Better Life With Steem The Diary game 25 December 2023

in Incredible India9 months ago

Neutral Minimalist Romantic Photo Collage.png

Hello,

Everyone,

সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি, কখনো অনেক বড় কিছু চাওয়ার বা পাওয়ার আশা আমি করি না। শুধু এতটুকুই বলবো, এই পরিবার টা মাঝে থেকে যেন এভাবেই সুন্দর দিন পার করতে পারি।

8f9edad0-3aae-43d8-8a4a-fb01a4f9ea10.jpg

আজ একটু খুব সকালে ঘুম থেকে উঠেছি কারণ, হঠাৎ ঘুম ভেঙ্গে গিয়েছিল তাই। যেদিন আমি আমার মেয়ের আগে ঘুম থেকে উঠি সেদিন আমি অনেক কাজ সকাল সকাল খুব সুন্দর ভাবে করতে পারি। আর যে দিন একসাথে উঠি, সেদিন ওকে ব্রাশ করানো, ফ্রেশ হওয়া থেকে শুরু করে খাওয়ানো, আমার অনেক সময় চলে যায়। তখন কাজ গুলো ঠিক সময় মত করতে পারি না। আর ফোন নিয়ে বসতেও পারি না, কি আমার কথা শুনে হাসছেন তো, হ্যাঁ এমন টা এই হয়।

d81b3537-349f-4007-bb19-99d14dc1cf8f.jpg

এরপরে উঠে পড়ি, কিছু কাজ সেরে নিয়েছি, চা বানিয়েছি এবং সবাই একটা কলা, একটা কেক এবং একটা মিষ্টি দিয়ে, চায়ের সাথে সকালের নাস্তা করে নিয়েছি। তবে আমি দুই টো মিষ্টি খেয়ে ছিলাম আর এই সাথে একটা 🍊 খেয়েছি, এরপরে আমার রুমে চলে আসি, এবং জানালা টা খুলে দিলাম, দেখলাম বাহিরের কুয়াশা বেশ কেটে গিয়েছে। এবং সূর্য উঠতে শুরু করেছে, যেটা আমি জানালার ফাঁকা দিয়ে ক্যামেরা বন্দি করে রাখলাম।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

এরপরে কিছু পোষ্টের নিচে কমেন্ট করলাম, এবং দুপুরের রান্নার জন্য রান্না ঘরে যাই, গিয়ে কিছু সবজি কাটি সিম আলু ভাজি কেটেছি, সেই সাথে একটা দেশি মুরগি ডিপ ফ্রিজ থেকে বের করে রেখেছিলাম ওটা ও কেটে, ধুয়ে পরিষ্কার করে নিয়েছি দুপুরে রান্না করা হবে বলে। সবকিছু রেডি শাশুড়ি আম্মা দুপুরের রান্না শুরু করে দিয়েছে। আমি ভেবেছিলাম মেয়েকে গোসল করাবো ঠিক এমন সময়।


db438b02-6edf-43d9-8ccc-e97075eaa561.jpg
8e37934e-82d2-4180-b050-11dcc00ad390.jpg

আমাদের পাশে বাসার এক প্রতিবেশী আসলো, যদিও আমি তাকে চিনি না। উনি খুব অসুস্থ,, বেশ কয়েক বার বাথরুমে গিয়েছে, এবং শরীর খুব দুর্বল লাগছিলো তার, তিনি আমাকে বলল তোমার কাছে ওষুধ থাকলে আমাকে একটু খেতে দিবে, সোজা হয়ে দাঁড়াতে ও পারছিনা। উনার এ কথা শুনে আমি সোজা ঘরে দৌড়ে গেলাম আমার ঘরে থাকা স্যালাইন এবং ওষুধ দিলাম, খাওয়ার জন্য। এবং তিনি কিছু সময় আমার শাশুড়ি আম্মার সাথে কথা বলে ওষুধ নিয়ে চলে গিয়েছেন।। আল্লাহ উনাকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দিক এটাই কামনা করি।

