Incredible India Monthly Contest December #1| My resolution 2024

in Incredible India11 months ago (edited)

Purple and Yellow Minimalist Happy New Year 2024 Facebook Post.pngPhoto edited by canva

আমার সকল প্রাণ প্রিয় বন্ধুদের জানাই,,

অগ্রিম শুভেচ্ছা 2024 এর - Happy New Year 🎊 🎉
এখন ইংরেজিতে 2023 ডিসেম্বর মাস চলছে, মনে হচ্ছে এই তো কিছুদিন আগে মনে হয় 2023 সালের শুরু হয়েছিল, সময় কতটা দ্রুত গতিতে চলে যায়। আমরা এখন আবার নতুন একটি বছরকে বরণ করে নিতেছি। এই নতুন বছরকে নিয়ে আমাদের অনেক ইচ্ছা বা আশা থাকে, আমরা প্রতিটা মানুষ আলাদা তাই আমাদের প্রতিটা মানুষের পরিকল্পনা গুলো আলাদা আলাদা হবে এই টা স্বাভাবিক,

তবে, আমিও অন্য সবার মত একটা রেজোলিউশন পরিকল্পনা করছি, আর এই পরিকল্পনা টা আমার বাস্তব জীবনকে নিয়ে, এখন আমি আমার এই পরিকল্পনা গুলো আপনাদের সাথে শেয়ার করতে চলছি, আশা করি আপনাদের বেশ ভালো লাগবে।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

1. What resolution do you make and follow for the upcoming year?
প্রথমত:

সর্বপ্রথম, নতুন বছরের আগমনের আমি পরিকল্পনা করে রেখেছি, সৃষ্টিকর্তা আমাকে এত সুন্দর একটা পৃথিবীতে পাঠিয়েছেন, এত সুন্দর একটা পরিবার দিয়েছে, তাই আমি নিয়ত করেছি, ঠিক মত সৃষ্টিকর্তার এবাদত করব, পাঁচ ওয়াক্ত নামাজ পরবো, এবং নিজেকে সৎ রাখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

দ্বিতীয়ত:

আমি আমার নিজেকে সুস্থ রাখতে চাই, কেননা অপ্রাপ্ত বয়সে মা হওয়ার কারণে, নিজেকে অনেক ঘাটতির সম্মুখীন হতে হয়েছে আমাকে,,ডাক্তার বলছে,, শরীরে ভিটামিন, এবং ক্যালসিয়ামের, অনেক অভাব দেখা দিয়েছে তাই নিজেকে একজন সুস্থ মানুষ হিসেবে গড়ে তুলতে চাই।

তৃতীয়ত:

আমি যেহেতু একজন নিয়োজিত গৃহিণী, তাই পরিবারের প্রতিটি সদস্যকে ঠিকমতো খেয়াল রাখা আমার দায়িত্ব। তার পাশাপাশি, আমি নতুন বছরের আয়, ব্যয় হিসাব করে আমি আমার সংসারটা কে পরিচালনা করবো। এবং এর পাশাপাশি নিজেকে আর ও ধৈর্যশীল মানুষ হিসেবে গড়ে তুলতে চাই, কারণ, একজন নারী তার ধৈর্য তারাই তার সংসার সুন্দরভাবে পরিচালনা করতে সক্ষম হয়।
M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

চতুর্থত :

আমি গৃহিণী তার পাশাপাশি একজন ছাত্রী ও বটে, আমি এখন বাংলা বিভাগে অনার্স দ্বিতীয় বছরের পরীক্ষা চলছে, আগামী বছর থেকে তৃতীয় বছরের কার্যক্রম শুরু হবে, এবং আমি পরিকল্পনা করে রেখেছি, প্রথম থেকে আমি আমার পড়ালেখার দিকে মনোযোগ দিবো। কেননা ভালো কিছু করার জন্য পড়া লেখা টা সুন্দরভাবে চালাতেই হবে আমাকে, এবং এর পাশাপাশি আমি আমার ছোট মেয়ের পড়ালেখার দিকেও মন দিতে চাই, তাই আমি ভেবে রেখেছি নতুন বছরে থেকে আমি আমার মেয়ের পড়ালেখা শুরু করব, ইনশাআল্লাহ।

Purple and Yellow Minimalist Happy New Year 2024 Facebook Post.pngPhoto edited by canva
পঞ্চমত :

নিজেকে ভালো রাখার, সংসার সামলানো, বাচ্চা দেখাশোনা, এবং পড়ালেখা শেষ করে, আমি নিজেও নিজের একটা পরিচয় গড়ে তুলতে চাই। এই চলতি বছরের এপ্রিল মাস থেকে আমি এই seemit প্ল্যাটফর্মে কাজ শুরু করেছি এবংআলহামদুলিল্লাহ, Incredible India মাধ্যমে আমি একটা পর্যায়ে এসে দাঁড়াতে পেয়েছি। এবং আমি চাই নতুন বছরে, নিজেকে আরো বেশি কাজের মধ্যে দিয়ে নিয়ে যেতে চাই ও নিজেকে একটা পর্যায়ে দাঁড় করাতে, এবং ভালো কিছু করার জন্য। পরিশ্রমের মাধ্যমে সফলতা আসবে ইনশাআল্লাহ।
M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

