Contest of July#1 by @sduttaskitchen| Which do you value more: Name or Fame?

in Incredible India28 days ago

Black Minimalist Happy Father Day Photo Collage.png

Photo edited by canva

সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি,,,

আমার প্রাণের প্রিয় কমিউনিটি তে আয়োজিত করা জুলাই মাসের প্রথম কনটেস্ট "আপনি কোনটি বেশি মূল্য দেন নাম নাকি খ্যাতি "এই বিষয় বস্তুু টা ভীষণ ভালো লেগেছে তাই,প্রতিবারের মত এবারও শুরু করার আগে আমাদের প্রিয় এডমিন @sduttaskitchen ম্যামকে ধন্যবাদ জানাই।

Which do you value more: Name or Fame(choose anyone) and describe the reason behind your choice.

প্রথমে উত্তর দিচ্ছি : আমি খ্যাতি চাইতে নাম টা কে বেশি পছন্দ করি।

  • চলুন বননা করছি কেনো:

বর্তমান সময়ে খ্যাতি অর্জন করা খুব একটা কঠিন আমার মনে হয় না, এত বেশি অসৎ অবলম্বন করছে মানুষ। যে টা ধারণার বাহিরে। আর খ্যাতি অর্জন টা কিন্তুু কখনো স্থায়ীও হয় না।তবে, কঠোর পরিশ্রম এবং সৎ ভাবে নিজের লক্ষ্যে এগিয়ে নিয়ে যেতে পারলে।এই খ্যাতি সম্মান পাওয়া যায়। তবে আমার মনে হয় খ্যাতি চাইতে নামের গুরুত্ব টা বেশি,আমি আজ আছি তো কাল নেই, তবে আমার নাম থাকবে চিরজীবন।

elon-6083103_960_720.jpgpixabay

দুই দিনের এই জীবনে টাকা পয়সা, ধন, দৌলত খ্যাতি দিয়ে কি হবে,মানুষের কাছে সম্মান টা এই তো বড় জীবনে সৎ ভাবে থাকতে পারলে এটা এই বড় "নাম" হয়তো আমি একদিন এই পৃথিবী থেকে চলে যাব।কিন্তু মানুষ যেনো বলতে পারে ওই বাড়ির ওই মানুষ টা খুব ভালো ছিলো। তাই আমার কাছে মনে হয় খ্যাতি চাইতে নামের গুরুত্ব টা এই বেশি।

What's the difference between Name and Fame? Describe.

আমরা একটু খেয়াল করলেই বুঝতে পারবো নাম এবং খ্যাতি দুইটা ওয়ার্ড খুব কাছা কাছি তবে এর পার্থক্য অনেক,,,।

বর্তমান সময়ে খ্যাতি অর্জন করা কঠিন কাজ নয়,কারণ সোশ্যাল মিডিয়া একটা কথা খুব জনপ্রিয় কি রে ভাইরাল হবে নাকি,এই ভাইরাল মানেই মানুষের কাছে জনপ্রিয় তা পাওয়া অর্জন করা,আর এখনকার সময় এই ভাইরাল হতে খুব একটা পরিশ্রম করতে হয় না।সৎ থেকে অসৎ পথেই মানুষ অবলম্বন করে বেশি। তবে কঠোর পরিশ্রমের মাধ্যমে সৎ পথ অবলম্বন করে ও নিজের খ্যাতি অর্জন করা যায়। আর এই খ্যাতি মূল্য থাকে মানুষের মাঝে যুগ যুগ ধরে।

silhouette-978956_1280.webppixabay

অন্যথায় নাম,আমরা পৃথিবী তে অনেক মানুষ দেখেছি তার ভালো কর্মের মাধ্যমে, মানুষের মাঝে বেঁচে আছে বহু বছর ধরে, এই নামও দুই ধরনের অর্জন করা যায়, একটা হচ্ছে ভালো ভাবে অন্যটা হচ্ছে খারাপ ভাবে।তবে,আমরা জীবনের সৎ থেকে এই নামটা কি অর্জন করতে পারি,এই পৃথিবীতে না থাকলেও নামের কারণে মানুষের মাঝে বেঁচে থাকা সম্ভব হবে।

Do you think Name and Fame are essential in our lives? Share your viewpoint.

success-938346_960_720.webp
pixabay

বর্তমান সময়ে এসে নাম এবং খ্যাতি দুইটা আমাদের জীবনে প্রয়োজন আছে।

জীবনে চলার পথে, জীবনটা কে সুন্দর করতে, ভালোভাবে বেঁচে হলে, অবশ্যই মানুষের কাছে নাম বা খ্যাতি অর্জন করতে না পারলেও মানুষ যাতে খারাপ মন্তব্য না করে,এই চিন্তা ভাবনা আমাদের সবার মাঝেই আছে কম বেশি।

