Contest of July#2 by @sduttaskitchen| Show your talents!

in Incredible India2 days ago

Black Islamic Quote Instagram Post.png
Photo edited by canva

প্রিয় বন্ধুরা আশা করছি সবাই ভালো আছেন।আমি আবারও হাজির হয়েছে আপনাদের মাঝে, @sduttaskitchen ম্যামের আয়োজিত প্রতিযোগিতায় মাধ্যমে। উক্ত প্রতিযোগিতায় আমার প্রতিভা রান্নার বিষয় নিয়ে আপনাদের সাথে শেয়ার করবো,এবং রান্না শেখার পিছনের প্রতিভা গল্প বলবো,।

When did your interest grow in your selected talent?

চলুন ধাপে ধাপে উত্তর দিচ্ছি। রান্নার প্রতি আগ্রহ টা বেড়েছে আমার, আমার শাশুড়ি মা কে দেখে। বিয়ের পরে দেখতাম তাকে রান্না করতে তার কোন অনীহা নেই,তিনি প্রত্যেক টা রান্নায় এত বেশি ভালোবাসা দিয়ে তৈরি করেন।তা যদি কম উপকরণ দিয়ে তৈরি করা হয় ভীষণ মজার হয় খেতে।তার প্রশংসায় পঞ্চমুখ আমাদের বাড়ির প্রত্যেক টা মানুষ।

তিনি তারা এই রান্না দিয়ে সবার মন জয় করে নিয়েছে। আমার রান্না শেখার আগ্রহ টা এখান থেকেই হয়েছে, একদিন তার রান্না ফলো করে আমি একটা রেসিপি তৈরি করেছিলাম এবং সবাই আমাকে অনেক বেশি আগ্রহ দেখিয়েছিল। যেটার প্রশংসা এখনো সবাই করে।আর সেই থেকেই আমি আমার শাশুড়ি আম্মার কাছ থেকে অনেক রান্না শিখেছি। আর আমি বিশ্বাসও করি সুন্দর সুন্দর রান্না করে কেউ কে খাইয়ে মন পাওয়া যায়। আর এখান থেকেই আমার রান্না প্রতি একটা অন্যরকম আগ্রহ তৈরি হয়েছে।

Do you get any training, or do you learn your talent on your own?

সত্যি কথা বলতে গেলে, ও ভাবে কোন প্রশিক্ষণ আমি পাইনি। ওই কয়েক দিন শাশুড়ি আম্মার কাছ থেকে দেখেছি তবে, এটা কে প্রশিক্ষণ বলা চলে না। আমি নিজে থেকে খাবার তৈরি করতে গিয়ে, কত খাবার নষ্ট করেছি যে সত্যি কথা তবে, প্রথম বার নষ্ট হলেও দ্বিতীয়বার কিন্তু ভীষণ ভালো হয়েছে।

আমি অন্যের প্রতিভা কে কাজে লাগাতে চাই না। আমি চাই নিজের রেসিপি তৈরি করবো এবং নিজে নতুন নতুন রান্না তৈরি করব ও বলবো এটা আমার রেসিপি। আমি আমার শাশুড়ি আম্মার কাছ থেকে আমার শিখলে ও আমি আমার মত করে রান্না করি। হয়তো স্বাদ কম বেশি হতে পারে তবে,নিজের মত করে রান্না করা মজা কিন্তুু অন্যরকম।

How can this talent be useful for you and others?

অবশ্যই আমি মনে করি, এই প্রতিভা অন্যের মাঝে থাকা খুবই প্রয়োজন। বিশেষ ব্যাচেলারদের ভিতরে থাকা অনেক গুরুত্বপূর্ণ।শুধু ব্যাচেলার নয়,এমন কি বিবাহিত পুরুষের মাঝেও এই প্রতিভা থাকা প্রয়োজন, যদি নিজের স্ত্রী অসুস্থ থাকে, তাহলে আর তাকে না খেয়ে থাকতে হবে। না বরং তিনি রান্না করে তার সহধর্মিনী কে ও খাওয়াতে পারবে।

শুধু যে অসুস্থ তা কিন্তু নয়, বিভিন্ন সময় নিজে কে রান্না করে খেতে হতে পারে। বা প্রিয় মানুষটি বা আত্মীয়-স্বজনকে রান্না করে খাওয়ানোর প্রয়োজন করতে পারে। এটা যে কেউ হতে পারে ছেলে বা মেয়ে উভয়ের ক্ষেত্রে এই প্রতিভা থাকা দরকার। বর্তমান সময়ে এসে রান্নাটা কে কাজে লাগিয়ে কত মানুষ স্বর্ণপদক পাচ্ছে, নিজেকে উচ্চপদে নিয়ে যাচ্ছে। চাইলে আপনিও হতে পারেন, তাই আমার থেকে পরামর্শ থাকবে রান্নার প্রতিভা টা সবার মধ্যেই থাকা প্রয়োজন।

Do you believe we all have some hidden talents? Justify.

প্রিয় বন্ধুরা আমি কিন্তু অবশ্যই এই কথার সাথে একমত, আমাদের প্রত্যেকের মাঝে লুকানো অনেক প্রতিভা আছে শুধু থেকে বাহিরে আনার অপেক্ষা। ধরুন আমি নিজেই বিয়ের আগে তো কল্পনাও করতে পারিনি যে এতো ভালো রাধুনী হয়ে উঠবো। যদিও জগত বিখ্যাত নয় তবে, আমার কাছে আমি সেরা। শুধু আমি নয় সবার কাছেই প্রতিভা টা অনেক বেশি সেরা হয়ে থাকে।

আমরা চাইলে আমাদের ভিতরের থাকা প্রতিভা টা কে সবার সামনে আনতে পারি শুধু চেষ্টা এবং সময়ের অপেক্ষা,শুধু যে রান্না তা কিন্তু নয়, গান করে,নৃত্য করে, কারুকার্য করে , তার ভিতরে লুকানো প্রতিভা টা কে কিন্তু বাহিরে নিয়ে আসতে পারে। আমাদের সবার ভিতর কিছু না কিছু লুকানো প্রতিভা রয়েছে কেউ বাহিরে আনছে কেউ বা নিজের ভিতরে এই রাখছে।

  • যাবার আগে আমি আমার প্রিয় বন্ধুদের আমন্ত্রণ জানাই,@eliany,,@alee75,,@baizid123এবং বলতে চাই তাদের মতামত গুলো শেয়ার করার জন্য।

তো সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আর হ্যাঁ অবশ্যই সাবধানে থাকবেন, আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 2 days ago 

Sorry, but you haven't demonstrated your cooking talent. Posting pictures alone isn't sufficient. I reminded them to carefully read the contest rules.

A lovely talent you have @karobiamin71, I personally consider cooking as both a talent and a skill because one can be taught how to cook while one can also learn how to cook only be mere looking of the person cooking it. Your talent is a wonderful and good one, success and all the best

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64015.61
ETH 3429.88
USDT 1.00
SBD 2.54