5a9fdd30-5969-4674-9d58-d65cd5e90ce2.jpg

এরপরে, দুপুরে গোসল শেষে, নামাজ আদায় করে সবাই মিলে দুপুরে খাবার খেয়ে নিলাম। ভেবে ছিলাম একটু বিশ্রাম নেব কিন্তুু তা আর হলো কই, মেয়ে শুরু করছে বই পড়বে ওকে ঘুম পড়াতে পারলাম না, তাছাড়া শীতের খুব ছোট বেলা দুপুরে ঘুম পড়ালেও উঠতে উঠতে সন্ধ্যা হয়ে যায়, এরপরে যে কান্না কাটি শুরু করে তাই আর জোরাজুরি করে ঘুম পড়ায় নি। এখন কি আর করার, ও লিখছে আর আমি পাশে বসে দেখছি। পড়া লেখা শেষ করতে বিকাল হয়ে গেলো।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

32c72264-6b72-4aa1-a43b-9468fdf29f62.jpg

বিকেল বেলা আমার এক বড় আপু এসে ছিলেন, মূলত তিনি আমার মামা শ্বশুরের মেয়ে, আমাদের পাশের এলাকাতেই বিয়ে দেওয়া হয়েছে, এছাড়াও এই আপু টা হচ্ছে আমার বিয়ের ঘটক, তার মাধ্যমে আমাদের বিয়ের কথাবার্তা শুরু হয়েছিলো।
যাইহোক, আপু টা খুবই ভালো সে আসার পরে আমি তাকে নাস্তা দিলাম আপনারা দেখতেই পাচ্ছেন কি কি দিয়েছি, ও সাথে দুধ চা ছিলো। হয় তো তার সাথে আমার দেখা না হলে আজ এই বাড়িতে আমার থাকা হতো না। সৃষ্টিকর্তা কার কপালে কি লিখে রেখেছেন, একমাত্র তিনিই ভালো জানেন আর কখন কি ঘটবে এটা বোঝা বড় মুশকিল। তবে, আলহামদুলিল্লাহ যে ভাবেই যা হোক না কেন,খুব ভালো আছি।

লিখতে লিখতে অনেক কিছুই লিখে ফেললাম, হঠাৎ করে মনে পড়ল আজ পাওয়ার অফ করতে হবে। তাই খুব সাবধানতার সাথে পাওয়ার অফ করে নিলাম। এবং নিজেকে প্রস্তুত করছি কেননা, আজ রাতে হ্যাংআউট ক্লাস আছে। আজকের মত লেখা থেকে বিদায় জানাচ্ছি, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন পরিবারের খেয়াল রাখবেন, ধন্যবাদ সবাইকে।

I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  
Loading...

আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। সকাল বেলা আপনি একটা কমলা 🍊 খেয়েছেন।আর আমার কাছে সত্যি ই অনেক ভালো লাগলো যে আপনি আপনার প্রতিবেশী কে স্যালাইন এবং ওষুধ দিয়ে সাহায্য করেছেন। একজন প্রতিবেশীর বিপদে তো আর এক প্রতিবেশী সাহায্য করবে এটাই স্বাভাবিক।আর আমি একটু অবাক হলাম যে আপনার প্রতিবেশী কিন্তু আপনি তাকে চিনে না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি।

 9 months ago 

প্রিয় ভাই অবাক হওয়ার কিছু নাই,,,,,
কারণ আমি খুব একটা প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হই না,,,
এছাড়া আমার মনে পড়ে না উনাকে আগে কখনো দেখেছি, এছাড়া তিনি অন্য ধর্মাবলম্বী তাই ওনাকে আমি ভালোভাবে নাই চিনতে পারি। উনার কাছে জানতে চেয়েছিলাম উনার বাসা কোথায় সে বলল আমার বাসায় কিছুটা পাশে জাস্ট এতোটুকুই চিনি।

তাছাড়া ভাই আমার মনে হয়েছে ,,,,
সে বেশ অসুস্থ উনাকে আমার সাধ্যমত সুস্থ করাটাই জরুরী তাই ,,,আর ওনার ঠিকানা জানতে চাই নি এবং উনি সুস্থ হয়েছে ,পরবর্তীতে জানতে পেরেছি এটাই আমার কাছে অনেক পাওয়া।

আপনি বাসা থেকে বের হন না খুব বেশি এটা অনেক ভালো।আর আপনি একদম সঠিক কথা বলেছেন যে সে অসুস্থ তার সুস্থ করা টা জরুরি। আমার কমেন্ট এর রিপ্লাই করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