2. How would your resolution be useful for you and others? Describe.
7c4e5ec0-9837-4654-a9f8-e2300ed3153f.jpg

উপরোক্ত, পরিকল্পনা গুলো আমার নতুন বছরের জন্য সাজিয়েছে, এবং এই পরিকল্পনা দ্বারা আমার সফলতা অর্জন করা প্রয়োজন । আমি তখনই অন্য কারো জন্য কিছু করতে পারবো, যখন আমি নিজে সফলতা অর্জন করতে পারবো, তখন আমার ও সবার জন্যই এটি ইতি ইতিবাচক হয়ে দাঁড়াবে।একটা কথা জানেন তো, অন্যের উপর নির্ভরশীল হওয়া কিন্তুু বোকামি, কেননা আমি যখন আমার কাছের মানুষের কাছে কিছু আশা করব যখন সেই আশা সে পূর্ণ করতে পারবে না, তখন কিন্তুু আমরা তার সাথে অনেক খারাপ ব্যবহার করি। তাই আমি মনে করি, নিজে সচ্ছল হওয়া নিজে পরিশ্রম করা। তাহলে আমি ভালো থাকতে পারবো, এবং আমি ভালো থাকতে পারলে আমার চারপাশের মানুষকেও ভালো রাখতে পারব।
M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

3. Do you think the resolution is essential to overcome something? Justify your answer.

একটা কথা তো আমরা সবাই জানি, আমরা কেউ সব দিক দিয়ে সুখী নয়, তবে এজন্য কি সুখী হওয়ার থেকে নিজেকে বিরত রাখবো এটা কখনোই না, আমি বা আপনি সমস্যা অবশ্যই আছে তবে, এই সমস্যার মধ্যে নিজেকে উন্নত করার জন্য আমরা নিজেরাই যথেষ্ট, তাই আমি মনে করি ,এই রেজোলিউশন অনেক বেশি গুরুত্বপূর্ণ নিজেকে সফল করার জন্য। আজ আর লিখছি না, এখানে বিদায় জানাচ্ছি।

আমার কিছু বন্ধুদের এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানাচ্ছি, @leonciocast, @solaymann, @ridwant ,@sakib012,@mdsahin111এই আকর্ষণীয় বিষয়টিতে অংশগ্রহণ করার জন্য।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  
 11 months ago 

নতুন বছরে আপনি বেশি বেশি আল্লাহর ইবাদত করতে চান জেনে ভালো লাগলো। এছাড়া নিজের প্রতিও মনযোগী হতে চান কারন অল্প বয়সে মা হবার কারনে অনেক শারীরিক ঘাটতি হয়েছে আপনার মাঝে।
এটা আসলে আমাদের দেশের গ্রামাঞ্চলের একটা বড় সমস্যা। অল্প বয়সে বিয়ে ও মা হবার কারনে অনেক মেয়েও শারিরীক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছ্র।
আপনি নিজের প্রতি খেয়াল রাখবেন ঠিকমতো।
শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

Thank you

 11 months ago 

এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার resolution গুলো খুবই যুক্তিযুক্ত । যা আমাদের সবারই অনুসরণ করা উচিত।

আসলে অল্প বয়সে বিয়ে হলে অল্প বয়সে মা হওয়ার সম্ভাবনা থাকে বেশি ।এজন্য অনেক ঝুঁকিপূর্ণ মাতৃত্বে ভুগতে হয় মেয়েদেরকে ।বিশেষ করে আমাদের দেশে ( বাংলাদেশে )বাল্য বিবাহ বেশি হয়ে থাকে ।

এই বর্তমান সময়ে এসেও কিছু কিছু গ্রামে দেখা যায় যে বাল্যবিবাহ দিচ্ছে বাবা মা । যার কারনে ঝুঁকিপূর্ণ মাতৃত্বের সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে ।আর এর ভুক্তভোগী আপনি হচ্ছেন ।

নিয়মিত ওষুধ খাবেন এবং নিজের শরীরের প্রতি লক্ষ্য রাখবেন। আমরা আশা করি স্টিমিট প্ল্যাটফর্মে সততার সাথে সবাই কাজ করতে পারব এবং আমাদের একটি পরিচয় গঠন করতে পারব ।

আপনার জন্য রইল শুভকামনা ।

 11 months ago 

জি অবশ্যই চেষ্টা করব নিজের সততা তাকে বজায় রেখে এই প্ল্যাটফর্মে অনেকটা দূর হাঁটতে।

 11 months ago 

আপনি কনটেস্ট অংশগ্রহন করেছেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনি নতুন বছরে কি কি করতে চান সেইসব বিষয়গুলোকে খুবই চমৎকার ভাবে তুলে ধরেছেন।
ঠিকই বলেছেন যে, নিজে ভালো থাকলে চারপাশের সব মানুষকে ভালো রাখা সম্ভব।
নতুন বছরে আপনার মনের সব ইচ্ছে পূরণ হোক এবং আপনি ও আপনার পরিবারের সব সদস্য ভালো থাকুন এই দোয়া করি।
শুভকামনা রইলো সবার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

