Better Life With Steem The Diary game 01 / 01 / 2024

in Incredible India9 months ago

Brown Floral Couple Photo Collage.png

Image made by Canva

আজ এই বছরের প্রথম দিন, তাই প্রথমে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি। আজকের দিনটা খুব সুন্দর ভাবে সম্পূর্ণ করতে পেরে, আলহামদুলিল্লাহ।

মেয়েদের মাহফিলে যাওয়া ও পরিবারের সাথে, সুন্দর সময় কাটানো নিয়ে আমার আজকের গল্প

ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করলাম, খাবার ঘরে এসে দেখি শাশুড়ি আম্মা পেঁয়াজের কলি কাটতেছে, প্রথমেই ঘরে ঢুকে আমি তাকে নতুন বছরের শুভেচ্ছা জানালাম, তিনিও আমাকে জানালো এই সব মাঝে আমি কিন্তুু চা বসিয়ে দিয়েছি, এবং চা খেতে খেতে দুই জন একটু গল্প করলাম।


এবং আমি তার কাছে জানতে চাইলাম। আজ এত তাড়াতাড়ি তরকারি কেন কাটছেন? সে আমাকে জানালো পাশের বাসায় মহিলাদের ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে, সেখানে যাবে। তাই তিনি চায় সকাল এবং দুপুর রান্না টা সেরে যাবে। এবং আমাকে বললো সারাদিন ফোন না টিপে আমার সাথে চলো,, যে কথা সেই কাজ, আমিও ভাবলাম বছরের প্রথম দিন টা একটা ভালো কাজ দিয়ে শুরু করা যাক। তাই সিদ্ধান্ত নিলাম তার সাথে আমিও যাব।

তাই, ঝটপট করে চা নাস্তা শেষ করে, কিছু চায়ের কাপ, চামচ, ধুয়ে নিলাম, অন্যদিকে শাশুড়ি আমার মুরগি বের করে রেখে ছিলেন তাই পরিষ্কার করে দিলাম রান্নার জন্য, এবং ডাল সিদ্ধ বসিয়ে দিয়েছি। এরপরে তাকে রান্নার কাজে কিছু সাহায্য করলাম। আমাদের রান্না শেষ তবে, সকালে চায়ের সাথে হালকা নাস্তা সবাই করি তাই আর রান্না করা খাবার খেলাম না।এবার গোসল করে রেডি হয়ে নিলাম।


48296be1-460a-47da-b0e5-6baf5c32634c.jpg

আকাশ, বাতাস ,গাড়ি রাস্তা সবকিছু দেখতে দেখতে আমি আমার গন্তব্য স্থানে এসে পৌঁছে গেছি, তখন আমি আমার ফোন টা কে অফ করে রেখে দিয়ে ছিলাম। এবং ইসলামিক অনেক মূল্যবান কথা শুনতে ছিলাম।সত্যি, কথা কি জানেন যখন এরকম সুন্দর সুন্দর ইসলামিক কথা শুনতে থাকি, তখন মনটা যে এত ভালো লাগে, দুই দিনের এই জীবনে মানুষের কত অসৎ পথ অবলম্বন করে, হিংসা অহংকার নিয়ে থাকে। কেউ এই কথাটা চিন্তা করে না যে, একদিনে এই পৃথিবী ছেড়ে আমাকেও চলে যেতে হবে মাটির নিচে। আমার মুসলিম ভাইয়েরা ও আপুরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন, রোজা রাখবেন, এবং সব সময় সৎপথে থাকার চেষ্টা করবেন। দেখবেন তাহলে আমাদের মন সবসময় ভালো থাকবে।

দুপুরে যোহরের নামাজ টা ওখানে আদায় করে নিলাম। এরপরে, এখানে দুপুরের খাবারের আয়োজন করা হয়েছিলো তাই সবাই মিলে দুপুরের খাবার খেলাম, বিরিয়ানি। এরপর আমরা ওখান থেকে চলে আসি। আসার সময় মেয়ে বললো ললিপপ খাবে, কি একটা বলের মধ্যে দিয়ে রাখছে দাম রাখলো ১০ টাকা,সাথে আরো কিছু খাবার নিলাম দোকান থেকে।