সকালে চা বানিয়েছেন এবং সবাই একটা কলা, একটা কেক এবং একটা মিষ্টি দিয়ে, চায়ের সাথে সকালের নাস্তা করে নিয়েছেন। সকালের অসাধারণ একটা মূহুর্ত কাটিয়েছেন। মেয়ে শুরু করছে বই পড়বে ওকে ঘুম পড়াতে পারলাম না,বাব্বাহহহ মেয়ে তো বই নিয়ে বসেছে আর আপনি ফোন নিয়ে 🤭এই কয়দিন স্টিমিট প্লাটফর্মে শুধু খাওয়া আর খাওয়া অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

হ্যাঁ আপু সবকিছু ভাগ করে নিয়েছি কেউ কম বেশি যাতে না হয় । ভেবেছিলাম একটু ঘুমাবো কিন্তু ঘুম পড়তে দিলো না বই পড়বে কি যে পড়ছে ওই জানে,, আর আমি তো ছিলাম ফোন নিয়ে।।
কারণ মাথায় ছিল এই তো একটা কমেন্ট করতে হবে। একদম ঠিক তাই শুধু খাবার খাওয়া।

আপনি খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন।সকালে ঘুম থেকে মেয়ের আগেই উঠেছেন।সকালে সবাইকে চা নাস্তা করে দিয়েছেন।
সকালের কাজ শেষ করে কিছু কাজ এগিয়ে নিলেন গ্রুপের।এরপর দুপুরের রান্না সারলেন।বাসার পাশের কোনো অসুস্থ লোককে কিছু স্যালাইন দিলেন।
বিকালে আওনার মামা শ্বশুরের মেয়ে বাসায় বেড়াতে এল।সব মিলিয়ে ব্যস্ত সময় পার করেছেন।
ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 9 months ago 

সকাল সকাল ঘুম থেকে ওঠার চেষ্টা করি এবং সকালে পুরো দিনের অর্ধেক কাজ সেরে ফেলার চেষ্টা করি। কেননা আমার মেয়ে উঠে গেলে খুব সহজেই এই কাজগুলো করতে দেবে না ওই চিন্তা থেকে তাড়াতাড়ি করা।

ওই লোকটা খুবই অসুস্থ ছিলেন তাই আমি তাকে আমার কাছে থাকা কিছু ওষুধ দিয়ে দিচ্ছি, কারণ আমার অল্প কিছু ঔষধের ধারা যদি তিনি সুস্থ হয় তাহলে তো এটা ভালো।

বাসায় ছেলে মেয়ে ছোট থাকলে মায়েদেরকে অনেক টেকনিক করে কাজ সেরে নিতে হয়।কারন তারা ঘুম থেকে উঠে সবার আগে মায়ের কাছে যেতে চায়।
আর আপনি৷ অনেক বড় একটা মানবিক কাজ করেছেন।দূরের লোকদের উপকারে না আসতে পারি কাছের লোকদের যেন উপকার হয় তেমন কাজ করা উচিৎ আমাদের।
ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সারাদিন আপনি সংসারের অনেক কাজ করলেন। সকাল সকাল সবাইকে নাস্তা দিলেন এরপরে রান্নার কিছু কাজও গুছিয়ে নিলেন। অসহায় এক মহিলাকে আপনি সহায়তা
করলেন যা পড়ে খুবই ভালো লাগলো। বিকেলের মেয়েকে ঘুমাতে দিলেন না অতঃপর আপনার বাসায় আপনার এক আত্মীয় আসলে তাকে আপ্যায়ন করলেন। নিকট আত্মীয় আবার আপনার বিয়ের ঘটক তাই উনি স্পেশাল আপ্যায়ন পেতেই পারেন। কারণ তার জন্যই আজকে আপনি এ সংসারটি পেয়েছেন। নিশ্চয় তিনিও আপনাকে ভালো পেয়েছেন তাই আপনার সম্বন্ধ এখানে করেছেন। সব মিলিয়ে আপনার ব্যস্ত দিনলিপি পড়ে খুবই ভালো লাগলো।

