার স্বীকৃতি লাগে তেমনি দুজনার প্রতি আত্মবিশ্বাস, ভালোবাসা, শ্রদ্ধাবোধ সে সম্পর্কটাকে টিকিয়ে রাখতে সাহায্য করে। আমি মনে করি, সম্পর্ক গড়াটা যত সহজ কিন্তু সেই সম্পর্কটা টিকিয়ে রাখাটা ততটাই কঠিন। একা সুখী হওয়া যায় না তাই আমাদের কিছু ত্যাগের মাধ্যমে আমরা সবাইকে নিয়ে সুখী হতে পারি তাতে আমাদের সম্পর্কটা ভালো থাকে।

ব্যক্তিগত ও পেশাগত সম্পর্ক ভিন্ন হয়ে থাকে। অফিসের কাজ অফিসে থাকবে এবং বাসার কাজ বাসায় থাকবে। অফিসের কোন বিষয় নিয়ে নিজেদের ভিতর কোন ঝামেলা না করাই ভালো তাতে সম্পর্কটা নষ্ট হয়। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ওয়াও, আপনি তো অনেক বড় কমেন্ট জুড়ে দিয়েছেন চমৎকার।
সম্পর্ক এমন একটা জিনিস যেখানে টক ঝাল মিষ্টি সবকিছুর স্বাদ গ্রহণ করা যায়।

তবে আমার মনে হয় টকার ঝাল টা কে বেছে না নিয়ে মিষ্টি নিয়ে থাকলেই সম্পর্কটা আরও বেশি মজবুত এবং সুন্দর হবে।

 8 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আসলে আপনি সঠিক কথা বলেছেন সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে ধৈর্য ধারণ করতে হয়। জীবনে একজনের সাথে বাঁচতে হলে খারাপ, ভালো, মন্দ এরকম সময় আসবেই। এসব সবাইকে জীবনে পার করতে হলে অনেক ধৈর্য ধারণ করতে হবে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি গুরুত্বপূর্ণ পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

জি ভাইয়া একদম ঠিক এটা সম্পর্কে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ জিনিস হল ধৈর্য যদি আমরা উভয় ধৈর্যধারণ করতে পারি তাহলে অনেক বেশি ভালো হয় না হলে একটা সম্পর্ক ধীরে ধীরে বিচ্ছিন্ন দিকে যায় এবং ওটা কখনো স্থায়ী হয় না।

 8 months ago 

সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।। আজকের এই প্রতিযোগিতায় যে বিষয়টি ছিল আপনি তার আলোকে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন।।

আপনি কিছু বাস্তব কথা বলেছেন সম্পর্ক নিয়ে।। সত্যি সম্পর্কের মধ্যে যদি ভালোবাসা বিশ্বাস না থাকে তাহলে সে সম্পর্ক কখনো দীর্ঘস্থায়ী হতে পারে না।।

আর হ্যাঁ ভাইয়ার সাথে আপনাকে অনেক সুন্দর মানিয়েছে। আপনাদের জন্য দোয়া ও ভালোবাসা রইলো সারা জীবন যেন একসাথে এভাবেই থাকতে পারেন।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62300.84
ETH 2421.47
USDT 1.00
SBD 2.56