Better Life with Steem | The Diary Game | 5 February 2024.

in Incredible India7 months ago

Brown Floral Vision Board Photo Collage.pngPhoto edited by canva

Hello,

Everyone,

সময় আমাদের জীবন থেকে এত দ্রুত চলে যায় যেটা বোঝার উপায় নেই, যদি আমরা এই সময়টা কে ভালোভাবে কাজে লাগাতে পারি তখন, একটা সময় গিয়ে মনে হয় যে না আমি তখন ভালো কিছু করেছি তাই আজ এটা পেয়েছি। আর আমরা এই সময়টা কে যদি অবহেলায় করে কাটিয়ে দেই তাহলে একটা সময় অনেক আফসোস করতে হয় আমাদের। তাই আমাদের প্রত্যেকেরই উচিত সময়টা কে ভালো কাজে এবং সৎ ভাবে ব্যবহার করা।

620405a3-4e83-4398-b814-1b0f80388dd2.jpg

শুভ সকাল জানিয়ে শুরু করছি

গতকাল রাতে একদম ঘুম হয়নি, কারণ মেয়েকে নিয়ে ঘুমাতে ঘুমাতে এমন অভ্যাস হয়েছে ওকে ছাড়া ঘুমিয়ে আসে না। এরপরে, শেষ রাতে কিছুটা ঘুমিয়ে ছিলাম তাই উঠতে একটু দেরি হয়ে গিয়েছে আজকে এবং জানালা টা খুলতে আজ খুব সুন্দর রোদ উঠেছে দেখলাম, তাই এই মিষ্টি রোদের ফটোগ্রাফি টা না করলে আর থাকতে পারলাম না। এরপরে উঠে ফ্রেশ হই এবং সকালের নাস্তা বানানোর জন্য রান্না ঘরে যাই। এবং রান্না করতে করতে মেয়ের সাথে কিছু টা সময় কথা বলি। আজ সকালে নাস্তায় ছিলো আলু এবং গাজরের সবজি ভাজি ও রুটি এই দিয়ে আমরা সবাই মিলে সকালের নাস্তা করে নিলাম।

হঠাৎ করে দেখি মধু পোকা বাসা বেধেছে

সকালে নাস্তা শেষে ঘর টা কে খুব সুন্দর ভাবে গুছিয়ে নিলাম। এবং চারপাশে একটু ঝাড়ু দিলাম ঠিক এমন সময় চোখে পড়লো, মধু পোকা বাসা বেধেছে এবং গুণ গুণ করে শব্দ করছে, প্রথমে কাছে গেলাম এবং খুব কাছ থেকে দেখলাম এবং আপনাদের সাথে শেয়ার করবো বলে একখানা ছবি তুলে রাখলাম। এই সময়টা তে মধু পোকায় বাসা তৈরি করে এবং ফুলের সন্ধান খোঁজে, আমাদের উঠোনে অনেক গুলো সরিষা ফুলের গাছ রয়েছে, হয়তো সেই কারণেই এখানে বাসা তৈরি করেছে।

698ecc5d-667f-4819-a339-ae3727bbc114.jpg

আমাদের গাছের পাঁকা, কাঁচা বড়ই

ভেবে ছিলাম গোসল করতে যাবো ঠিক এমন সময়, পাশের বাসার দুই টা ছেলে আসলো, এবং বলল আপনাদের বড়ই পারবেন নাকি? আমিও বললাম হ্যাঁ, কারণ বড়ই পাড়ার লোকের খুবই অভাব, তাই ওদের দুজনের কাছে দুই টা ব্যাগ ধরিয়ে দিয়ে বললাম যেতে, এর কিছুক্ষণ পরে আমিও যাই এবং বড়ই পাড়ার শেষে সবগুলো বড়ই নিয়ে আসি এবং ওদের কে ও অনেক বড়ই দিয়েছি। এরপর শাশুড়ি আম্মা বললো যাক ভালো করেছো আমরা যেহেতু আগামীকাল ঢাকায় যাচ্ছি, যাদের বাসায় যাবো তাদের জন্য কিছু বরই নিয়ে যাওয়া যাবে। তাই আমি বড় গুলো ধুয়ে শুকাতে দিয়েছি।

e51fc6e7-b2d1-4680-b104-af97203e27ee.jpg

দই আমার খুব পছন্দের একটি খাবার

দুপুরে খাবার শেষে, ফ্রিজ খুলে দেখি একটা দই এনেছে আমার শ্বশুর, দই আমি এমনিতে এই খুব পছন্দ করি, দই খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কিছুদিন আগে আমাকে একটা ডাক্তার বলে ছিলো, প্রতিদিন অল্প পরিমাণে হলে ও দই খাওয়া উচিত। এতে করে শরীরের অনেক ধরনের ব্যাকটেরিয়া দূর হয়ে যায়। তাই একটু নিয়ে বসেছি খাওয়ার জন্য ঠিক। এমন সময় খাওয়া শেষ করার আগেই আমার মেয়ের কথা মনে পড়ে গেল ও অনেক দই পছন্দ করে। তখন খুব খারাপ লেগেছে যে টা কেউকে বলে বোঝানোর মত নয়। তারপরে মেয়ের সাথে কিছুটা সময় কথা বলি। এবং ভিডিও কলে দেখতে ছিলাম আমার মেয়ে আমার আম্মুর তৈরি করা দই খাইতেছে তখন যে এতো ভালো লেগেছে।