 9 months ago 

জি আপু ,উনি খুবই অসহায় একটি মানুষ ছিলেন, তাই ওনাকে আমার সামর্থ্য মত একটু সাহায্য করতে পেরে নিজের কাছে বেশ ভালো লাগছিল। পরবর্তীতে জানতে কিছুটা সুস্থ হয়েছে এটাই আমার চাওয়ার ছিল।

 9 months ago 

আপনি খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন মেয়ের আগে ঘুম থেকে উঠেছেন। তারপর চা কলা কেক মিষ্টি দিয়ে সকালের নাস্তা করে নিলেন। আপনার পাশে বাসার থেকে এক প্রতিবেশী আসলো তাকে ওষুধ দিয়ে সাহায্য করলেন জেনে খুব ভালো লাগলো। আর দুপুরে খাবারটা খুব ভালো ছিল।

থ্যাঙ্ক ইউ সবকিছু মিলিয়ে আপনি ব্যস্ত দিনগুলো পরে খুবই ভালো লাগলো।

 9 months ago 

আসলে যে বাড়ি ছোট বাচ্চা থাকে সেই বাড়ির মেয়েদের একটু সমস্যা হয়ে থাকে ছোট বাচ্চারা একটু বায়না ধরে সেই বায়না পূরণ করতে করতে তাদের সময় অনেকটাই চলে যায় যার জন্য সংসারের কাজ করতে একটু সমস্যা অবশ্যই হয়ে থাকে ঠিক আপনার ক্ষেত্রে মাঝে মাঝে হয়ে থাকে এটা স্বাভাবিক এখানে মজা নেওয়ার কিছু আমি দেখতে পাই না, যাইহোক সুন্দর করে আপনার সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

 9 months ago 

বুঝতে পেরেছেন, যে পরিবারের ছোট বাচ্চারা থাকে ওই পরিবারের মায়েদের অনেক দায়িত্ব পালন করতে হয় এবং সবার আগে ঘুম থেকে উঠতে হয়, প্রথমত তার বাচ্চার দিকে নজর দিতে হয় এরপরে পরিবারের দিকে আর সব দেখে খেয়াল নিতে হয় সুন্দরভাবে, আর সেজন্য আমিও যেদিন একটু খুব দ্রুত ঘুম থেকে উঠি সেদিন মনে হয় অনেক কাজ খুব দ্রুত করতে পারি।

 9 months ago 

পোস্টের শুরুতেই,জানতে পারলাম আপনার দিনটি খুব ভালো কেটেছে, এটা জেনে খুবই ভালো লাগলো।
এইটা কিন্তু একদম ঠিক বলেছেন আপু, মেয়ের আগে ঘুম থেকে উঠলে অনেক দ্রুত খুব সুন্দর ভাবেই সকালের কাজ গুলো করে নেওয়া যায়।।
সৃষ্টিকর্তা কখন কার মাধ্যমে কোথায় কার সাথে পরিচয় করাবে তা একমাত্র তিনিই ভালো জানেন।
ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

একদম ঠিক এটা তারাই বুঝবে যাদের পরিবারের ছোট বাচ্চারা আছে, মায়েরা তখন সুযোগ খুঁজতে থাকে কখন আমার বাচ্চা ঘুমাবে কিবা আমার কাছ থেকে একটু দূরে থাকবে আর এভাবে সমস্ত কাজ গুছিয়ে নেওয়া যায়।। যেমনটা আমি ভাবি তবে আগের তুলনায় এখন একটু কম। যেহেতু একটু বড় হচ্ছে তাই সমস্যাটা একটু কমছে। সমস্যা কম সেটা বললে ভুল হবে যত বড় হবে সমস্যারও বাড়তে থাকবে সময় আরো বেশি দিতে হবে। ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 9 months ago 

প্রতিবেশীদের সাহায্য করা আমাদের কর্তব্য। প্রতিবেশী কে খাবার স্যালাইন দিয়ে সাহায্য করেছেন। তাছাড়া আপনার বাসায় বড় আপু এসেছে যে আপনার বিয়ের ঘটক, অনেক কিছু দিয়ে আপ্যায়ন করলেন খুব ভালো লাগলো। মেহমান আসলে আপ্যায়ন করতে পারলে খুব ভালো লাগে। মেহমানদারি করা সুন্নত।
প্রয়োজনীয় কিছু ঔষধ পত্র বাসায় রেখে
দেওয়া ভালো ,নিজের কাজে ব্যবহার করা যায়
অন্যদের ও সাহায্য করা যায়। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।