খুব কাছ থেকে আমি আমার শ্বশুর কে দেখেছি, তিনি অত্যন্ত নরম মনের একটা মানুষ তার জীবনে চাইলে তিনি অনেক খ্যাতি অর্জন করতে পারতো,তবে তিনি সব সময় সৎ এবং মানুষের পাশে দাঁড়িয়েছে,নিজের জায়গা দিয়ে অন্য মানুষকে আশ্রয় দিয়েছে। এবং তার ছেলে মেয়ে কে মানুষ করিয়েছে,এখন বৃদ্ধ বসে এসে মানুষ বলে তার মতো একটা ভালো মানুষ গ্রামে পাওয়া মুশকিল,আমার কাছে মনে হয় এই কথাটাই জীবনে সার্থকতা খুঁজে পাওয়া যায়, মনের শান্তি মিলে। আর মনের শান্তি বড় শান্তি।

success-938345_1280.webppixabay

What are the ways to achieve them?

আমাদের এ জীবন টা অনেক সুন্দর যদি আমরা উপভোগ করতে পারি, জীবনে শান্তি করার আগে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে, কখনো পরিশ্রম ছাড়া মানুষের জীবনে শান্তি আনতে পারে না, আর যদিও তা সম্ভব হয় তা সৎভাবে নয়। তাই আমাদের উচিত সৎ থাকে অর্থ উপার্জন করা, সৎ মন মানসিকতা নিয়ে চলাফেরা করা, এবং ধৈর্য ধারণ করে নিজের সফলতার দিকে এগিয়ে যাও। তাহলে আপনি আপনার নাম এবং খ্যাতি অর্জন করতে পারবেন।

  • যাবার আগে আমি আমার প্রিয় বন্ধুদের আমন্ত্রণ জানাই,@fucho80,,@irawandedy,,@kouba01 এবং বলতে চাই তাদের মতামত গুলো শেয়ার করার জন্য।

আমি চেষ্টা করেছি আমার প্রতি টি প্রশ্নের উত্তর দেওয়ার, তাই আজ আর লিখব না এখানে বিদায় নিবো, সবাই ভালো থাকবেন ।

Sort:  
Loading...
 28 days ago 

আপনাকে সর্বপ্রথম ধন্যবাদ জানাই আজকের এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। আজকের এই কনটেস্টে যে বিষয়টি ছিল আপনি তার মধ্যে থেকে নামটা বেঁচে নিয়েছেন, আর কেন নিয়েছে এই বিষয়টি আপনি খুবই চমৎকার ভাবে তুলে ধরেছেন।। আমি এখন এই কনটেস্টে অংশগ্রহণ করেনি কিন্তু করব।।

 28 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি সুন্দরভাবে প্রশ্নের উত্তর গুলো দিয়ে আপনার মতামত উপস্থাপন করেছেন। আমি আপনার সাথে একমত। খ্যাতির চেয়ে আমিও নামটা কে বেশি প্রাধান্য দেই। তাই আমাদের খ্যাতির চেয়ে বেশি নাম অর্জনের দিকে লক্ষ রাখা উচিত। জীবনে কিছু অর্জন করতে গেলে অবশ্যই কঠোর পরিশ্রমের কোন বিকল্প নেই। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 28 days ago 

আপনাকে অসংখ্য ভাবে ধন্যবাদ জানাই আপনি এই কন্টেস্টের পার্টিসিপেট করেছেন এবং অনেক সুন্দর করে আমাদের মাঝে প্রশ্নের উত্তরগুলো উপস্থাপনা করেছেন, আসলে নাম ও খ্যাতি সবাই অর্জন করতে পারে না, কিছু মানুষ এই নাম ও খ্যাতি অর্জন করতে পারে। ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

আপনি এই প্রতিযোগিতা অংশগ্রহণ করে নিজের চমৎকারভাবে মতামত প্রকাশ করেছেন। আপনি খ্যাতি ও নামের মাঝে নামকেই গুরুত্ব দিয়েছেন আপনার লেখায়।
ঠিকই বলেছেন নাম ও খ্যাতি অনেকটা একই রকম শোনা গেলেও এই দুটোর মাঝে পার্থক্য অনেক।
প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে দিয়েছেন। আপনার সফলতা কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59273.25
ETH 2758.24
USDT 1.00
SBD 2.28