বাসায় আসতে আসতে সূর্য টা প্রায় ডুবে যাচ্ছিল আর এই মুহূর্ত টা আমি ছবি তুলে রাখি, যেহেতু খুব একটা দূরে নয় তাই হেঁটে যাচ্ছিলাম শীতের দিনে হাঁটতে কিন্তুু ভালো লাগে তবে একা একা না সাথে যদি লোক থাকে।আর এ করতে করতে বাসায় চলে আসি। এবং এসে দেখলাম কাজের খালাম্মা টা খুব সুন্দর ভাবে, অনেক গুলো মসলা বেটে রেখে গেছে, সে সাথে আমাদের বাহিরের রান্না ঘর টাও পরিষ্কার করে রেখে গেছে। যেহেতু আমার শ্বশুর বাসায় ছিল তাই তিনি এগুলো গুছিয়ে রেখেছে ফ্রিজে।

I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.


"আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ"🌹

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png

Sort:  
 9 months ago 

নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। নতুন বছরটা আপনি খুব সুন্দর ভাবেই শুরু করেছেন। আসলে অবশ্যই ভালো কোন কাজ দিয়ে বছর শুরু করা উচিত। আপনি আপনার শাশুড়ির সাথে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে সেখানে গিয়েছিলেন।

বাসায় আসতে আসতে আপনার অনেক বেশি লেট হয়ে গেছে। আপনাদের কাজের খালাম্মা বেশ সুন্দরভাবেই আপনাদের কাজগুলো শেষ করে রেখেছে। যেটা দেখে আপনার কাছে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। আশা করি আগামী দিনের পথ চলাফেরা অনেক বেশি সুন্দর হবে ভালো থাকবেন।

 9 months ago 

আমিও বেশ আনন্দিত বছরের প্রথম দিনটা ওয়াজ মাহফিলে যে কাটাতে পেরে।
আর এইসব মজলিসে গিয়ে কথা শুনতে কিন্তু বেশ ভালো লাগে,
তখন মনে হয় এই দুনিয়ার সমস্ত কাজকর্ম ফেলে এই নিয়ে পড়ে থাকি। মৃত্যু আমাদের অতি নিকটে কখন কাল মৃত্যু হবে কেউ জানে না তাই আমাদের সবসময় উচিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়া এবং রোজা রাখা।

 9 months ago 

নতুন বছর এর শুভেচ্ছা রইলো। সকালে উঠেই চা নাস্তা খেয়ে নিয়েছিলেন।এরপর দ্রুত রান্না শেষ করে ওয়াজ শুনতে গিয়েছিলেন।আপনার দিনলিপি পড়ে খুব ভালো লাগলো।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

Loading...
 9 months ago 

প্রথমেই নতুন বছরের শুভেচ্ছা। 🎉 Happy New year.🎉🎉

বছরের প্রথম দিনে একটি ভালো স্থানে যাওয়ার সুযোগ পেয়েছেন এটা জেনে ভালো লাগলো। আমরা সবাই ধর্মীয় অনুভূতিতে বিশ্বাসী। আপনাকে অনেক ধন্যবাদ আপু, এতো সুন্দর একটি দিনলিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 9 months ago 

আপু আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা Happy New year.🎉

আমি কখনো ভাবি নি বছরের প্রথম দিনটাই খুব ভালো একটা সময়ের মধ্যে দিয়ে পারবো। এবং ধর্মীয় কিছু কথা শোনার জায়গায় যেতে পারবো ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর কমেন্ট করার জন্য।

 9 months ago 

নতুন বছরের শুভেচ্ছা হ্যাপি নিউ ইয়ার। সকালে ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করে এবং চা নাস্তা খেয়ে নিলেন। শাশুড়িকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন। আপনার নতুন বছরটা ওয়াজ মাহফিল দিয়ে শুরু হয়েছে জেনে খুব ভালো লাগলো। শাশুড়ির সঙ্গে দুপুরে রান্নাটা তাড়াতাড়ি সেরে নিয়ে তারপর আপনার শাশুড়ি মেয়ে চলে গেলেন। সত্যিই আপনার দিনলিপি গুলো পড়ে খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আজকের দিনের মত বছরটা জেনে সুন্দর মুহূর্তে আনন্দের দিকে কেটে যায়।