f27900c8-f717-49b9-9079-465e75c45b29.jpg

বিকাল বেলা,

কিছুদিন আগে হয়তো বলেছিলাম আপনাদের, আমার শাশুড়ি আম্মাকে নিয়ে ঢাকায় যাওয়ার কথা চলছে চোখের ডাক্তার দেখানোর জন্য। তখন ঠিক হয়নি কোথাও যাবো, তবে এখন সিদ্ধান্ত নিয়েছি আমার এক মামা তো ভাইয়ের বাসাতে যাবো এবং তাই আমার শাশুড়ি আম্মা বললো কিছু সবজি নিয়ে যাওয়া যাক কারণ, শহর এলাকায় এরকম টাটকা সবজি পাওয়া গেলেও প্রচুর দাম তাছাড়া আমরা গ্রাম থেকে যাচ্ছি যখন, তাই আমি তার কথা মত অনেক ধরনের সবজি একটা ব্যাগে করে সবকিছু বিকাল বেলা রেডি করে রাখলাম। তবে আমি ব্যাগের মুখটি আটকে রাখি নি, এখানে ছিলো বিট কফি, পেঁপে, টমেটো, কচু,কলা,বড়ই, এছাড়াও ছিলো চালের গুড়া, এবং দুই ধরনের পিঠা। এসব গুছিয়ে ফ্রেশ হয়ে কিছুটা সময় রেস্ট নিলাম।

সন্ধ্যার পরে, ব্যাগ গুছিয়ে রাখার সময়

কেন জানি খুব একটা অস্থির তা কাজ করছে তবে এটা কেন সেটা বলতে পারবো না। তবু ও কালকে আমরা যখন ঢাকাতে যাবো তাই, আমার ব্যাগ এবং শাশুড়ি আম্মার ব্যাগ টা গুছিয়ে নিলাম। সেই সাথে আগামীকাল কে কিছু কাজ গুছিয়ে রেখেছি, যাতে করে কালকে সকালে খুব দ্রুত সব কাজ গুলো করা সম্ভব হয়। এইতো এই ছিলো আমার আজকের দিনের কার্যক্রম সবাই আমার জন্য দোয়া করবেন,, ধন্যবাদ সবাইকে।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png


"আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ"🌹

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png

Sort:  
 7 months ago 

আমি সেই ছোটবেলা থেকেই এখনো পর্যন্ত স্বরস্বতী পূজার আগ পর্যন্ত কখনো কুল খাইনি। তবে আপনার লেখার ছবিতে উপস্থিত কুলের ছবি দেখে সিদ্ধান্ত নিয়েছে যে এবার পূজোর দিন অন্য কিছু খাই বা না খাই কুল আমি খাবোই এবং একটু বেশিই খাবো।

দূরে কোথাও যাওয়ার কথা থাকলে এরকম অস্থিরতা আমারও হয়। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি দিনলিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

𝗧𝗘𝗔𝗠 𝗕𝗨𝗥𝗡

Congratulations, your comment has been successfully curated by @msharif at 5%

Team Burn (1).png

Loading...
 7 months ago 

দই আমারও খুব পছন্দের একটি খাবার। ঠিক বলেছেন দই আমাদের স্বাস্থ্যের জন্য অনেক ভালো এবং ব্যাকটেরিয়া দূর করে।

আপনার মেয়েকে আপনার মায়ের কাছে রেখেছেন এবং দূরে থেকে আপনার মনটা অনেক ছটফট করছে এরকম অবস্থায় হয় মায়েদের সন্তানরা দূরে থাকলে। তাই রাত্রিবেলা মেয়ে কত অনেক মনে পড়ছিল এবং ঘুমাতে পারিনি মনটা অনেক ছটফট
করছিলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটা দিনলিপি আমাদের সাথে শেয়ার করবেন।

 7 months ago 

টক বড়ই দিয়ে লবণ মরিচ মাখিয়ে খাওয়ার মজাটাই অন্যরকম। আপনাদের গাছের বড়ই গুলো দেখতে অনেক বেশী সুন্দর। সেই সাথে আপনি আপনার শাশুড়িকে নিয়ে ডাক্তার দেখাতে যাবেন। আশা করি ঠিকঠাকভাবে পৌঁছে যাবেন। কোথাও যাওয়ার আগে আমারও এমন হয়। অনেক বেশি অস্থিরতা কাজ করে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আপনার পোস্ট পড়ে একদম নতুন একটা শব্দের সাথে পরিচিত হলাম, মধুপোকা

এই নাম আমি আজকেই প্রথম শুনলাম এগুলো কি মৌমাছি? এগুলো থেকে কি মধু সংগ্রহ করা যায়?

দই অনেক ভালো একটি খাবার, এতে ভালো ব্যাকটেরিয়া থাকে যা আমাদের পেটে হজমের জন্যে সহায়ক।

ধন্যবাদ সুন্দর ডায়েরি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার পোস্টের দেশি বড়ই এর যে ছবিটি আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি অত্যন্ত সুন্দর হয়েছে। বর্তমানে এরকম দেশি বড়ই দেখাই যায় না। তবে দেশী বড়ই একটু টক হলেও এর স্বাদ অনেকটা বেশি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44