 9 months ago 

একজন প্রতিবেশী হিসেবে অন্য প্রতিবেশীর খেদমত করা আমার দায়িত্ব তিনি খুব অসুস্থ একজন মানুষ এছাড়া তিনি বৃদ্ধ, ঠিকমতো চিকিৎসা করাতে পারেন না বিধায় আমাদের বাড়িতে এসেছিলেন ওষুধের আশায়, আর আমি খুব দ্রুত ভাবে ওনার অসুখের কথা শুনে ওষুধ বের করে দিয়েছি ।এবং তিনি খেয়েছে এবং পরবর্তীতে জানতে পেরেছি ।বেশ খানিক টা সুস্থ। আরে কতটা শোনার পরে নিজের কাছে অনেক বেশি ভালো লেগেছে।
একজন মুসলিম ব্যাক্তি উচিত সবসময় তার নবীর সুন্নত কে মেনে চলা জানিনা কতটুকু পারি তবে চেষ্টা করি। বাসায় মেহমান আসলে তাদের সামনে বিভিন্ন ধরনের নাস্তা দিতে আমার বেশ ভালো লাগে, যদিও সব সময় মনের মত করে সবকিছু বাসায় থাকে না ।তবে,, যতটুকুই থাকে ওটুকুই দিয়ে চেষ্টা করি মেহমানদের আপ্যায়ন করার।

 9 months ago 
  • অনেক ভালো কাজ করেছেন। অন্য সেবা করার মুসলমান হিসেবে দায়িত্ব। তাছাড়া উনি আপনার প্রতিবেশী হতদরিদ্র।

  • যতটা সুযোগ আছে এ কাজটি সুযোগ পেলেই
    করবেন। আর ওদের দোয়া খুব দ্রুত কবুল হয়। কার দোয়া কখন লাগে বলতো যায় না। আপনার উদ্যোগের জন্য আপনাকে সাধুবাদ
    জানাই। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 
  • ছোটবেলা থেকেই এই জিনিসটা নিজের ভিতরে খুব সুন্দর ভাবে গড়ে তুলেছি হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো। হয়তো আমার অনেক টাকা-পয়সা নেই তবে ,আমার কাছে যতটুকু আছে তার থেকে একটু দেয়ার চেষ্টা করি।

  • আর এটা তো অবশ্যই সত্যি যে ব্যক্তি মানুষের পাশে দাঁড়ায়,, সেই ব্যক্তির পাশে সৃষ্টিকর্তা তারাই এবং অনেক সাহায্য করে।

 9 months ago 

আপনাকে সাধুবাদ জানাই। আপনার ভেতরে এই গুন টি ছোটবেলা থেকেই আছে। এটি একটি মানবীয় গুণ। সবার মধ্যে গুণ নেই। তাই আমার মনে হয় আপনি একজন ভালো মনের মানুষ। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

বাচ্চারা যদি সকাল সকাল ঘুম থেকে উঠে যায় তাহলে তার মায়ের আর কাজ করা লাগে না কারন তাদের পিছনেই অর্ধেক সকা ব্যায় করা লাগে। আসলে প্রতিবেশিকে সাহায্য করা আরেক প্রতিবেশির দ্বায়িত্ব আর আপনি তা যথাযথ ভাবে পালন করেছেন। আপনি অনেক ব্যস্তাতার সাথে আজকের দিন পর করেছেন। আপনার মামা শশুরের মেয়েকেও সুন্দর করে আপ্পায়ন করেছেন। যাই হোক অনেক ব্যস্ততার সাথে আপনার সারাদিনের কাজকর্ম আমাদের সাথে শেয়ার করেছেন।

 9 months ago 

জি মোটামুটি অনেক ব্যস্ততার মাঝে আজকের দিনটা পার করেছি,,
তাছাড়া হঠাৎ করে বাসায় কেউ আসলে একটু ব্যস্ততার মধ্যে নিজেকে পার করতে হয় তবুও আমার কাছে অন্যরকম একটা ভালো লাগার কাজ করে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61852.16
ETH 2402.53
USDT 1.00
SBD 2.60