 9 months ago 

সত্যি ঐ দিন টা আমার কাছে খুব ভালো লেগেছিলো
একে তো বছরের নতুন, তার উপরে আবার প্রথম দিনেই একটি ইসলামিক কাজে বা মজলিসের সাথে ছিলাম। এটা আমার কাছে খুবই ভালো লেগেছে এবং মনেও থাকবে সব সময়।
দোয়া করবেন আমি যেন আমার পরিবার সন্তান নিয়ে খুব ভালোভাবে দিন কাটাতে পারি। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 9 months ago 
  • শুভ নববর্ষ। বছরের প্রথম দিন তোকে খুব ভালোভাবে কেটেছে। শাশুড়ির সাথে তালিমে গিয়েছেন। ধর্মীয় অনুষ্ঠানে গেলে এমনিতেই মনোভাব হয়ে যায়।

  • আর আপনার শাশুড়ি যথার্থই বলেছেন, সারাদিন মোবাইল টিপাটিপি না করে ধর্মীয় কিছু রীতি নীতি আমাদের মেনে চলা উচিত। কখন কার ডাক পড়ে যায় বলা মুশকিল।

  • আলহামদুলিল্লাহ আপনার বছরের প্রথম দিনটা খুব ভালোভাবে কেটেছে তা বলার অপেক্ষা রাখে না। আমি দোয়া করি বাকি দিনগুলো যেন আল্লাহপাক এভাবে আপনাকে কাটানোর তৌফিক দান করেন।

 9 months ago 
  • একদম ঠিক তাই আমারও মনে হয়েছে সারাদিন ফোন না টিপে বছরের প্রথম দিনটা একটু মুসলিম সে কাটানো যাক মানুষের মাঝে ইসলামের দাওয়াত দেওয়া যাক।
    আপনি একদম ঠিকই বলেছেন কখন কার ঢাক সেটা বোঝা বড় মুশকিল।
 9 months ago 
  • এর জন্য আমি আপনার শাশুড়িকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো পরামর্শ দেওয়ার লোক খুব কম। একটি পরামর্শ একজন মানুষের জীবন পাল্টে দিতে পারে। শত পরামর্শ দাতার জন্য দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

নতুন বছরের প্রথম দিনটি একটি ভালো কাজ করেই কাটিয়ে দিলেন। মাহফিলে গিয়েছিলেন শাশুড়ি ও মেয়েকে নিয়ে। সেখানে কথাগুলো নিশ্চয়ই মনমুগ্ধকর ছিল। তাই আপনারও ভালো লেগেছে। বাড়ি ফিরে এসেছেন বিকেলে। আসার সময় সুন্দর একটি সূর্যাস্তের ফটোগ্রাফি করলেন। সব মিলিয়ে বেশ ব্যস্ত একটা দিন আপনি পার করলেন।

 9 months ago 

আমি বেশ আনন্দিত বছরের প্রথম দিনটা খুব সুন্দর একটা ইসলামিক মজলিস মাধ্যমে কাটানোর জন্য।
একদম ঠিক ওয়াজের কথাগুলো আমার কাছে এত বেশি ভালো লেগেছে যেটা বলার বাহিরে।

 9 months ago 

শুনে ভালো লাগলো ঘুম থেকে উঠেই আপনার শাশুড়ি মাকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন।। আর আজ নতুন বছরে ওয়াজ মাহফুলে গেছিলেন।। আসার পথে মেয়ের জন্য ললিপপও নিয়ে এসেছেন।।

সব মিলিয়ে অনেক সুন্দর একটি দিন পার করেছেন। ধন্যবাদ আপনার একটু দিনের কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।।

 9 months ago 

আমার মেয়ে ললিপপ খুব পছন্দ করে আর যখন, বাসা থেকে বের হয় তখন চকলেট বা ললিপপ তাকে কিনে দেওয়াই লাগে।

 9 months ago 

বাচ্চারা ললিপপ আর চলকেট একটু বেশি পছন্দ করে থাকে।। সেই সাথে সাথে বাচ্চার মা গুলো চকলেট খেতে বেশি পছন্দ করে 😆

 9 months ago 

একজন মুসলিম হিসেবে সবারই উচিৎ ৫ ওয়াক্ত নামাজ আদায় করা। আমিও চেষ্টা করি আদায়ের। ধন্যবাদ আপু আপনার ডায়েরি এর মাধ্যমে এই বিষয়ে দাওয়াতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61875.77
ETH 2403.11
USDT 1.00
SBD 2.64