Thank you

 11 months ago 

একটি ব্যাপার আমি মোটামুটি খেয়াল করলাম যে নতুন বছরের প্রত্যাশায় সবাই নিজের শরীরের প্রতি আরো যত্নবান হতে চাইছেন ।এতে বুঝলাম যে আসলে আমরা পরিবারের প্রতি এত বেশি নিবেদিত ও আত্মপ্রাণ যে নিজের দিকে খেয়াল করি না। আমরা জানি নিজের দিকে খেয়াল করা উচিত তবুও কেন যেন করি না। এই ব্যাপারটি আপনি উপলব্ধি করেছেন । এছাড়া আপনি আপনার পড়াশোনার প্রতি আর যত্নশীল হওয়ার জন্য চেষ্টা করছে।

পরিবারের প্রতি আপনার আপনার দায়বদ্ধতা আমাকে খুব মুগ্ধ করে। আপনি পরিবারের প্রতি যত্নশীল এবং তাদের প্রতি সর্বদা আপনার দায়িত্ব পালন করে যাচ্ছেন। আপনি আপনার জীবনে সফল হন এবং সুস্থ থাকুন। এই কামনা করছি।

 11 months ago 

ধন্যবাদ খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

Loading...
 11 months ago 

জ্বি আপু আমরা প্রতিনিয়ত সবাই সুখের পেছনেই ছুটছি। আমাদের একটাই লক্ষ্য যে আমরা যেন সুখী হই। আর সুখ কিন্তু আপনা আপনি আসে না। এর জন্য প্রয়োজন হয় সঠিক পরিশ্রমের। আর আমরা সঠিক পরিশ্রম কখন করবো, যখন আমাদের একটা নির্দিষ্ট লক্ষ্য থাকবে। নইলে তো পরিশ্রম বৃথা যাবে।

আপু আপনার রেজোলিউশন দেখে সত্যি আমার অনেক ভালো লেগেছে। সত্যি তো তাই প্রতিটি মানুষের এমন পদক্ষেপ নেওয়া উচিত। দোয়া করি আল্লাহ যেন আপনার মনের আশাগুলি সব পূরণ করে। ভালো থাকবেন সবসময়।

 11 months ago 

প্রিয় ভাইয়া ,ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 11 months ago 

সুন্দর একটি পরিকল্পনা আপনি করে রেখেছেন যেটা মুসলমান হিসাবে আমাদের প্রত্যেকটা মানুষের করা উচিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা এবং আল্লাহর কাছে এবাদত করা এবং নিজের জায়গা থেকে সৎ থাকা খুবই গুরুত্বপূর্ণ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ ভালো এবং সুস্থ থাকবেন এবং আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য

ওরে বাবা, আপনাকে তো একসাথে অনেক কাজ সামলাতে হয়। সংসারের সব দায়িত্ব পালন করা থেকে শুরু করে আপনি যে নিজের পড়াশোনা চালিয়ে যেতে পারছেন, এর থেকেই বোঝা যায় যে আপনার মানসিক শক্তি যথেষ্ট। তার সাথে আপনি আবার স্টিমিটের জন্য নিয়মিত পোস্ট লেখেন। আমি আপনার জায়গায় হলে তো পারতাম না। আপনার জন্য শুভকামনা রইলো।

 11 months ago 

জি ভাইয়া অনেক কিছু সামলাতে হয় এই ছোট্ট মাথায়। দোয়া করবেন ভবিষ্যতে যেন আর ভালো কিছু করতে পারি।

 11 months ago 

নতুন বছর নিয়ে আমাদের প্রতিটি মানুষের অনেক পরিকল্পনা রয়েছে।। আর আপনি আপনার পরিকল্পনা গুলো খুব সুন্দরভাবে ধাপে ধাপে উল্লেখ করেছেন।।

যেখানে বেশ কিছু কথার মাঝে একটি কথা খুবই ভালো লেগেছে। সেটা হলো নিজের প্রতি যত্নশীল হবেন কারণ অপাপ্ত বয়সে আপনি মা হয়েছেন তাই শরীরে অনেক ঘাটতি।।

আর আপনি পরিবার সংসার সবকিছু সামলে নিজের একটা পরিচয় করতেছেন এটি অনেক ভালো একটা উদ্যোগ নিয়েছেন।। আপনার প্রতিটা পদক্ষেপের জন্য দোয়া রইল।।

 11 months ago 

Thank you

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার resolution গুলোর প্রতিটি অনেক ভালো ছিল।আপনি নতুন বছরে সৃষ্টিকর্তার নিকট নিজেকে আরও সপে দিতে চান।অল্প বয়সে মা হওয়ার কারণে শরীরে ঘাটতি হয়েছে সেটা ঠিক করতে চান।সেই সথে সংসার সামলে পড়াশোনাটা ভাল করে চালিয়ে যেতে চান।ঈশ্বর আপনার সহায় হোক,আপনার জন্য শুভকামনা থাকছে।

 11 months ago 

Thank you

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68245.80
ETH 2509.65
USDT 1.00
SBD 2.52